দুদকের১১ কর্মকর্তা তলব হাইকোর্টে-বিনাদোষে ৩৩ মামলায় কারাভোগ জাহালমের,


rafiq প্রকাশের সময় : অগাস্ট ২২, ২০১৯, ০৬:৫৩ / ২৫০
দুদকের১১ কর্মকর্তা তলব হাইকোর্টে-বিনাদোষে ৩৩ মামলায় কারাভোগ জাহালমের,

বিডি সংবাদ একাত্তর ডেস্ক  দুর্নীতি দমন কমিশনের (দুদক)-এর উদ্দেশে হাইকোর্ট বলেছেন, আমরা সর্ষের ভেতরে ভূত দেখতে চাই না। সর্ষের ভেতরে সর্ষেই থাকা উচিত। বিনাদোষে ৩৩ মামলায় কারাভোগকারী জাহালমের বিরুদ্ধে তদন্ত বিষয়ে প্রতিবেদন দাখিলের পর গতকাল বুধবার বিচারপতি এফ আর এম নাজমুল আহসান এবং বিচারপতি কে এম কামরুল কাদেরের ডিভিশন বেঞ্চ এ মন্তব্য করেন।

দাখিলকৃত প্রতিবেদনের ওপর অসন্তোষ প্রকাশ করে আদালত বলেন, এটি কি ধরনের প্রতিবেদন? আপনারা জাহালমের ঘটনায় ১১ জন তদন্ত কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় মামলা করবেন বলে দাবি করেছেন। কিন্তু তাদের বিরুদ্ধে অভিযোগ কী এবং কেন তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে তার কোনো তথ্যই দেননি। এটি কি ধরনের প্রতিবেদন?

এর আগে আদালতে প্রতিবেদন দাখিল করেন দুদকের আইনজীবী খুরশিদ আলম খান। তবে বিচারপতি এফ আর এম নাজমুল আহসান এবং বিচারপতি কে এম কামরুল কাদেরের ডিভিশন বেঞ্চ এ প্রতিবেদন গ্রহণ করেননি। প্রতিবেদনে দুদক কৌঁসুলি খুরশিদ আলম খান জাহালম-কান্ডে জড়িত কর্র্মকর্তাদের বিরুদ্ধে সংস্থার গৃহীত পদক্ষেপ তুলে ধরেন।

তিনি জানান, ইতোমধ্যেই জাহালম যে ৩৩টি মামলায় অকারণ কারাভোগ করেছেন সেই মামলার ১১ তদন্ত কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করেছে দুদক। তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলাও হচ্ছে। তবে আদালত এ বক্তব্যে সন্তুষ্ট না হয়ে কর্মকর্তাদের বিরুদ্ধে করা মামলার বিস্তারিত বিবরণ, নাম এবং তদন্ত কর্মকর্তাদের নাম চেয়ে আদেশ দেন। প্রতিবেদন দাখিলের পর দুদকের উদ্দেশে আদালত আরো বলেন, দুদক একটি স্বাধীন প্রতিষ্ঠান। ভালো কাজ করলে আপনাদের ভাবমর্যাদা উজ্জ্বল হবে। এ সময় দুদকের আইনজীবী খুরশিদ আলম খান আদালতকে বলেন, শুধু দুদকের নয়, পুরো দেশের ভাবমর্যাদা উজ্জ্বল হবে।

আদালত তখন বলেন, আপনারা সেটাই বলেন, জাহালমের ঘটনায় জড়িত আমরা তদন্ত কর্মকর্তাদের বিরুদ্ধে এ ব্যবস্থা নিয়েছি। আমরা দুদকের কাজ নিয়ে কোনো প্রশ্ন তুলছি না। শুধু এ জাহালমের ঘটনার বিষয়ে এখানে যে শুনানি চলছে তা নিয়ে বলছি। আপনাদের প্রতিবেদন যথাযথ হয়নি। এটা আমরা একেবারেই গ্রহণ করতে পারছি না। এটি ভাসা ভাসা রিপোর্ট, যা গ্রহণযোগ্য নয়।

 

ব্রেকিং নিউজ :
Shares