শিরোনাম
  তারেক রহমান এর৫৬ তম শুভ জন্মদিন পালন করেছে,জাসাস সৌদিআরব কেন্দ্রীয় কমিটি।       চট্টগ্রাম সাংবাদিক ফোরাম’র উদ্যোগে সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে মানববন্ধন।       সৌদি আরব বিএনপির ঐতিহাসিক ৭ ই নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালিত।       ময়মনসিংহে সাহারা মিডিয়া লিমিটেড এর মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।       মধুখালী বিএনপির নেতাকর্মীদের সাথে খন্দকার মাসুকুর রহমান মাসুকের মতবিনিময়।       সৌদি আরব কেন্দ্রীয় বিএনপির নেতৃবৃন্দের সাথে সৌদি আরব জাসাস কেন্দ্রীয় কমিটির সৌজন্যে সাক্ষাৎ।       সৌদিআরবে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে পালিত হল “যুবদলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী”       বাদশাহ সালমান এর যূগান্তকারী সিদ্ধান্ত ঃঃ সত্তর বছর এর কপিল ও কাপালা প্রথা বাতিল।       নবগঠিত সৌদিআরব প্রবাসী শরীয়তপুর সমিতির আলোচনা সভা অনুষ্ঠিত        মধুখালী উপজেলার দুটি ইউনিয়ন নির্বাচনে বিএনপি’র বিশাল শোডাউন।    

