শিরোনাম
  নবগঠিত সৌদিআরব প্রবাসী শরীয়তপুর সমিতির আলোচনা সভা অনুষ্ঠিত        মধুখালী উপজেলার দুটি ইউনিয়ন নির্বাচনে বিএনপি’র বিশাল শোডাউন।       মধুখালী ব্যবসায়ীদের মরার উপর খরার ঘাঁ।       দুর্গা পুজা সকল ধর্মের লোকদের উৎসব প্রধানমন্ত্রীর এমন বক্তব্যে-নায়ক আলমগীর       মধুখালীতে শিক্ষা অফিসারের উদ্যোগে আকাশ আমার পাঠশালা অনলাইন শিক্ষা পদ্ধতি ব্যাপক জনপ্রিয়।       আব্দুর রহমানকে মন্ত্রী হিসেবে দেখতে চাই       ৭নং জিরি ইউনিয়নের দক্ষিণ জিরি -মহিরা হিখাইন – মালিয়ারা সড়কের বেহাল অবস্থা, দেখার কেউ নেই।       শ্রীমঙ্গলে সাতগাঁও প্রবাসী ফোরামের কার্যালয় উদ্বোধন।       মিন্নীই ছিল তার স্বামী রীফাত শরিফ হত্যার মুল পরিকল্পনা কারী, আদালতে দোষ স্বীকার,       পবিত্র মক্কায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে দোয়া ও আলোচনা সভা    

আজ বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ০৯:২৩ অপরাহ্

সৌদিতে বিশেষ ফ্লাইটের ভাড়া নিয়ে অসন্তোষ সাধারণ প্রবাসীরা।

তাজউদ্দিন তারেক।মক্কা (সৌদি আরব) প্রতিনিধিঃ বৈশ্বিক  মহামারি করোনা ভাইরাসের কারণে সৌদি আরবে আটকা পড়া ওমরা ও ভিজিট ভিসার ও অধ্যায়নরত বিভিন্ন ইউনিভার্সিটি তে বাংলাদেশী ছাত্র/ছাত্রীসহ লকডাউন এর পূর্বে যেসব প্রবাসীরা এক্সিট-রিএন্ট্রি অথবা এক্সিট ভিসা নিয়েছেন। আন্তর্জাতিক যোগাযোগ বন্ধ থাকায় সৌদি থেকে তারা দেশে ফিরতে পারেননি। তাদের জন্য বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইট পরিচালনা করবেন।

দেশে ফেরত যেতে চান নিজ খরচে ওইসব ভিসা ধারীদের বাংলাদেশে ফেরত নেওয়ার লক্ষ্যে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় এর উদ্যোগে রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাস এবং জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেটের সহযোগিতায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর ফ্লাইট পরিচালনার জন্য ভাড়া এবং তারিখ নির্ধারন করছেন।

আগামি ১৬ই জুন এই ফ্লাইট চালু হবে বলে জানানো হয়েছে। জেদ্দা টু ঢাকার জন্য বিমান বাংলাদেশ এর এই বিশেষ ফ্লাইটের ভাড়া ঘোষণা করেছে কর্তৃপক্ষ। ইকোনমিক ক্লাস এর ভাড়া ধার্য করা হয়েছে ৩,০৩০ রিয়াল,যা বাংলাদেশীী টাকায় ৭০ হাজার  এবং বিজনেস ক্লাসের ভাড়া ধার্য করা হয়েছে ৪,০৩০  রিয়াল। বাংলা টাকায় প্রায় ৯০ হাজার টাকা  ফ্লাইটের এয়ারক্রাফট বোয়িং-৭৭৭ এ ইকোনমিক ক্লাসে সীট রয়েছে ৩৮০ টি, এবং বিজনেস ক্লাসের সীট রয়েছে ২০টি।

