শিরোনাম
  নবগঠিত সৌদিআরব প্রবাসী শরীয়তপুর সমিতির আলোচনা সভা অনুষ্ঠিত        মধুখালী উপজেলার দুটি ইউনিয়ন নির্বাচনে বিএনপি’র বিশাল শোডাউন।       মধুখালী ব্যবসায়ীদের মরার উপর খরার ঘাঁ।       দুর্গা পুজা সকল ধর্মের লোকদের উৎসব প্রধানমন্ত্রীর এমন বক্তব্যে-নায়ক আলমগীর       মধুখালীতে শিক্ষা অফিসারের উদ্যোগে আকাশ আমার পাঠশালা অনলাইন শিক্ষা পদ্ধতি ব্যাপক জনপ্রিয়।       আব্দুর রহমানকে মন্ত্রী হিসেবে দেখতে চাই       ৭নং জিরি ইউনিয়নের দক্ষিণ জিরি -মহিরা হিখাইন – মালিয়ারা সড়কের বেহাল অবস্থা, দেখার কেউ নেই।       শ্রীমঙ্গলে সাতগাঁও প্রবাসী ফোরামের কার্যালয় উদ্বোধন।       মিন্নীই ছিল তার স্বামী রীফাত শরিফ হত্যার মুল পরিকল্পনা কারী, আদালতে দোষ স্বীকার,       পবিত্র মক্কায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে দোয়া ও আলোচনা সভা    

আজ শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ০৩:২৮ পূর্বাহ্ন

মধুখালীতে শিক্ষা অফিসারের উদ্যোগে আকাশ আমার পাঠশালা অনলাইন শিক্ষা পদ্ধতি ব্যাপক জনপ্রিয়।

মেহেদী হোসেন পলাশ
মধুখালী ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরের মধুখালী শিক্ষা অফিসার জনাব ইসমাইল হোসেনের পরিচালনায় করোনা কালীন সময়ে অনলাইন শিক্ষা পদ্ধতি, সর্বমহলে ব্যাপক প্রশংসা কুড়িয়েছে। করোনা কালীন দূর্যোগ মূহুর্তে ভার্চুয়াল স্কুল এর মাধ্যমে অন লাইন পাঠদানে তিনি নিজ উদ্যোগে আকাশ আমার পাঠশালা নামক একটি ফেসবুক পেজ চালু করেন এবং উপজেলার প্রতিটি প্রাইমারি স্কুলের দক্ষ শিক্ষকদের নির্দেশ দেন এই পেজের মাধ্যমে শিক্ষার্থীদের পাঠদান করানোর । মেধাবী শিক্ষক দ্বারা পরিচালিত হওয়ায় পেজটি ব্যাপক জনপ্রিয়তাও অর্জন করেছে, এই পদ্ধতিতে হাজার হাজার ছাত্র ছাত্রীরা উন্নত শিক্ষা অর্জন করতে পারবে।
করোনা কালীন সময়ে সারা বাংলাদেশের স্কুল যখন বন্ধ, তখনো ঘড়ে বোসে নেই ইসমাইল হোসেন, প্রতিটা স্কুলের খোঁজ খবর নিতে পরিদর্শন করছেন স্কুলগুলো, কিভাবে উপজেলার শিক্ষা কার্যক্রম পরিচালনা করা যায় তা নিয়ে শিক্ষকদের সাথে ভার্চুয়াল মিটিং করেন নিয়মিত।
১লা নভেম্বর ২০১৭ সালে ফরিদপুর জেলার মধুখালী উপজেলার শিক্ষা অফিসার হিসেবে যোগদান করার পর তিন বছরের চাকরি জীবনে তিনি দুই দুই বার ফরিদপুর জেলার শ্রেষ্ঠ শিক্ষা অফিসার হিসেবে নির্বাচিত হন, এই আলোকিত মানুষ যিনি মধুখালীতে যোগদানের কারণে পাল্টে গেছে মধুখালীর প্রাথমিক শিক্ষা ব্যাবস্থার সার্বিক চিত্র, বদলে গেছে অবকাঠামো উন্নয়ন সহ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের মানসিক চিন্তা চেতনা, ধ্যানধারণা, নৈতিকতার আমুল পরিবর্তন এসেছে।
দক্ষ মেধাবী পরিশ্রমই এই অফিসার তিনি মাগুরা জেলার শালিখা উপজেলার পিয়ারপুর গ্রামে জন্মগ্রহণ করেন, চার ভাইয়ের মধ্যে তিনি ২য়, সবশেষে লেখাপড়া করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে রাষ্ট্রবিজ্ঞান বিভাগে অনার্স মাস্টার্স , শিক্ষাজিবন শেষ করে তিনি সর্বপ্রথম
ঝিনাইদহ জেলার মহেষপুর উপজেলায় ২২, ১০, ২০০৬ সালে উপজেলা শিক্ষা অফিসার হিসেবে যোগদান করেন, এরপর তিনি যশোর জেলার চৌগাছা উপজেলায় শিক্ষা অফিসার হিসেবে যোগদান করেন, এখান থেকে তিনি যশোর জেলার শ্রেষ্ঠ উপজেলা শিক্ষা অফিসার নির্বাচিত হন, এরপর এই স্বনামধন্য শিক্ষা অফিসার যোগদান করেন সাতক্ষীরা জেলার কলারোয়া উপজেলায় এবং একই জেলার শ্যামনগর উপজেলায়ও তিনি শিক্ষা অফিসার হিসেবে নিযুক্ত ছিলেন, এখানে চাকুরী কালে তিনি পরপর দুই বার সাতক্ষীরা জেলার শ্রেষ্ঠ শিক্ষা অফিসার হিসেবে নির্বাচিত হন।
দয়ারামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রোকনুজ্জামান ও বন্দর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সাইফুজ্জামান সিমুলের কাছে মধুখালী উপজেলার বর্তমান শিক্ষা ব্যবস্থা সম্পর্কে জানতে চাইলে সকল বিষয় তুলে ধরেন। তাছারা উপজেলার সকল শিক্ষকগন আশাবাদ ব্যক্ত করেন করণাকাল চলে গেলে হৃদয় বান এই মানুষটির হাত ধরেই মধুখালী উপজেলা হবে শিক্ষাক্ষেত্রে বাংলাদেশের এক রোল মডেল।

