পুলিশের কাছে প্রতিবেদন চেয়েছে ইসি


rafiq প্রকাশের সময় : নভেম্বর ২২, ২০১৮, ১৫:৩৬ / ৩২২
পুলিশের কাছে প্রতিবেদন চেয়েছে ইসি

বিএনপির কেন্দ্রীয় কার্যালয় নয়াপল্টনে মনোনয়নপত্র বিক্রির সময় দলেন নেতা কর্মীদের সাথে পুলিশের সংঘর্ষের ঘটনায় প্রকৃত ঘটনার বিবরণ চেয়ে পুলিশের আইজিপিকে বৃহস্পতিবার চিঠি দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

একইভাবে সংঘর্ষের সাথে যারা জড়িত নয় এমন ‘নিরাপরাধীদের’ হয়রানি না করতে পুলিশকে নির্দেশনা দেওয়া হয়েছে।

নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, বিএনপি কার্যালয়ে সংঘর্ষের ঘটনায় বিভিন্ন গণমাধ্যমে ধারণকৃত ভিডিও ফুটেজ ও অন্যান্য তথ্য প্রমাণাদিসহ সংগ্রহ করে নির্বাচন কমিশনকে একটি প্রতিবেদন দেয়ার জন্য পুলিশকে নির্দেশনা দেয়া হয়েছে।তবে ঘটনার সঙ্গে সরাসরি সংশ্লিষ্ট নয় এমন কাউকে হয়রানি না করতে নির্দেশনা দেয়া হয়েছে। পাশাপাশি এ ঘটনায় নিরপরাধী ব্যক্তিকে মামলায় জড়িয়ে নির্বাচনী পরিবেশ নষ্ট না করতেও বলা হয়েছে।

চিঠির নির্দেশনায় বলা হয়েছে, মিডিয়ায় প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী ১৪ নভেম্বর বিএনপির পল্টন কার্যালয়ে দলীয় মনোনয়পত্র সংগ্রহ ও জমাদানকালে লোক সমাগমে রাস্তায় যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পুলিশ রাস্তায় যানচলাচল পরিস্থিতি স্বাভাবিক রাখার পদক্ষেপ গ্রহণ করে।

নির্দেশনায় আরও বলা হয়, উচ্ছৃঙ্খল লোকজন কয়েকটি গাড়ি ভাঙচুর করে এবং পুলিশের দুইটি গাড়িতে অগ্নিসংযোগ করে। এতে কর্তব্যরত পুলিশসহ অনেকে আহত হয়।

এ বিষয়ে ধারণকৃত স্থিরচিত্র, ভিডিও ফুটেজ ও অন্যান্য তথ্য প্রমাণাদিসহ একটি প্রতিবেদন প্রেরণের জন্য নির্বাচন কমিশন নির্দেশনা প্রদান করেছে। ঘটনার সঙ্গে প্রত্যক্ষভাবে সংশ্লিষ্ট নয় এমন কোন ব্যক্তিকে যেন অকারণে হয়রানি করা না হয় এবং একই সাথে এ ঘটনার জন্য নিরপরাধী ব্যক্তিকে কোনো মামলায় জড়ানোর কারণে নির্বাচনী পরিবেশ ও সুষ্ঠু আবহ যেন বিঘ্নিত না হয়।

ব্রেকিং নিউজ :
Shares