ইকোনমিক ক্লাসে ধার্য্যকৃত ভাড়া ৩,০৩০ রিয়াল নিয়ে প্রবাসীদের মনে গভির অসন্তোষ সৃষ্টি করেছে। বৈশ্বিক প্রাণঘাতিক করোনা ভাইরাসের কারনে ৩ মাসের অধিক গৃহবন্দী দীর্ঘ দিন বেকার অর্থ সংকটে থাকা প্রবাসীদের বাড়ি ফিরা দুঃস্বপ্নের মত হয়ে দাড়িয়েছে। ৩০৩০ রিয়াল ভাড়ার অংকটা সত্যি অসাভাবিক, যা সাভাবিকের চেয়ে দিগুণ বেশি। এই নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তৈরি হয়েছে আলোচনা সমালোচনা। সৌদি আরবের অবস্থানরত অধিকাংশ প্রবাসী মনে করেন এই দুর্যোগ মুহুর্তে নির্ধারনকৃত ভাড়া প্রবাসীদের মরার উপর খাড়াগা হয়ে দাড়াবে। এবং অনেক প্রবাসী এই ভাড়া দেশে ফিরতে পারবেন না। তাই সংশ্লিষ্ট কতৃপক্ষের কাছে প্রবাসীদের দাবি মানবিক দৃষ্টি কোণ থেকে বিবেচনা করে বিমানে ভাড়া পূনরায় নির্ধারন করা হোক। যাতে সহজে বেকার হয়ে পড়া ও অর্থ সংকটে থাকা প্রবাসীরা দেশে ফিরতে পারে।

 
 
 

আরও পড়ুন

নবগঠিত সৌদিআরব প্রবাসী শরীয়তপুর সমিতির আলোচনা সভা অনুষ্ঠিত 

মধুখালী উপজেলার দুটি ইউনিয়ন নির্বাচনে বিএনপি’র বিশাল শোডাউন।

মধুখালী ব্যবসায়ীদের মরার উপর খরার ঘাঁ।

দুর্গা পুজা সকল ধর্মের লোকদের উৎসব প্রধানমন্ত্রীর এমন বক্তব্যে-নায়ক আলমগীর

মধুখালীতে শিক্ষা অফিসারের উদ্যোগে আকাশ আমার পাঠশালা অনলাইন শিক্ষা পদ্ধতি ব্যাপক জনপ্রিয়।

আব্দুর রহমানকে মন্ত্রী হিসেবে দেখতে চাই

৭নং জিরি ইউনিয়নের দক্ষিণ জিরি -মহিরা হিখাইন – মালিয়ারা সড়কের বেহাল অবস্থা, দেখার কেউ নেই।

শ্রীমঙ্গলে সাতগাঁও প্রবাসী ফোরামের কার্যালয় উদ্বোধন।

মিন্নীই ছিল তার স্বামী রীফাত শরিফ হত্যার মুল পরিকল্পনা কারী, আদালতে দোষ স্বীকার,

পবিত্র মক্কায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে দোয়া ও আলোচনা সভা

অন্যের স্ত্রী নিয়ে পালিয়ে গেলেন ফ্রান্স আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক রানা চৌধুরী। হতবাক কমিউনিটি

প্রবাসীর স্ত্রীকে ভাগিয়ে নিলো তিন সন্তানের জনক মধুখালীর পোল্ট্রি ফিড বিক্রেতা রুমি।

শুভেচ্ছা ব্যান্ডের ভার্চুয়াল লাইভ শো তে আজ আসছেন সুপার হিট নায়িকা সাহানুর ও চ্যানেল আই সেরা কন্ঠের নান্নু-আজ রাত ৬-৩০মিঃ

সালাউদ্দিন সরকার সভাপতি, নুর আলম সাধারণ সম্পাদক ও রবিউল ইসলাম টিটুকে সাংগঠনিক সম্পাদক করে কান্দারা যুবদল ঘোষণা,

জাতীয়তাবাদী প্রবাসী বিএনপি পরিবার ওয়ার্ল্ড অনলাইন এর আত্বপ্রকাশ।

যুবদলের যূগ্ন আহ্বায়ক হুমায়ুন কবির এর মায়ের মৃত্যুতে বি এন পির উপদেষ্টা আলহাজ্ব আব্দুর রহমান এর শোক প্রকাশ।

মির্জা মিলনের জনপ্রিয়তায় ভীত হয়ে অপপ্রচার, প্রতিবাদে মিলনের সংবাদ সম্মেলন

দুর্গা পুজা সকল ধর্মের লোকদের উৎসব প্রধানমন্ত্রীর এমন বক্তব্যে-নায়ক আলমগীর

বাংলাদেশ বিমানকে কোটি টাকা জরিমানা করেছে সৌদি আরব।

চট্টগ্রাম প্রবাসী ক্লাবের উদ্যোগে ওমান প্রবাসী জাফর, বাহরাইন প্রবাসী আজাদের ক্রসফায়ারে হত্যার প্রতিবাদে মানববন্ধন।

 

Top
ব্রেকিং নিউজ :
Shares