কমনওয়েলথ গ্লোবাল ইয়ুথ ডিবেট চ্যাম্পিয়নশীপে বাংলাদেশ প্রথম রানার্সআপ!


rafiq প্রকাশের সময় : অক্টোবর ৮, ২০২২, ০৯:৩৯ / ৩৫০
কমনওয়েলথ গ্লোবাল ইয়ুথ ডিবেট চ্যাম্পিয়নশীপে বাংলাদেশ প্রথম রানার্সআপ!

কমনওয়েলথ গ্লোবাল ইয়ুথ ডিবেট চ্যাম্পিয়নশীপে বাংলাদেশ প্রথম রানার্সআপ!

 

চৌধুরী স্টাফ রিপোর্টার বিডি সংবাদ ৭১ঃ কমনওয়েলথ দিবস উদযাপন 2022- উপলক্ষে প্রথমবারের মত সমস্ত কমনওয়েলথ দেশে জাতীয় এবং মহাদেশীয় উভয় স্তরে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। আফ্রিকা, অস্ট্রেলিয়া, ইউরোপ, এশিয়া, আমেরিকা থেকে বিশ্ব পর্যায়ের ড্রয়িং ফাইনালে তাদের দেশের প্রতিনিধিত্ব করার জন্য তিনজন সেরা ব্যতিক্রমী বক্তা নির্বাচিত হয়েছিল।

বাংলাদেশে, প্রধান বক্তা, মোঃ মোক্তার হোসেন শেখ কামাল টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ থেকে নির্বাচিত হন, যার সমর্থনে সালাহ উদ্দিন এবং মোঃ সেলিম রেজা শেখ কামাল টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ থেকে দ্বিতীয় এবং তৃতীয় বক্তা হিসেবে নির্বাচিত হন।

৫৪ টি কমনওয়েলথ দেশের মধ্যে
এ বছর ১২টি দেশ;
কানাডা, ভারত, তুরস্ক, সাইপ্রাস, বুরুন্ডি, উত্তর আমেরিকা, বার্বাডোস, বাংলাদেশ, আর্মেনিয়া, পোল্যান্ড, নাইজেরিয়া এবং থাইল্যান্ড চুড়ান্ত পর্বে নির্বাচিত হয়। ফাইনাল রাউন্ডে হিসাবে মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা, ঘানা, যুক্তরাজ্য এবং সাইপ্রাস থেকে বিশ্বব্যাপী বিচারক হিসাবে ছিলেন।

এই বছরের বিশ্বব্যাপি ফলাফল ঘোষণা করে, ফেডারেল রিপাবলিক অফ নাইজেরিয়ার প্রতিনিধিরা 76% গড় নম্বর পাওয়ায় চ্যাম্পিয়ন হয়, বাংলাদেশ 61% ক্রমবর্ধিত স্কোর নিয়ে প্রথম রানার আপ হয়েছে এবং তুরস্কের উত্তর সাইপ্রাস প্রজাতন্ত্র তৃতীয় পুরস্কার জিতেছে ৫০% নম্বর নিয়ে।

ব্রেকিং নিউজ :
Shares