আগামী রবিবার থেকে বাংলাদেশ কনস্যুলেট জেদ্দায় বিশেষ সেবা চালু।


rafiq প্রকাশের সময় : মে ২৯, ২০২০, ২১:৪৮ / ৩১১
আগামী রবিবার থেকে বাংলাদেশ কনস্যুলেট জেদ্দায় বিশেষ সেবা চালু।

আগামী রবিবার থেকে বাংলাদেশ কনস্যুলেট জেদ্দায় বিশেষ সেবা চালু

রফিক চৌধুরী  সৌদি আরব
প্রবাসী বাংলাদেশী যারা জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল এর আওতায় আছেন তাদের উদ্দেশ্যে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল জেদ্দা, সেবা প্রদানের লক্ষ্যে কাউন্সিলর পাসপোর্ট ও ভিসা মোহাম্মদ কামরুজ্জামান এর স্বাক্ষরিত একটি বিশেষ জরুরী সেবা বিজ্ঞপ্তি প্রকাশ করেছেন।

আগামী ৩১মে রবিবার কনস্যুলেট সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত এই বিশেষ সেবা প্রদান করবে। মহামারি করোনাভাইরাস বিস্তার রোধে জনসমাগম নিষিদ্ধ করা হয়েছে এবং ঘরের বাইরে সামাজিক দূরত্ব বজায় রাখার নির্দেশ দেওয়া হয়েছে। এই অবস্থায় (রবিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত বিশেষ সেবা প্রদান চালু হচ্ছে)

সেবাগ্রহীতাগন শুধুমাত্র সাক্ষাতের সময় সূচি অনুযায়ী কনস্যুলেট উপস্থিত হবেন। সময় সূচি না পেলে কনস্যুলেটে প্রবেশ করতে দেওয়া হবে না বলে জানিয়েছেন বিজ্ঞপ্তিতে। সাক্ষাৎকারের দিন অবশ্য সেবাগ্রহীতাদের ফেসমাস্ক পরিধান করে সাক্ষাৎকার এর জন্য যেতে হবে পাশাপাশি সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে।

প্রবাসী বাংলাদেশিদের কনস্যুলেটের সাক্ষাৎকার এর বাংলাদেশ কনস্যুলেট জেনারেল জেদ্দার ইমেইলে fspvjeddah@gmail.com এ আপনার মোবাইল ফোন নাম্বার উল্লেখ্য করে আপনার পাসপোর্ট কপি ও একামা কপি সংযুক্ত করে ইমেইলের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন পত্রে আপনি কেন কনস্যুলেটের সাক্ষাত করতে চান তা অবশ্যই উল্লেখ করতে হবে।

কনস্যুলেট আপনার ইমেইল পাওয়ার পর আপনার মোবাইলে মেসেজ এর মাধ্যমে সাক্ষাৎকার এর সময় ও তারিখ জানিয়ে দেবেন।

এছাড়াও বাংলাদেশ কনস্যুলেট জেনারেল এর জেদ্দার হটলাইন নাম্বার ৮০০২৪৪০০৫১ বা টেলিফোন ০১২৬৮৭৮৪৬৫, ০১২৬৮৯৪৭১২, ০১২৬৮১৭১৪৯ এই নাম্বারে প্রতি রবিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত পাসপোর্ট ও একামা নাম্বার দিয়ে সাক্ষাত করতে সময় নেওয়া যাবে। যারা পাসপোর্ট, একামা ও মোবাইল নাম্বার দিয়ে সাক্ষাত করতে আগ্রহী তাদের পরবর্তীতে মোবাইলে মেসেজ এর মাধ্যমে সময় জানি দেওয়া হবে।

আর যারা আগে পাসপোর্ট রিনিউ করতে দিয়েছেন এখনও পাননি বা যাদের পাসপোর্ট বাংলাদেশ থেকে চলে এসেছে কিন্তু আপনি এখনও মেসেজ পাননি তারাও কনস্যুলেটের হটলাইন অথবা ফোন নম্বরে কল করে পাসপোর্ট নাম্বর, একামা নাম্বর ও মোবাইল নাম্বার দিয়ে সাক্ষাত করার জন্য আবেদন করতে হবে। আপনার আবেদনের প্রেক্ষিতে কনস্যুলেট আপনার মোবাইল নাম্বারে মেসেজ করে সাক্ষাত এর সময় ও তারিখ জানি দেবেন।

এই বিষয়ে জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল এর কাউন্সিলর পাসপোর্ট ও ভিসা মোহাম্মদ কামরুজ্জামান জানান, বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে দীর্ঘদিন বন্ধ থাকার কারণে প্রবাসীদের জরুরী সেবা দিতে সামাজিক দূরত্ব বজায় রেখে প্রবাসীদের আবেদনের প্রেক্ষিতে আগামী ৩১মে রবিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত এই সেবা প্রদান করা হবে।

কামরুজ্জামান আরও বলেন, মহামারী করোনা ভাইরাসের সংক্রমণ বিস্তার রোধে এই সেবা সাময়িক ভাবে চলবে পরিস্থিতি উন্নতি হলে আগের স্বাভাবিক নিয়মে অফিস চলবে।

ব্রেকিং নিউজ :
Shares