চট্রগ্রামে চুনতির ১৯ দিনব্যাপী সীরাত মাহফিল সম্পন্ন। সমাপনী দিবসের জুমায় মুসল্লির ঢল


rafiq প্রকাশের সময় : ডিসেম্বর ৭, ২০১৮, ২১:৪৫ / ৩৬১
চট্রগ্রামে চুনতির ১৯ দিনব্যাপী সীরাত মাহফিল সম্পন্ন। সমাপনী দিবসের জুমায় মুসল্লির ঢল

♦জসিম মাহমুদ♦
চট্রগ্রাম জেলার লোহাগাড়া উপজেলার চুনতিতে ১৯ দিন ব্যাপী ৪৮তম সীরতুন্নবী (সাঃ) মাহফিলের আজ ৭ ডিসেম্বর শুক্রবার ছিল সমাপনী দিবস।

চুনতি শাহ্ মঞ্জিলস্থ সীরত ময়দানে এ মাহফিল অনুষ্টিত হয়। আজ শুক্রবার জুমায় মুসল্লির ঢল নামে। সীরাত মাহফিলের মাঠ ছিল কানায় কানায় পূর্ণ। এ অঞ্চলের সবচেয়ে বড় এ মাহফিলের শেষ জুমায় প্রতিবছর হাজার হাজার মুসল্লি অংশগ্রহণ করে থাকেন।
দিবসের সমাপনী অধিবেশনে সভাপতিত্ব করবেন চট্টগ্রাম আন্দরকিল্লা শাহী জামে মসজিদের খতিব আলহাজ্ব শাহ্ মাওলানা আনোয়ার হোসাইন তাহের জাবেরী আল্ মাদানী। ওয়ায়েজ করবেন ঢাকার বায়তুল মুকাররম জাতীয় মসজিদের জুমা’র পূর্ব আলোচক আলহাজ্ব মাওলানা খন্দকার মাহবুবুল হক, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের অধ্যাপক ড. গিয়াস উদ্দিন তালুকদার, ঢাকার মাগবাজার নয়াটোলা কামিল মাদ্রাসার মুহাদ্দিস ড. মাওলানা সাদেকুর রহমান আল আজহারী, ঢাকার উত্তর বাড্ডা কামিল মাদ্রাসা জামে মসজিদের খতিব আলহাজ্ব মাওলানা জাকারিয়া আল হোসাইনি ও অধ্যাপক ড. হাফেজ মাওলানা শহিদুল ইসলাম বারাকাতি।

সমাপনী দিবসে দেশের বিশিষ্ট ওয়ায়েজীন ও ইসলামী চিন্তাবিদগণ অংশগ্রহণ করবেন। এছাড়াও সরকারী-বেসরকারী, উচ্চপদস্থ কর্মকর্তা ও রাজনীতিবিদগণ উপস্থিত থাকবেন।

এতে ধর্ম-বর্ণ নির্বিশেষে যোগদান করার জন্য সীরত কমিটির সভাপতি শাহ্ সাহেব কেবলার দৌহিত্র মাওলানা আব্দুল মালেক ইবনে দীনার নাজাত ও শাহজাদা তৈয়বুল হক বেদার অনুরোধ জানিয়েছেন

ব্রেকিং নিউজ :
Shares