শিরোনাম
  মক্কায় মরহুম মাষ্টার ছিদ্দিক আহমদ চৌধুরীর স্মরনে দোয়া মাহফিল অনুষ্ঠিত       পটিয়া প্রবাসী ক্লাবের উদ্যোগ এ ঈদ পূর্ণ মিলনী অনুষ্ঠানের আয়োজন করা হয় , বিডি সংবাদ একাত্তর       “রক্তের সন্ধানে পটিয়া “র উদ্যোগে ঈদ পূর্ণ মিলনী অনুষ্ঠান অনুশ্ঠিত, বিডি সংবাদ ৭১.       বিক্রি হচ্ছে কোরবানির মাংস, পরিবারের সদস্যদের একটি দিন মাংস খাওয়ানোর জন্য অল্প দামে কেনেন এসব মাংস।       চট্টগ্রাম এ হাসপাতাল চাই। কিন্তু শতবর্ষী বৃক্ষ প্রকৃতি আর ঐতিহ্য কে ধংস করে নয়,       লকডাউনে ঋনের কিস্তি স্থগিত করার ও সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর আহবান -তারেক আজিজ চৌধুরী       সৌদি আরব বিএনপি র আহ্বায়ক আহমেদ আলি মুকিব, সদস্য সচিব মীর মনিরুজ্জামান তপন।       “বর ‘ নামক মধুর শব্দটি বর্বরতার কলঙ্ক থেকে মুক্তি পাবে কবে?       আন্তর্জাতিক ইয়ুথ কনফারেন্সে ইয়াং কংগ্রেসের কনভেনার মোক্তার হোসেন।       নির্মাণাধীন কালারপুল সেতুর তিনটি গার্ডারই ধসে পড়লো।    

আজ বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০৩:০৪ অপরাহ্

সুবিধা বঞ্চিত অসহায় প্রবাসীদের পাশে দাঁড়ানোর দৃঢ় প্রত্যয় নিয়ে পটিয়া প্রবাসী ক্লাব এর শুভসূচনা।রিয়াদ হোসেন রিমন বিডি সংবাদ ৭১-আজ ১২ মার্চ ২০২১ জুমাবার সকাল সকাল সাজঁ সাজঁ রব একঝাঁক নবীন প্রবীণদের পদচারণায় মুখর ছিল পটিয়া প্রবাসী ক্লাব,নবদিগন্তের শুরু লগ্নে পবিত্র খতমে কুরআন এর মাধ্যমে কাংখিত আলোচিত বহুল প্রত্যাশিত বীর পটিয়ার সকল রেমিট্যান্স যোদ্ধাদের লালিত স্বপ্নের সংগঠন, বীর পটিয়ার স্বপ্ন আশা ও আকাঙ্কা,পটিয়ার সকল শ্রেণীর মানুষের ভালবাসার সংগঠন পটিয়া প্রবাসী ক্লাব এর শুভসূচনা হয়। অর্থাৎ শুভ উদ্ভোদন করা হয়।

পবিত্র খতমে কুরআন শেষে দোয়া পরিচালনা করেন দেশ ও প্রবাসীদের কল্যাণ কামনায় বিশেষ করে এই সংগঠন এর মহান উদ্দ্যোক্তা নেতৃবৃন্দদের জন্য ,অধিকার বঞ্চিত অবহেলিত দেশেবিদেশে অসংখ্য প্রবাসী পরিবারের পাশে দাড়াতে বিশেষ করে যাদের অক্লান্ত পরিশ্রমে আজকের এই শুভ সুচনা, উক্ত পটিয়া প্রবাসী ক্লাব এর প্রধান সমন্বয়ক প্রধান উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা যথাক্রমে
মো: আব্দুল আজিজ (দুবাই আল আইন)
মো: শহিদুল ইসলাম ফরিদ (ওমান)
মো: জিয়াউদ্দীন সাইফুল (ওমান)
এই তিনজন প্রধান উদ্দ্যোক্তার উদ্যোগ নিয়ে এবং সাথে মান্যগন্য ও সম্মানিত ব্যক্তিবর্গদের সমন্বয়ে পটিয়া প্রবাসী ক্লাব সংগঠিত করা হয়েছে.।
এবং পটিয়া প্রবাসী ক্লাবের সার্বিক সহযোগিতা ও ক্লাবকে দক্ষ্য সংগঠন ও শক্তিশালী করতে সাথে রয়েছেন আমাদের৷ তরুণ উদ্বিপ্ত একঝাঁক সৎ ও নিষ্ঠাবান সুদক্ষ্য পটিয়া প্রবাসী ক্লাব এর দূত।
যথাক্রমে জিয়াউল হক- আইয়ুব আলী,আলহাজ্ব মোহাম্মদ রফিকুল হক চৌধুরী,শফিকুল ইসলাম,
ইয়াছিন পারভেজ, মফিজুল আলম,
রিয়াদ হোসেন রিমন,ইউনুছ সিকদার,জুলকারনাইন চৌধুরী,
দিদারুল আলম,এম এ মন্জু,ফারুক রেজা,এস এম ফোরকান-এম এ লতিফ -ইমরান উদ্দিন -হেলাল উদ্দিন -ফারভেজ উদ্দীন-নাঈম উদ্দীন- আব্দুর রহমান- শওকত আলী- আবু তৈয়ব.এবং অন্যান্য প্রতিনিধি ও বীর পটিয়ার প্রবাসী ভিআইপি সদস্য বৃন্দদের কল্যাণ কামনা করে দোয়া পরিচালনা করেন শান্তির হাট জামে মসজিদ এর মাননীয় মুহতারম খতিব সাহেব।
এর পূর্বে বিভিন্ন দ্বীনি শিক্ষা মাদ্রাসার
প্রতিস্টানের ৬০ জন কোরআন হাফেজের খতমে কোরআনের মাধ্যমে এবং মাদ্রাসার ছাত্রের পাশাপাশি কিছু অসহায় মানুষদের খাবার আপ্যায়নের মাধ্যমে প্রাথমিকভাবে পটিয়া প্রবাসী ক্লাবের অফিস উদ্বোধনী অনুস্টান সম্পন্য করা হয়।.উক্ত উদ্ভোদনী অনুষ্ঠানে উপস্হিত ছিলেন দেশে অবস্হানরত পটিয়া প্রবাসী ক্লাব এর দূত ও সম্মানিত প্রতিনিধি ও ভিআইপি সদস্য বৃন্দ এছাড়া বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ছাত্তার মেম্বার জাহাঙ্গীর মেম্বার, মফিজুল আলম, রফিক হাজী মো: ইদ্রিস মো: মাহবুবুল আলম মো: শওকত মো: মিজবাহ মো: আব্দুল আজিজ মো: দিদারুল আলম মো: হেলাল মো: আলী আজগর মো: রায়হান খান মিঠু এবং আরো মান্যগন্য ও সামাজিক ব্যক্তিবর্গ উদ্দ্যোক্তা প্রতিনিধি ও ভিআইপি সদস্য বৃন্দ।
পটিয়া প্রবাসী ক্লাব একটি অরাজনৈতিক ও মানব সেবামূলক সামাজিক সংগঠন, পটিয়া প্রবাসী ক্লাবের মূল লক্ষ্য এবং উদ্দ্যোশ্য পটিয়ার সুবিধা বঞ্চিত অসহায় প্রবাসীদের পাশে দাঁড়ানো।
বীর পটিয়ার সকল রেমিট্যান্স যোদ্ধাদের স্বপ্ন পটিয়াকে আলোকিত করা এবং বিশ্বের দরবারে পটিয়ার মান সম্মান বৃদ্ধি করা. আশা করি পটিয়ার সর্বস্তরের মানুষ দল-মত নির্বিশেষে পটিয়া প্রবাসী ক্লাবের পাশে থাকবে বলে আশা প্রকাশ করেন।
প্রধান উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা
মো: আব্দুল আজিজ (দুবাই আল আইন)
মো: শহিদুল ইসলাম ফরিদ (ওমান)
মো: জিয়াউদ্দীন সাইফুল (ওমান)
তারা বলেন
“অসহায় প্রবাসী ও সুবিধা বঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোই আমাদের মূল লক্ষ্য ও উদ্দেশ্য ”Our main goal and objective is to stand by the helpless expatriates and disadvantaged people. ” এই শ্লোগান কে সামনে রেখে
আমাদের লক্ষ্যঃ
পটিয়া প্রবাসী ক্লাব এলাকার আর্থ-সামাজিক অবস্থার কাঙ্খিত পরিবর্তন সাধনের জন্য স্থায়ীত্বশীল উন্নয়নের মাধ্যমে, আত্ননির্ভরশীল সুখী ও সমৃদ্ধশালী অবক্ষয়মুক্ত সমাজ গঠনে বিশেষ করে পিছিয়ে পড়া সমাজের অনগ্রসর নারী-পুরুষের আর্থ-সামাজিক অবস্থার ইতিবাচক পরিবর্তনে সমন্বিত প্রচেষ্টায় উন্নয়ন কর্মসূচি বা প্রকল্প প্রণয়ন, বাস্তবায়ন কাঠামো সংস্থার উদ্দেশ্যের আলোকে নির্ধারণ করা।
ইহা সম্পূর্ণ অরাজনৈতিক, সামাজিক উন্নয়নমুলক, সাংস্কৃতিক ও সেচ্ছায় অসহায় মানুষের পাশে থাকার সংগঠন। এই সংগঠন প্রতিবন্ধী, কৃষক,দিনমজুর, প্রবাসী,বাংলাদেশী, স্কুল/কলেজের ছাত্র, তথা সর্ব শ্রেণীর লোক এর সুফল প্রাপ্তি হবে। এবং সর্ব শ্রেণীর উন্নয়নের জন্য কার্যক্রম পরিচালনা করবে।এইজন্য সমাজের বৃত্তবানরা এই সংগঠনের মাধ্যমে অগ্রনী ভূমিকা রাখতে পারেন, কেননা এতবড় মহত কাজ আমরা অল্প সংখ্যক তরুনদের পক্ষে এককভাবে সম্ভবপরনা তাই আমরা পটিয়া প্রবাসী ক্লাব এর পক্ষ থেকে সমাজের বৃত্তবানদের সহযোগিতা কামনা করছি। এবং করবো।
পটিয়া প্রবাসী ক্লাব বা সংগঠন সম্পূর্ণ স্বাধীন, সামাজিক, সেচ্ছাসেবী, সাংস্কৃতিক ও সাম্প্রদায়িক মনোভাবসম্পন্ন সংগঠন। এই সংগঠন অন্য কোন সংগঠনের এজেন্ট বা অঙ্গ-সংগঠন হিসেবে কাজ করবে না বরং ভবিষ্যতে দেশের প্রতিটি উপজেলায় আমাদের সংগঠনের শাখা করা হবে এবং একটি শক্তি শালী কেন্দ্রীয় কমিটির নেতৃত্বে পরিচালনা করা হবে।
আমরা ভবিষ্যৎ এ সমবায় বৃত্তিতে উদ্যাগি ও উৎসাহীত সদস্য দের নিয়ে সামাজিক বিজনেস এর অর্থাৎ পটিয়া প্রবাসী ক্লাব কে আমরা সমবৃত্তিতে সবার মতা মতের ভিত্তিতে “পটিয়া প্রবাসী কল্যাণ ট্রাস্ট ” ও করা সম্ভবনা রয়েছে, সেটাও আমাদের সৎ উদ্দেশ্য পরিচালিত হবে এবং সেই ব্যাবসার অর্জিত একটা অংশ দিয়ে যেন আমরা আমাদের সমাজের সুবিধা বঞ্চিত মানুষের কল্যাণে ব্যায় করতে পারি,আমাদের মধ্যে সর্বদা স্বচ্চতা জবাব দীহীতা বৃদ্ধ মান ওদৃশ্যমান থাকবে ইনশাআল্লাহ। আমরা সবসময় প্রবাসীদের স্বার্থকে সমুন্নত রাখবো।
আমাদের এই পটিয়া প্রবাসী ক্লাব একটি সম্পূর্ণ অরাজনৈতিক সংগঠন। এই সংগঠনের কোন সদস্যকে আমাদের কোনরুপ কর্মকান্ডকে রাজনীতির সাথে সম্পৃক্ত করতে দিবনা রাজনৈতিক সার্থে ব্যাবহার হতে দিব না
আমরা সবাই এক বাংলাদেশের গর্বিত নাগরিক হিসাবে সবার সম্মান অটুট রাখবো সূত্র বিডি সংবাদ একাত্তর

 
 
 

আরও পড়ুন

মক্কায় মরহুম মাষ্টার ছিদ্দিক আহমদ চৌধুরীর স্মরনে দোয়া মাহফিল অনুষ্ঠিত

পটিয়া প্রবাসী ক্লাবের উদ্যোগ এ ঈদ পূর্ণ মিলনী অনুষ্ঠানের আয়োজন করা হয় , বিডি সংবাদ একাত্তর

“রক্তের সন্ধানে পটিয়া “র উদ্যোগে ঈদ পূর্ণ মিলনী অনুষ্ঠান অনুশ্ঠিত, বিডি সংবাদ ৭১.

বিক্রি হচ্ছে কোরবানির মাংস, পরিবারের সদস্যদের একটি দিন মাংস খাওয়ানোর জন্য অল্প দামে কেনেন এসব মাংস।

চট্টগ্রাম এ হাসপাতাল চাই। কিন্তু শতবর্ষী বৃক্ষ প্রকৃতি আর ঐতিহ্য কে ধংস করে নয়,

লকডাউনে ঋনের কিস্তি স্থগিত করার ও সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর আহবান -তারেক আজিজ চৌধুরী

সৌদি আরব বিএনপি র আহ্বায়ক আহমেদ আলি মুকিব, সদস্য সচিব মীর মনিরুজ্জামান তপন।

“বর ‘ নামক মধুর শব্দটি বর্বরতার কলঙ্ক থেকে মুক্তি পাবে কবে?

আন্তর্জাতিক ইয়ুথ কনফারেন্সে ইয়াং কংগ্রেসের কনভেনার মোক্তার হোসেন।

নির্মাণাধীন কালারপুল সেতুর তিনটি গার্ডারই ধসে পড়লো।

অন্যের স্ত্রী নিয়ে পালিয়ে গেলেন ফ্রান্স আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক রানা চৌধুরী। হতবাক কমিউনিটি

প্রবাসীর স্ত্রীকে ভাগিয়ে নিলো তিন সন্তানের জনক মধুখালীর পোল্ট্রি ফিড বিক্রেতা রুমি।

চট্টগ্রাম শহরের একটি বিশেষ দোকান! “পীতাম্বর শাহ”, ৩৩২ নং, বক্সির হাট, চট্টগ্রাম

দুর্গা পুজা সকল ধর্মের লোকদের উৎসব প্রধানমন্ত্রীর এমন বক্তব্যে-নায়ক আলমগীর

জাতীয়তাবাদী প্রবাসী বিএনপি পরিবার ওয়ার্ল্ড অনলাইন এর আত্বপ্রকাশ।

শুভেচ্ছা ব্যান্ডের ভার্চুয়াল লাইভ শো তে আজ আসছেন সুপার হিট নায়িকা সাহানুর ও চ্যানেল আই সেরা কন্ঠের নান্নু-আজ রাত ৬-৩০মিঃ

সালাউদ্দিন সরকার সভাপতি, নুর আলম সাধারণ সম্পাদক ও রবিউল ইসলাম টিটুকে সাংগঠনিক সম্পাদক করে কান্দারা যুবদল ঘোষণা,

মির্জা মিলনের জনপ্রিয়তায় ভীত হয়ে অপপ্রচার, প্রতিবাদে মিলনের সংবাদ সম্মেলন

যুবদলের যূগ্ন আহ্বায়ক হুমায়ুন কবির এর মায়ের মৃত্যুতে বি এন পির উপদেষ্টা আলহাজ্ব আব্দুর রহমান এর শোক প্রকাশ।

বাংলাদেশ বিমানকে কোটি টাকা জরিমানা করেছে সৌদি আরব।

 

Top
ব্রেকিং নিউজ :
Shares