শিরোনাম
  তারেক রহমান এর৫৬ তম শুভ জন্মদিন পালন করেছে,জাসাস সৌদিআরব কেন্দ্রীয় কমিটি।       চট্টগ্রাম সাংবাদিক ফোরাম’র উদ্যোগে সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে মানববন্ধন।       সৌদি আরব বিএনপির ঐতিহাসিক ৭ ই নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালিত।       ময়মনসিংহে সাহারা মিডিয়া লিমিটেড এর মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।       মধুখালী বিএনপির নেতাকর্মীদের সাথে খন্দকার মাসুকুর রহমান মাসুকের মতবিনিময়।       সৌদি আরব কেন্দ্রীয় বিএনপির নেতৃবৃন্দের সাথে সৌদি আরব জাসাস কেন্দ্রীয় কমিটির সৌজন্যে সাক্ষাৎ।       সৌদিআরবে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে পালিত হল “যুবদলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী”       বাদশাহ সালমান এর যূগান্তকারী সিদ্ধান্ত ঃঃ সত্তর বছর এর কপিল ও কাপালা প্রথা বাতিল।       নবগঠিত সৌদিআরব প্রবাসী শরীয়তপুর সমিতির আলোচনা সভা অনুষ্ঠিত        মধুখালী উপজেলার দুটি ইউনিয়ন নির্বাচনে বিএনপি’র বিশাল শোডাউন।    

আজ রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০৯:৫৬ পূর্বাহ্ন

মাইন উদ্দিন শাহীন সৌদি আরব  প্রতিনিধি———  সৌদি আরবে ওমরাই আসা আটককৃত ৫৭ হজ্ব যাত্রীর মানবেতর জীবন- যাপন করছে————

বিভিন্ন সূত্রে জানা যায় গত ফেব্রুয়ারী শেষ লগ্নে ৫৭ জন ওমরা হজ্ব যাত্রী বাংলাদেশ থেকে বিভিন্ন এয়ারলাইন্সে সৌদি আরবে এসে, করোনা পরিস্হিতি ফ্লাইটের বিরম্ভনার স্বীকার হয়ে ওরা আটকিয়ে যায়, এখন ৫৭ জন ওমরা হজ্ব যাত্রী জেদ্দাসহ বিভিন্ন জাগায় অবস্হান করছেন। এতে করে তাদের থাকা খাওয়া নিয়ে চরম দূর্ভোগে ভূগছে,এদের মধ্যে প্রায়ই শত বয়সই ২/৩ জনসহ সবাই প্রায়ই বয়সক। এর মধ্যে উল্লেখযোগ্যঃকুমিল্লা জেলার দেবিদ্বার থেকে ২২ জনের একটি কাফেলা যদি ও এরা গত ১৪ মার্চ সৌদি এয়ারলাইন্সে sv802 ফিরতি ফ্লাইটি ছিল, এদের কে শরীকা মক্কা থেকে ১০মার্চ জানানো হয় ১৪ তারিখের ফ্লাইটি ১৫ মার্চ সৌদির সময় ৩ঃ৩০ মিনিট জেদ্দা থেকে বাংলাদশের উদ্দেশ্য ছেড়ে যাবে, সেই অনুযায়ী ওমরা যাত্রীরা জেদ্দা এয়ারপোর্টে যথা সময় উপস্হিত হয়ে মালা মাল বুকিং দিতে ভিতরে প্রবেশ করে জানাতে পারে অনির্বায কারনে ফ্লাইট বাতিল হয়। এর পর যদি ও বাংলাদেশ বিমান একটি ফ্লাইট হলে ও টিকিট সংকলনে কারনে এদের ভাগ্য ফ্লাইট জুটেনি। এর পর থেকে আর কোন ফ্লাইট না থাকায় তারা বিভিন্ন স্থানে আটকে যায়। ওজারাতুল হজ্ব কোম্পানি থাকার জন্য হোটেল ব্যাবস্থা করলেও তাদের অনেকটা কষ্টের মাঝেই সেখানে থাকতে হচ্ছে, ২২জন কে ৪টি রুম দেয়া হলে ও নাই কোন খাওয়া দাওয়ার সু – ব্যবস্হা। এই বিযয় হজ্ব কাফেলার মোয়াল্লিম মাওলানা মাইনুদ্দীন সরকার জানান তিনি হজ্ব বিষয় কর্মকর্তা সহ উর্ধ্বতন পর্য্যায় যোগা যোগ করলে ও তেমন কোন প্রতিকার তিনি পাইনি। এ বিষয় ভোক্ত ভোগী হজ্ব যাত্রী বাবুল মিয়া জানান, তিনি ৩ বছরের শিশু সন্তান রেখে স্বামী -স্ত্রী ওমরাহ পালন করতে আসেন এখন দেশে ৩ বছরের শিশু সন্তানের চিন্তায় আর করোনা প্রকোপে অনিশ্চয়তা জীবন – যাপন করছেন বলে জানান, প্রায়ই শত বয়সই হজ্ব যাত্রী জারু মিয়া জানান, আমি জমি বিক্রি করে নির্দিষ্ট পরিমান টাকা নিয়ে এসেছি, ফেরার পথে ফ্লাইটটি বাতিল হওয়ায় খাবার সহ নানা সমস্যায় জর্জরিত আছি এবং সাথে কোন টাকা পয়সা না থাকায় অনেকটা মানবেতর জীবনযাপন করছি । একই বয়সের হজ্বযাত্রী বাদশা মিয়া মোল্লা জানান, তিনি বয়স্ক মানুষ, শারিরীক ভাবে অসুস্থ ও থাকা,খাওয়া ও চিকিৎসার অভাবে অনেক কষ্ট হচ্ছে।আরেক বৃদ্ধা যাত্রী আয়ফুলের নেসা তিনি জানান, সে ও হাই পেশারের রোগী সাথে কোন টাকা পয়সা ও নেই,ফলে দূর্চিন্ত গ্রস্হ ভোগছেন। এই ধরনের আটকিয়ে পরা ওমরা হজ্ব যাত্রী অন্যান্য দেশের সরকার তাদের ওমরাহ হজ্বযাত্রীদের নিজ দেশে ফিরিয়ে নিয়ে গেলে ও বাংলাদেশ সরকারের পক্ষ থেকে উদ্যোগ না থাকায় তাদের পড়তে হয়েছে নানা বিপাকে।এমতাবস্থায় তারা জরুরী ভিত্তিতে মানবিক দিক বিবেচনায় মাননীয় প্রধানমন্ত্রী সহ সংশ্লিষ্ট সকলের হস্তক্ষেপ কামনা করছে। যাতে অতিদ্রুত সময় তাদের কে নিজ গন্তব্যে পৌছানোর ব্যাবস্থা করার জন্য মাননীয় প্রধান মন্ত্রী দৃষ্টি কামনা করছে।

