শিরোনাম
  সৌদি আরব কেন্দ্রীয় বিএনপির নেতৃবৃন্দের সাথে সৌদি আরব জাসাস কেন্দ্রীয় কমিটির সৌজন্যে সাক্ষাৎ।       সৌদিআরবে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে পালিত হল “যুবদলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী”       বাদশাহ সালমান এর যূগান্তকারী সিদ্ধান্ত ঃঃ সত্তর বছর এর কপিল ও কাপালা প্রথা বাতিল।       নবগঠিত সৌদিআরব প্রবাসী শরীয়তপুর সমিতির আলোচনা সভা অনুষ্ঠিত        মধুখালী উপজেলার দুটি ইউনিয়ন নির্বাচনে বিএনপি’র বিশাল শোডাউন।       মধুখালী ব্যবসায়ীদের মরার উপর খরার ঘাঁ।       দুর্গা পুজা সকল ধর্মের লোকদের উৎসব প্রধানমন্ত্রীর এমন বক্তব্যে-নায়ক আলমগীর       মধুখালীতে শিক্ষা অফিসারের উদ্যোগে আকাশ আমার পাঠশালা অনলাইন শিক্ষা পদ্ধতি ব্যাপক জনপ্রিয়।       আব্দুর রহমানকে মন্ত্রী হিসেবে দেখতে চাই       ৭নং জিরি ইউনিয়নের দক্ষিণ জিরি -মহিরা হিখাইন – মালিয়ারা সড়কের বেহাল অবস্থা, দেখার কেউ নেই।    

আজ শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১০:৫০ পূর্বাহ্ন

রফিক চৌধুরী জেদ্দা  বিডি সংবাদ৭১–  প্রবাসের মাটিতে বেড়ে ওঠা নতুন প্রজন্মকে দেশীয় ঐতিহ্য ও কৃষ্টি জানাতে সৌদিআরবের জেদ্দায় জমকালো আয়োজনে বাংলাদেশ কালচারাল ফোরামের ৮তম বর্ষপূর্তি ও শীতকালীন পিঠা উৎসব আয়োজন করে বাংলাদেশ কালচারাল ফোরাম জেদ্দা।

fbt

শুক্রবার দিনব্যাপী আবহর নায়েফ ভিলায় অনুষ্ঠিত হয়। এতে ছিলো ভাপা পিঠা, পাটিসাপটা পিঠা, মুগ পাক্কন, কাটা পিঠা, সেমাই পিঠা, মুক সল্লা পিঠা, কলই পিঠা, ঝিনুক পিঠা, বিবি খানা পিঠা, ফুলি পিঠা, পুলি পিঠা, চিতই পিঠা, ঝাল পিঠা, নারকেল ফুল পিঠা ইত্যাদি নানান রকমের শীতকালীন পিঠা।

সংগঠনের সভাপতি আলমগীর হোসেন এর সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনায় প্রধান অতিথি ছিলেন সৌদি বাংলা বিজনেস এসোসিয়েশনের সভাপতি ও আল আমিন গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুর রহমান।

fbt

এছাড়া আরও উপস্থিত ছিলেন মীর মনিরুজ্জামান তপন , আব্দুল মান্নান , আশরাফ আলীম , এরশাদ আহমেদ , আবুল কালাম আজাদ , প্রকৌশলী নুরুল আমিন , রওশন জামিল শিপু , মোহাম্মদ শাহজাহান , ইসমাইল আজাদ স্বপন , ও  ইলেক্ট্রনিক মিডিয়া রিপোর্টার এশোশিয়ান এর   সভাাপতি এম ওয়াাই আলাউদ্দিন

বাংলাদেশ কালচারাল ফোরামের    মিডিয়া বিষয়ক সম্পাদক রফিক চৌধুরী ,  দৈনিক হুংকার এর সম্পপাদক  গোলাম মোস্তাফা, মোহাম্মদ জসিমউদদীন ,   মোহাম্মদ ফিরোজ,  কাউসার আব্দুসালাম মোবারক ভুইঁয়া,  গাজী সাহেদ,  আশ্রাফ আলিম, বিডি সংবাদ৭১ এর দর্শক ফোরামের আহব্বায়ক শেখ আব্দুল্লাহ আল মামুন        মিসেেস আবিদা সুলতানা,আকিলা হাছান,    নূর মোহাম্মদ নূর ,  ওমর আলী তালুকদার  ওমর ফারুক চৌধুরী, এম.নুর সামাদ মিয়াজী , সাইফুল ইসলাম মঞ্জু ,সেলিমমোল্লা, সাকিল  আজিজুল হক মিলন , রঞ্জু আহমেদ , শাহাদাত হোসেন , আব্দুর রহমান মন্ডল , আনোয়ার অনিক স্বপন , হাফিজুল ইসলাম ভান্ডারী , মনোয়ার খাঁন , গাজী সাহেব রতন , শাকিল , স্বপন আহমেদ ,  , মঞ্জুরুল হাসান আলভি , আব্দুর রহমান শহীদ , ইকবাল হোসেন প্রধান , আশিক , সাইফুল ইসলাম , আব্দুল করিম , আবু আলম , মিজান রাজা , আনোয়ার হোসেন রাজু , সাইফুল ইসলাম কিরণ , আলাউদ্দিন জিকু , জামাল উদ্দিন স্বপন , সুমন ঢালী সহ কমিউনিটি ও প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া ও বাংলাদেশ কালচারাল ফোরামের অসংখ্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান যৌথভাবে পরিচালনা করেন বাংলাদেশ কালচারাল ফোরামের সাধারণ সম্পাদক হানিস সরকার উজ্জ্বল ও বাংলাদেশ কালচারাল ফোরামের সাংগঠনিক সম্পাদক আল মামুন শিপন।
অনুষ্ঠান বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ছিলেন সংগঠনের উপদেষ্টা বাহার উদ্দিন বকুল এবং বাস্তবায়ন কমিটির আহ্বায়ক ছিলেন আমজাদ হোসেন সদস্য সচিব ছিলেন আলাউদ্দিন আলা

