শিরোনাম
  তারেক রহমান এর৫৬ তম শুভ জন্মদিন পালন করেছে,জাসাস সৌদিআরব কেন্দ্রীয় কমিটি।       চট্টগ্রাম সাংবাদিক ফোরাম’র উদ্যোগে সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে মানববন্ধন।       সৌদি আরব বিএনপির ঐতিহাসিক ৭ ই নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালিত।       ময়মনসিংহে সাহারা মিডিয়া লিমিটেড এর মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।       মধুখালী বিএনপির নেতাকর্মীদের সাথে খন্দকার মাসুকুর রহমান মাসুকের মতবিনিময়।       সৌদি আরব কেন্দ্রীয় বিএনপির নেতৃবৃন্দের সাথে সৌদি আরব জাসাস কেন্দ্রীয় কমিটির সৌজন্যে সাক্ষাৎ।       সৌদিআরবে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে পালিত হল “যুবদলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী”       বাদশাহ সালমান এর যূগান্তকারী সিদ্ধান্ত ঃঃ সত্তর বছর এর কপিল ও কাপালা প্রথা বাতিল।       নবগঠিত সৌদিআরব প্রবাসী শরীয়তপুর সমিতির আলোচনা সভা অনুষ্ঠিত        মধুখালী উপজেলার দুটি ইউনিয়ন নির্বাচনে বিএনপি’র বিশাল শোডাউন।    

আজ মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৩:০৭ অপরাহ্

বিডি সংবাদ একাত্তর যিনি স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন তাঁর স্ত্রী আজকে কারাগারে আটক রয়েছেন এটাই জাতির জন্য সবচেয়ে দুর্ভাগ্যজনক বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ৪৯ বছর আগে আজকের এই দিনে আমরা দীর্ঘ ৯ মাস একটি রক্তক্ষয়ী যুদ্ধের মধ্য দিয়ে এ দেশ স্বাধীন করেছিলাম। কিন্তু দুর্ভাগ্যের কথা, আজকে ৪৯ বছর পরে এ দেশ সম্পূর্ণ গণতন্ত্রবিহীন হয়ে পড়েছে। সবচেয়ে দুঃখজনক ব্যাপার, স্বাধীনতাযুদ্ধের সময় যিনি স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন, তার সহধর্মিণী (খালেদা জিয়া) সে সময় পাকিস্তান হানাদার বাহিনীর হাতে বন্দী হয়েছিলেন, নির্যাতনের শিকার হয়েছিলাম, তাকে আজকে অন্ধকার কারাগারে আটক করে রাখা হয়েছে।

গতকাল (সোমবার) সকালে মহান বিজয় দিবস উপলক্ষ্যে সাভারে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।
শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের অলিখিত ঘোষণার মধ্য দিয়ে মুক্তিযুদ্ধ শুরু হয়েছিল মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, এই যুদ্ধের মূল চেতনা ছিল গণতান্ত্রিক রাষ্ট্র ও গণতান্ত্রিক সমাজ ব্যবস্থা। কিন্তু দুর্ভাগ্যের কথা আজ ৪৯ বছর পরে এই দেশ সম্পূর্ণভাবে গণতন্ত্রবিহীন হয়ে পড়েছে। এই দেশে আজ মানুষের কোনও অধিকার নেই, ভোটের অধিকার নেই। গণতান্ত্রিক অধিকারগুলো সব হরণ করা হয়েছে। এমনকি মানুষের ন্যূনতম মৌলিক অধিকারগুলোও আজ হরণ করা হয়েছে

তিনি বলেন, খালেদা জিয়া দীর্ঘ ৯ বছর স্বৈরাচারবিরোধী আন্দোলনে গণতন্ত্রের জন্য লড়াই ও সংগ্রাম করেছিলেন। তিনি জনগণের ভোটে তিন বার প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছিলেন। দুই বার বিরোধীদলীয় নেত্রী ছিলেন। গণতন্ত্রের জন্য লড়াই করতে গিয়ে আজ অন্যায় ও নির্মমভাবে তাকে কারাগারে আটকে রাখা হয়েছে। আমরা আজকের এই দিনে শপথ গ্রহণ করছি, যে চেতনার ভিত্তিতে আমরা মুক্তিযুদ্ধ করে দেশকে স্বাধীন করেছিলাম, সেই চেতনাকে সামনে নিয়ে জনগণকে ঐক্যবদ্ধ করে, গণতন্ত্রকে মুক্ত করবো, দেশনেত্রীকে মুক্ত করবো।

শ্রদ্ধা নিবেদনের সময় আরও উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ড. আব্দুল মঈন খান, বিএনপি চেয়াপরপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আব্দুস সালাম, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, ঢাকা জেলা বিএনপির সভাপতি ডা. দেওয়া সালাউদ্দিন বাবু, সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাক, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূইয়া জুয়েলসহ নেতাকর্মীরা।

জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদনের পর গতকাল দুপুরে বিএনপি নেতাকর্মীরা বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদন করেন। বিএনপি মহাসচিবের নেতৃত্বে দলের স্থায়ী কমিটির সদস্যসহ কয়েক হাজার নেতাকর্মী জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। তারা কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন এবং শহীদ জিয়ার রুহের মাগফেরাত কামনায় বিশেষ মুনাজাত করেন। বিজয় দিবস উপলক্ষে সকাল ৯টা থেকেই নেতা-কর্মীরা ব্যানার নিয়ে ‘স্বাধীনতার ঘোষক জিয়া, লও লও লও সালাম’ ¯েøাগান দিয়ে মাজার প্রাঙ্গণে সমবেত হন। তারা বেগম খালেদা জিয়ার মুক্তি দাবিতেও ¯েøাগান দেন। এ সময় অন্যদের মধ্যে দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, আবদুল মঈন খান, সেলিমা রহমান, কেন্দ্রীয় নেতা মোহাম্মদ শাহজাহান, জয়নুল আবদিন ফারুক, আবদুস সালাম, খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, ফজলুল হক মিলন, শিরিন সুলতানা, হাবিবুল ইসলাম হাবিব, শামীমুর রহমান শামীম, মীর নেওয়াজ আলী, হায়দার আলী লেলিন, আমিরুল ইসলাম খান আলিম, আমিরুজ্জামান শিমুল, রফিক সিকদার, আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, মুক্তিযোদ্ধা দলের ইশতিয়াক আজিজ উলফাত, সাদেক আহমেদ খান, তাঁতী দলের আবুল কালাম আজাদ, মহানগর বিএনপির কাজী আবুল বাশার, নবী উল্লাহ নবী, এজিএম শামসুল হক, স্বেচ্ছাসেবক দলের শফিউল বারী বাবু, গোলাম সারোয়ার, আবদুল কাদির ভুঁইয়া জুয়েল, সাইফুল ইসলাম ফিরোজ, মহিলা দলের আফরোজা আব্বাস, হেলেন জেরিন খান, উলামা দলের শাহ নেছারুল হক, মৎস্যজীবী দলের আবদুর রহিম, জাসাসের হেলাল খান, ছাত্রদলের ফজলুর রহমান খোকন, ইকবাল হোসেন শ্যামল সহ যুবদল, ড্যাব, জেটেব, কৃষক দল, শ্রমিক দলের নেতারা নিজ নিজ সংগঠনের ব্যানারে জিয়ার মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান

শ্রদ্ধা নিবেদন শেষে প্রকাশিত রাজাকারের তালিকায় সাবেক প্রেসিডেন্ট আবদুর রহমান বিশ্বাস ও প্রধানমন্ত্রী শাহ আজিজুর রহমানের নাম রয়েছে এ বিষয়ে সাংবাদিকরা জানতে চাইলে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এই সরকার তার নিজের রাজনৈতিক প্রয়োজনে হীন উদ্দেশ্য নিয়ে বিভিন্ন তালিকা তৈরি করেছে এবং সেই তালিকা দিয়ে আজকে বিএনপিকে হেয় প্রতিপন্ন করার জন্য এই সমস্ত তালিকা তারা প্রকাশ করেছে। এটা সম্পর্কে বিস্তারিত না জেনে আমাদের বলা সম্ভব নয় যে, ৪৯ বছর পরে প্রকাশিত রাজাকারের তালিকা কতটুকু সঠিক হয়েছে না হয়েছে? আমাদের দাবি একমাত্র হচ্ছে- সুষ্ঠুভাবে প্রকৃত তালিকা নির্ধারণ করা। সেটা কেবল মুক্তিযোদ্ধারাই করতে পারেন এবং শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের দল বিএনপিই সেটা করতে পারে।

বিএনপি মহাসচিব বলেন, জনগণের দ্বারা নির্বাচিত নয়, জোর করে ক্ষমতায় এসেছে এই সরকার। তারা একদলীয় শাসন ব্যবস্থা প্রবর্তন করার জন্যে সমস্ত রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোকে ব্যবহার করে প্রতিষ্ঠানগুলোকে ভেঙে ফেলছে এক এক করে। আজকের এদিনে আমরা এসেছি আমাদের দলের প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজার জিয়ারত করতে এবং তার প্রতি শ্রদ্ধা জানাতে। এখানে আমরা শপথ নিয়েছি যে, জনগণকে সংগঠিত করে আমরা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করব এবং গণতন্ত্রকে ফিরিয়ে আনব ইনশাল্লাহ।

