শিরোনাম
  রাঙ্গুনিয়া ছাত্রদলের নবগঠিত কমিটির পক্ষ থেকে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে পুষ্পমাল্য অর্পন।       চোখের জলে বুক ভাসিয়ে মনোনয়ন পত্র জমা দিলেন তরিকুল ইসলাম এনামুল।       মধুখালীতে ইউপি নির্বাচনে বিএনপির প্রার্থী মেহেদী হাসান মাঠে থাকবে খন্দকার এনামুল ইসলাম।       হাটহাজারী মাদরাসায় চিরনিদ্রায় শায়িত বিশ্বঅঙ্গনের শীর্ষ আলেম আল্লামা শাহ আহমদ শফী।       কুলাউড়া কর্মধা ইউনিয়নে ভাতার কার্ড দেয়ার নামে টাকা আদায়ের অভিযোগ       মধুখালীতে খাবার হোটেল গুলোতে নোংরা পরিবেশ দেখার কেউ নাই।       সৌদি আরব বিএন পির সভাপতির সাথে চট্টগ্রাম প্রতিনিধি দলের সৌজন্য সাক্ষাৎ,       রফিকুল ইসলাম রবিনের নামে মিথ্যা অপপ্রচারের তীব্র নিন্দা প্রতিবাদ জানিয়েছে এলাকাবাসী।       চমক দিতে চান তরিকুল ইসলাম এনামুল, মেহেদি হাসান পলাশ       ফরিদপুরের মধুখালীতে পূজা উদ্যাপন পরিষদের মানববন্ধন ।    

আজ শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬:৫৩ পূর্বাহ্ন

|জসিম মাহমুদ|| ————————————-আজ মনে হচ্ছে পবিত্র মাহে রমজানের কোনো একটি দিন। বৃহত্তর চট্টগ্রামের ঘরে ঘরে নারী-পুরুষ রোজা রেখেছেন। আল্লাহর নাম স্মরণ আর জিকির-আজকারের মাধ্যমে নফল ইবাদত করে সময় পার করছেন বৃদ্ধা থেকে শুরু করে সব বয়সের মানুষ।

অনেকটা বলা যায়, আজরাইল কোনো ব্যক্তির জান কবজের পর সেই বাড়িতে স্বজন ও প্রতিবেশীরা যেমন বার বার কালেমা পাঠ আর আল্লাহর নাম স্মরণ করে কপালে ভাঁজপড়া দুশ্চিন্তার ছাপ নিয়ে সময় পার করেন, ঠিক তেমনই।

আলাপকালে রোজাদাররা জানান, ৩০ ডিসেম্বর রক্তপাতহীন, সুষ্ঠু ও সুন্দর পরিবেশে যাতে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করে সুস্থদেহে বাড়ি ফিরতে পারেন এ জন্যই মান্নত করে রোজা রেখেছেন তারা। আগামী ৫ দিন এভাবে রোজা রাখবেন বলেও জানান তারা।

নগরের চকবাজার এলাকায় কথা হয় স্থানীয় আবুল কাশেমের সঙ্গে। তিনি বলেন, তার পরিবারে মা, স্ত্রী, ছেলে- মেয়েসহ ৭ সদস্য রয়েছেন। তার মধ্যে ৫ জনই রোজা রেখেছেন দেশের সাধারণ মানুষের শান্তি ও সুস্থতা কামনায়।

নগরের বহদ্দার হাট এলাকায় কথা হয় চান্দগাঁও আবাসিকের তাওহীদুল ইসলামের সঙ্গে। ব্যাংকার তাওহীদুল ইসলাম বলেন, রাজনীতি কখনও করিনি, এখন আর রাজনীতি নিয়ে কথা বলতেও চাই না। তবে দেশের মানুষ যাতে আর কষ্ট না পান এই জন্য তার পরিবারের চারজন এক সপ্তাহ রোজা রাখার মান্নত করেছেন। শুক্রবার থেকে তারা রোজা পালন শুরু করেছেন।

তিনি বলেন, রোজায় কিছু অতিরিক্ত বাজার করতে হয়। তাই সকালে তিনি বাজার করতে এসেছেন। তবে আজকের বাজারের সকল ধরনের পণ্যে নির্বাচনী প্রভাব পড়েছে। সকল ধরনের চাল ৪/৫ টাকা বেশি, পেয়াজ কেজিতে ১০ টাকা বেড়েছে। একইভাবে কাঁচা তরিতরকারি ও শাক-সবজির দামও বেড়েছে।

একইভাবে হালিশহর, আগ্রবাদ, ইপিজেড বন্দর, পাহাড়তলী ও দেওয়ানহাট এলাকায় ভোটকে সামনে রেখে রোজা রাখার খবর পাওয়া গেছে।