বাংলাদেশ কালচারাল ফোরামের নেতৃবৃন্দ বলেন আপনারা জানেন পৃথিবী সেরা অতিথি পরায়ণ জাতি বাঙালির সংস্কৃতির অবিচ্ছেদ্য অঙ্গ পিঠা-পুলি উৎসব। বাঙালিরা বিভিন্ন রঙ ও স্বাদের হরেক রকম পিঠা-পুলি, পায়েশ ও ফিরনী বানিয়ে অতিথি, পাড়া প্রতিবেশীকে আপ্যায়ন করে।
তারা বলেন, সেই গৌরব ও অহংকারের সংস্কৃতিকে প্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে প্রতিবারের ন্যায় এবারও বাংলাদেশ কালচারাল ফোরাম জেদ্দা এই পিঠা উৎসবের আয়োজন করেছে।

পিঠা প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকারী পেয়েছেন একটি সোনার কয়েন। দ্বিতীয় স্থান অধিকারী একটি মাইক্রোওভেন ও তৃতীয় স্থান অধিকারী একটি রাইস কুকার। বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন সংগঠনের নেতারা।
এছাড়াও শিশুদের খেলা ও মেয়েদের বালিশ বদল খেলায় অংশগ্রহণকারী প্রথম দ্বিতীয় এবং তৃতীয় স্থান অধিকারীদের পুরস্কৃত করা হয় এবং যারা পিঠা উৎসব প্রতিযোগিতা অংশগ্রহণ করেছে সকলকে বাংলাদেশ কালচারাল ফোরাম এর পক্ষ থেকে উপহার সামগ্রী দেয়া হয়েছে।

  1. শেষে আয়োজন করা হয় মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে শুভেচ্ছা ব্যান্ড সংগীত পরিবেশন করে।
  2. সূত্র বিডি সংবাদ একাত্তর

 
 
 

আরও পড়ুন

সৌদি আরব কেন্দ্রীয় বিএনপির নেতৃবৃন্দের সাথে সৌদি আরব জাসাস কেন্দ্রীয় কমিটির সৌজন্যে সাক্ষাৎ।

সৌদিআরবে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে পালিত হল “যুবদলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী”

বাদশাহ সালমান এর যূগান্তকারী সিদ্ধান্ত ঃঃ সত্তর বছর এর কপিল ও কাপালা প্রথা বাতিল।

নবগঠিত সৌদিআরব প্রবাসী শরীয়তপুর সমিতির আলোচনা সভা অনুষ্ঠিত 

মধুখালী উপজেলার দুটি ইউনিয়ন নির্বাচনে বিএনপি’র বিশাল শোডাউন।

মধুখালী ব্যবসায়ীদের মরার উপর খরার ঘাঁ।

দুর্গা পুজা সকল ধর্মের লোকদের উৎসব প্রধানমন্ত্রীর এমন বক্তব্যে-নায়ক আলমগীর

মধুখালীতে শিক্ষা অফিসারের উদ্যোগে আকাশ আমার পাঠশালা অনলাইন শিক্ষা পদ্ধতি ব্যাপক জনপ্রিয়।

আব্দুর রহমানকে মন্ত্রী হিসেবে দেখতে চাই

৭নং জিরি ইউনিয়নের দক্ষিণ জিরি -মহিরা হিখাইন – মালিয়ারা সড়কের বেহাল অবস্থা, দেখার কেউ নেই।

অন্যের স্ত্রী নিয়ে পালিয়ে গেলেন ফ্রান্স আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক রানা চৌধুরী। হতবাক কমিউনিটি

প্রবাসীর স্ত্রীকে ভাগিয়ে নিলো তিন সন্তানের জনক মধুখালীর পোল্ট্রি ফিড বিক্রেতা রুমি।

শুভেচ্ছা ব্যান্ডের ভার্চুয়াল লাইভ শো তে আজ আসছেন সুপার হিট নায়িকা সাহানুর ও চ্যানেল আই সেরা কন্ঠের নান্নু-আজ রাত ৬-৩০মিঃ

সালাউদ্দিন সরকার সভাপতি, নুর আলম সাধারণ সম্পাদক ও রবিউল ইসলাম টিটুকে সাংগঠনিক সম্পাদক করে কান্দারা যুবদল ঘোষণা,

জাতীয়তাবাদী প্রবাসী বিএনপি পরিবার ওয়ার্ল্ড অনলাইন এর আত্বপ্রকাশ।

মির্জা মিলনের জনপ্রিয়তায় ভীত হয়ে অপপ্রচার, প্রতিবাদে মিলনের সংবাদ সম্মেলন

যুবদলের যূগ্ন আহ্বায়ক হুমায়ুন কবির এর মায়ের মৃত্যুতে বি এন পির উপদেষ্টা আলহাজ্ব আব্দুর রহমান এর শোক প্রকাশ।

দুর্গা পুজা সকল ধর্মের লোকদের উৎসব প্রধানমন্ত্রীর এমন বক্তব্যে-নায়ক আলমগীর

বাংলাদেশ বিমানকে কোটি টাকা জরিমানা করেছে সৌদি আরব।

চট্টগ্রাম প্রবাসী ক্লাবের উদ্যোগে ওমান প্রবাসী জাফর, বাহরাইন প্রবাসী আজাদের ক্রসফায়ারে হত্যার প্রতিবাদে মানববন্ধন।

 

Top
ব্রেকিং নিউজ :
Shares