শিরোনাম
  মুনিয়া প্রসঙ্গে চটেছেন মধুখালী মহিলা পরিষদ প্রতিবাদে সংবাদ সম্মেলন       কাবা শরীফের কালো পাথরের রহস্যময় ইতিহাস ও তার বৈশিষ্ট্য।       পটিয়া থানায় ১৭টি ইউনিয়নে ইফতার সামগ্রী বিতরন.করেন পটিয়া প্রবাসী ক্লাব।       ভাগাভাগি করে দুই স্বামীর ঘর করছে ঝিনাইদার লাম্মি আবারো গেলো শিমুলের ঘরে       আজ মহান মে দিবস উলক্ষে বিডি সংবাদ একাত্তর পরিবারের পক্ষ থেকে গভীর শ্রদ্ধা ও ভালবাসা জানাই।       মধুখালীতে বীরমুক্তিযোদ্ধার ওপর টোপ শাহিনের হামলার প্রতিবাদে মানববন্ধন       জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা জাসাস,এর নিন্দা ও প্রতিবাদ।       এন,আর,বি,গ্লোবাল এর মধ্যপ্রাচ্যর দূত হলেন বিডি সংবাদ ৭১ এর সম্পাদক রফিক চৌধুরী।       হত-দরিদ্র পরিবারের পাকা ঘর উদ্ভোদন করলেন মানবিক পুলিশ কর্মকরর্তা জনাব, মোহাম্মদ কেফায়েত উল্লাহ,পি,পি,এম,।        ওমানে পটিয়া প্রবাসী ক্লাবের উদ্যোগে হোটেল পটিয়ার আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।    

আজ রবিবার, ০৯ মে ২০২১, ০৬:৪৫ পূর্বাহ্ন

বিনিয়োগ সম্ভাবনা আবিষ্কার ও তা কাজে লাগানোর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহŸানে উদ্বুদ্ধহ ইউকেবিসিআই, বাণিজ্য শিল্পখাতে একটি যুক্তরাজ্য-বাংলাদেশ প্রভাবক শক্তি, প্রথম থেকেই বাংলাদেশে ব্যবসাবাণিজ্য ও বিনিয়োগ সম্ভাবনা আবিষ্কারের জন্য উদ্যোক্তাদের তাগিদ দিয়ে আসছে। এ মুহূর্তে ব্রেক্সিট এবং ইউরোপীয় ইউনিয়ন থেকে ব্রিটেনের প্রত্যাহারের অস্থির প্রেক্ষিতে বাংলাদেশে বিনিয়োগের সুযোগ সন্দেহাতীতভাবেই আকর্ষণীয়।

আজ বিকেলে রাজধানীর বনানীতে এবিসি ভবনের স্কাই রুম ডাইনিংয়ে সপ্তাহব্যাপী বাংলাদেশ সফরে আসা ইউকেবিসিসিআই ট্রেড মিশনের এক সংবাদ সম্মেলনে এসব তথ্যের পাশাপাশি তাদের অন্যান্য তৎপরতা সম্পর্কে জানা যায়।

ইউকেবিসিসিআই চেয়ারম্যান ইকবাল আহমেদ ওবিই ডিবিএ জানান, ২৩ সদস্যের প্রতিনিধিদলে পুরনো এবং নতুন উদ্যোক্তা মিলিয়ে আইসিটি, পোশাক শিল্পসহ অন্যান্য ম্যানুফ্যাকচারিং, অবকাঠামো, প্রকৌশল, নির্মাণ, লজিস্টিকস, ব্যাংকিং, ট্যুরিজম, অর্থসেবাসহ অন্যান্য ভোক্তাখাতে সাফল্যের অভিজ্ঞতাসমৃদ্ধ ব্যক্তিবর্গ রয়েছেন। আমাদের লক্ষ্য মানুষের জীবনমান উন্নয়নের প্রেক্ষাপট তৈরি করা ও সবার জন্য সমৃদ্ধি।

ব্রিটিশ-বাংলাদেশি হাই-প্রোফাইল উদ্যোক্তা প্রতিনিধিদলের ব্যস্ত সফরসূচি সম্পর্কে বলেন ইউকেবিসিসিআই প্রেসিডেন্ট বজলুর রশিদ এমবিই। বাংলাদেশে অবস্থানকালে বিনিয়োগ সম্ভাবনাময় বিভিন্ন খাতের ব্যাপারে গভীরতর ধারণা অর্জনের লক্ষ্যে তারা সরকারি বেসরকারি খাতের শীর্ষ নেতৃবৃন্দ, বিভিন্ন মন্ত্রণালয়ের সচিব ও বিডা, এফবিসিসিআই নেতাদের সঙ্গে বৈঠক ও মতবিনিময় করবেন। সংভাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন ইকেবিসিসিআই সিনিয়ল ভাইস প্রেসিডেন্ট এম এ রউফ জেপি, ইউকেবিসিসিআই ডিরেক্টর ও বাংলাদেশ অধ্যায়ের আহŸায়ক শওকত আজিজ রাসেল, ইউকেবিসিসিআই আন্তর্জাতিক বাণিজ্য বিষয়ক ডিরেক্টর রোহোম মিয়া ও ইউকেবিসিসিআই ডিরেক্টর ও লন্ডন অধ্যায়ের আহŸায়ক আব্দুল কিউ খালেক (জামাল)।