আজ মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০২:৫৩ অপরাহ্

বিডি সংবাদ ৭১ ডেস্ক ————————নানা আয়োজনে উদযাপন করা হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস। আতশবাজি পোঁড়ানো, কেক কাটা, দুস্থ এতিমদের মাঝে খাবার বিতরণের মাধ্যমে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন করা হয়েছে। এছাড়া বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে সারাদেশে বিভিন্ন মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল এবং অন্যান্য উপাসনালয়ে প্রার্থনা সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল সকালে প্রেসিডেন্ট মো.আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিসৌধে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন। প্রথমে প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ এবং পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতার সমাধিসৌধের বেদীতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।
পুষ্পাঞ্জলি অর্পণের পর স্বাধীনতার এই মহান স্থপতির প্রতি শ্রদ্ধা নিবেদনের অংশ হিসেবে তারা সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। এ সময় বিউগলে করুণ সুর রাজানো হয়। সশস্ত্র বাহিনীর একটি সুসজ্জিত চৌকষ দল গার্ড অব অনার প্রদান করেন।
আবদুল হামিদ এবং শেখ হাসিনা ফাতেহা পাঠ করেন ও জাতির পিতা এবং ’৭৫ এর ১৫ আগস্ট শহীদদের আত্মার শান্তি কামণা করে বিশেষ মোনাজাতে শরিক হন। জাতির পিতার ছোট মেয়ে শেখ রেহানা, প্রধানমন্ত্রীর কন্যা সায়মা ওয়াজেদ হোসেন পুতুল এবং শেখ রেহানার ছেলে রাদওয়ান মুজিব সিদ্দিক ববি এ সময় উপস্থিত ছিলেন।
এরআগে প্রেসিডেন্ট জাতির জনকের সমাধি প্রাঙ্গণে পৌঁছলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে স্বাগত জানান। শেখ রেহানা, শেখ ফজলুল করিম সেলিম, আবুল হাসনাত আব্দুল্লাহ এবং শেখ হেলাল উদ্দিন এ সময় তার সঙ্গে ছিলেন। পরে প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা দলের জেষ্ঠ্য নেতৃবৃন্দকে সঙ্গে নিয়ে দলের পক্ষ থেকে জাতির পিতার সমাধিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।
বঙ্গবন্ধুর সমাধিসৌধের ওপর দিয়ে বিমান বাহিনীর হেলিকপ্টারগুলোর লাল-সবুজ আবির ছড়িয়ে মনোজ্ঞ প্রদর্শনী করেছে। হেলিকপ্টারগুলোতে জাতিয় পতাকা এবং মুজিববর্ষের লোগো খচিত ছিল।
পরে প্রেসিডেন্ট এবং প্রধানমন্ত্রী সমাধি প্রাঙ্গণে মিলাদ এবং দোয়া মাহফিলেও অংশগ্রহণ করেন।
এ সময় উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, প্রধানমন্ত্রীর উপদেষ্টা সালমান এফ রহমান, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সভাপতি মন্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম এবং কৃষিমন্ত্রী ড. মুহম্মাদ আব্দুর রাজ্জাক, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন, শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি, প্রবাসীকল্যাণ এবং বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ, শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন, পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী লিটন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, ডাক, টেলিযোগাযোগ এবং তথ্য প্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, জনপ্রশাসন বিষয়ক প্রতিমন্ত্রী মো. ফরহাদ হোসেন, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামিম এবং শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী এ সময় উপস্থিত ছিলেন।
অন্যান্যের মধ্যে আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য মুহম্মদ ফারুক খান, জাহাঙ্গীর কবির নানক এবং আব্দুর রহমান, কেন্দ্রীয় নেতা আবুল হাসনাত আব্দুল্লাহ এবং শেখ হেলাল উদ্দিন, দলের যুগ্ম সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ এবং আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মীর্জা আজম এবং এসএম কামাল হোসেইন, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ, দপ্তর সম্পাদক বিপ্লব বড়–য়া, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, আওয়ামী যুবলীগ সভাপতি শেখ ফজলে শামস পরশ এবং সালাউদ্দিন জুয়েল এমপি।
এর আগে সকাল ৭টায় রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে রক্ষিত জাতির পিতার প্রতিকৃতি শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। এর পর জাতীয় সংসদের স্পীকার ড. শিরিন শারমীন চৌধুরী এবং প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন জাতির পিতার প্রতিকৃতিতে পৃথকভাবে শ্রদ্ধা নিবেদন করেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপন বাস্তবায়ন কমিটির সভাপতি জাতীয় অধ্যাপক মোহম্মদ রফিকুল ইসলাম এবং প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী ও জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।
এছাড়া ঢাকা উত্তর আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা লীগ, শ্রমিক লীগ, ছাত্রলীগ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায়। ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফি, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির ফুল দিয়ে শ্রদ্ধা জানান। আরো উপস্থিত ছিলেন, মিরাজ হোসেন, গোলাম সরোয়ার কবির, আনিসুর রহমান, ওয়ারী থানা আওয়ামী লীগের সভাপতি আশিকুর রহমান লাভলু, রিয়াজ উদ্দিন রিয়াজ প্রমুখ। বাংলাদেশ মুক্তিযোদ্বা সংসদের সাবেক যুগ্ম মহাসচিব বীর মুক্তিযোদ্ধা সফিকুল বাহার মজুমদার টিপুর নেতৃত্বে মুক্তিযোদ্বা, মুক্তিযোদ্বার সন্তানরা ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন। দিনের শুরুতে সকাল সাড়ে ৬ টায় বঙ্গবন্ধু ভবন, আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়সহ সারা দেশের সকল আওয়ামী লীগের কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।
এদিকে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে মুজিবর্ষ উপলক্ষে টুইট বার্তায় শুভেচ্ছা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শুভেচ্ছা বিনিময় করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে টেলিফোনে কথা বলেছেন ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং। এ সময় ভুটানের পক্ষ থেকে জাতির পিতা শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালনের আনুষ্ঠানিকতা হিসেবে এক হাজার ঘি এর প্রদীপ জ্বালিয়ে উদযাপন করা হয়েছে বলে শেখ হাসিনাকে জানান লোটে শেরিং। জন্মশতবার্ষিকীর উদযাপনের এই ভিন্নধর্মী আনুষ্ঠানিকতার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধন্যবাদ জ্ঞাপন করেন ভুটানের প্রধানমন্ত্রী ও দেশটির জনগণের প্রতি।