ড্যাবের শ্রদ্ধাঞ্জলি: বিজয় দিবস উপলক্ষে সাভারে জাতীয় স্মৃতিসৌধে এবং বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)। গতকাল সোমবার সকালে শেরেবাংলা নগরে শহীদ জিয়ার মাজারে শ্রদ্ধা জানানোর সময় উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও ড্যাবের সাবেক আহŸায়ক অধ্যাপক ডাঃ ফরহাদ হালিম ডোনার, ড্যাবের সভাপতি অধ্যাপক ডাঃ হারুন আল রশিদ, মহাসচিব অধ্যাপক ডাঃ আবদুস সালাম, সিনিয়র সহ-সভাপতি ডাঃ মোঃ আবদুস সেলিম, দফতর সম্পাদক ডাঃ মোঃ ফখরুজ্জামান, ড্যাব বিএসএমএমইউ শাখার সভাপতি ডাঃ মোঃ শেখ ফরহাদ, ডাঃ গালিব সহ ড্যাবের কেন্দ্রীয় ও বিভিন্ন ইউনিটের শত নেতাকর্মী। এরআগে সাভারে জাতীয় স্মৃতিসৌধে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন ড্যাব নেতৃবৃন্দ।

এদিকে নান্দাইলে বিএনপি নেতা মামুন বিন আব্দুল মান্নানের নেতৃত্বে বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা ও শোভাযাত্রা বের করা হয়। এসময় নান্দাইল উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

 
 
 

আরও পড়ুন

তারেক রহমান এর৫৬ তম শুভ জন্মদিন পালন করেছে,জাসাস সৌদিআরব কেন্দ্রীয় কমিটি।

চট্টগ্রাম সাংবাদিক ফোরাম’র উদ্যোগে সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে মানববন্ধন।

সৌদি আরব বিএনপির ঐতিহাসিক ৭ ই নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালিত।

ময়মনসিংহে সাহারা মিডিয়া লিমিটেড এর মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মধুখালী বিএনপির নেতাকর্মীদের সাথে খন্দকার মাসুকুর রহমান মাসুকের মতবিনিময়।

সৌদি আরব কেন্দ্রীয় বিএনপির নেতৃবৃন্দের সাথে সৌদি আরব জাসাস কেন্দ্রীয় কমিটির সৌজন্যে সাক্ষাৎ।

সৌদিআরবে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে পালিত হল “যুবদলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী”

বাদশাহ সালমান এর যূগান্তকারী সিদ্ধান্ত ঃঃ সত্তর বছর এর কপিল ও কাপালা প্রথা বাতিল।

নবগঠিত সৌদিআরব প্রবাসী শরীয়তপুর সমিতির আলোচনা সভা অনুষ্ঠিত 

মধুখালী উপজেলার দুটি ইউনিয়ন নির্বাচনে বিএনপি’র বিশাল শোডাউন।

অন্যের স্ত্রী নিয়ে পালিয়ে গেলেন ফ্রান্স আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক রানা চৌধুরী। হতবাক কমিউনিটি

প্রবাসীর স্ত্রীকে ভাগিয়ে নিলো তিন সন্তানের জনক মধুখালীর পোল্ট্রি ফিড বিক্রেতা রুমি।

শুভেচ্ছা ব্যান্ডের ভার্চুয়াল লাইভ শো তে আজ আসছেন সুপার হিট নায়িকা সাহানুর ও চ্যানেল আই সেরা কন্ঠের নান্নু-আজ রাত ৬-৩০মিঃ

সালাউদ্দিন সরকার সভাপতি, নুর আলম সাধারণ সম্পাদক ও রবিউল ইসলাম টিটুকে সাংগঠনিক সম্পাদক করে কান্দারা যুবদল ঘোষণা,

জাতীয়তাবাদী প্রবাসী বিএনপি পরিবার ওয়ার্ল্ড অনলাইন এর আত্বপ্রকাশ।

দুর্গা পুজা সকল ধর্মের লোকদের উৎসব প্রধানমন্ত্রীর এমন বক্তব্যে-নায়ক আলমগীর

মির্জা মিলনের জনপ্রিয়তায় ভীত হয়ে অপপ্রচার, প্রতিবাদে মিলনের সংবাদ সম্মেলন

যুবদলের যূগ্ন আহ্বায়ক হুমায়ুন কবির এর মায়ের মৃত্যুতে বি এন পির উপদেষ্টা আলহাজ্ব আব্দুর রহমান এর শোক প্রকাশ।

বাংলাদেশ বিমানকে কোটি টাকা জরিমানা করেছে সৌদি আরব।

চট্টগ্রাম প্রবাসী ক্লাবের উদ্যোগে ওমান প্রবাসী জাফর, বাহরাইন প্রবাসী আজাদের ক্রসফায়ারে হত্যার প্রতিবাদে মানববন্ধন।

 

Top
ব্রেকিং নিউজ :
Shares