আবার ও আগুন, গুলশানের ডিএনসিসি মার্কেটে


rafiq প্রকাশের সময় : মার্চ ৩০, ২০১৯, ০৮:৪২ / ২১৬
আবার ও আগুন, গুলশানের ডিএনসিসি মার্কেটে

বিশেষ সংবাদ দাতা-গুলশানের ডিএনসিসি মার্কেটের আগুন নিয়ন্ত্রণে

রাজধানীর গুলশান-১ এর ডিএনসিসি মার্কেটের পাশে কাঁচাবাজারে লাগা আগুন কিছুটা নিয়ন্ত্রণে এসেছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ২০টি ইউনিট কাজ করছে। আগুন নিয়ন্ত্রণে যোগ দিয়েছে নৌ বাহিনীর সদস্যরা। মার্কেটের কাঁচাবাজারের পূর্ব পাশের অংশে আজ শনিবার ভোর সাড়ে ৫টার দিকে আগুন লাগে বলে প্রত্যক্ষদর্শীরা জানান। এখন পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

ফায়ার সার্ভিস সূত্র জানায়, আগুন নিয়ন্ত্রণে প্রথমে তাদের ১১টি ইউনিট কাজ শুরু করে। এরপর একে একে আরও ইউনিট এসে যোগ দেয়। আগুন নিয়ন্ত্রণে তারা চেষ্টা চালিয়ে যাচ্ছে। আগুন লাগার কারণ এখনো জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, কাঁচা মার্কেটের পাশে ডিএনসিসি সুপার মার্কেটে আগুন ছড়ায়নি। আগুনের শিখা কমে এসেছে। এখনো ধোঁয়া বের হচ্ছে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম ঘটনা্স্থলে গেছেন।

ফায়ার সার্ভিসের পরিচালক অপারেশন মেজর শাকিল নেওয়াজ সাংবাদিকদের বলেন, কাঁচাবাজারের আগুন নিয়ন্ত্রণে এসেছে। তবে এখানে আগুন নেভানোর পর্যাপ্ত ব্যবস্থা নেই। আগের ঘটনার পর এ ব্যাপারে ব্যবস্থা নিতে ৩ থেকে ৪ বার মার্কেট কর্তৃপক্ষকে নোটিশ দেওয়া হয়। কিন্তু ব্যবস্থা নেওয়া হয়নি।

কাঁচাবাজারের ভেতরে একটি হোটেল থেকে আগুন লেগেছিল বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের উপপরিচালক দেবাশীষ বর্ধন। সকাল পৌনে সাতটার দিকে তিনি জানান, ১৪টি ইউনিট কাজ করছে। মূল মার্কেটে ফায়ার ফাইটাররা পৌঁছে গেছেন।

এর আগে ২০১৭ সালের ৩ জানুয়ারি ভোরবেলা একই মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিল। সেবার মার্কেটটির বহু দোকান পুড়ে ছাই হয়ে গিয়েছিল। এরপর অস্থায়ীভাবে দোকান তৈরি করে মার্কেটটি চালু করা হয়। ২০১৭ সালে আগুনের ঘটনার পর পর্যাপ্ত ব্যবস্থা নেয়নি মার্কেট কর্তৃপক্ষ। এমন অভিযোগ করেন আশপাশের লোকজন। তবে আজ ভোরবেলা আগুন লাগার খবর পেয়ে দুই মিনিটের মধ্যে ফায়ার সার্ভিসের ইউনিট চলে আসে। শনিবার সাপ্তাহিক ছুটির দিন হওয়ার কারণে রাস্তা ফাঁকা ছিল। তাই দ্রুত আগুন নেভানোর কাজ শুরু করা গেছে। এ জন্য ডিএনসিসির সুপার মার্কেট অংশে আগুন ছড়ায়নি। তা না হলে পরিস্থিতি ভয়াবহ হতে পারত বলে স্থানীয়রা বলেন

ব্রেকিং নিউজ :
Shares