ঐতিহাসিক এই দিনে বঙ্গবন্ধুকন্যাকে শুভেচ্ছা জানিয়েছেন প্রতিবেশী দেশ ভারতের ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবও। মুজিববর্ষের শুভেচ্ছা জানাতে বিপ্লব কুমার দেব গতকাল বিকেলে প্রধানমন্ত্রীর সঙ্গে টেলিফোনে কথা বলেছেন। এ সময় প্রধানমন্ত্রী ত্রিপুরার মুখ্যমন্ত্রীর পাশাপাশি সেখানকার সকল অধিবাসীদেরও মুজিববর্ষের শুভেচ্ছা ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। এদিকে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী বঙ্গবন্ধুর ছবিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন।
১০০ হাফেজের কোরআন খতম
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ইসলামিক ফাউন্ডেশনের ১০০ জন কোরআনে হাফেজের মাধ্যমে ১০০ বার কোরআন খতম সম্পন্ন করা হয়েছে। কোরআন খতম শেষে জাতির পিতা ও তার পরিবারের শহীদদের রূহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মোহাম্মদ মিজানুর রহমান। অন্যদিকে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের লাইব্রেরিতে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন করেছেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক আনিস মাহমুদ।
রাজধানীর আজিমপুর এতিমখানায় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ উপ-কমিটি বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে অসহায়, এতিম, দুস্থ ও প্রতিবন্ধী মানুষের মাঝে খাদ্য, বস্তু ও করোনা ভাইরাস প্রতিরোধের সামগ্রী বিতরণ করা হয়েছে। এতে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য এ কে এম রহমত উল্লাহ, সভাপতিমন্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, সাংগঠনিক সম্পাদক আবু সাইদ আল মাহামুদ স্বপন, আফজাল হোসেন, স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা।
রাজধানীর কড়াইল বস্তিতে খাবার বিতরণ করে ঢাকা উত্তর আওয়ামী লীগ। এতে উপস্থিত ছিলেন, সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এসএমমান্নান কচি, সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক এমএ কাদের খান, হাবিব হাসান, আজিজুল হক রানা প্রমুখ।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ উপলক্ষে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশে (আইইবি) আলোচনা সভা, দোয়া ও মিলাদ মহফিল অনুষ্ঠিত হয়েছে। এর আগে সকালে ধানমন্ডি ৩২ নাম্বারে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান আইইবি’র নেতৃবৃন্দ। আলোচনা সভায় আইইবি’র ভাইস-প্রেসিডেন্ট প্রকৌশলী মো. নুরুজ্জামানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, ভাইস-প্রেসিডেন্ট এস এম মনজুরুল হক মঞ্জু, সাধারণ সম্পাদক প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ, নবনির্বাচিত প্রেসিডেন্ট প্রকৌশলী মো. নুরুল হুদা, নবনির্বাচিত সাধারণ সম্পাদক প্রকৌশলী শাহাদাৎ হোসেন (শীবলু), ঢাকা কেন্দ্রের নবনির্বাচিত সম্পাদক প্রকৌশলী কাজী খায়রুল বাশার, আইইবি’র সাবেক প্রেসিডেন্ট অধ্যাপক প্রকৌশলী শামীম জেট বসুনিয়া।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে ধানমন্ডি ৩২ নম্বরে বাংলাদেশ মুক্তিযোদ্ধা প্রজন্ম সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল এর নেতৃবৃন্দ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে। এতে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি অধ্যক্ষ সুজাউল করীম চৌধুরী বাবুল ও সাধারণ সম্পাদক মো. আলামিন মুক্তি, বাংলাদেশ রেলওয়ে শ্রমিক লীগের সভাপতি অ্যাড. হুমায়ুন কবিরসহ শহীদ মুক্তিযোদ্ধার সন্তান ও পরিবারের সদস্যরা। পরে কমলাপুর রেলওয়ের পাশে ছিন্নমূল পথশিশুদের মাঝে খাবার বিতরণ করে সংগঠনটি।
গরিব দুস্থদের নিয়ে কেক কেটে উদ্ধোধন: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ডেমরা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মশিউর রহমান মোল্লা সজল সারুলিয়া বাজার কার্যালয়ে এতিম ও ছিন্নমূল মানুষের মাঝে খাবার বিতরণ করেন। এ সময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। এদিন ডেমরার বাঁশেরপুলে শামীম শিকদার স্ট্যান্ডার্ড স্কুল এন্ড কলেজে গরিব দুস্থদের নিয়ে কেক কেটে বর্ষব্যাপী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সামসুল হক খান স্কুল এন্ড কলেজে চেয়ারম্যান মাহফুজুর রহমান মোল্লা শ্যামল। উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন ৬৪নং ওয়ার্ড কাউন্সিলর মুক্তিযোদ্ধা মাসুদুর রহমান মোল্লা বাবুল। এ সময় উপস্থিত ছিলেন মাহবুব আলম মানিক, অধ্যক্ষ শামীম শিকদার, জিয়া উদ্দিন মামুন, মনছুর আহমেদ সুমনসহ আরো অনেকে।
জাতির পিতার জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ধানমন্ডি ৩২ এ জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ। এসময় উপাচার্য মহোদয়ের সাথে উপস্থিত ছিলেন ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের মাননীয় ট্রেজারার জনাব এস.এম. এহসান কবীর, রেজিস্ট্রার জনাব এ. এস. মাহমুদসহ বিশ্ববিদ্যালয়ের সকল স্তরের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।
জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে আজ (১৭ মার্চ) বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) এক আলোচনা সভার আয়োজন করে। সভায় ইউজিসি চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ প্রধান অতিথি এবং কমিশনের সদস্য প্রফেসর ড. দিল আফরোজা বেগম, প্রফেসর ড. মোঃ সাজ্জাদ হোসেন ও প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
ইউজিসি অফিসার্স এসোসিয়েশন- এর সহ-সভাপতি মোঃ ওমর ফারুখ- এর সভাপতিত্বে অনুষ্ঠানে ইউজিসি’র বিভাগীয় প্রধানগণ, অফিসার্স এসোসিয়েশন ও কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দ এবং কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে ইউজিসি চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ তরুণ প্রজন্মকে সঠিক ইতিহাস জানার আহ্বান জানিয়ে বলেন, আগামী প্রজন্মকে বঙ্গবন্ধু সম্পর্কে সঠিক ইতিহাস জানতে হবে এবং বাস্তব জীবনে তার আদর্শ ধারণ করতে হবে। বঙ্গবন্ধুর জীবনাদর্শ কাজে লাগাতে পারলে ব্যক্তিগত, সমাজ ও জাতীয় জীবনে উন্নয়ন ও সমৃদ্ধি অর্জন সম্ভব বলে তিনি মনে করেন।

