শিরোনাম
  মধুখালীতে সাংবাদিকদের কাছে নিঃশর্ত ক্ষমা চাইল দাহ মাসি মির কর্তৃপক্ষ       মধুখালীতে খালেদা জিয়ার রোগমুক্তি কামনা করে দোয়া।       প্রবাসী সাংবাদিক রঞ্জু আহমেদ – এর বাবার মৃত্যুতে রিপোর্টার্স এসোসিয়েশনসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ       নগর নেতা ডাঃ সাহদাৎ এর মুক্তি দাবী করে আকবর শাহ থানা জাসাস এর প্রতিবাদ সভা।       পটিয়া প্রবাসী ক্লাবের উদ্দ্যেগে ক্রিকেট টুর্ণামেন্টের ফাইনালে – হরিনখাইন ক্রিকেট ক্লাবের শিরোফা জয়।       দীর্ঘ ৯বছর পর চালু হয়েছে আরব আমিরাতের ভিসা, টিকেট চড়ামূল্যের কারনে বিপাকে প্রবাসীরা       এ বছর মধুখালীতে বৈশাখী মেলা হচ্ছে না       বার্মিংহামে সহকারী হাইকমিশনার নাজমুল হক,জেদ্দার কনসাল জেনারেল নিযুক্ত।       স্বাধীন বাংলাদেশের পঞ্চাশ বছর তথা সূবর্ণ জয়ন্তী বছর ২০২১।কিছু কথা       বিডি সংবাদ৭১ এর দুবাই প্রতিনিধি হলেন মোহাম্মদ রিয়াদ হোসেন রিমন, বিডি সংবাদ ৭১    

আজ রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০৩:২০ পূর্বাহ্ন

রূপচর্চায় নানা রকম এসেনশিয়াল অয়েলের ব্যবহার হয়। শরীর, মন স্নিগ্ধ করতেও এর জুড়ি নেই। রোজ, মিন্ট, জেসমিনের মতো প্রাকৃতিক তেলের। কিন্তু জানেন কি, শুধু রূপচর্চার ক্ষেত্রেই নয়, আপনার প্রেমের সম্পর্ক আরো উজ্জীবিত করে তুলতেও গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারে এ সব এসেনশিয়াল অয়েল।

একঘেয়েমি, ক্লান্তি দূর করে নিমেষে আপনাকে চনমনে করে তোলার ক্ষমতা রয়েছে এসেনশিয়াল অয়েলের যা আপনার বেডরুমের ছবিটাই পালটে দিতে পারে। তেমনই কিছু সুগন্ধী সম্পর্কে বলা হলো-

চন্দন তেল:

চন্দনের স্নিগ্ধ সুবাসের প্রভাব রয়েছে আমাদের শরীর আর মন দুইয়ের উপরেই। মনের মানুষের সঙ্গে দেখা করতে যাওয়ার আগে আপনার মধ্যে যদি উদ্বেগ কাজ করে, তা হলে শরীরের পালস পয়েন্টে ঘষে নিন কয়েক ফোঁটা চন্দনের নির্যাস। মুহূর্তে মন ফুরফুরে হয়ে যাবে, চন্দনের সুগন্ধে ভরে উঠবে আপনাদের ঘনিষ্ঠ মুহূর্তগুলো।

গোলাপ:

প্রেম বা রোমান্সের সঙ্গে যদি কোনও একটা ফুলের ঘনিষ্ঠ যোগ থেকে থাকে, তা হল গোলাপ। সে জন্যই ভ্যালেন্টাইনস ডে-র আগে বাজার ছেয়ে যায় গোলাপে। বারবার প্রেমের প্রতীক হিসেবে উঠে এসেছে গোলাপের নাম। তাই প্রেমের একান্ত মুহূর্তগুলো আরও সুন্দর করে তুলতেও যে গোলাপের নির্যাসের ভূমিকা থাকবে, তাতে আর আশ্চর্য কী! গোলাপের নির্যাস আপনার মনমেজাজ ফুরফুরে রাখে, হরমোনের ভারসাম্য নিয়ন্ত্রণ করে ও আপনার আবেদনও বাড়িয়ে দেয় অনেকটাই। গোসলের পানিতে কয়েক ফোঁটা মিশিয়ে নিন, দেখবেন চারপাশটা কেমন রঙিন হয়ে গেছে!

ইলাং ইলাং:

প্রেমের আবেদন, রোমান্সের অনুভূতি, শরীরী কামনা বাড়িয়ে তুলতে চিরকালই কদর পেয়েছে ইলাং ইলাং এসেনশিয়াল অয়েলটি। দক্ষিণ পূর্ব এশিয়ায় বিবাহ পরবর্তী নানা আচার অনুষ্ঠানে ইলাং ইলাংয়ের ব্যবহার বহুল প্রচলিত। গোসলের পানিতে মিশিয়ে মেখে নিন আর দেখুন কীভাবে আপনাদের প্রেমের বাঁধন আরও দৃঢ় হয়ে ওঠে!