 
 
 

আরও পড়ুন

নবগঠিত সৌদিআরব প্রবাসী শরীয়তপুর সমিতির আলোচনা সভা অনুষ্ঠিত 

মধুখালী উপজেলার দুটি ইউনিয়ন নির্বাচনে বিএনপি’র বিশাল শোডাউন।

মধুখালী ব্যবসায়ীদের মরার উপর খরার ঘাঁ।

দুর্গা পুজা সকল ধর্মের লোকদের উৎসব প্রধানমন্ত্রীর এমন বক্তব্যে-নায়ক আলমগীর

মধুখালীতে শিক্ষা অফিসারের উদ্যোগে আকাশ আমার পাঠশালা অনলাইন শিক্ষা পদ্ধতি ব্যাপক জনপ্রিয়।

আব্দুর রহমানকে মন্ত্রী হিসেবে দেখতে চাই

৭নং জিরি ইউনিয়নের দক্ষিণ জিরি -মহিরা হিখাইন – মালিয়ারা সড়কের বেহাল অবস্থা, দেখার কেউ নেই।

শ্রীমঙ্গলে সাতগাঁও প্রবাসী ফোরামের কার্যালয় উদ্বোধন।

মিন্নীই ছিল তার স্বামী রীফাত শরিফ হত্যার মুল পরিকল্পনা কারী, আদালতে দোষ স্বীকার,

পবিত্র মক্কায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে দোয়া ও আলোচনা সভা

অন্যের স্ত্রী নিয়ে পালিয়ে গেলেন ফ্রান্স আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক রানা চৌধুরী। হতবাক কমিউনিটি

প্রবাসীর স্ত্রীকে ভাগিয়ে নিলো তিন সন্তানের জনক মধুখালীর পোল্ট্রি ফিড বিক্রেতা রুমি।

শুভেচ্ছা ব্যান্ডের ভার্চুয়াল লাইভ শো তে আজ আসছেন সুপার হিট নায়িকা সাহানুর ও চ্যানেল আই সেরা কন্ঠের নান্নু-আজ রাত ৬-৩০মিঃ

সালাউদ্দিন সরকার সভাপতি, নুর আলম সাধারণ সম্পাদক ও রবিউল ইসলাম টিটুকে সাংগঠনিক সম্পাদক করে কান্দারা যুবদল ঘোষণা,

জাতীয়তাবাদী প্রবাসী বিএনপি পরিবার ওয়ার্ল্ড অনলাইন এর আত্বপ্রকাশ।

যুবদলের যূগ্ন আহ্বায়ক হুমায়ুন কবির এর মায়ের মৃত্যুতে বি এন পির উপদেষ্টা আলহাজ্ব আব্দুর রহমান এর শোক প্রকাশ।

মির্জা মিলনের জনপ্রিয়তায় ভীত হয়ে অপপ্রচার, প্রতিবাদে মিলনের সংবাদ সম্মেলন

দুর্গা পুজা সকল ধর্মের লোকদের উৎসব প্রধানমন্ত্রীর এমন বক্তব্যে-নায়ক আলমগীর

বাংলাদেশ বিমানকে কোটি টাকা জরিমানা করেছে সৌদি আরব।

চট্টগ্রাম প্রবাসী ক্লাবের উদ্যোগে ওমান প্রবাসী জাফর, বাহরাইন প্রবাসী আজাদের ক্রসফায়ারে হত্যার প্রতিবাদে মানববন্ধন।

 

Top
ব্রেকিং নিউজ :
Shares