শিরোনাম
  সৌদি আরব কেন্দ্রীয় বিএনপির নেতৃবৃন্দের সাথে সৌদি আরব জাসাস কেন্দ্রীয় কমিটির সৌজন্যে সাক্ষাৎ।       সৌদিআরবে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে পালিত হল “যুবদলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী”       বাদশাহ সালমান এর যূগান্তকারী সিদ্ধান্ত ঃঃ সত্তর বছর এর কপিল ও কাপালা প্রথা বাতিল।       নবগঠিত সৌদিআরব প্রবাসী শরীয়তপুর সমিতির আলোচনা সভা অনুষ্ঠিত        মধুখালী উপজেলার দুটি ইউনিয়ন নির্বাচনে বিএনপি’র বিশাল শোডাউন।       মধুখালী ব্যবসায়ীদের মরার উপর খরার ঘাঁ।       দুর্গা পুজা সকল ধর্মের লোকদের উৎসব প্রধানমন্ত্রীর এমন বক্তব্যে-নায়ক আলমগীর       মধুখালীতে শিক্ষা অফিসারের উদ্যোগে আকাশ আমার পাঠশালা অনলাইন শিক্ষা পদ্ধতি ব্যাপক জনপ্রিয়।       আব্দুর রহমানকে মন্ত্রী হিসেবে দেখতে চাই       ৭নং জিরি ইউনিয়নের দক্ষিণ জিরি -মহিরা হিখাইন – মালিয়ারা সড়কের বেহাল অবস্থা, দেখার কেউ নেই।    

আজ শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১১:১৭ পূর্বাহ্ন

সৌদিআরবে গলায় ফাঁস দিয়ে মদিনা ও জেদ্দায় দুই  প্রবাসীর আত্মহত্যা

স্টাফ রিপোর্টার শামিম আহম্মেদ সৌদিআরবের মদিনা ও জেদ্দায় গলায় ফাঁস দিয়ে দুইজন রেমিটেন্স যোদ্ধার আত্মহত্যা করেছেন। গত ২৯শে জানুয়ারী বুধবার জেদ্দার হাই আল চবিল এলাকায় বাসার বারান্দায় ঘরের ছাঁদের খুঁটির সাথে গলায় ফাঁস দিয়ে রুহুল আমিন(৩৭) নামে এক বাংলাদেশী আত্মহত্যা করেছেন। রুহুল আমিন ব্রাহ্মণবাড়িয়া জেলার বাঞারামপুর থানার দূর্গাপুর গ্রামের মৃত্যু আব্দুল আউয়াল এর একমাত্র সন্তান।

এই দিকে ৩১শে জানুয়ারী শুক্রবার পবিত্র মদিনা মানোয়ার পাশ্বে আমবরিয়া নামক জায়গায় নিজ বাসায় ভিতরে গলায় ফাঁস দিয়ে কাশেম (২৬) নামে আর এক বাংলাদেশী আত্মহত্যা করেছেন। কাশেম ব্রাহ্মণবাড়িয়া জেলার নাছির নগর উপজেলার হরিপুর ইউনিয়নের নরহা গ্রামের ফুল মিয়ার কনিষ্ঠ সন্তান।

খোঁজ নিয়ে জানা যায়, রুহুল আমিন তিন বছর আগে সৌদিআরবের আল বাহা নামক এলাকায় কপিলের কাজের ৬০০ টাকা বেতনের ভিসায় আসেন । গত কিছুদিন আগে ছুটি থেকে ফিরে কপিল এর কাজে যোগদান করেন কিন্তু দুই মাস বেতন পাইনি সেই । কপিলকে একামা নবায়ন করতে বললে কপিল একামা ও নবায়ন করেনি বলে জানিয়েছেন রুহুল আমিনের বউ এর চাচাতো ভাই বেলাল হোসেন।

বেলাল হোসেন আরোও জানান, রুহুল আমিন চাকরি খোঁজে জেদ্দায় এক সাপ্তাহ আগে আসেন, তার জন্য দুই তিন জায়গায় চাকরিও ঠিক করেন, কয়েক দিন আমাদের সাথে কাজও করেন বেশ হাসি খুশীতে ছিল সেই। আমরা এক রুমে পাঁচজন থাকতাম সবার সাথে আন্তরিক ছিল সবসময় কিন্তু যেদিন চাকরি যাবে সেই দিন আমরা দোকান খোলার জন্য রুম থেকে সবাই বাহিরে চলে আসি, আসার সময় রুহুল আমিন কে নাস্তা করেতে বলে আসি। দুপুরে আমরা যখন খেতে যায় তখন ঘরের বাহিরে ছাঁদের একটি কুটির সাথে গলায় ফাঁস দিয়ে আছে রুহুল । সেই হঠাৎ এইভাবে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করবে আমরা ভাবতেই পারি নাই।

রুহুল আমিন মানসিক ভারসাম্যহীন ছিল বলে জানিয়েছেন রুহুল আমিনের বউ এর বড়ো ভাই জহিরুল ইসলাম স্বপ্ন। স্বপ্ন আরোও জানান দেশে থাকতে এর আগেও রুহুল আমিন দুই তিন বার বিষ ও ফাঁস দিয়ে আত্মহত্যা করার চেষ্টা করেন।

রুহুল আমিন এর বউ তসলিমার সাথে কথা হলে তিনি জানান, মারা যাওয়ার আগের দিন আমাকে ফোন দিয়ে রাগ করছে সেই, আমি কেন একা একা আমাদের বাগানের গাছে মাটি দিচ্ছি কেন লোক দিলাম না। রুহুল আমিন যে এইভাবে আমাদের নিঃস্ব করে ছোট ছোট ছেলে মেয়েদের রেখে চলে যাবে আমি কখনো কল্পনাও করতে পারিনি।

তসলিমা আরোও জানান, রুহুল আমিন মানসিক অসুস্থ ছিল দেশে অনেক কবিরাজ দেখিয়েছেন এবং ভালো হয়ে বিদেশে গেছেন। পারিবারিক কোন সমস্যা আছে কি না জানতে চাইলে তসলিমা জানান, আমার দুই ছেলে এক মেয়ে আমার শ্বশুর শ্বশুরী কেউ নেই। আমাদের মোটামুটি চলে যাচ্ছিল সংসার কিন্তু রুহুল আমিন আমাদের অসহায় করে চলে গেল।

এই দিকে মদিনায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করা কাশেম এর ব্যাপারে খোঁজ নিয়ে জানাযায়, গত ৩১-জানুৃয়ারী শুক্রবার দিবাগত রাতের শেষ সময়ে ইকামা সমস্যা, আর্থিক সমস্যা ও পারিবারিক কলহের জেরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যার ঘটনা ঘটে বলে ধারণা করেন বাসার আশেপাশে থাকা প্রত্যেকদর্শীরা।

কাশেম মদিনায় সোফার দোকানে টেকনিশিয়ান হিসাবে কর্মরত ছিলেন। ঘটনার দিন কাশেম অসুস্থ থাকায় নিজ কক্ষে অবস্থান করছিল। সৌদি আরবে ইকামা সংক্রান্ত বিষয়ে অর্থনৈতিক জটিলতায় ভুগছিল জানান তারা ।

বর্তমানে আত্মহত্যাকারীর লাশ জেদ্দা ও মদিনা মানোয়ার থানা পুলিশের অধীনে সৌদি সরকারি হাসপাতালের মর্গে রয়েছে।

 
 
 

আরও পড়ুন

সৌদি আরব কেন্দ্রীয় বিএনপির নেতৃবৃন্দের সাথে সৌদি আরব জাসাস কেন্দ্রীয় কমিটির সৌজন্যে সাক্ষাৎ।

সৌদিআরবে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে পালিত হল “যুবদলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী”

বাদশাহ সালমান এর যূগান্তকারী সিদ্ধান্ত ঃঃ সত্তর বছর এর কপিল ও কাপালা প্রথা বাতিল।

নবগঠিত সৌদিআরব প্রবাসী শরীয়তপুর সমিতির আলোচনা সভা অনুষ্ঠিত 

মধুখালী উপজেলার দুটি ইউনিয়ন নির্বাচনে বিএনপি’র বিশাল শোডাউন।

মধুখালী ব্যবসায়ীদের মরার উপর খরার ঘাঁ।

দুর্গা পুজা সকল ধর্মের লোকদের উৎসব প্রধানমন্ত্রীর এমন বক্তব্যে-নায়ক আলমগীর

মধুখালীতে শিক্ষা অফিসারের উদ্যোগে আকাশ আমার পাঠশালা অনলাইন শিক্ষা পদ্ধতি ব্যাপক জনপ্রিয়।

আব্দুর রহমানকে মন্ত্রী হিসেবে দেখতে চাই

৭নং জিরি ইউনিয়নের দক্ষিণ জিরি -মহিরা হিখাইন – মালিয়ারা সড়কের বেহাল অবস্থা, দেখার কেউ নেই।

অন্যের স্ত্রী নিয়ে পালিয়ে গেলেন ফ্রান্স আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক রানা চৌধুরী। হতবাক কমিউনিটি

প্রবাসীর স্ত্রীকে ভাগিয়ে নিলো তিন সন্তানের জনক মধুখালীর পোল্ট্রি ফিড বিক্রেতা রুমি।

শুভেচ্ছা ব্যান্ডের ভার্চুয়াল লাইভ শো তে আজ আসছেন সুপার হিট নায়িকা সাহানুর ও চ্যানেল আই সেরা কন্ঠের নান্নু-আজ রাত ৬-৩০মিঃ

সালাউদ্দিন সরকার সভাপতি, নুর আলম সাধারণ সম্পাদক ও রবিউল ইসলাম টিটুকে সাংগঠনিক সম্পাদক করে কান্দারা যুবদল ঘোষণা,

জাতীয়তাবাদী প্রবাসী বিএনপি পরিবার ওয়ার্ল্ড অনলাইন এর আত্বপ্রকাশ।

মির্জা মিলনের জনপ্রিয়তায় ভীত হয়ে অপপ্রচার, প্রতিবাদে মিলনের সংবাদ সম্মেলন

যুবদলের যূগ্ন আহ্বায়ক হুমায়ুন কবির এর মায়ের মৃত্যুতে বি এন পির উপদেষ্টা আলহাজ্ব আব্দুর রহমান এর শোক প্রকাশ।

দুর্গা পুজা সকল ধর্মের লোকদের উৎসব প্রধানমন্ত্রীর এমন বক্তব্যে-নায়ক আলমগীর

বাংলাদেশ বিমানকে কোটি টাকা জরিমানা করেছে সৌদি আরব।

চট্টগ্রাম প্রবাসী ক্লাবের উদ্যোগে ওমান প্রবাসী জাফর, বাহরাইন প্রবাসী আজাদের ক্রসফায়ারে হত্যার প্রতিবাদে মানববন্ধন।

 

Top
ব্রেকিং নিউজ :
Shares