জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেট এ যথাযথ মর্যাদায় ৪৯ তম বিজয় দিবস উদযাপন করেছে।


rafiq প্রকাশের সময় : ডিসেম্বর ১৭, ২০১৯, ০৪:৩৮ / ২২৫
জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেট এ যথাযথ মর্যাদায় ৪৯ তম বিজয় দিবস উদযাপন করেছে।

রফিক চৌধুরী জেদ্দা থেকে সৌদিআরবের জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেটে যথাযথ মর্যাদায় ও নানাবিধ কর্মসূচির মধ্যে দিয়ে বাংলাদেশের ৪৯ তম বিজয় দিবস উদযাপন করেছে।নিউজ

oznorMB

দিবসটি উপলক্ষে সোমবার  কনস্যুলেট প্রাঙ্গণে জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় পতাকা উত্তোলনের  মধ্য দিয়ে  দিনের কার্যক্রম শুরু হয়। জেদ্দায় নবনিযুক্ত বাংলাদেশ কনস্যুলেট জেনারেল মান্যবর ফয়সাল আহমেদ পতাকা উত্তোলন করেন। পরে ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে বীর শহীদদের স্মরণে দোয়া করা হয়।

বৃহত্তর চট্টগ্রাম সমিতির সম্মানিত সভাপতি জনাব ইন্জিনিয়ার  লিয়াকত আলী, সাধারণ সম্পাদক  জনাব আমান সাহেব এর নেতৃত্বেে পুষ্পস্তবক অর্পণ করেন। এই সময় উপস্থিত ছিলেন সমিমিতির।  মোহাম্মদ ইসমাইল,, মোহাম্মদ ফিরোজ, রফিক চৌধুরী, ও মাুমন সহ অনেকে।

কনস্যুলেট প্রাঙ্গনে পরবর্তী অনুষ্ঠানে মহান বিজয় দিবস উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর দেয়া বানী পাঠ করা হয়। এ সময় কনসাল জেনারেল ফয়সাল আহমেদ সকলের উদ্দেশ্যে স্বাগত বক্তব্য দেন।

বাংলাদেশ সরকারের প্রদত্ত কর্মসূচির আলোকে “বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল”, জেদ্দার বাংলা ও ইংরেজী শাখার ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে অনুষ্ঠিত “বিজয়ফুল” তৈরি, মহান বিজয় দিবস উপলক্ষ্যে রচনা প্রতিযোগিতা ও স্বরচিত কবিতা/ছড়া প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে জেদ্দায় বসবাসকারী বীর মুক্তিযোদ্ধাদের সংর্বধনা ও শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

কনসাল জেনারেল এর বক্তব্যের পরপর কনস্যুলেট প্রাঙ্গণে অস্থায়ীভাবে স্থাপিত স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পন করা হয়। এর পরপরই জেদ্দাস্থ প্রবাসী রাজনৈতিক দল, কমিউনিটি ও বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে অস্থায়ী স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন।

অনুষ্ঠানে কনস্যুলেটের সকল কর্মকর্তা/কর্মচারি, “বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল”, জেদ্দার বাংলা ও ইংরেজী শাখার শিক্ষক ও ছাত্র-ছাত্রীগণ, জেদ্দা’স্থ বাংলাদেশি কমিউনিটির বিভিন্ন ফোরামের নেতৃবৃন্দ, পেশাজীবী, ব্যবসায়ী এবং ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

উলেখ্য: এর আগে ১৫ ও ১৬ ডিসেম্বর সন্ধ্যা থেকে রাত ১টা পর্যন্ত কনস্যুলেট ভবন আলোক সজ্জায় সজ্জিত রাখা হয়

ব্রেকিং নিউজ :
Shares