বিস্তারিত জানতে যোগাযোগ করার জন্য
মাইনুদ্দিন,বাংলাদশী মোয়াল্লিম – 0576104596

 
 
 

আরও পড়ুন

তারেক রহমান এর৫৬ তম শুভ জন্মদিন পালন করেছে,জাসাস সৌদিআরব কেন্দ্রীয় কমিটি।

চট্টগ্রাম সাংবাদিক ফোরাম’র উদ্যোগে সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে মানববন্ধন।

সৌদি আরব বিএনপির ঐতিহাসিক ৭ ই নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালিত।

ময়মনসিংহে সাহারা মিডিয়া লিমিটেড এর মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মধুখালী বিএনপির নেতাকর্মীদের সাথে খন্দকার মাসুকুর রহমান মাসুকের মতবিনিময়।

সৌদি আরব কেন্দ্রীয় বিএনপির নেতৃবৃন্দের সাথে সৌদি আরব জাসাস কেন্দ্রীয় কমিটির সৌজন্যে সাক্ষাৎ।

সৌদিআরবে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে পালিত হল “যুবদলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী”

বাদশাহ সালমান এর যূগান্তকারী সিদ্ধান্ত ঃঃ সত্তর বছর এর কপিল ও কাপালা প্রথা বাতিল।

নবগঠিত সৌদিআরব প্রবাসী শরীয়তপুর সমিতির আলোচনা সভা অনুষ্ঠিত 

মধুখালী উপজেলার দুটি ইউনিয়ন নির্বাচনে বিএনপি’র বিশাল শোডাউন।

অন্যের স্ত্রী নিয়ে পালিয়ে গেলেন ফ্রান্স আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক রানা চৌধুরী। হতবাক কমিউনিটি

প্রবাসীর স্ত্রীকে ভাগিয়ে নিলো তিন সন্তানের জনক মধুখালীর পোল্ট্রি ফিড বিক্রেতা রুমি।

শুভেচ্ছা ব্যান্ডের ভার্চুয়াল লাইভ শো তে আজ আসছেন সুপার হিট নায়িকা সাহানুর ও চ্যানেল আই সেরা কন্ঠের নান্নু-আজ রাত ৬-৩০মিঃ

সালাউদ্দিন সরকার সভাপতি, নুর আলম সাধারণ সম্পাদক ও রবিউল ইসলাম টিটুকে সাংগঠনিক সম্পাদক করে কান্দারা যুবদল ঘোষণা,

জাতীয়তাবাদী প্রবাসী বিএনপি পরিবার ওয়ার্ল্ড অনলাইন এর আত্বপ্রকাশ।

দুর্গা পুজা সকল ধর্মের লোকদের উৎসব প্রধানমন্ত্রীর এমন বক্তব্যে-নায়ক আলমগীর

মির্জা মিলনের জনপ্রিয়তায় ভীত হয়ে অপপ্রচার, প্রতিবাদে মিলনের সংবাদ সম্মেলন

যুবদলের যূগ্ন আহ্বায়ক হুমায়ুন কবির এর মায়ের মৃত্যুতে বি এন পির উপদেষ্টা আলহাজ্ব আব্দুর রহমান এর শোক প্রকাশ।

বাংলাদেশ বিমানকে কোটি টাকা জরিমানা করেছে সৌদি আরব।

চট্টগ্রাম প্রবাসী ক্লাবের উদ্যোগে ওমান প্রবাসী জাফর, বাহরাইন প্রবাসী আজাদের ক্রসফায়ারে হত্যার প্রতিবাদে মানববন্ধন।

 

Top
ব্রেকিং নিউজ :
Shares