শিরোনাম
  মধুখালীতে সাংবাদিকদের কাছে নিঃশর্ত ক্ষমা চাইল দাহ মাসি মির কর্তৃপক্ষ       মধুখালীতে খালেদা জিয়ার রোগমুক্তি কামনা করে দোয়া।       প্রবাসী সাংবাদিক রঞ্জু আহমেদ – এর বাবার মৃত্যুতে রিপোর্টার্স এসোসিয়েশনসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ       নগর নেতা ডাঃ সাহদাৎ এর মুক্তি দাবী করে আকবর শাহ থানা জাসাস এর প্রতিবাদ সভা।       পটিয়া প্রবাসী ক্লাবের উদ্দ্যেগে ক্রিকেট টুর্ণামেন্টের ফাইনালে – হরিনখাইন ক্রিকেট ক্লাবের শিরোফা জয়।       দীর্ঘ ৯বছর পর চালু হয়েছে আরব আমিরাতের ভিসা, টিকেট চড়ামূল্যের কারনে বিপাকে প্রবাসীরা       এ বছর মধুখালীতে বৈশাখী মেলা হচ্ছে না       বার্মিংহামে সহকারী হাইকমিশনার নাজমুল হক,জেদ্দার কনসাল জেনারেল নিযুক্ত।       স্বাধীন বাংলাদেশের পঞ্চাশ বছর তথা সূবর্ণ জয়ন্তী বছর ২০২১।কিছু কথা       বিডি সংবাদ৭১ এর দুবাই প্রতিনিধি হলেন মোহাম্মদ রিয়াদ হোসেন রিমন, বিডি সংবাদ ৭১    

আজ রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০২:৫২ পূর্বাহ্ন

★জসিম মাহমুদ★
চট্টগ্রামের দলমত নির্বিশেষে মহিউদ্দিন চৌধুরীকে নিজেদের নেতা হিসাবে জানতেন। রাজনীতির উর্ধে উঠে তিনি চট্টগ্রামের কথা ভাবতেন। হয়ে উঠেছিলেন গণমানুষের নেতা।

শ্রমিক নেতা থেকে জননেতা হওয়া প্রয়াত সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী রিকশাওয়ালা, কুলি-মজুর, বস্তিবাসীর কাছে ছিলেন বিপদের বন্ধু। মঙ্গলবার নগরীর শাহ আমানত (র.) এর মাজার জেয়ারত শেষে মহিউদ্দিনপুত্র মহিবুল হাসান চৌধুরী নওফেল যখন রাস্তার রিক্সাচালক, কুলি, মজুরদের বুকে টেনে নিচ্ছিলেন, তাতে অনেকেই মহিউদ্দিন চৌধুরীর প্রতিচ্ছবি খুঁজছিলেন। সবার মুখে মুখে এক কথা ‘আঁরার মহিউদ্দিনের পোয়া আইসস্যি’।

মঙ্গলবার (১১ ডিসেম্বর) সাত সকালেই ভোটের প্রচারে নেমেছিলেন চট্টগ্রাম-৯ (কোতোয়ালী-বাকলিয়া) আসনের নৌকার প্রার্থী নওফেল। নগরীর জেল রোড এলাকায় নওফেলের উপস্থিতির খবর পেয়েই ছুটে আসতে থাকে সাধারণ মানুষ। সকাল ৮ টার দিকে চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির উদ্দিনকে সঙ্গে নিয়ে জেল রোডে আমানত শাহ’র মাজারে যান সাবেক মেয়র মহিউদ্দিনের ছেলে নওফেল। মাজার জেয়ারত শেষে আশপাশের এলাকায় নেমে পড়েন গণসংযোগে।

এদিকে নওফেল যখন আমানত শাহ (র.) এর মাজারে ঢুকতে যাচ্ছিলেন তখন সেখান থেকে বের হয়ে রাস্তায় হাঁটছিলেন বিএনপি নেতা আবদুল্লাহ আল নোমান।
এ সময় দ্রুত গাড়ি থেকে নেমে নওফেল এগিয়ে যান নোমানের দিকে। সালাম করে বাড়িয়ে দেন দুহাত। এগিয়ে আসেন প্রবীন নেতা নোমানও। বুকে জড়িয়ে নেন তাঁর পুত্রসম নওফেলকে। ভোট উত্তেজনার শুরুতে মিনিট তিন-চারেকের এই একটি ছবি দারুণ আলোড়িত করে দুপক্ষের নেতাকর্মীদের। বিএনপির নেতাকর্মীরা শ্লোগান দিচ্ছিলেন ‘ধানের শীষ, ধানের শীষ’। নওফেল হাত নেড়ে শুভেচ্ছা জানিযে স্থান ত্যাগ করেন।

চট্টগ্রামের রাজনীতিতে মহিউদ্দিন-নোমানের ভাল সম্পর্কের বিষয়টি প্রচার ছিল। একজন আরেকজনকে মামা-ভাগ্নে বলেই সম্ভোধন করতেন। মহিউদ্দিনের ছেলে নওফেল এখন আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক। একই আসনে না হলেও ভোটের মাঠে মহিউদ্দিনপুত্র আর আবদুল্লাহ আল নোমান এখন প্রবল প্রতিপক্ষ। তাই, সৌহার্দ্যের এই কোলাকুলির ছবি, একে অপরের প্রতি সম্মান, ভোটের মাঠে বেশ আশা জাগানিয়া-বলছেন এখানকার রাজনীতি বিশ্লেষকরা।