জুঁই:

গোলাপের মতোই প্রেম-ভালোবাসার সঙ্গে জড়িয়ে রয়েছে জুঁইফুলের নামও। জুঁইয়ের চড়া অথচ মাদকতাময় গন্ধের মধ্যে লুকিয়ে রয়েছে একটা অদ্ভুত মেয়েলি সুবাস যা আপনার সঙ্গীকে কাছে টানবে।গোসলের পানিতে মিশিয়ে মাখতে পারেন অথবা অলিভ অয়েলের সঙ্গে মিশিয়ে গায়ে মাখতে পারেন, ফল একইরকম হবে।

ভ্যানিলা:

সারাদিনের পরিশ্রম ঝেড়ে ফেলে চাঙ্গা হয়ে উঠতে আপনার হাতিয়ার ভ্যানিলা এসেনশিয়াল অয়েল। ঘরের ডিফিউজ়ারে কয়েক ফোঁটা দিয়ে রাখুন। ভ্যানিলার সুবাসে ভরে থাকবে আপনাদের প্রেমের মুহূর্তগুলো।

 
 
 

আরও পড়ুন

মধুখালীতে সাংবাদিকদের কাছে নিঃশর্ত ক্ষমা চাইল দাহ মাসি মির কর্তৃপক্ষ

মধুখালীতে খালেদা জিয়ার রোগমুক্তি কামনা করে দোয়া।

প্রবাসী সাংবাদিক রঞ্জু আহমেদ – এর বাবার মৃত্যুতে রিপোর্টার্স এসোসিয়েশনসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ

নগর নেতা ডাঃ সাহদাৎ এর মুক্তি দাবী করে আকবর শাহ থানা জাসাস এর প্রতিবাদ সভা।

পটিয়া প্রবাসী ক্লাবের উদ্দ্যেগে ক্রিকেট টুর্ণামেন্টের ফাইনালে – হরিনখাইন ক্রিকেট ক্লাবের শিরোফা জয়।

দীর্ঘ ৯বছর পর চালু হয়েছে আরব আমিরাতের ভিসা, টিকেট চড়ামূল্যের কারনে বিপাকে প্রবাসীরা

এ বছর মধুখালীতে বৈশাখী মেলা হচ্ছে না

বার্মিংহামে সহকারী হাইকমিশনার নাজমুল হক,জেদ্দার কনসাল জেনারেল নিযুক্ত।

স্বাধীন বাংলাদেশের পঞ্চাশ বছর তথা সূবর্ণ জয়ন্তী বছর ২০২১।কিছু কথা

বিডি সংবাদ৭১ এর দুবাই প্রতিনিধি হলেন মোহাম্মদ রিয়াদ হোসেন রিমন, বিডি সংবাদ ৭১

অন্যের স্ত্রী নিয়ে পালিয়ে গেলেন ফ্রান্স আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক রানা চৌধুরী। হতবাক কমিউনিটি

প্রবাসীর স্ত্রীকে ভাগিয়ে নিলো তিন সন্তানের জনক মধুখালীর পোল্ট্রি ফিড বিক্রেতা রুমি।

দুর্গা পুজা সকল ধর্মের লোকদের উৎসব প্রধানমন্ত্রীর এমন বক্তব্যে-নায়ক আলমগীর

জাতীয়তাবাদী প্রবাসী বিএনপি পরিবার ওয়ার্ল্ড অনলাইন এর আত্বপ্রকাশ।

চট্টগ্রাম শহরের একটি বিশেষ দোকান! “পীতাম্বর শাহ”, ৩৩২ নং, বক্সির হাট, চট্টগ্রাম

শুভেচ্ছা ব্যান্ডের ভার্চুয়াল লাইভ শো তে আজ আসছেন সুপার হিট নায়িকা সাহানুর ও চ্যানেল আই সেরা কন্ঠের নান্নু-আজ রাত ৬-৩০মিঃ

সালাউদ্দিন সরকার সভাপতি, নুর আলম সাধারণ সম্পাদক ও রবিউল ইসলাম টিটুকে সাংগঠনিক সম্পাদক করে কান্দারা যুবদল ঘোষণা,

মির্জা মিলনের জনপ্রিয়তায় ভীত হয়ে অপপ্রচার, প্রতিবাদে মিলনের সংবাদ সম্মেলন

যুবদলের যূগ্ন আহ্বায়ক হুমায়ুন কবির এর মায়ের মৃত্যুতে বি এন পির উপদেষ্টা আলহাজ্ব আব্দুর রহমান এর শোক প্রকাশ।

বাংলাদেশ বিমানকে কোটি টাকা জরিমানা করেছে সৌদি আরব।

 

Top
ব্রেকিং নিউজ :
Shares