শিরোনাম
  ব্যতিক্রমী এক জন্মদিন পালন করলেন চট্টগ্রাম এর সুনামধন্য ব্যাবসায়ী,হাজী মোহাম্মদ আলম ববী,       কবির সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন,আওয়ামীলীগ, বিএনপি,জাসাস, সহ সকল শ্রেণি-পেশার মানুষ।        মা হলেন নুসরাত ফারিয়া বাবা হয়নি কেউ,বিডি সংবাদ একাত্তর।       জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মবার্ষীকি আজ,বিডি সংবাদ ৭১       বাংলাদেশের তরুণ নেতা মোঃ মোক্তার হোসেন তার বার্ষিক বৈশ্বিক যুব অধিগ্রহণের জন্য 2021 YOUNGA যুব প্রতিনিধি হিসাবে নির্বাচিত!       সিআরবি ইস্যুতে আওয়ামী লীগ এমপি-মন্ত্রীদের ভূমিকা প্রশ্নবিদ্ধ, জাসাসের প্রতিবাদ সমাবেশে ডা. শাহাদাত হোসেন।       তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে মৃত্যুদন্ড দেওয়ার দাবি,সাঈদ খোকনের বিডি সংবাদ৭১       হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় আমির জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেছেন।       স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হারানোর দিন আজ।       জাতির জনকের ৪৬ তম সাহদাৎ বার্ষিকী উপলক্ষে শোকসভা ও দোয়া মাহফিল করেছে শরিয়তপুর প্রবাসী সমিতি জেদ্দা।    

আজ রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০১:৩৮ পূর্বাহ্ন

রফিক চৌধুরী সৌদিআরব প্রতিনিধি———-    সৌদি আরবে কর্মরত ২২ লক্ষ প্রবাসীর জন্য মাত্র ৮০ লক্ষ টাকা বরাদ্দ-করোনা আক্রান্ত ৭ মৃত বাংলােশির পরিচয় জানা গেছে।

করোনা ভাইরাসের কারণে বিদেশে অবস্থানরত ক্ষতিগ্রস্ত প্রবাসী বাংলাদেশিদের আর্থিকভাবে সহযোগিতা করার জন্য বাংলাদেশ সরকারের পক্ষ থেকে সৌদি আরবে কর্মরত ২২ লক্ষ প্রবাসী বাংলাদেশিদের জন্য বাংলাদেশি টাকায় মাত্র ৮০ লক্ষ টাকা বরাদ্দ করা হয়েছে।

যা চাহিদার তুলনায় খুবই অপ্রতুল বলে মনে করছেন সৌদি প্রবাসীর স্বার্থ সংশ্লিষ্ট বিষয় নিয়ে কাজ করা সংগঠন গুলো।  প্রবাসী মধ্যবিত্ত পরিবারগুলো এখন কঠিন সংকটের মধ্যে আছে তাদেরকে কারোনা সংকট মোকাবেলায় সহজ শর্তে বিনা সুদে কমপক্ষে তিন লাখ টাকা করে ব্যাংক থেকে ঋণ প্রদান করার জন্য প্রবাসী সংগঠনের পক্ষ থেকে   দাবি জানাইয়ে আসছিল

ইতোমধ্যে মধ্যপ্রাচ্যের বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনগুলোর পক্ষ থেকে বাংলাদেশ সরকারকে প্রবাসীদের সহযোগিতার জন্য কমপক্ষে এক হাজার কোটি টাকা প্রণোদনার জন্য আবেদন করলেও এ বিষয়ে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে কোন ধরনের উদ্যোগের কথা জানেন না বলে জানিয়েছেন তারা।

