শিরোনাম
  তারেক রহমান এর৫৬ তম শুভ জন্মদিন পালন করেছে,জাসাস সৌদিআরব কেন্দ্রীয় কমিটি।       চট্টগ্রাম সাংবাদিক ফোরাম’র উদ্যোগে সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে মানববন্ধন।       সৌদি আরব বিএনপির ঐতিহাসিক ৭ ই নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালিত।       ময়মনসিংহে সাহারা মিডিয়া লিমিটেড এর মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।       মধুখালী বিএনপির নেতাকর্মীদের সাথে খন্দকার মাসুকুর রহমান মাসুকের মতবিনিময়।       সৌদি আরব কেন্দ্রীয় বিএনপির নেতৃবৃন্দের সাথে সৌদি আরব জাসাস কেন্দ্রীয় কমিটির সৌজন্যে সাক্ষাৎ।       সৌদিআরবে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে পালিত হল “যুবদলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী”       বাদশাহ সালমান এর যূগান্তকারী সিদ্ধান্ত ঃঃ সত্তর বছর এর কপিল ও কাপালা প্রথা বাতিল।       নবগঠিত সৌদিআরব প্রবাসী শরীয়তপুর সমিতির আলোচনা সভা অনুষ্ঠিত        মধুখালী উপজেলার দুটি ইউনিয়ন নির্বাচনে বিএনপি’র বিশাল শোডাউন।    

আজ মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৩:০০ অপরাহ্

মক্কা ব্যতিত সমগ্র সৌদি আরবে কারফিউ শিথিল।

মক্কা(সৌদি আরব) প্রতিনিধি তাজউদ্দিন তারেক।

বৈশিক মহামারি প্রাণঘাতিক করোনা ভাইরাস ঠেকাতে শুরু থেকে যুগান্তকারী পদক্ষেপ নিয়েছেন সৌদি আরবের রাজকীয় বাদশা। সেই সাথে দেশটিতে বসবাসরত (সৌদি-ননসৌদি) সব নাগরিকের স্বাস্থ্য সেবা নিশ্চিত – মৃত্যুর হারা নিয়ন্ত্রনের, নাগরিকদের স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য প্রতিদিন নতুন নিয়ম কানুন তৈরি ও সচেতনার জন্য প্রচার প্রচারনা চালিয়ে আসছিলেন যার ফলে আক্রান্তের পাশাপাশি দ্রুত সুস্থ হয়ে উঠেছে এখানকার বাসীন্দারা।

তারই ফলশ্রুতিতে আগামি ২৮ মে হতে ৩০শে মে পর্যন্তঃ মক্কা ছাড়া সমগ্র সৌদি আরবে সকাল ৬টা হতে বিকাল ৩টা পর্যন্ত কার্ফিউ শিথিলের স্বীদ্ধান্ত নিয়েছে দেশটির সরকার। এই সময়ে (৬টা-৩টা) ব্যাক্তিগত গাড়ি দিয়ে এক অঞ্চল থেকে অন্য অঞ্চলে , এক শহর থেকে অন্য শহরে যাওয়া যাবে। পাশাপাশি দেশটির অর্থনীতিক ক্ষেত্র গুলোসহ দোকান পাট ব্যবসা প্রতিষ্ঠান চালু রাখা যাবে।

এবং আগামি ৩১শে মে থেকে ২০জুন পর্যন্তঃ মক্কা শহরস্থ মসজিদ সমূহ ছাড়া অন্যান্য সকল মসজিদে জুম্মা এবং অন্যন্য জামাতের নামাজ আদায়ের অনুমোদন দেয়া হয়েছে। এক্ষেত্রে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। সকাল ৬টা হতে রাত ৮টা পর্যন্ত কার্ফিউ শিথিল থাকবে। সৌদি সরকারের স্বাস্থমন্ত্রণালয়ের নির্দেশনা মেনে অফিস আদালত খোলা অনুমতি দেওয়া হয়েছে। আভ্যন্তরিন বিমান চলাচল চালু থাকবে। এক অঞ্চল থেকে অন্য অঞ্চলে যাতায়াত করা যাবে (৬টা-৮টার মধ্যে)।

তবে সৌদির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা থেকে জানানো হয় আপাদত আন্তর্দেশিয় বিমান চলাচল বন্ধ থাকবে। পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে আসছে মনে হলে সরকার আন্তর্জাতিক রোড়ে বিমান চলাচলের অনুমতি দেবেন।

