চন্দ্রঘোনায় হাই স্কুল সড়কটিতে কাঠ বোঝাই ভারী যানবাহন চলা চল বন্ধের দাবি এলাকাবাসীর


rafiq প্রকাশের সময় : অক্টোবর ২৯, ২০১৯, ২০:৪৭ / ২৬০
চন্দ্রঘোনায় হাই স্কুল সড়কটিতে কাঠ বোঝাই ভারী যানবাহন চলা চল বন্ধের দাবি এলাকাবাসীর

মোহাম্মদ ফিরো,, সিনিয়র রিপোর্টাার চন্দ্রঘোনায় হাই স্কুল সড়কটিতে কাঠ বোঝাই ভারী যানবাহন চলা চল বন্ধের দাবি এলাকাবাসীর

রাংগুনীয়ার ১১ নং চন্দ্রঘোনায় কদমতলী ইউনিয়নের হাই স্কুল সড়ক, বুইজ্জার দোকান হতে কর্ণফুলী নদীর পাড় সড়কটি কাঠ বোঝাই ভারী যানবাহনের চাপ সামলাতে পারছে না। চন্দ্রঘোনায় অত্যন্ত গুরুত্বপূর্ণ ও চট্টগ্রাম কাপ্তাই অভ্যন্তরীণ সড়কে কাঠ বোঝাই ভারী যানবাহন চলাচল করায় সড়কটি দেবে গিয়ে মানুষের ভোগান্তি চরমে।

চন্দ্রঘোনা এই সড়কটি অত্যন্ত গুরুত্বপূর্ণ হওয়ার কারণে প্রতিদিন হাজার হাজার মানুষের চলাচল এই সড়কটি দিয়ে, বিশেষ করে ১১ নং চন্দ্রঘোনায় কদমতলী ইউনিয়নের সড়কটি দিয়ে প্রাইমারি স্কুল, হাই স্কুল এবতেদায়ি মাদ্রাসা ও কলেজের শিক্ষার্থীরা ছাড়াও প্রতিদিন ইউনিয়ন পরিষদ ও ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রে এলাকার জনসাধারণ চলাচল করে থাকেন। সড়কটি বর্তমানে খানাখন্দে ভরা হওয়ার রোগী পরিবহন দুরূহ হয়ে পড়েছে।

তাছাড়া দক্ষিণ রাংগুনীয়ার গুরুত্বপূর্ণ ইউনিয়ন কোদালার জনসাধারণের এক মাত্র যাতায়াতের মাধ্যম এই সড়ক। এই কোদলা ইউনিয়নে রয়েছে দেশের বৃহত্তম চা বাগান। এই সড়কটি দিয়ে নদী পথে যেখানে প্রতিদিন পাড় হচ্ছে হাজার হাজার মানুষ, তাই এই সড়কটি এইটি ব্যস্ততম সড়ক বলা চলে ।

খোঁজ নিয়ে জানা যায়, সড়কটিতে প্রতিদিন সকালে বিকেলে গড়ে বিশ-ত্রিশটি কাঠ বোঝাই গাড়ি চলাচল করে ফলে বিঘ্নিত হচ্ছে ছাত্র-ছাত্রীদের চলাচল, রয়ে যাচ্ছে দুর্ঘটনার ঝুঁকি । অতিরিক্ত কাঠ বোঝাই গাড়ি চলাচলের কারণে স্কুলের রাস্তায় বড় বড় গর্ত সৃষ্টি হওয়ার কারণে বর্ষাকালে গর্তে পানি জমে চলাচল করার অনুপযোগী হয়ে পড়ে পাশে ড্রেনেজ থাকায় ভারি গাড়ি চলাচলের কারণে ভেঙ্গে পড়ছে রাস্তা। এই বেহাল সড়কের চিত্র দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা রকম মন্তব্য করছেন। এতে স্থানীয় লোকজনের মধ্যে ক্ষোভের সঞ্চার হয়েছে।

এলাকাবাসী স্থানীয় ইউনিয়ন পরিষদের প্রশাসনের কাছে অনেক অভিযোগ জানিয়েও কোন লাভ হয়নি, ক্ষমতাসীন দলের প্রভাবশালী ব্যক্তির মাধ্যমে এইসব দিনরাত্রি করে যাচ্ছে বলে জানিয়েছেন এলাকার জনগণ, মুখ খুললে হুমকি দিয়ে এবং মেরে ফেলার ভয় দেখিয়ে যাচ্ছে বলে অভিযোগ জানায় এলাকাবাসী।

চন্দ্রঘোনার হাই স্কুল এই সড়কটি ভাড়ি কাঠ বোঝাই গাড়ি চলাচল বন্ধ করে স্কুলের ছাত্র-ছাত্রী সহ এলাকার মানুষ ও যানবাহন চলাচল যাতে বিঘ্ন না ঘটে সেই জন্য রাংগুনীয়া থানার নির্বাহী অফিসারের বরাবরে একটি আবেদন করা হয়েছে। এলাকাবাসী কাঠ বোঝাই গাড়ি চলাচল বন্ধ করে সড়কটির ভাঙ্গন রোধে অবিলম্বে কার্যকর পদক্ষেপ নিতে প্রশাসনের প্রতি জোর দাবী জানান।

২৬ অক্টোবর রবিবার দুপুরে হাই স্কুল সড়কের বোঁজার দোকানে কথা হয় অটোরিক্সা চালক তৈয়ব মিয়ার সাথে। তিনি বলেন, এই রাস্তা দিয়ে প্রতিদিন কাঠ বোঝাই গাড়ি চলাচল করে যার ফলে রাস্তা গর্ত আর খানাখন্দে ভরে যাচ্ছে, গাড়ি চালাতে সমস্যা হয়। আবার দ্রুত চালাতে গেলে উল্টে যায়।

এলাকার মনির হোসেনের সাথে কথা হলে, তিনি বলেন, এই সড়কটি চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে প্রতিদিন কাঠ বোঝাই গাড়ি এত গাড়ি চলাচল করে এই সড়কটিতে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে ফলে বাড়ছে ভোগান্তি ।

ব্রেকিং নিউজ :
Shares