বাংলাদেশ সরকারের পক্ষ থেকে প্রবাসীদের সহায়তা কথা প্রকাশ পাওয়ার পর রিয়াদের বাংলাদেশ দূতাবাস এবং জেদ্দার বাংলাদেশ কনস্যুলেট এর পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত প্রবাসীদের উদ্দেশ্যে এক বিজ্ঞপ্তির মাধ্যমে দূতাবাস ও কনস্যুলেটের নির্ধারিত টেলিফোন টোল ফ্রি নাম্বার এবং ই-মেইলে যোগাযোগ করার আহ্বান জানানোর পর গত তিন দিনে কমপক্ষে পাঁচ হাজারেরও বেশি প্রবাসী বাংলাদেশি কনস্যুলেট ও দূতাবাসে যোগাযোগ করেছে বলে সূত্র জানিয়েছে।

যে হারে ক্ষতিগ্রস্ত প্রবাসীরা আর্থিক সাহায্যের জন্য আবেদন জানাচ্ছে আগামী কয়েকদিনের মধ্যে এর সংখ্যা কয়েক লাখ ছাড়িয়ে যাবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। যদিও দূতাবাসের পক্ষ থেকে প্রতি জন প্রবাসীর জন্য কি পরিমাণ আর্থিক সাহায্য করা হবে এখন পর্যন্ত সুস্পষ্ট করে না বলা হলেও বাংলাদেশ সরকার কর্তৃক বরাদ্দকৃত ৮০ লক্ষ টাকার মধ্য থেকে বেশি কিছু সহযোগিতা পাওয়া যাবে না বলেই মনে করছেন ভুক্তভোগীরা।

আবার সৌদি আরবে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল এর পক্ষ থেকে শ্রম ও কাউন্সিলর মোঃ আমিনুল ইসলাম করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী প্রবাসী বাংলাদেশির পূর্ণাঙ্গ পরিচয় প্রকাশ করেছেন। মৃত ব্যক্তিরা হলেন

: ১. কোরবান, পিতা:রেজাউল করিম, মাতা: হালিমা, গ্রাম: সদরপুর পুরান বাড়ি, পোস্ট: নগরকোন্ডা উপজেলা সাভার, জেলা ঢাকা।

২. মোহাম্মদ আফাক হোসেন মোল্লা, পিতা: মোঃ আমজাদ হোসেন, মাতা: মোসাম্মৎ আনোয়ারা খাতুন, গ্রাম: মাসুম দিশা, পোস্ট: রতন গাও, উপজেলা/জেলা: নড়াইল।

৩. মোহাম্মদ হাসান, পিতা: লিয়াকত আলী, মাতা: শামসুন্নাহার, গ্রাম: চোখ ফেরানো, পোস্ট অফিস: বড় হাতিয়া, উপজেলা: লোহাগড়া, জেলা: চট্টগ্রাম।

৪. মোহাম্মদ জসিম উদ্দিন, পিতা: মুজাফফর আহমেদ, মাতা: দিলোয়ারা বেগম, গ্রাম: আজিমপুর, পোস্ট অফিস: চাঁদাহা, উপজেলা: সাতকানিয়া, জেলা: চট্টগ্রাম।

৫. মান্নান মিয়া, পিতা: আজিজুল হক, মাতা: ফুলজান, গ্রাম: মাধবপুর, পোস্ট অফিস উপজেলা: সিংগাইর, জেলা: মানিকগঞ্জ।

৬. মোঃ রহিম উল্লাহ, পিতা: ফয়েজ উল্লাহ, গ্রাম: পালিগ্রাম, পোস্ট অফিস: ইজ্জত নগর, উপজেলা: বাঁশখালী, জেলা: চট্টগ্রাম।

৭. খোকা মিয়া, পিতা: সিরাজ উদ্দিন, মাতা: রহিমা বেগম, গ্রাম: বড়গ্রাম, পোস্ট অফিস: সাতপাড়া, উপজেলা: শিবপুর, জেলা: নরসিংদী।

