জামায়াত নেতাদের প্রার্থিতা বহাল: ইসি সচিব


rafiq প্রকাশের সময় : ডিসেম্বর ২৪, ২০১৮, ০০:২৯ / ১৪৫
জামায়াত নেতাদের প্রার্থিতা বহাল: ইসি সচিব

রফিক চৌধুরী———————— একাদশ সংসদ নির্বাচনে জামায়াতের ২৫ প্রার্থীর প্রার্থিতা বহাল রেখেছে নির্বাচন কমিশন (ইসি)। রবিবার রাতে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সাংবাদিকদের এ তথ্য জানান ইসি সচিব হেলালুদ্দীন আহমদ।

তিনি বলেন, জামায়াতের নয়, কমিশন পর্যালোচনা করে দেখেছে যে, তারা ধানের শীষ প্রতীকের প্রার্থী। তাই কমিশন তাদের মনোনয়নপত্র বৈধ বলে সিদ্ধান্ত দিয়েছেন। জামায়াতের ২৫ নেতার প্রার্থিতা বাতিলের আইনগত কোনো সুযোগ নেই।

নির্বাচন কমিশন আরো জানিয়েছে, আদালতের রায়ে যেসব আসনে বিএনপির প্রার্থীদের প্রার্থিতা বাতিল হয়েছে, সেগুলোতে নির্বাচন স্থগিত বা বিকল্প প্রার্থী মনোনয়নের সুযোগ নেই।

অপরদিকে ধানের শীষের প্রার্থী জাতীয় পার্টির (কাজী জাফর) নেতা ফজলে রাব্বীর মৃত্যুতে গাইবান্ধা-৩ আসনে পুনঃতফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন।ইসি সচিব জানান, এ আসনে মনোনয়ন দাখিলের শেষ সময় ২ জানুয়ারি। আর ভোটগ্রহণ হবে ২৭ জানুয়ারি।জামায়াতের ২৫ জন নেতার প্রার্থিতা বাতিলের দাবি জানিয়ে নির্বাচন কমিশনে একটি আবেদন করা হয়। পরে ওই প্রার্থীদের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে একটি রিট দায়ের করেন চার ব্যক্তি। শুনানি নিয়ে আদালত তিন কার্য দিবসের মধ্যে এ বিষয়ে সিদ্ধান্ত দিতে নির্বাচন কমিশনকে নির্দেশ দেন।

ব্রেকিং নিউজ :
Shares