শিরোনাম
  তারেক রহমান এর৫৬ তম শুভ জন্মদিন পালন করেছে,জাসাস সৌদিআরব কেন্দ্রীয় কমিটি।       চট্টগ্রাম সাংবাদিক ফোরাম’র উদ্যোগে সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে মানববন্ধন।       সৌদি আরব বিএনপির ঐতিহাসিক ৭ ই নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালিত।       ময়মনসিংহে সাহারা মিডিয়া লিমিটেড এর মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।       মধুখালী বিএনপির নেতাকর্মীদের সাথে খন্দকার মাসুকুর রহমান মাসুকের মতবিনিময়।       সৌদি আরব কেন্দ্রীয় বিএনপির নেতৃবৃন্দের সাথে সৌদি আরব জাসাস কেন্দ্রীয় কমিটির সৌজন্যে সাক্ষাৎ।       সৌদিআরবে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে পালিত হল “যুবদলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী”       বাদশাহ সালমান এর যূগান্তকারী সিদ্ধান্ত ঃঃ সত্তর বছর এর কপিল ও কাপালা প্রথা বাতিল।       নবগঠিত সৌদিআরব প্রবাসী শরীয়তপুর সমিতির আলোচনা সভা অনুষ্ঠিত        মধুখালী উপজেলার দুটি ইউনিয়ন নির্বাচনে বিএনপি’র বিশাল শোডাউন।    

আজ রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ১১:২১ পূর্বাহ্ন

রফিক চৌধুরী জেদ্দা সৌদিআরবপ্রতিনিধি     মানব।তার সেবায় জেদ্দায় বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের গার্ডিয়ান ফোরামের নেতৃবৃন্দ।

বিশ্বময় করোনা ভাইরাসের প্রকোপে সৌদি আরবের অনেক প্রবাসী কর্মহীন হয়ে পড়েছে। দেশটির অনেক এলাকা লকডাউন ঘোষণা করায় বিপাকে আছেন প্রবাসীরা।
সে ক্ষতিগ্রস্ত প্রবাসীদের সাহায্যে এগিয়ে এসেছেন
জেদ্দায় বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের গার্ডিয়ান ফোরামের সভাপতি জনাব মঈন চৌধুরী । এবং জনাব চৌধুরীর নেতৃত্বে প্রবাসী পরিবার গুলোর মাঝে উপহার হিসাবে  রমজানের খাদ্য ও ইফতার সামগ্রী বিতরন করেন। এই সময় উপস্থিত ছিলেন সংগঠন এর প্রধান উপদেষ্টা মোহাম্মদ ইলিয়াস, সাধারন সম্পাদক হাবিব পাটোয়ারী, আতাউর রহমান মুকুল, নুর মোহাম্মদ নুর,মাহবুব আলম,মোহাম্মদ ইদ্রিস, মোক্তার হোসেন , কমর উদ্দিন, মোরশেদ, রায়ান উদ্দিন, মকবুল হোসেন, করম উদ্দিন মোহাম্মদ ফারুক, জাহাঙ্গীর, মোহাম্মদ দেলোয়ার মোহাম্মদ নাঈম,সাখাওয়াত, ও জাহাঙ্গীর বাচ্চু, প্রমূখ।
সৌদি আরব দীর্ঘদিন লকডাউন এ থাকা কর্মহীন প্রবাসীরা অত্যন্ত মানবেতর জীবনযাপন করছে প্রধানমন্ত্রী দেওয়া খাদ্য সহায়তা দূতাবাস ও কনসুলেট বিতরণ করলে ও তা এক্কেবারেই অপতুল বলে জানিয়েছেন প্রবাসীরা
সেক্ষেত্রে সামাজিক সংগঠন গুলো এগিয়ে এসেছে প্রবাসী দের, পাশে কিন্তু তাও পর্যাপ্ত নয়, এইজন্য সরকারে অব্যাবস্তাপনাকে দোষলেন প্রবাসীরা। এই দিকে বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের গার্ডিয়ান ফোরামের সম্মানিত সভাপতি মঈন চৌধুরী, বলেন বর্তমান চাহিদা অনুযায়ী শতভাগ দেওয়া সম্ভব না। এই জন্য সরকারকে এগিয়ে আসতে হবে আমরা আমাদের রাজনৈতিক সামাজিক দায়বদ্ধতা থেকে এইটুকু চেষ্টা মাত্র , আমরা সৌদিআরব এ ২২ লক্ষ প্রবাসী বাস করছি বলতে গেলে ২২ লক্ষ প্রবাসীর মধ্যে কয়েক লাখ প্রপবাসী আজ বেকার হয়ে গেছে তারা মানবেতর জীবনযাপন করছে। তাদের সাহায্য আমরা সকল কমিউনিটির সাথে সাথে সরকার কে এ দায়িত্ব নিতে হবে কারণ প্রবাসীদের রেমিট্যান্স এর কারণে দেশের অর্থনিতি সচল থাকে সুতারাং প্রবাসী ভাইদের কোন ভাবেই অবহেলা করা যাবে না।

