জীবনমান উন্নয়ন ও সবার জন্য সমৃদ্ধি বাংলাদেশে বিনিয়োগ সম্ভাবনা খুঁজছে ইউকেবিসিসিআইট্রেড মিশন


rafiq প্রকাশের সময় : জুন ১৬, ২০১৯, ১২:৩২ / ২৪৩
জীবনমান উন্নয়ন ও সবার জন্য সমৃদ্ধি বাংলাদেশে বিনিয়োগ সম্ভাবনা খুঁজছে ইউকেবিসিসিআইট্রেড মিশন

বিনিয়োগ সম্ভাবনা আবিষ্কার ও তা কাজে লাগানোর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহŸানে উদ্বুদ্ধহ ইউকেবিসিআই, বাণিজ্য শিল্পখাতে একটি যুক্তরাজ্য-বাংলাদেশ প্রভাবক শক্তি, প্রথম থেকেই বাংলাদেশে ব্যবসাবাণিজ্য ও বিনিয়োগ সম্ভাবনা আবিষ্কারের জন্য উদ্যোক্তাদের তাগিদ দিয়ে আসছে। এ মুহূর্তে ব্রেক্সিট এবং ইউরোপীয় ইউনিয়ন থেকে ব্রিটেনের প্রত্যাহারের অস্থির প্রেক্ষিতে বাংলাদেশে বিনিয়োগের সুযোগ সন্দেহাতীতভাবেই আকর্ষণীয়।

আজ বিকেলে রাজধানীর বনানীতে এবিসি ভবনের স্কাই রুম ডাইনিংয়ে সপ্তাহব্যাপী বাংলাদেশ সফরে আসা ইউকেবিসিসিআই ট্রেড মিশনের এক সংবাদ সম্মেলনে এসব তথ্যের পাশাপাশি তাদের অন্যান্য তৎপরতা সম্পর্কে জানা যায়।

ইউকেবিসিসিআই চেয়ারম্যান ইকবাল আহমেদ ওবিই ডিবিএ জানান, ২৩ সদস্যের প্রতিনিধিদলে পুরনো এবং নতুন উদ্যোক্তা মিলিয়ে আইসিটি, পোশাক শিল্পসহ অন্যান্য ম্যানুফ্যাকচারিং, অবকাঠামো, প্রকৌশল, নির্মাণ, লজিস্টিকস, ব্যাংকিং, ট্যুরিজম, অর্থসেবাসহ অন্যান্য ভোক্তাখাতে সাফল্যের অভিজ্ঞতাসমৃদ্ধ ব্যক্তিবর্গ রয়েছেন। আমাদের লক্ষ্য মানুষের জীবনমান উন্নয়নের প্রেক্ষাপট তৈরি করা ও সবার জন্য সমৃদ্ধি।

ব্রিটিশ-বাংলাদেশি হাই-প্রোফাইল উদ্যোক্তা প্রতিনিধিদলের ব্যস্ত সফরসূচি সম্পর্কে বলেন ইউকেবিসিসিআই প্রেসিডেন্ট বজলুর রশিদ এমবিই। বাংলাদেশে অবস্থানকালে বিনিয়োগ সম্ভাবনাময় বিভিন্ন খাতের ব্যাপারে গভীরতর ধারণা অর্জনের লক্ষ্যে তারা সরকারি বেসরকারি খাতের শীর্ষ নেতৃবৃন্দ, বিভিন্ন মন্ত্রণালয়ের সচিব ও বিডা, এফবিসিসিআই নেতাদের সঙ্গে বৈঠক ও মতবিনিময় করবেন। সংভাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন ইকেবিসিসিআই সিনিয়ল ভাইস প্রেসিডেন্ট এম এ রউফ জেপি, ইউকেবিসিসিআই ডিরেক্টর ও বাংলাদেশ অধ্যায়ের আহŸায়ক শওকত আজিজ রাসেল, ইউকেবিসিসিআই আন্তর্জাতিক বাণিজ্য বিষয়ক ডিরেক্টর রোহোম মিয়া ও ইউকেবিসিসিআই ডিরেক্টর ও লন্ডন অধ্যায়ের আহŸায়ক আব্দুল কিউ খালেক (জামাল)।

পরবর্তীতে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ইউকেবিসিসিআই ট্রেড মিশনের প্রতিনিধিরা। তারা জানান, প্রতিবছর ১৫-১৮ বিলিয়ন ডলার রেমিটেন্স দেশে পাঠান তারা, অথচ আমাদের দেশের ছেলেমেয়েরা কর্মসংস্থানের জন্য বিদেশে ছুটছে। একইসময়ে অন্যদিকে দেশ থেকে ২ বিলিয়ন ডলারের বেশি আয় করে নিয়ে যাচ্ছেন ভারতীয় এবং অন্যান্য বিদেশিরা। সরকার বিদেশি বিনিয়োগের জন্য ২ শতাংশ প্রণোদনা দিচ্ছেন। এ ধরনের সহযোগিতা আরো বাড়ানো উচিত। ইউকেবিসিসিআই প্রতিনিধিদল ১৮ জুন পর্যন্ত ঢাকায় অবস্থানের পর ১৯ জুন চট্টগ্রাম ও ২০ জুন সিলেট যাবেন।

প্রতিষ্ঠার পঞ্চম বর্ষ পার করছে ইউকেবিসিসিআই। এটি প্রথম থেকেই সংগঠনের সদস্য, ব্যবসায়ী নেতা এবং সহযোগীদের বিরামহীনভাবে বাংলাদেশের বিনিয়োগের সুযোগ কাজে লাগানো ও তা থেকে উপকৃত হওয়ার আহŸান জানিয়ে আসছে।

ব্রেকিং নিউজ :
Shares