শিরোনাম
  গনতন্ত্র বিনষ্টের মূল কুশীলব এবং কারিগর হচ্ছে বিএনপি-আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের       আবু ত্ব-হা মোহাম্মদ আদনান ব্যক্তিগত কারণে আত্মগোপনে ছিলেন-জানালেন পুলিশ।       সৌদি আরবে রেমিট্যান্স যোদ্ধা ব্লাড ব্যাংক’র আত্নপ্রকাশ ও দোয়া মাহফিল       নাছির উদ্দীন মাহমুদ,ও অমি সহ ৬ জনকে আসামি করে মামলা,ঘটনার বিষয় মুখ খুললেন পরীমনি।।       এস,এ,নুর স্কুল রোড পরিদর্শনে- জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান বাবু দেবব্রত দাশ।       বীর মুক্তিযোদ্ধা মানিক মিয়ার মৃত্যুতে চট্টগ্রাম মহানগর জাসাসের শোক বিডি সংবাদ ৭১       রাজধানীর পল্লবীতে সন্তানের সামনে বাবাকে কুপিয়ে হত্যাকারী তিন আসামি গ্রেফতার।       ফেক আইডি দিয়ে ফেসবুকে অপবাদ ছড়ানোই গৃহবধুর আত্মহত্যা,অকারনেই স্বামিকে দোষারোপ       পটিয়ায় ছুরিকাঘাতে প্রাণ গেল এরশাদ নামের  বিদেশ ফেরত এক প্রবাসী তরুন এর- গ্রেফতার ১       ইসরায়েল ও রোহিঙ্গা জনগোষ্ঠী একসূত্রে গাঁথা -তারেক আজিজ চৌধুরী।    

আজ শনিবার, ১৯ Jun ২০২১, ১১:২৮ পূর্বাহ্ন

হাজি জসিম উদ্দিন  বাংলাদেশ শিক্ষা জাতীয়করণ পরিষদ- এর সভাপতি মোঃ অলি আজাদ এবং মহাসচিব সায়েদুজ্জামান

দেশে বেসরকারী শিক্ষক-কমচারীদের বেতন বৈষম্য, অবহেলা, শিক্ষক লাঞ্ছনা, অতিরিক্ত কর্তন বন্ধে শিক্ষকদের দাবী আদায়ে শিক্ষক সংগঠনগুলি যখন ব্যর্থ ঠিক তখনই- বাংলাদেশ শিক্ষা জাতীয়করণ পরিষদ (বাশিজাপ)-নামে একটি নতুন শিক্ষক সংগঠনের আত্মপ্রকাশ ঘটে।

এই সংগঠনের ঘোষণা দেন সকলের প্রিয় মুখ, শিক্ষকবন্ধু,পরিচ্ছন্ন সাধারণ জীবনযাপনের অধিকারী, দাদু ভাই খ্যাত সংগঠনটির প্রতিষ্ঠাতা-সভাপতি মোঃ অলি আজাদ ও মহাসচিব এ এইচ এম সায়েদুজ্জামান।

মোঃ অলি আজাদ গাজীপুর জেলার কালীগঞ্জ উপজেলার শাদেরগাঁও উচ্চ বিদ্যালয়র দীর্ঘদিন যাবৎ প্রধান শিক্ষক হিসাবে দায়িত্ব পালন করছেন। তিনি ইতোপূর্বে বিলকিস মোশাররফ বালিকা বিদ্যালয় দাউদকান্দি,কুমিল্লা’তে ইংরেজী বিষয়ে শিক্ষকতা করেছেন।

আর মহাসচিব ঢাকার ঐতিহ্যবাহী উইলস লিটল ফ্লাওয়ার স্কুল এন্ড কলেজে গনিত শিক্ষক হিসেবে শিক্ষকতায় আছেন। এছাড়াও তাঁর হাতে গড়া শিক্ষাবার্তা ডট কম পত্রিকার সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

