চট্টগ্রাম নগরীতে যানজট নিরসনে পুলিশের ‘সাইকেল’ বাহিনী ।


rafiq প্রকাশের সময় : ডিসেম্বর ৫, ২০১৮, ২০:৩০ / ১৩৯
চট্টগ্রাম নগরীতে যানজট নিরসনে পুলিশের ‘সাইকেল’ বাহিনী ।

চট্টগ্রাম নগরীতে যানজট নিরসনে পুলিশের ‘সাইকেল’ বাহিনী
।জসিম মাহমুদ।।
বানিজ্য রাজধানী চট্রগ্রাম নগরীর যানজট নিরসনে নতুন উদ্যোগ নিয়েছে ট্রাফিক বিভাগ চট্রগ্রাম।। এ উদ্যোগের আওতায় ট্রাফিক পুলিশের ১০ সদস্যের একটি ভ্রাম্যমাণ দল নগরজুড়ে যানজট নিরসনে কাজ করবে।
শনিবার সকালে টাইগারপাস এলাকায় এ দলের কার্যক্রম উদ্বোধন করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (ট্রাফিক-উত্তর) হারুনুর রশিদ হাযারী।
হারুনুর রশিদ হাযারী জানান, সিএমপির ট্রাফিক বিভাগে দীর্ঘদিন ধরে জনবল সংকট রয়েছে। যানজট নিরসনে প্রতিটি পয়েন্টে আমাদের যে পরিমাণ জনবল কাজ করে, তা দিয়ে যানজট নিরসন কষ্টসাধ্য হয়ে পড়ে। এ জন্যে আমরা ১০ সদস্যের একটি মোবাইল টিম গঠন করেছি।
তিনি বলেন, মোবাইল টিমের সদস্যদের দায়িত্ব কোনো নির্দিষ্ট পয়েন্টে নির্ধারিত থাকবে না। যেখানে যানজট বেশি হবে সেখানে তারা চলে যাবে। ওই পয়েন্টে দায়িত্বরত সদস্যদের সঙ্গে কাজ করে যানজট নিরসনের করবে। ১০ সদস্যের এ টিমকে আপাতত বাইসাইকেল দেওয়া হয়েছে নির্দিষ্ট গন্তব্যে পৌঁছানোর জন্য। প্রাথমিকভাবে এ টিমের কার্যক্রম দেখে পরবর্তীতে হয়তো আমরা টিম বাড়াতে পারি।
পুলিশ কমিশনার মাহাবুবর রহমানের উদ্যোগে ১০টি বাইসাইকেলসহ ১ জন সার্জেন্টের নেতৃত্বে ১০ জন পুলিশ সদস্য যানজট নিরসের লক্ষ্যে এ মোবাইল টিম গঠন করা হয়। এ টিম গুরুত্বপূর্ণ পয়েন্টে যানজট নিরসনসহ জনগণকে ট্রাফিক আইন সম্পর্কে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করবে।
উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) নাজমুল হাসান, সহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক-দক্ষিণ) সুলতান মো. আলী খান, টিআই (প্রশাসন-উত্তর) সুভাষ চন্দ্র দে, প্রমুখ।

ব্রেকিং নিউজ :
Shares