প্রচারণা শুরুর সময় মহিবুল হাসান চৌধুরী নওফেল সাংবাদিকদের বলেন, ঐতিহ্যগতভাবে চট্টগ্রামের সকলেই শাহ আমানতের মাজার জিয়ারত করে তাদের নির্বাচনী প্রচারণা শুরু করেন। আমিও শাহ আমানতের মাজার জিয়ারতের মাধ্যমে দলের নেতাকর্মীদের সাথে নিয়ে নির্বাচনী কার্যক্রম শুরু করেছি।

তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামের উন্নয়নের যে মেগা প্রজেক্ট হাতে নিয়েছেন তার সুফল নগরবাসী দেখতে পাচ্ছে। আমরা যা বলি তা করি। মানুষের আস্থা আমাদের (আওয়ামী লীগ) সাথে আছে। রায় আমাদের পক্ষে যাবে প্রত্যাশা করি। চট্টগ্রামের ১৬ টি আসন আমরা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দিতে পারব এ আশা করি।’

প্রচারণায় নওফেলের সঙ্গে ছিলেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন, সহ-সভাপতি ইব্রাহীম হোসেন চৌধুরী বাবুল ও জহিরুল আলম দোভাষ, মিরসরাইয়ের সাবেক উপজেলা চেয়ারম্যান গিয়াসউদ্দিন, ওয়ার্ড কাউন্সিলর জহরলাল হাজারী ও হাসান মুরাদ বিপ্লব, আওয়ামী লীগ নেতা শফিকুল ইসলাম ফারুক, মশিউর রহমান ও চন্দন ধর।

বন্দরনগরীর সবচেয়ে গুরুত্বপূর্ণ চট্টগ্রাম-৯ আসনে নওফেলের প্রধান প্রতিদ্বন্দ্বি হিসাবে ভাবা হচ্ছে বিএনপির মহানগর কমিটির সভাপতি ডা. শাহাদাত হোসেনকে।

চট্টগ্রাম সিটি করপোরেশনের টানা ১৭ বছরের মেয়র ছিলেন এবিএম মহিউদ্দিন চৌধুরী। বর্ষীয়ান এই রাজনীতিকের গত বছরের ১৫ ডিসেম্বর জীবনাবসান ঘটে।
“সারাবেলা”

 
 
 

আরও পড়ুন

মধুখালীতে সাংবাদিকদের কাছে নিঃশর্ত ক্ষমা চাইল দাহ মাসি মির কর্তৃপক্ষ

মধুখালীতে খালেদা জিয়ার রোগমুক্তি কামনা করে দোয়া।

প্রবাসী সাংবাদিক রঞ্জু আহমেদ – এর বাবার মৃত্যুতে রিপোর্টার্স এসোসিয়েশনসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ

নগর নেতা ডাঃ সাহদাৎ এর মুক্তি দাবী করে আকবর শাহ থানা জাসাস এর প্রতিবাদ সভা।

পটিয়া প্রবাসী ক্লাবের উদ্দ্যেগে ক্রিকেট টুর্ণামেন্টের ফাইনালে – হরিনখাইন ক্রিকেট ক্লাবের শিরোফা জয়।

দীর্ঘ ৯বছর পর চালু হয়েছে আরব আমিরাতের ভিসা, টিকেট চড়ামূল্যের কারনে বিপাকে প্রবাসীরা

এ বছর মধুখালীতে বৈশাখী মেলা হচ্ছে না

বার্মিংহামে সহকারী হাইকমিশনার নাজমুল হক,জেদ্দার কনসাল জেনারেল নিযুক্ত।

স্বাধীন বাংলাদেশের পঞ্চাশ বছর তথা সূবর্ণ জয়ন্তী বছর ২০২১।কিছু কথা

বিডি সংবাদ৭১ এর দুবাই প্রতিনিধি হলেন মোহাম্মদ রিয়াদ হোসেন রিমন, বিডি সংবাদ ৭১

অন্যের স্ত্রী নিয়ে পালিয়ে গেলেন ফ্রান্স আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক রানা চৌধুরী। হতবাক কমিউনিটি

প্রবাসীর স্ত্রীকে ভাগিয়ে নিলো তিন সন্তানের জনক মধুখালীর পোল্ট্রি ফিড বিক্রেতা রুমি।

দুর্গা পুজা সকল ধর্মের লোকদের উৎসব প্রধানমন্ত্রীর এমন বক্তব্যে-নায়ক আলমগীর

জাতীয়তাবাদী প্রবাসী বিএনপি পরিবার ওয়ার্ল্ড অনলাইন এর আত্বপ্রকাশ।

চট্টগ্রাম শহরের একটি বিশেষ দোকান! “পীতাম্বর শাহ”, ৩৩২ নং, বক্সির হাট, চট্টগ্রাম

শুভেচ্ছা ব্যান্ডের ভার্চুয়াল লাইভ শো তে আজ আসছেন সুপার হিট নায়িকা সাহানুর ও চ্যানেল আই সেরা কন্ঠের নান্নু-আজ রাত ৬-৩০মিঃ

সালাউদ্দিন সরকার সভাপতি, নুর আলম সাধারণ সম্পাদক ও রবিউল ইসলাম টিটুকে সাংগঠনিক সম্পাদক করে কান্দারা যুবদল ঘোষণা,

মির্জা মিলনের জনপ্রিয়তায় ভীত হয়ে অপপ্রচার, প্রতিবাদে মিলনের সংবাদ সম্মেলন

যুবদলের যূগ্ন আহ্বায়ক হুমায়ুন কবির এর মায়ের মৃত্যুতে বি এন পির উপদেষ্টা আলহাজ্ব আব্দুর রহমান এর শোক প্রকাশ।

বাংলাদেশ বিমানকে কোটি টাকা জরিমানা করেছে সৌদি আরব।

 

Top
ব্রেকিং নিউজ :
Shares