সভাপতি তাঁর বক্তব্যে বলেন- স্বাধীনতার চেতনাকে ধারণ করে, অসাম্প্রদায়িক মূল্যবোধের ভিত্তিতে, শিক্ষক-কর্মচারীদের স্বার্থ সুরক্ষা ও শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ সহ শিক্ষক-কর্মচারীদের সকল ধরনের বেতন বৈষম্য, অবহেলা, লাঞ্ছনা, বঞ্চনা, নিপীড়নের প্রতিবাদী কন্ঠস্বর হিসেবে এই সংগঠনটি কাজ করবে।

শিক্ষা জাতীয়করণ হলে শিক্ষার্থী-শিক্ষক-অভিভাবক তথা জনগণ -প্রশাসন-সরকার সকলেই লাভবান বা উপকৃত হবে। অামরা অাশা করি, মাননীয় প্রধানমন্ত্রী প্রাথমিক বিদ্যালয়গুলি যেভাবে গুটিয়ে নিয়েছেন অর্থাৎ সরকারী করেছেন ঠিক তেমনিভাবে সাহসিকতার সাথে এখন মাধ্যমিক স্তর(দ্বাদশ শ্রেণি) জাতীয়করণ করে চিরস্মরণীয় অবদান রাখবেন এবং অতিরিক্ত ৪% কর্তন বন্ধ করে শিক্ষক-কর্মচারীদের অাজীবন পেনশনের অাওতায় অানবেন।

অামাদের যথাযথ বাড়ীভাড়া দিয়ে সরকারী নিয়মে বদলি’র ব্যাবস্থা করবেন। দু’টি পূর্ণাঙ্গ উৎসব ভাতা, চিকিৎসা ভাতা দিবেন এবং যেহেতু অামরা অন্যের সন্তানদের জন্য নিবেদিত অামাদের সন্তানদের পড়াশুনার জন্য শিক্ষাভাতা চালু করবেন। শিক্ষকতা পেশাকে ভালবেসে যেন নতুন-মেধাবী প্রজন্ম শিক্ষকতায় অাসে সেজন্য অাকর্ষণীয় বেতন-ভাতা দিতে হবে। “শিক্ষা নিয়ে গড়ব দেশ, শেখ হাসিনার বাংলাদেশ”-এই স্লোগানকে সঠিকভাবে বাস্তবায়ন করতে হলে এবং শিক্ষার মানোন্নয়নে জাতীয়করণের বিকল্প নাই। শিক্ষাক্ষেত্রে অাগামী প্রজন্মের পথ প্রশস্ত করতে অামাদের প্রচেষ্টা নিরন্তর অব্যাহত থাকবে, ইনশায়াল্লাহ্।

মহাসচিব তাঁর বক্তব্যে বলেন-যেখানে শিক্ষক-কর্মচারী-শিক্ষার্থী-অভিভাবক নির্যাতিত হবে সেখানেই সংগঠনটি তার পাশে দাড়াবে। দেশে শিক্ষক-কর্মচারী যেভাবে নির্যাতিত হয় তাদের পাশে কেউ দাঁড়ানো তো দূরের কথা কেউ টু শব্দও করে না। আমরা সকল অনিয়মের বিরুদ্ধে সোচ্চার থাকবো এটাই আমাদের অঙ্গীকার।

ইতোমধ্যে আমাদের ২১ জেলায় কমিটি গঠন সম্পন্ন হয়েছে। বাকী জেলাগুলোতে কাজ চলছে। যারা সংগঠনটির সাথে কাজ করতে ইচ্ছুক যোগাযোগ করুন- ♥মো. অলি আজাদ, প্রতিষ্ঠাতা-সভাপতি,
হট লাইন-০১৯১২৬৬৯৫৪৬ এবং ♥এ এইচ এম সায়েদুজ্জামান, মহাসচিব, মোবাইলঃ০১৯৯১-৯৯২২২২।

