“দক্ষ হয়ে বিদেশ গেলে, অর্থ সম্মান দুই-ই মেলে।” জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেট এ আন্তর্জাতিক অভিবাসী দিবস পালন।


rafiq প্রকাশের সময় : ডিসেম্বর ১৯, ২০১৯, ০৬:৫৪ / ২০৫
“দক্ষ হয়ে বিদেশ গেলে, অর্থ সম্মান দুই-ই মেলে।” জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেট এ আন্তর্জাতিক অভিবাসী দিবস পালন।

রফিক চৌধুরী জেদ্দা————– জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেট এ আন্তর্জাতিক অভিবাসী দিবস পালন
“দক্ষ হয়ে বিদেশ গেলে, অর্থ সম্মান দুই-ই মেলে।” -এই প্রতিপাদ্য নিয়ে সৌদি আরবের জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেট এর উদ্যোগে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে বুধবার স্থানীয় সময় সকাল  ৮টায়  জেদ্দায় কর্মরত প্রবাসী বাংলাদেশিদের সরাসরি সেবা প্রদানের লক্ষ্যে এক গণশুনানী অনুষ্ঠিত হয়।এসময় কনস্যুলেটের কর্মকর্তারা প্রবাসীদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।  কনসাল জেনারেল উপস্থিত প্রবাসীদের নানা সমস্যা শুনে যথাযথ ব্যবস্থা নেওয়ারও আশ্বাস  দেন। এরপর দিবসটি উপলক্ষ্যে দেয়া রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী এবং পররাষ্ট্র মন্ত্রীর দেয়া বাণী পাঠ করে শুনানো হয়।
কনসাল জেনারেল ফয়সাল আহমেদ তার বক্তব্যে বলেন, সৌদি আরবের আইন-কানুন, সামাজিক ও ধর্মীয় রীতিনীতি মেনে চলুন। সবসময় সুন্দর আচরণ, সততা, আন্তরিকতা ও নিষ্ঠার সঙ্গে কাজ করুন। জেদ্দায় প্রবাসী বাংলাদেশি কর্মীরা যে কোন সমস্যায় বাংলাদেশ কনস্যুলেটের সহযোগিতা গ্রহন করুন।
অনুষ্ঠানে কনস্যুলেটের কর্মকর্তা-কর্মচারী, জেদ্দার বাংলাদেশি কমিউনিটির বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ, পেশাজীবী, ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণী পেশার প্রবাসীরা উপস্থিত ছিলেন।
সবশেষে প্রবাসীদের শান্তি, দেশের উন্নতি-অগ্রগতি কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। এছাড়া কনস্যুলেট কর্তৃক পরিচালিত জেদ্দা ও মদিনায় অবস্থিত দু’টি সেইফ হাউজে দুপুরে উন্নত মানের খাবার পরিবেশন করা হয়।

ব্রেকিং নিউজ :
Shares