পরবর্তীতে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ইউকেবিসিসিআই ট্রেড মিশনের প্রতিনিধিরা। তারা জানান, প্রতিবছর ১৫-১৮ বিলিয়ন ডলার রেমিটেন্স দেশে পাঠান তারা, অথচ আমাদের দেশের ছেলেমেয়েরা কর্মসংস্থানের জন্য বিদেশে ছুটছে। একইসময়ে অন্যদিকে দেশ থেকে ২ বিলিয়ন ডলারের বেশি আয় করে নিয়ে যাচ্ছেন ভারতীয় এবং অন্যান্য বিদেশিরা। সরকার বিদেশি বিনিয়োগের জন্য ২ শতাংশ প্রণোদনা দিচ্ছেন। এ ধরনের সহযোগিতা আরো বাড়ানো উচিত। ইউকেবিসিসিআই প্রতিনিধিদল ১৮ জুন পর্যন্ত ঢাকায় অবস্থানের পর ১৯ জুন চট্টগ্রাম ও ২০ জুন সিলেট যাবেন।

প্রতিষ্ঠার পঞ্চম বর্ষ পার করছে ইউকেবিসিসিআই। এটি প্রথম থেকেই সংগঠনের সদস্য, ব্যবসায়ী নেতা এবং সহযোগীদের বিরামহীনভাবে বাংলাদেশের বিনিয়োগের সুযোগ কাজে লাগানো ও তা থেকে উপকৃত হওয়ার আহŸান জানিয়ে আসছে।

 
 
 

আরও পড়ুন

মুনিয়া প্রসঙ্গে চটেছেন মধুখালী মহিলা পরিষদ প্রতিবাদে সংবাদ সম্মেলন

কাবা শরীফের কালো পাথরের রহস্যময় ইতিহাস ও তার বৈশিষ্ট্য।

পটিয়া থানায় ১৭টি ইউনিয়নে ইফতার সামগ্রী বিতরন.করেন পটিয়া প্রবাসী ক্লাব।

ভাগাভাগি করে দুই স্বামীর ঘর করছে ঝিনাইদার লাম্মি আবারো গেলো শিমুলের ঘরে

আজ মহান মে দিবস উলক্ষে বিডি সংবাদ একাত্তর পরিবারের পক্ষ থেকে গভীর শ্রদ্ধা ও ভালবাসা জানাই।

মধুখালীতে বীরমুক্তিযোদ্ধার ওপর টোপ শাহিনের হামলার প্রতিবাদে মানববন্ধন

জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা জাসাস,এর নিন্দা ও প্রতিবাদ।

এন,আর,বি,গ্লোবাল এর মধ্যপ্রাচ্যর দূত হলেন বিডি সংবাদ ৭১ এর সম্পাদক রফিক চৌধুরী।

হত-দরিদ্র পরিবারের পাকা ঘর উদ্ভোদন করলেন মানবিক পুলিশ কর্মকরর্তা জনাব, মোহাম্মদ কেফায়েত উল্লাহ,পি,পি,এম,। 

ওমানে পটিয়া প্রবাসী ক্লাবের উদ্যোগে হোটেল পটিয়ার আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

অন্যের স্ত্রী নিয়ে পালিয়ে গেলেন ফ্রান্স আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক রানা চৌধুরী। হতবাক কমিউনিটি

প্রবাসীর স্ত্রীকে ভাগিয়ে নিলো তিন সন্তানের জনক মধুখালীর পোল্ট্রি ফিড বিক্রেতা রুমি।

দুর্গা পুজা সকল ধর্মের লোকদের উৎসব প্রধানমন্ত্রীর এমন বক্তব্যে-নায়ক আলমগীর

চট্টগ্রাম শহরের একটি বিশেষ দোকান! “পীতাম্বর শাহ”, ৩৩২ নং, বক্সির হাট, চট্টগ্রাম

জাতীয়তাবাদী প্রবাসী বিএনপি পরিবার ওয়ার্ল্ড অনলাইন এর আত্বপ্রকাশ।

শুভেচ্ছা ব্যান্ডের ভার্চুয়াল লাইভ শো তে আজ আসছেন সুপার হিট নায়িকা সাহানুর ও চ্যানেল আই সেরা কন্ঠের নান্নু-আজ রাত ৬-৩০মিঃ

সালাউদ্দিন সরকার সভাপতি, নুর আলম সাধারণ সম্পাদক ও রবিউল ইসলাম টিটুকে সাংগঠনিক সম্পাদক করে কান্দারা যুবদল ঘোষণা,

মির্জা মিলনের জনপ্রিয়তায় ভীত হয়ে অপপ্রচার, প্রতিবাদে মিলনের সংবাদ সম্মেলন

যুবদলের যূগ্ন আহ্বায়ক হুমায়ুন কবির এর মায়ের মৃত্যুতে বি এন পির উপদেষ্টা আলহাজ্ব আব্দুর রহমান এর শোক প্রকাশ।

বাংলাদেশ বিমানকে কোটি টাকা জরিমানা করেছে সৌদি আরব।

 

Top
ব্রেকিং নিউজ :
Shares