শিরোনাম
  মক্কায় মরহুম মাষ্টার ছিদ্দিক আহমদ চৌধুরীর স্মরনে দোয়া মাহফিল অনুষ্ঠিত       পটিয়া প্রবাসী ক্লাবের উদ্যোগ এ ঈদ পূর্ণ মিলনী অনুষ্ঠানের আয়োজন করা হয় , বিডি সংবাদ একাত্তর       “রক্তের সন্ধানে পটিয়া “র উদ্যোগে ঈদ পূর্ণ মিলনী অনুষ্ঠান অনুশ্ঠিত, বিডি সংবাদ ৭১.       বিক্রি হচ্ছে কোরবানির মাংস, পরিবারের সদস্যদের একটি দিন মাংস খাওয়ানোর জন্য অল্প দামে কেনেন এসব মাংস।       চট্টগ্রাম এ হাসপাতাল চাই। কিন্তু শতবর্ষী বৃক্ষ প্রকৃতি আর ঐতিহ্য কে ধংস করে নয়,       লকডাউনে ঋনের কিস্তি স্থগিত করার ও সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর আহবান -তারেক আজিজ চৌধুরী       সৌদি আরব বিএনপি র আহ্বায়ক আহমেদ আলি মুকিব, সদস্য সচিব মীর মনিরুজ্জামান তপন।       “বর ‘ নামক মধুর শব্দটি বর্বরতার কলঙ্ক থেকে মুক্তি পাবে কবে?       আন্তর্জাতিক ইয়ুথ কনফারেন্সে ইয়াং কংগ্রেসের কনভেনার মোক্তার হোসেন।       নির্মাণাধীন কালারপুল সেতুর তিনটি গার্ডারই ধসে পড়লো।    

আজ বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০৩:০৭ অপরাহ্

|জসিম মাহমুদ|| ————————————-আজ মনে হচ্ছে পবিত্র মাহে রমজানের কোনো একটি দিন। বৃহত্তর চট্টগ্রামের ঘরে ঘরে নারী-পুরুষ রোজা রেখেছেন। আল্লাহর নাম স্মরণ আর জিকির-আজকারের মাধ্যমে নফল ইবাদত করে সময় পার করছেন বৃদ্ধা থেকে শুরু করে সব বয়সের মানুষ।

অনেকটা বলা যায়, আজরাইল কোনো ব্যক্তির জান কবজের পর সেই বাড়িতে স্বজন ও প্রতিবেশীরা যেমন বার বার কালেমা পাঠ আর আল্লাহর নাম স্মরণ করে কপালে ভাঁজপড়া দুশ্চিন্তার ছাপ নিয়ে সময় পার করেন, ঠিক তেমনই।

আলাপকালে রোজাদাররা জানান, ৩০ ডিসেম্বর রক্তপাতহীন, সুষ্ঠু ও সুন্দর পরিবেশে যাতে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করে সুস্থদেহে বাড়ি ফিরতে পারেন এ জন্যই মান্নত করে রোজা রেখেছেন তারা। আগামী ৫ দিন এভাবে রোজা রাখবেন বলেও জানান তারা।

নগরের চকবাজার এলাকায় কথা হয় স্থানীয় আবুল কাশেমের সঙ্গে। তিনি বলেন, তার পরিবারে মা, স্ত্রী, ছেলে- মেয়েসহ ৭ সদস্য রয়েছেন। তার মধ্যে ৫ জনই রোজা রেখেছেন দেশের সাধারণ মানুষের শান্তি ও সুস্থতা কামনায়।

নগরের বহদ্দার হাট এলাকায় কথা হয় চান্দগাঁও আবাসিকের তাওহীদুল ইসলামের সঙ্গে। ব্যাংকার তাওহীদুল ইসলাম বলেন, রাজনীতি কখনও করিনি, এখন আর রাজনীতি নিয়ে কথা বলতেও চাই না। তবে দেশের মানুষ যাতে আর কষ্ট না পান এই জন্য তার পরিবারের চারজন এক সপ্তাহ রোজা রাখার মান্নত করেছেন। শুক্রবার থেকে তারা রোজা পালন শুরু করেছেন।

তিনি বলেন, রোজায় কিছু অতিরিক্ত বাজার করতে হয়। তাই সকালে তিনি বাজার করতে এসেছেন। তবে আজকের বাজারের সকল ধরনের পণ্যে নির্বাচনী প্রভাব পড়েছে। সকল ধরনের চাল ৪/৫ টাকা বেশি, পেয়াজ কেজিতে ১০ টাকা বেড়েছে। একইভাবে কাঁচা তরিতরকারি ও শাক-সবজির দামও বেড়েছে।

একইভাবে হালিশহর, আগ্রবাদ, ইপিজেড বন্দর, পাহাড়তলী ও দেওয়ানহাট এলাকায় ভোটকে সামনে রেখে রোজা রাখার খবর পাওয়া গেছে।