সূত্র দৈনিকইনকিলাব

 
 
 

আরও পড়ুন

তারেক রহমান এর৫৬ তম শুভ জন্মদিন পালন করেছে,জাসাস সৌদিআরব কেন্দ্রীয় কমিটি।

চট্টগ্রাম সাংবাদিক ফোরাম’র উদ্যোগে সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে মানববন্ধন।

সৌদি আরব বিএনপির ঐতিহাসিক ৭ ই নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালিত।

ময়মনসিংহে সাহারা মিডিয়া লিমিটেড এর মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মধুখালী বিএনপির নেতাকর্মীদের সাথে খন্দকার মাসুকুর রহমান মাসুকের মতবিনিময়।

সৌদি আরব কেন্দ্রীয় বিএনপির নেতৃবৃন্দের সাথে সৌদি আরব জাসাস কেন্দ্রীয় কমিটির সৌজন্যে সাক্ষাৎ।

সৌদিআরবে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে পালিত হল “যুবদলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী”

বাদশাহ সালমান এর যূগান্তকারী সিদ্ধান্ত ঃঃ সত্তর বছর এর কপিল ও কাপালা প্রথা বাতিল।

নবগঠিত সৌদিআরব প্রবাসী শরীয়তপুর সমিতির আলোচনা সভা অনুষ্ঠিত 

মধুখালী উপজেলার দুটি ইউনিয়ন নির্বাচনে বিএনপি’র বিশাল শোডাউন।

অন্যের স্ত্রী নিয়ে পালিয়ে গেলেন ফ্রান্স আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক রানা চৌধুরী। হতবাক কমিউনিটি

প্রবাসীর স্ত্রীকে ভাগিয়ে নিলো তিন সন্তানের জনক মধুখালীর পোল্ট্রি ফিড বিক্রেতা রুমি।

শুভেচ্ছা ব্যান্ডের ভার্চুয়াল লাইভ শো তে আজ আসছেন সুপার হিট নায়িকা সাহানুর ও চ্যানেল আই সেরা কন্ঠের নান্নু-আজ রাত ৬-৩০মিঃ

সালাউদ্দিন সরকার সভাপতি, নুর আলম সাধারণ সম্পাদক ও রবিউল ইসলাম টিটুকে সাংগঠনিক সম্পাদক করে কান্দারা যুবদল ঘোষণা,

জাতীয়তাবাদী প্রবাসী বিএনপি পরিবার ওয়ার্ল্ড অনলাইন এর আত্বপ্রকাশ।

দুর্গা পুজা সকল ধর্মের লোকদের উৎসব প্রধানমন্ত্রীর এমন বক্তব্যে-নায়ক আলমগীর

মির্জা মিলনের জনপ্রিয়তায় ভীত হয়ে অপপ্রচার, প্রতিবাদে মিলনের সংবাদ সম্মেলন

যুবদলের যূগ্ন আহ্বায়ক হুমায়ুন কবির এর মায়ের মৃত্যুতে বি এন পির উপদেষ্টা আলহাজ্ব আব্দুর রহমান এর শোক প্রকাশ।

বাংলাদেশ বিমানকে কোটি টাকা জরিমানা করেছে সৌদি আরব।

চট্টগ্রাম প্রবাসী ক্লাবের উদ্যোগে ওমান প্রবাসী জাফর, বাহরাইন প্রবাসী আজাদের ক্রসফায়ারে হত্যার প্রতিবাদে মানববন্ধন।

 

Top
ব্রেকিং নিউজ :
Shares