উপরে উল্লেখিত মৃত প্রবাসী বাংলাদেশিরা গত ২৪ মার্চ থেকে ৭ এপ্রিলের মধ্যে করোনাভাইরাস আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। যদিও করোনাভাইরাস এ সৌদি আরবে এ পর্যন্ত ৯ জন প্রবাসী বাংলাদেশি মৃত্যুবরণ করেছেন বলে জানা গেছে কিন্তু জেদ্দা কনস্যুলেট অথবা রিয়াদ দূতাবাস গতকাল পর্যন্ত সাতজন প্রবাসী বাংলাদেশির মৃত্যুর খবর নিশ্চিত করেছেন।

 
 
 

আরও পড়ুন

ব্যতিক্রমী এক জন্মদিন পালন করলেন চট্টগ্রাম এর সুনামধন্য ব্যাবসায়ী,হাজী মোহাম্মদ আলম ববী,

কবির সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন,আওয়ামীলীগ, বিএনপি,জাসাস, সহ সকল শ্রেণি-পেশার মানুষ। 

মা হলেন নুসরাত ফারিয়া বাবা হয়নি কেউ,বিডি সংবাদ একাত্তর।

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মবার্ষীকি আজ,বিডি সংবাদ ৭১

বাংলাদেশের তরুণ নেতা মোঃ মোক্তার হোসেন তার বার্ষিক বৈশ্বিক যুব অধিগ্রহণের জন্য 2021 YOUNGA যুব প্রতিনিধি হিসাবে নির্বাচিত!

সিআরবি ইস্যুতে আওয়ামী লীগ এমপি-মন্ত্রীদের ভূমিকা প্রশ্নবিদ্ধ, জাসাসের প্রতিবাদ সমাবেশে ডা. শাহাদাত হোসেন।

তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে মৃত্যুদন্ড দেওয়ার দাবি,সাঈদ খোকনের বিডি সংবাদ৭১

হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় আমির জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেছেন।

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হারানোর দিন আজ।

জাতির জনকের ৪৬ তম সাহদাৎ বার্ষিকী উপলক্ষে শোকসভা ও দোয়া মাহফিল করেছে শরিয়তপুর প্রবাসী সমিতি জেদ্দা।

অন্যের স্ত্রী নিয়ে পালিয়ে গেলেন ফ্রান্স আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক রানা চৌধুরী। হতবাক কমিউনিটি

প্রবাসীর স্ত্রীকে ভাগিয়ে নিলো তিন সন্তানের জনক মধুখালীর পোল্ট্রি ফিড বিক্রেতা রুমি।

চট্টগ্রাম শহরের একটি বিশেষ দোকান! “পীতাম্বর শাহ”, ৩৩২ নং, বক্সির হাট, চট্টগ্রাম

জাতীয়তাবাদী প্রবাসী বিএনপি পরিবার ওয়ার্ল্ড অনলাইন এর আত্বপ্রকাশ।

দুর্গা পুজা সকল ধর্মের লোকদের উৎসব প্রধানমন্ত্রীর এমন বক্তব্যে-নায়ক আলমগীর

শুভেচ্ছা ব্যান্ডের ভার্চুয়াল লাইভ শো তে আজ আসছেন সুপার হিট নায়িকা সাহানুর ও চ্যানেল আই সেরা কন্ঠের নান্নু-আজ রাত ৬-৩০মিঃ

সালাউদ্দিন সরকার সভাপতি, নুর আলম সাধারণ সম্পাদক ও রবিউল ইসলাম টিটুকে সাংগঠনিক সম্পাদক করে কান্দারা যুবদল ঘোষণা,

মির্জা মিলনের জনপ্রিয়তায় ভীত হয়ে অপপ্রচার, প্রতিবাদে মিলনের সংবাদ সম্মেলন

যুবদলের যূগ্ন আহ্বায়ক হুমায়ুন কবির এর মায়ের মৃত্যুতে বি এন পির উপদেষ্টা আলহাজ্ব আব্দুর রহমান এর শোক প্রকাশ।

বাংলাদেশ বিমানকে কোটি টাকা জরিমানা করেছে সৌদি আরব।

 

Top
ব্রেকিং নিউজ :
Shares
%d bloggers like this: