শিরোনাম
  মুনিয়া প্রসঙ্গে চটেছেন মধুখালী মহিলা পরিষদ প্রতিবাদে সংবাদ সম্মেলন       কাবা শরীফের কালো পাথরের রহস্যময় ইতিহাস ও তার বৈশিষ্ট্য।       পটিয়া থানায় ১৭টি ইউনিয়নে ইফতার সামগ্রী বিতরন.করেন পটিয়া প্রবাসী ক্লাব।       ভাগাভাগি করে দুই স্বামীর ঘর করছে ঝিনাইদার লাম্মি আবারো গেলো শিমুলের ঘরে       আজ মহান মে দিবস উলক্ষে বিডি সংবাদ একাত্তর পরিবারের পক্ষ থেকে গভীর শ্রদ্ধা ও ভালবাসা জানাই।       মধুখালীতে বীরমুক্তিযোদ্ধার ওপর টোপ শাহিনের হামলার প্রতিবাদে মানববন্ধন       জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা জাসাস,এর নিন্দা ও প্রতিবাদ।       এন,আর,বি,গ্লোবাল এর মধ্যপ্রাচ্যর দূত হলেন বিডি সংবাদ ৭১ এর সম্পাদক রফিক চৌধুরী।       হত-দরিদ্র পরিবারের পাকা ঘর উদ্ভোদন করলেন মানবিক পুলিশ কর্মকরর্তা জনাব, মোহাম্মদ কেফায়েত উল্লাহ,পি,পি,এম,।        ওমানে পটিয়া প্রবাসী ক্লাবের উদ্যোগে হোটেল পটিয়ার আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।    

আজ রবিবার, ০৯ মে ২০২১, ০৭:০৭ পূর্বাহ্ন

হাজী জসীম ঊদ্দীন চট্টগ্রাম থেকে।
আসছে ৩০ ডিসেম্বর ২০১৮, অনুষ্ঠিতব্য একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-৩ সন্দ্বীপ সংসদীয় আসনে প্রতিদ্বন্ধিতার জন্য গত ২০ নভেম্বর ২০১৮, মঙ্গলবার এনপিপি’র মনোনয়ন অর্জন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা ও ন্যাশনাল পিপলস্ পার্টি- এনপিপি’র কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ মুকতাদের আজাদ খান।

তিনি সিডিউল অনুযায়ী গত ২৭ নভেম্বর, মঙ্গলবার চট্টগ্রামের রিটার্নিং কর্মকর্তা বরাবরে তাঁর মনোনয়নপত্র দাখিল করেন। আজ ১ ডিসেম্বর ২০১৮, রবিবার বেলা ১টায় যাছাই বাছাই শেষে অধ্যক্ষ মুকতাদের আজাদ খানের মনোনয়নপত্র বৈধ ঘোষনা করেন চট্টগ্রামের রিটার্নিং কর্মকর্তা।

উল্লেখ্য, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞানে সম্মানসহ স্নাতকোত্তর ডিগ্রীধারী মুকতাদের আজাদ খান স্কুল জীবন থেকেই রাজনীতির সাথে যুক্ত। পড়ালেখা শেষে তিনি সন্দ্বীপে একটি কলেজে অধ্যাপনার পাশাপাশি সৃজনশীলকর্মে প্রত্যক্ষভাবে যুক্ত হন।

সন্দ্বীপে শিক্ষার গুণগত মানোন্নয়নে তাঁর উদ্যোগে ২০১৩ খ্রিষ্টাব্দ থেকে চলমান সাপ্তাহিক আলোকিত সন্দ্বীপে মেধাবৃত্তি প্রতিযোগিতা ৫ম শ্রেণি, ২০১৪ খ্রিষ্টাব্দ থেকে চলমান সাপ্তাহিক আলোকিত সন্দ্বীপ চিত্রাংকন প্রতিযোগিতা ৪র্থ শ্রেণি ও ২০১৫ খ্রিস্টাব্দ থেকে চলমান সাপ্তাহিক আলোকিত সন্দ্বীপ হাতের লেখা প্রতিযোগিতা ৩য় শ্রেণি।

২০১৭ খ্রিষ্টাব্দে সংঘটিত গুপ্তচরা ঘাট ট্রাজেডিতে একমাত্র তিনিই চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন ও মানববন্ধন করে নিহতদের জনপ্রতি ১ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করেছিলেন। প্রসঙ্গত, গুপ্তচরা ঘাট ট্রাজেডিতে লাল বোর্ড উল্টে ১৮ (আঠার) জনের প্রাণহাণি ঘটেছিল।

দেশ বিদেশে বহু আলোচিত সন্দ্বীপ সীমানা রক্ষা আন্দোলন এনাম নাহার হাই স্কুল মোড় থেকে ২০১৬ খ্রিস্টাব্দে মানববন্ধনের মাধ্যমে তিনিই সূচনা করেছিলেন। পরবর্তীতে উক্ত আন্দোলনে অনেকেই সম্পৃক্ত হন।

তাঁর বড় ভাই লায়ন আলহাজ অ্যাডভোকেট সলিমুল্লাহ‘র উদ্যোগে এলাকাবাসীর সহযোগিতায় তাদের পিতার নামে ১৯৯১ খ্রিস্টাব্দে মুছাপুর ইউনিয়নে প্রতিষ্ঠিত হয় হাজী আবদুল বাতেন সওদাগর সরকারি প্রাথমিক বিদ্যালয়। পরিবারের এই কাজে মুকতাদের আজাদ খান ছিলেন নিবেদিত প্রাণ।প্রসঙ্গত: বিদ্যালয়টি ২০১৮ খিস্টাব্দেও ফলাফল বিবেচনায় শ্রেষ্ঠ বিদ্যালয় হিসেবে সন্দ্বীপ উপজেলা শিক্ষা অফিস কর্তৃক পুরস্কৃত হয়।

গণমানুষের বন্ধু ও সৃজনশীল উদ্যোক্তা অধ্যক্ষ মুকতাদের আজাদ খান এ প্রতিবেদককে বলেন, তিনি বিজয়ের ব্যাপারে আশাবাদী। তিনি আরো বলেন- নির্বাচিত হলে সামাজিক বন্ধন দৃঢ়করণ, উৎপাদনমুখী অঞ্চল হিসেবে গড়ে তোলা, কৃষি ভিত্তিক সমবায় সমিতি চালু, পিপলস্ কমিউনিটি গঠন ও প্রত্যন্ত অঞ্চলে বিদ্যালয় কলেজ মাদরাসায় পরিবেশগত উন্নয়নে মনযোগ দিবেন।

 
 
 

আরও পড়ুন

মুনিয়া প্রসঙ্গে চটেছেন মধুখালী মহিলা পরিষদ প্রতিবাদে সংবাদ সম্মেলন

কাবা শরীফের কালো পাথরের রহস্যময় ইতিহাস ও তার বৈশিষ্ট্য।

পটিয়া থানায় ১৭টি ইউনিয়নে ইফতার সামগ্রী বিতরন.করেন পটিয়া প্রবাসী ক্লাব।

ভাগাভাগি করে দুই স্বামীর ঘর করছে ঝিনাইদার লাম্মি আবারো গেলো শিমুলের ঘরে

আজ মহান মে দিবস উলক্ষে বিডি সংবাদ একাত্তর পরিবারের পক্ষ থেকে গভীর শ্রদ্ধা ও ভালবাসা জানাই।

মধুখালীতে বীরমুক্তিযোদ্ধার ওপর টোপ শাহিনের হামলার প্রতিবাদে মানববন্ধন

জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা জাসাস,এর নিন্দা ও প্রতিবাদ।

এন,আর,বি,গ্লোবাল এর মধ্যপ্রাচ্যর দূত হলেন বিডি সংবাদ ৭১ এর সম্পাদক রফিক চৌধুরী।

হত-দরিদ্র পরিবারের পাকা ঘর উদ্ভোদন করলেন মানবিক পুলিশ কর্মকরর্তা জনাব, মোহাম্মদ কেফায়েত উল্লাহ,পি,পি,এম,। 

ওমানে পটিয়া প্রবাসী ক্লাবের উদ্যোগে হোটেল পটিয়ার আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

অন্যের স্ত্রী নিয়ে পালিয়ে গেলেন ফ্রান্স আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক রানা চৌধুরী। হতবাক কমিউনিটি

প্রবাসীর স্ত্রীকে ভাগিয়ে নিলো তিন সন্তানের জনক মধুখালীর পোল্ট্রি ফিড বিক্রেতা রুমি।

দুর্গা পুজা সকল ধর্মের লোকদের উৎসব প্রধানমন্ত্রীর এমন বক্তব্যে-নায়ক আলমগীর

চট্টগ্রাম শহরের একটি বিশেষ দোকান! “পীতাম্বর শাহ”, ৩৩২ নং, বক্সির হাট, চট্টগ্রাম

জাতীয়তাবাদী প্রবাসী বিএনপি পরিবার ওয়ার্ল্ড অনলাইন এর আত্বপ্রকাশ।

শুভেচ্ছা ব্যান্ডের ভার্চুয়াল লাইভ শো তে আজ আসছেন সুপার হিট নায়িকা সাহানুর ও চ্যানেল আই সেরা কন্ঠের নান্নু-আজ রাত ৬-৩০মিঃ

সালাউদ্দিন সরকার সভাপতি, নুর আলম সাধারণ সম্পাদক ও রবিউল ইসলাম টিটুকে সাংগঠনিক সম্পাদক করে কান্দারা যুবদল ঘোষণা,

মির্জা মিলনের জনপ্রিয়তায় ভীত হয়ে অপপ্রচার, প্রতিবাদে মিলনের সংবাদ সম্মেলন

যুবদলের যূগ্ন আহ্বায়ক হুমায়ুন কবির এর মায়ের মৃত্যুতে বি এন পির উপদেষ্টা আলহাজ্ব আব্দুর রহমান এর শোক প্রকাশ।

বাংলাদেশ বিমানকে কোটি টাকা জরিমানা করেছে সৌদি আরব।

 

Top
ব্রেকিং নিউজ :
Shares