উল্লেখ্য, প্রধান শিক্ষক অলি আজাদ স্যার বৃহত্তর চট্টগ্রাম অঞ্চলে অনলাইন সাংবাদিক সমাজের প্রতিনিধীত্বকারী সংগঠন চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাব’র আজীবন সদস্য।

 
 
 

আরও পড়ুন

গনতন্ত্র বিনষ্টের মূল কুশীলব এবং কারিগর হচ্ছে বিএনপি-আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

আবু ত্ব-হা মোহাম্মদ আদনান ব্যক্তিগত কারণে আত্মগোপনে ছিলেন-জানালেন পুলিশ।

সৌদি আরবে রেমিট্যান্স যোদ্ধা ব্লাড ব্যাংক’র আত্নপ্রকাশ ও দোয়া মাহফিল

নাছির উদ্দীন মাহমুদ,ও অমি সহ ৬ জনকে আসামি করে মামলা,ঘটনার বিষয় মুখ খুললেন পরীমনি।।

এস,এ,নুর স্কুল রোড পরিদর্শনে- জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান বাবু দেবব্রত দাশ।

বীর মুক্তিযোদ্ধা মানিক মিয়ার মৃত্যুতে চট্টগ্রাম মহানগর জাসাসের শোক বিডি সংবাদ ৭১

রাজধানীর পল্লবীতে সন্তানের সামনে বাবাকে কুপিয়ে হত্যাকারী তিন আসামি গ্রেফতার।

ফেক আইডি দিয়ে ফেসবুকে অপবাদ ছড়ানোই গৃহবধুর আত্মহত্যা,অকারনেই স্বামিকে দোষারোপ

পটিয়ায় ছুরিকাঘাতে প্রাণ গেল এরশাদ নামের  বিদেশ ফেরত এক প্রবাসী তরুন এর- গ্রেফতার ১

ইসরায়েল ও রোহিঙ্গা জনগোষ্ঠী একসূত্রে গাঁথা -তারেক আজিজ চৌধুরী।

অন্যের স্ত্রী নিয়ে পালিয়ে গেলেন ফ্রান্স আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক রানা চৌধুরী। হতবাক কমিউনিটি

প্রবাসীর স্ত্রীকে ভাগিয়ে নিলো তিন সন্তানের জনক মধুখালীর পোল্ট্রি ফিড বিক্রেতা রুমি।

চট্টগ্রাম শহরের একটি বিশেষ দোকান! “পীতাম্বর শাহ”, ৩৩২ নং, বক্সির হাট, চট্টগ্রাম

দুর্গা পুজা সকল ধর্মের লোকদের উৎসব প্রধানমন্ত্রীর এমন বক্তব্যে-নায়ক আলমগীর

জাতীয়তাবাদী প্রবাসী বিএনপি পরিবার ওয়ার্ল্ড অনলাইন এর আত্বপ্রকাশ।

শুভেচ্ছা ব্যান্ডের ভার্চুয়াল লাইভ শো তে আজ আসছেন সুপার হিট নায়িকা সাহানুর ও চ্যানেল আই সেরা কন্ঠের নান্নু-আজ রাত ৬-৩০মিঃ

সালাউদ্দিন সরকার সভাপতি, নুর আলম সাধারণ সম্পাদক ও রবিউল ইসলাম টিটুকে সাংগঠনিক সম্পাদক করে কান্দারা যুবদল ঘোষণা,

মির্জা মিলনের জনপ্রিয়তায় ভীত হয়ে অপপ্রচার, প্রতিবাদে মিলনের সংবাদ সম্মেলন

যুবদলের যূগ্ন আহ্বায়ক হুমায়ুন কবির এর মায়ের মৃত্যুতে বি এন পির উপদেষ্টা আলহাজ্ব আব্দুর রহমান এর শোক প্রকাশ।

বাংলাদেশ বিমানকে কোটি টাকা জরিমানা করেছে সৌদি আরব।

 

Top
ব্রেকিং নিউজ :
Shares