জেলার হাটহাজারী থেকে আবু শাহেদ জানান, ভোরে হাটহাজারী সদরের বাজারে যেন রমজানের কেনাকাটার ধুম পড়েছে। সকালে তাজা মাছ ও টাটটা শাক-সবজি পাওয়া যায়। তাই সকালেই বাজার করতে চলে এসেছেন অনেকে।

তিনি বলেন, অনেকের সাথে আলাপ করে জানা গেছে, শান্তিপূর্ণ পরিবেশে যাতে ভোট দিয়ে বাড়ি ফিরতে পারেন এই জন্য মান্নত করে নফল রোজা রেখেছেন তারা।একই কথা জানান লোহাগাড়া থেকে আরফাত হোসেন বিপ্লব, চন্দনাইশ থেকে মোজাহের কাদের, পটিয়া থেকে এসএম ওমর পারুক, বাঁশখালী থেকে আনোয়ার সাইফী, ফটিকছড়ি থেকে জুনায়েদ, সীতাকুণ্ড থেকে এস এম ইউসুফ, মিরসরাই থেকে ফিরোজ মাহমুদ।

ওইসব এলাকায় প্রায় ঘরে ঘরে রোজা রাখার খবর পাওয়া গেছে।
সূত্রঃ পরিবর্তন

 
 
 

আরও পড়ুন

রাঙ্গুনিয়া ছাত্রদলের নবগঠিত কমিটির পক্ষ থেকে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে পুষ্পমাল্য অর্পন।

চোখের জলে বুক ভাসিয়ে মনোনয়ন পত্র জমা দিলেন তরিকুল ইসলাম এনামুল।

মধুখালীতে ইউপি নির্বাচনে বিএনপির প্রার্থী মেহেদী হাসান মাঠে থাকবে খন্দকার এনামুল ইসলাম।

হাটহাজারী মাদরাসায় চিরনিদ্রায় শায়িত বিশ্বঅঙ্গনের শীর্ষ আলেম আল্লামা শাহ আহমদ শফী।

কুলাউড়া কর্মধা ইউনিয়নে ভাতার কার্ড দেয়ার নামে টাকা আদায়ের অভিযোগ

মধুখালীতে খাবার হোটেল গুলোতে নোংরা পরিবেশ দেখার কেউ নাই।

সৌদি আরব বিএন পির সভাপতির সাথে চট্টগ্রাম প্রতিনিধি দলের সৌজন্য সাক্ষাৎ,

রফিকুল ইসলাম রবিনের নামে মিথ্যা অপপ্রচারের তীব্র নিন্দা প্রতিবাদ জানিয়েছে এলাকাবাসী।

চমক দিতে চান তরিকুল ইসলাম এনামুল, মেহেদি হাসান পলাশ

ফরিদপুরের মধুখালীতে পূজা উদ্যাপন পরিষদের মানববন্ধন ।

অন্যের স্ত্রী নিয়ে পালিয়ে গেলেন ফ্রান্স আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক রানা চৌধুরী। হতবাক কমিউনিটি

প্রবাসীর স্ত্রীকে ভাগিয়ে নিলো তিন সন্তানের জনক মধুখালীর পোল্ট্রি ফিড বিক্রেতা রুমি।

শুভেচ্ছা ব্যান্ডের ভার্চুয়াল লাইভ শো তে আজ আসছেন সুপার হিট নায়িকা সাহানুর ও চ্যানেল আই সেরা কন্ঠের নান্নু-আজ রাত ৬-৩০মিঃ

জাতীয়তাবাদী প্রবাসী বিএনপি পরিবার ওয়ার্ল্ড অনলাইন এর আত্বপ্রকাশ।

সালাউদ্দিন সরকার সভাপতি, নুর আলম সাধারণ সম্পাদক ও রবিউল ইসলাম টিটুকে সাংগঠনিক সম্পাদক করে কান্দারা যুবদল ঘোষণা,

মির্জা মিলনের জনপ্রিয়তায় ভীত হয়ে অপপ্রচার, প্রতিবাদে মিলনের সংবাদ সম্মেলন

যুবদলের যূগ্ন আহ্বায়ক হুমায়ুন কবির এর মায়ের মৃত্যুতে বি এন পির উপদেষ্টা আলহাজ্ব আব্দুর রহমান এর শোক প্রকাশ।

চট্টগ্রাম প্রবাসী ক্লাবের উদ্যোগে ওমান প্রবাসী জাফর, বাহরাইন প্রবাসী আজাদের ক্রসফায়ারে হত্যার প্রতিবাদে মানববন্ধন।

বাংলাদেশ বিমানকে কোটি টাকা জরিমানা করেছে সৌদি আরব।

মধুখালীতে ব্যক্তি-উদ্যোগে মসজিদের ইমামদের ঈদ সম্মানী প্রদান।

 

Top
ব্রেকিং নিউজ :
Shares