সৌদি বাদশার পক্ষ থেকে আগামি ২১শে জুন হতে স্বাভাবিক জীবন যাত্রা চালু থাকবে বলে আশা করাছেন। নতুন এই সংবাদের সৌদির বসবাসরত ঘরবন্ধি প্রবাসীদের মনে আশা আলো জ্বলতে শুরু করেছে। দীর্ঘ তিন মাস লকডাউনের জন্য প্রায় ২২লক্ষ প্রবাসী গৃহবন্দী হয়ে পড়েন। আতংকিত কর্মহীন এই প্রবাসীরা অনেকেই দুর্চিন্তায় ষ্ট্রোক করে মারা গিয়েছেন। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে ১৪০ জন মৃত্যু খবর নিশ্চিত করেছে সৌদি আরব জেদ্দা বাংলাদেশ কনস্যুলেন্ট ও রিয়াদ বাংলাদেশ দূতাবাস। এবং প্রায় সাড়ে ৭ হাজার প্রবাসী বাংলাদেশী নারী-পুরুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

 
 
 

আরও পড়ুন

তারেক রহমান এর৫৬ তম শুভ জন্মদিন পালন করেছে,জাসাস সৌদিআরব কেন্দ্রীয় কমিটি।

চট্টগ্রাম সাংবাদিক ফোরাম’র উদ্যোগে সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে মানববন্ধন।

সৌদি আরব বিএনপির ঐতিহাসিক ৭ ই নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালিত।

ময়মনসিংহে সাহারা মিডিয়া লিমিটেড এর মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মধুখালী বিএনপির নেতাকর্মীদের সাথে খন্দকার মাসুকুর রহমান মাসুকের মতবিনিময়।

সৌদি আরব কেন্দ্রীয় বিএনপির নেতৃবৃন্দের সাথে সৌদি আরব জাসাস কেন্দ্রীয় কমিটির সৌজন্যে সাক্ষাৎ।

সৌদিআরবে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে পালিত হল “যুবদলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী”

বাদশাহ সালমান এর যূগান্তকারী সিদ্ধান্ত ঃঃ সত্তর বছর এর কপিল ও কাপালা প্রথা বাতিল।

নবগঠিত সৌদিআরব প্রবাসী শরীয়তপুর সমিতির আলোচনা সভা অনুষ্ঠিত 

মধুখালী উপজেলার দুটি ইউনিয়ন নির্বাচনে বিএনপি’র বিশাল শোডাউন।

অন্যের স্ত্রী নিয়ে পালিয়ে গেলেন ফ্রান্স আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক রানা চৌধুরী। হতবাক কমিউনিটি

প্রবাসীর স্ত্রীকে ভাগিয়ে নিলো তিন সন্তানের জনক মধুখালীর পোল্ট্রি ফিড বিক্রেতা রুমি।

শুভেচ্ছা ব্যান্ডের ভার্চুয়াল লাইভ শো তে আজ আসছেন সুপার হিট নায়িকা সাহানুর ও চ্যানেল আই সেরা কন্ঠের নান্নু-আজ রাত ৬-৩০মিঃ

সালাউদ্দিন সরকার সভাপতি, নুর আলম সাধারণ সম্পাদক ও রবিউল ইসলাম টিটুকে সাংগঠনিক সম্পাদক করে কান্দারা যুবদল ঘোষণা,

জাতীয়তাবাদী প্রবাসী বিএনপি পরিবার ওয়ার্ল্ড অনলাইন এর আত্বপ্রকাশ।

দুর্গা পুজা সকল ধর্মের লোকদের উৎসব প্রধানমন্ত্রীর এমন বক্তব্যে-নায়ক আলমগীর

মির্জা মিলনের জনপ্রিয়তায় ভীত হয়ে অপপ্রচার, প্রতিবাদে মিলনের সংবাদ সম্মেলন

যুবদলের যূগ্ন আহ্বায়ক হুমায়ুন কবির এর মায়ের মৃত্যুতে বি এন পির উপদেষ্টা আলহাজ্ব আব্দুর রহমান এর শোক প্রকাশ।

বাংলাদেশ বিমানকে কোটি টাকা জরিমানা করেছে সৌদি আরব।

চট্টগ্রাম প্রবাসী ক্লাবের উদ্যোগে ওমান প্রবাসী জাফর, বাহরাইন প্রবাসী আজাদের ক্রসফায়ারে হত্যার প্রতিবাদে মানববন্ধন।

 

Top
ব্রেকিং নিউজ :
Shares