কুলাউড়ায় অযত্ন অবহেলায় পড়ে আছে মুক্তিযোদ্ধাদের কার্যালয়।


rafiq প্রকাশের সময় : জুন ২২, ২০২০, ১৯:০৭ / ২৯৫
কুলাউড়ায় অযত্ন অবহেলায় পড়ে আছে মুক্তিযোদ্ধাদের কার্যালয়।

কুলাউড়ায় অযত্ন অবহেলায় পড়ে আছে মুক্তিযোদ্ধাদের কার্যালয়

বিশেষ প্রতিনিধিঃ মৌলভীবাজারের কুলাউড়ার উপজেলা কর্মধা ইউনিয়নে স্থাপিত মুক্তিযোদ্ধাদের কার্যালয়টি দীর্ঘদিন ধরে অযত্ন-অবহেলায় পড়ে আছে । কার্যালয়ের সামনে প্লাস্টিকের ব্যাগ- পানির বোতল এবং বিভিন্ন ধরনের আবর্জনায় স্তূপ হয়ে আছে । দেশ ও জনগনের অতন্দ্র প্রহরী বাংলাদেশ মুক্তি যোদ্ধা সংসদের কার্যালয় কর্মধা ইউনিয়েনের কাঠালতলী বাজারের পূর্ব পাশে ১৩ নং কর্মধা ইউনিয়ন পরিষদের সরকারি ভুমিতে স্থাপিত এ কার্যালয় । কার্যালয়ের পশ্চিমে দোকানপাট ও উত্তর এবং দক্ষিণ পাশে কাচা বাজার , কাঠালতলী বাজারের ময়লা-আবর্জনা এ কার্যালয়ের সামনে ফেলা হয়ে । কিন্তু মুক্তি যোদ্ধাদের এ কার্যালয় রক্ষণাবেক্ষণের কোনো উদ্যোগ নেই কর্মধা ইউনিয়ন পরিষদের ।
কর্মধা ইউনিয়নে রাংগিছড়ার বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা নরসামলু রাজভর জানান, স্বাধীনতাযুদ্ধে শহীদ মুক্তিযোদ্ধাদের স্মৃতি রক্ষায় জীবিত মুক্তিযোদ্ধারা এ কার্যালয়ে বসে তাদের কাজ চালিয়ে যেতে পারে বলে এ কার্যলয় স্থাপিত করা হয়েছিল । মুক্তিযোদ্ধাদের এ কার্যালয়ে কর্মধা ইউনিয়নের কামডার ছিলেন বীর মুক্তিযোদ্ধা কারি আঞ্জব আলী , তিনি গত কয়েকমাস আগে মারাগেছেন বলে জানাগেছে । আমাদের প্রতিনিধি সরেজমিনে গেলে দেখা যায়, কার্যালয়ের প্রবেশপথে প্লাস্টিকের ব্যাগ , পানির বোতল ও ময়লা আবর্জনা । কার্যালয়ের পূর্ব ও দক্ষিণ পাশে ময়লা-আবর্জনার স্তূপ । কার্যলয়ের প্রবেশ দরজার সামনে ময়লা-আর্বজনা ও মলমূত্র ছড়িয়ে-ছিটিয়ে আছে । কর্মধা ইউনিয়নের ডিপুটি কামান্ডার বীর মুক্তিযোদ্ধা প্রতাপ সিংহ জানান , কার্যালয়ের সংরক্ষণের ব্যবস্থা না থাকায় মুক্তিযোদ্ধাদের কার্যালয়টি এখন ময়লা আবর্জনা্র ডাস্টবিন হিসাবে পরিনত হচ্ছে ,এ ছাড়া এটি নির্মাণের পর আর সংস্কারকাজ হয়নি । ফলে বীর মুক্তিযোদ্ধাদের কার্যালয় অযত্ন-অবহেলায় পড়ে রয়েছে । কর্মধা ইউনিয়নের কাঠালতলী বাজারের এক ব্যবসায়ী বলেন , কার্যালয়ের উত্তর পাশে ১৩ নং কর্মধা ইউনিয়ন পরিষদের বড় রাস্তা , এ রাস্তা দিয়ে সবসময় বাস ট্রাক অনেক যানবাহন চলাচল করে ,সবার চোখে পড়ে এ কার্যালয়ের সামনে ময়লা আবর্জনার স্তূপ , এ রাস্তা দিয়ে কর্মধা উচ্চ বিদ্যালয়ে অনেক ছাত্র/ছাত্রী যাতায়াত করে থাকেন ,এ রাস্তা দিয়ে যাওয়ার সময় কার্যালয়ের সামনে এসে ছাত্রছাত্রীরা নাকে ধরে দম বন্ধ করে এ জায়গা পার হয়ে থাকেন । কিন্তু মুক্তিযোদ্ধাদের কার্যালয়ের অব্যবস্থাপনার দৃশ্য কর্মধা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের চোখে পড়ে না ।
কর্মধা ইউনিয়নের আওয়ামীলীগের এক প্রবীন নেতা বীর মুক্তিযোদ্ধা তিনি বলেন, বর্তমানে মুক্তিযুদ্ধের সরকার ক্ষমতায় ও গত নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে ১৩ নং কর্মধা ইউনিয়ন পরিষদ নির্বাচনে এম এ রহমান আতিক তিনি নৌকা প্রতীক নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন , কর্মধা ইউনিয়নের চেয়ারম্যান আওয়ামীলীগের থাকার পরও মুক্তিযোদ্ধাদের কার্যালয় অযত্নে পড়ে আছে । কার্যালয়টি পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা ও সৌন্দর্য বৃদ্ধির জন্য জেলা প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেছেন কর্মধা ইউনিয়নের জীবিত বীর মুক্তিযোদ্ধারা । কর্মধা ইউনিয়নের বীর মুক্তিযোদ্ধা নরসামলু রাজভর বলেন, বীর মুক্তিযোদ্ধাদের কার্যালয় রক্ষণাবেক্ষণে ১৩ নং কর্মধা ইউনিয়ন পরিষদ কোনো পদক্ষেপ না নেওয়ায় মুক্তিযোদ্ধাদের মর্যাদা ক্ষুণ্ন হচ্ছে ।

ব্রেকিং নিউজ :
Shares