শিরোনাম
  ব্যারিস্টার মওদুদ আহমেদের সুস্থতা কামনায় সৌদিআরব বিএনপির দোয়া মাহফিল ও আলোচনা সভা।       প্রবাসীদের পছন্দের প্রার্থী অধ্যক্ষ সিপার উদ্দিন আহমেদ       আহমেদ আলি মুকিব সুবর্ণ জয়ন্তীর আহ্বায়ক হওয়াই সৌদি আরব জাসাস এর উষ্ণ শুভেচ্ছা ও অভিনন্দন।        ৫ জানুয়ারি নির্বাচনের নামে ভোটের অধিকার কেড়ে নেওয়া হয়েছে’ আহমদ আলী মুকিব,       সাদাকে সাদা কালোকে কালো বলুনঃ দৈনিক দেশ বার্তা’র প্রতিষ্ঠা বার্ষিকীতে মফিজুর রহমান।       যুবদল আহ্বায়ক আব্দুল মান্নান এর মাতা মরহুম আছিয়া খাতুন, স্মরনে চট্টগ্রাম ফোরামের দোয়া মাহফিল অনুষ্ঠিত।        আব্দুল মান্নান এর মায়ের মৃত্যুতে সৌদি আরব বিএনপির সভাপতি আহমদ আলী মুকিবের শোক প্রকাশ       আজ জেদ্দায় আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট,চট্টগ্রাম বনাম সিলেট সুপার স্টার,       সৌদি আরব প্রবাসী শরিয়তপুর কল্যাণ সমিতির অভিষেক অনুষ্ঠিত হয়       আওয়ামী দুঃশাসন আর দূর্নীতিতে ঢাকা আজ ক্যাসিনো রাজ্যে পরিনত হয়েছে, তারেক রহমান, বি এন পির ভারপ্রাপ্ত চেয়ারম্যান,    

আজ শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০৬:২১ অপরাহ্

রফিক চৌধুরী সৌদি আরব প্রতিনিধি———-বিশ্ব জুড়ে মহামারী করোনা ভাইরাস থেকে মুক্ত থাকতে স্বাস্থ্য বিধি মেনে চলা, ঘর থেকে বের না হওয়ার জন্য প্রবাসীদের প্রতি অনুরোধ জানিয়েছেন বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ্। 

তিনি বলেন, এক ভয়াবহ কাল অতিক্রম করছে বিশ্ব আর সেই সময়ে সৌদি আরব করোনা ভাইরাস প্রতিরোধে ব্যবস্থা হিসেবে, সৌদি জনগনের ও প্রবাসী কর্মীদের কথা চিন্তা করে সময় উপযোগী সিদ্ধান্তের ফলে করোনা ভাইরাস সৌদি আরব নিয়ন্ত্রণ রয়েছে। সৌদি জনগণের পাশাপাশি সৌদিতে বসবাসরত বাংলাদেশি জনগণের নিরাপত্তা নিশ্চিত রয়েছে।

সৌদি নাগরিকদের পাশাপাশি বৈধ ও অবৈধ নাগরিকদের করোনা ভাইরাসের চিকিৎসা বিনামূল্যে করায় সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ ও ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের প্রতি অশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন রাষ্ট্রদূত।

তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনা অভিবাসী বাংলাদেশিদের জন্য বিশেষ সহায়তার পাশাপাশি প্রবাসীদের সব ধরনের সহযোগিতা দেওয়ার জন্য বাংলাদেশে দূতাবাস ও কনস্যুলেট জেনারেল কে বিশেষ নির্দেশনা দিয়েছেন বলে জানান তিনি।

২ মার্চ বৃহস্পতিবার সকালে বাংলাদেশ দূতাবাস রিয়াদে রাস্ট্রদূতের কার্যালয়ে সৌদি আরবের প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন দিক নির্দেশনা মুলক বক্তব্য রাখেন সৌদি আরবের নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ্।

রাস্ট্রদূত গোলাম মসীহ্ বর্তমান করোনা ভাইরাস থেকে মুক্ত থাকতে সৌদির আইন মেনে চলা সহ করোনা ভাইরাস থেকে সাবধান থাকার আহবান জানান।

প্রবাসী শ্রম জীবি, ব্যবসায়ী, চাকরি জীবি প্রায় সবাই কর্মহীন অবস্থায় ঘরে রয়েছে,  অনেক প্রবাসী পরিবার পরিজন নিয়ে কস্টে আছে, অনেকেই লজ্জার কারনে বলতে পারেনা।

সরকারি ভাবে বেলা ৩ টা থেকে ভোর ৬ টা পর্যন্ত কারফিউ চলছে। সরকারের আইন মানার জন্য রিয়াদ বাংলাদেশ দূতাবাস ও কনস্যুলেট জেনারেল জেদ্দার পক্ষ থেকেও বলা হয়েছে, যে কোন স্বাস্থ্যসেবা পেতে সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া ৯৩৭ নাম্বারে কল করতে বলা হয়েছে।