জেলার হাটহাজারী থেকে আবু শাহেদ জানান, ভোরে হাটহাজারী সদরের বাজারে যেন রমজানের কেনাকাটার ধুম পড়েছে। সকালে তাজা মাছ ও টাটটা শাক-সবজি পাওয়া যায়। তাই সকালেই বাজার করতে চলে এসেছেন অনেকে।

তিনি বলেন, অনেকের সাথে আলাপ করে জানা গেছে, শান্তিপূর্ণ পরিবেশে যাতে ভোট দিয়ে বাড়ি ফিরতে পারেন এই জন্য মান্নত করে নফল রোজা রেখেছেন তারা।একই কথা জানান লোহাগাড়া থেকে আরফাত হোসেন বিপ্লব, চন্দনাইশ থেকে মোজাহের কাদের, পটিয়া থেকে এসএম ওমর পারুক, বাঁশখালী থেকে আনোয়ার সাইফী, ফটিকছড়ি থেকে জুনায়েদ, সীতাকুণ্ড থেকে এস এম ইউসুফ, মিরসরাই থেকে ফিরোজ মাহমুদ।

ওইসব এলাকায় প্রায় ঘরে ঘরে রোজা রাখার খবর পাওয়া গেছে।
সূত্রঃ পরিবর্তন

 
 
 

আরও পড়ুন

মক্কায় মরহুম মাষ্টার ছিদ্দিক আহমদ চৌধুরীর স্মরনে দোয়া মাহফিল অনুষ্ঠিত

পটিয়া প্রবাসী ক্লাবের উদ্যোগ এ ঈদ পূর্ণ মিলনী অনুষ্ঠানের আয়োজন করা হয় , বিডি সংবাদ একাত্তর

“রক্তের সন্ধানে পটিয়া “র উদ্যোগে ঈদ পূর্ণ মিলনী অনুষ্ঠান অনুশ্ঠিত, বিডি সংবাদ ৭১.

বিক্রি হচ্ছে কোরবানির মাংস, পরিবারের সদস্যদের একটি দিন মাংস খাওয়ানোর জন্য অল্প দামে কেনেন এসব মাংস।

চট্টগ্রাম এ হাসপাতাল চাই। কিন্তু শতবর্ষী বৃক্ষ প্রকৃতি আর ঐতিহ্য কে ধংস করে নয়,

লকডাউনে ঋনের কিস্তি স্থগিত করার ও সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর আহবান -তারেক আজিজ চৌধুরী

সৌদি আরব বিএনপি র আহ্বায়ক আহমেদ আলি মুকিব, সদস্য সচিব মীর মনিরুজ্জামান তপন।

“বর ‘ নামক মধুর শব্দটি বর্বরতার কলঙ্ক থেকে মুক্তি পাবে কবে?

আন্তর্জাতিক ইয়ুথ কনফারেন্সে ইয়াং কংগ্রেসের কনভেনার মোক্তার হোসেন।

নির্মাণাধীন কালারপুল সেতুর তিনটি গার্ডারই ধসে পড়লো।

অন্যের স্ত্রী নিয়ে পালিয়ে গেলেন ফ্রান্স আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক রানা চৌধুরী। হতবাক কমিউনিটি

প্রবাসীর স্ত্রীকে ভাগিয়ে নিলো তিন সন্তানের জনক মধুখালীর পোল্ট্রি ফিড বিক্রেতা রুমি।

চট্টগ্রাম শহরের একটি বিশেষ দোকান! “পীতাম্বর শাহ”, ৩৩২ নং, বক্সির হাট, চট্টগ্রাম

দুর্গা পুজা সকল ধর্মের লোকদের উৎসব প্রধানমন্ত্রীর এমন বক্তব্যে-নায়ক আলমগীর

জাতীয়তাবাদী প্রবাসী বিএনপি পরিবার ওয়ার্ল্ড অনলাইন এর আত্বপ্রকাশ।

শুভেচ্ছা ব্যান্ডের ভার্চুয়াল লাইভ শো তে আজ আসছেন সুপার হিট নায়িকা সাহানুর ও চ্যানেল আই সেরা কন্ঠের নান্নু-আজ রাত ৬-৩০মিঃ

সালাউদ্দিন সরকার সভাপতি, নুর আলম সাধারণ সম্পাদক ও রবিউল ইসলাম টিটুকে সাংগঠনিক সম্পাদক করে কান্দারা যুবদল ঘোষণা,

মির্জা মিলনের জনপ্রিয়তায় ভীত হয়ে অপপ্রচার, প্রতিবাদে মিলনের সংবাদ সম্মেলন

যুবদলের যূগ্ন আহ্বায়ক হুমায়ুন কবির এর মায়ের মৃত্যুতে বি এন পির উপদেষ্টা আলহাজ্ব আব্দুর রহমান এর শোক প্রকাশ।

বাংলাদেশ বিমানকে কোটি টাকা জরিমানা করেছে সৌদি আরব।

 

Top
ব্রেকিং নিউজ :
Shares