এই মুহূর্তে যারা দেশে যেতে চান, তাদের জন্য সৌদি স্বরাষ্ট্র মন্ত্রালয়ের প্রজ্ঞাপন জারি।


rafiq প্রকাশের সময় : এপ্রিল ২২, ২০২০, ২২:১৭ / ২৬৬
এই মুহূর্তে যারা দেশে যেতে চান, তাদের জন্য সৌদি স্বরাষ্ট্র মন্ত্রালয়ের প্রজ্ঞাপন জারি।

রফিক চৌধুরী সৌদি আরব প্রতিনিধি====সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রালয় বুধবার এক ভ্রমণ বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে   সকল দেশের   প্রবাসীদের জন্য যারা তাদের দেশে ফিরে যেতে চান তাদের   জন্য এক্সিট ও রিএনট্রি ভিষা নিয়ে দেশে ফিরতে পারবেন যারা এই মুহূর্তে দেশে যেতে চান তাদের  সুবিধার্থে একটি অসাধারণ উদ্যোগের ঘোষণা দিয়েছে। সৌদি প্রেস এজেন্সি জানিয়েছে, এটি দুটি পবিত্র মসজিদ এর হারামাইন শরিফাইন বাদশা সালমানের বিন আব্দুলআজীজ আদেশের  সাথে সামঞ্জস্যপূর্ণ। “ওডা” (প্রত্যাবর্তন) নামে পরিচিত এই উদ্যোগ অনুসারে, প্রবাসীরা মন্ত্রালয়ের  আবষীর পোর্টালের মাধ্যমে তাদের দেশে ভ্রমণ করার অনুমতিের জন্য আবেদন করতে পারেন।

মন্ত্রণালয় জানিয়েছে, সংশ্লিষ্ট বেশ কয়েকটি সরকারী সংস্থার সহযোগিতায় এই উদ্যোগ বাস্তবায়ন করা হবে।

আন্তর্জাতিক বিমানের ফ্লাইটে ভ্রমণের প্রক্রিয়া সম্পন্ন করার জন্য প্রবাসীদের কাছ থেকে ভ্রমণের অনুরোধগুলি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে সমন্বয় করে গৃহীত হবে এবং অনুমোদিত হবে।

উদ্যোগ অনুসারে, ভোক্তার কাছে ভ্রমণের তারিখ, টিকিটের নম্বর এবং সংরক্ষণের বিবরণ সম্বলিত একটি পাঠ্য বার্তা প্রেরণ করা হবে এবং এর মাধ্যমে সুবিধাভোগী তার ভ্রমণের টিকিট পেতে এবং ভ্রমণের পদ্ধতি সম্পূর্ণ করতে পারবেন।

ভ্রমণের প্রক্রিয়াগুলি স্পষ্ট করে মন্ত্রণালয় জানিয়েছে যে আবেদনকারী আবশার পোর্টালটি দেখার পরে আইকন (ওডা) নির্বাচন করবেন এবং নিম্নলিখিত ক্ষেত্রগুলি পূরণ করবেন: ইকামা (আবাসিক অনুমতি) নম্বর, জন্ম তারিখ, মোবাইল নম্বর, প্রস্থান শহরএবং বিমানবন্দর আগমনের।পরিষেবাটি গ্রহণের জন্য প্রবাসীর নিজস্ব আবসার অ্যাকাউন্ট থাকা বাধ্যতামূলক নয়, মন্ত্রণালয় জানিয়েছে, এই উদ্যোগের ফলে সুবিধাটি উপকৃত হতে সক্ষম।

মন্ত্রণালয় জানিয়েছে, এই বিমানবন্দরটি নিম্নলিখিত বিমানবন্দরগুলির মাধ্যমে হবে: রিয়াদের কিং খালিদ আন্তর্জাতিক বিমানবন্দর, জেদ্দার কিং আব্দুলাজিজ আন্তর্জাতিক বিমানবন্দর, মদিনার যুবরাজ মুহাম্মদ আন্তর্জাতিক বিমানবন্দর এবং কিং ফাহাদ আন্তর্জাতিক বিমানবন্দরদাম্মামেএই শহরের বাইরে থাকা প্রবাসীরা পর্যাপ্ত সময় ভ্রমণের পদ্ধতি শেষ করার পরে বিমানবন্দর ছাড়ার মাধ্যমে পরিষেবাতে প্রবেশের সুবিধা অর্জন করতে পারেন .

ব্রেকিং নিউজ :
Shares