তবে রাস্ট্রদূত গোলাম মসীহ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মদিনায় যে তিন বাংলাদেশি মারা গেছেন তাদের ব্যাপারে তার বক্তব্যে উল্লেখ্য করেনি।

অপরদিকে প্রবাসী শ্রমজীবি মানুষ দেশে রেখে আশা পরিবার পরিজনের চিন্তা করে আতংকে কাটছে দিন।  সকলের একটাই দোয়া মহান আল্লাহ পাকের রহমত ছাড়া কোন উপায় নেই।

প্রসঙ্গত সৌদি আরবে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে চলেছে – গত ২৪ ঘণ্টায় সৌদি আরবে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৬৫জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত ১৮৮৫জন। আজকে মারা গেছে ৫জন, এই নিয়ে সর্বোমোট মারা গেছেন ২১জন। সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৬৪জন, সর্বমোট সুস্থ হয়েছেন ৩২৮ জন।

 
 
 

আরও পড়ুন

ব্যারিস্টার মওদুদ আহমেদের সুস্থতা কামনায় সৌদিআরব বিএনপির দোয়া মাহফিল ও আলোচনা সভা।

প্রবাসীদের পছন্দের প্রার্থী অধ্যক্ষ সিপার উদ্দিন আহমেদ

আহমেদ আলি মুকিব সুবর্ণ জয়ন্তীর আহ্বায়ক হওয়াই সৌদি আরব জাসাস এর উষ্ণ শুভেচ্ছা ও অভিনন্দন। 

৫ জানুয়ারি নির্বাচনের নামে ভোটের অধিকার কেড়ে নেওয়া হয়েছে’ আহমদ আলী মুকিব,

সাদাকে সাদা কালোকে কালো বলুনঃ দৈনিক দেশ বার্তা’র প্রতিষ্ঠা বার্ষিকীতে মফিজুর রহমান।

যুবদল আহ্বায়ক আব্দুল মান্নান এর মাতা মরহুম আছিয়া খাতুন, স্মরনে চট্টগ্রাম ফোরামের দোয়া মাহফিল অনুষ্ঠিত। 

আব্দুল মান্নান এর মায়ের মৃত্যুতে সৌদি আরব বিএনপির সভাপতি আহমদ আলী মুকিবের শোক প্রকাশ

আজ জেদ্দায় আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট,চট্টগ্রাম বনাম সিলেট সুপার স্টার,

সৌদি আরব প্রবাসী শরিয়তপুর কল্যাণ সমিতির অভিষেক অনুষ্ঠিত হয়

আওয়ামী দুঃশাসন আর দূর্নীতিতে ঢাকা আজ ক্যাসিনো রাজ্যে পরিনত হয়েছে, তারেক রহমান, বি এন পির ভারপ্রাপ্ত চেয়ারম্যান,

অন্যের স্ত্রী নিয়ে পালিয়ে গেলেন ফ্রান্স আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক রানা চৌধুরী। হতবাক কমিউনিটি

প্রবাসীর স্ত্রীকে ভাগিয়ে নিলো তিন সন্তানের জনক মধুখালীর পোল্ট্রি ফিড বিক্রেতা রুমি।

দুর্গা পুজা সকল ধর্মের লোকদের উৎসব প্রধানমন্ত্রীর এমন বক্তব্যে-নায়ক আলমগীর

শুভেচ্ছা ব্যান্ডের ভার্চুয়াল লাইভ শো তে আজ আসছেন সুপার হিট নায়িকা সাহানুর ও চ্যানেল আই সেরা কন্ঠের নান্নু-আজ রাত ৬-৩০মিঃ

সালাউদ্দিন সরকার সভাপতি, নুর আলম সাধারণ সম্পাদক ও রবিউল ইসলাম টিটুকে সাংগঠনিক সম্পাদক করে কান্দারা যুবদল ঘোষণা,

জাতীয়তাবাদী প্রবাসী বিএনপি পরিবার ওয়ার্ল্ড অনলাইন এর আত্বপ্রকাশ।

মির্জা মিলনের জনপ্রিয়তায় ভীত হয়ে অপপ্রচার, প্রতিবাদে মিলনের সংবাদ সম্মেলন

চট্টগ্রাম শহরের একটি বিশেষ দোকান! “পীতাম্বর শাহ”, ৩৩২ নং, বক্সির হাট, চট্টগ্রাম

যুবদলের যূগ্ন আহ্বায়ক হুমায়ুন কবির এর মায়ের মৃত্যুতে বি এন পির উপদেষ্টা আলহাজ্ব আব্দুর রহমান এর শোক প্রকাশ।

বাংলাদেশ বিমানকে কোটি টাকা জরিমানা করেছে সৌদি আরব।

 

Top
ব্রেকিং নিউজ :
Shares