তিনি সৌদি আরব ও জেদ্দার কমিনিউটির নেতৃবৃন্দের ভূয়সী প্রশংসা করে বলেন ইতি মধ্যে অনেক রাজনৈতিক নেতৃবৃন্দ ও সংগঠন গুলো মানবতার সেবায় এগিয়ে এসেছে সত্যি তা প্রসংশানীয় সে সাথে তিনি বাংলাদেশী প্রবাসী ভাইদের উদ্দেশ্য করে বলেন আপনার ঘরে থাকুন ধৈর্যদরুন আল্লাহ উপর ভরসা রাখুন এবং সৌদিআরবের আইন মেনে চলুন আমাদের কনসুলেট এর নির্দেশনা অনুস্বরন করুন।
দেশটিতে এই পযন্ত করোনা ভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ২৪০৯৭জন।মৃত্যের সংখ্যা দাঁড়িয়েছেন ১৬৯জনে। অন্যদিকে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৩৫৫৫ জন। খবরটি নিশ্চিত করেছে সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়।
আমাদের সৌদি আরব প্রতিনিধি রফিক চৌধুরীর রিপোর্টে রিপোর্ট।

 
 
 

আরও পড়ুন

তারেক রহমান এর৫৬ তম শুভ জন্মদিন পালন করেছে,জাসাস সৌদিআরব কেন্দ্রীয় কমিটি।

চট্টগ্রাম সাংবাদিক ফোরাম’র উদ্যোগে সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে মানববন্ধন।

সৌদি আরব বিএনপির ঐতিহাসিক ৭ ই নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালিত।

ময়মনসিংহে সাহারা মিডিয়া লিমিটেড এর মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মধুখালী বিএনপির নেতাকর্মীদের সাথে খন্দকার মাসুকুর রহমান মাসুকের মতবিনিময়।

সৌদি আরব কেন্দ্রীয় বিএনপির নেতৃবৃন্দের সাথে সৌদি আরব জাসাস কেন্দ্রীয় কমিটির সৌজন্যে সাক্ষাৎ।

সৌদিআরবে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে পালিত হল “যুবদলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী”

বাদশাহ সালমান এর যূগান্তকারী সিদ্ধান্ত ঃঃ সত্তর বছর এর কপিল ও কাপালা প্রথা বাতিল।

নবগঠিত সৌদিআরব প্রবাসী শরীয়তপুর সমিতির আলোচনা সভা অনুষ্ঠিত 

মধুখালী উপজেলার দুটি ইউনিয়ন নির্বাচনে বিএনপি’র বিশাল শোডাউন।

অন্যের স্ত্রী নিয়ে পালিয়ে গেলেন ফ্রান্স আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক রানা চৌধুরী। হতবাক কমিউনিটি

প্রবাসীর স্ত্রীকে ভাগিয়ে নিলো তিন সন্তানের জনক মধুখালীর পোল্ট্রি ফিড বিক্রেতা রুমি।

শুভেচ্ছা ব্যান্ডের ভার্চুয়াল লাইভ শো তে আজ আসছেন সুপার হিট নায়িকা সাহানুর ও চ্যানেল আই সেরা কন্ঠের নান্নু-আজ রাত ৬-৩০মিঃ

সালাউদ্দিন সরকার সভাপতি, নুর আলম সাধারণ সম্পাদক ও রবিউল ইসলাম টিটুকে সাংগঠনিক সম্পাদক করে কান্দারা যুবদল ঘোষণা,

জাতীয়তাবাদী প্রবাসী বিএনপি পরিবার ওয়ার্ল্ড অনলাইন এর আত্বপ্রকাশ।

দুর্গা পুজা সকল ধর্মের লোকদের উৎসব প্রধানমন্ত্রীর এমন বক্তব্যে-নায়ক আলমগীর

মির্জা মিলনের জনপ্রিয়তায় ভীত হয়ে অপপ্রচার, প্রতিবাদে মিলনের সংবাদ সম্মেলন

যুবদলের যূগ্ন আহ্বায়ক হুমায়ুন কবির এর মায়ের মৃত্যুতে বি এন পির উপদেষ্টা আলহাজ্ব আব্দুর রহমান এর শোক প্রকাশ।

বাংলাদেশ বিমানকে কোটি টাকা জরিমানা করেছে সৌদি আরব।

চট্টগ্রাম প্রবাসী ক্লাবের উদ্যোগে ওমান প্রবাসী জাফর, বাহরাইন প্রবাসী আজাদের ক্রসফায়ারে হত্যার প্রতিবাদে মানববন্ধন।

 

Top
ব্রেকিং নিউজ :
Shares