শিরোনাম
  মক্কায় মরহুম মাষ্টার ছিদ্দিক আহমদ চৌধুরীর স্মরনে দোয়া মাহফিল অনুষ্ঠিত       পটিয়া প্রবাসী ক্লাবের উদ্যোগ এ ঈদ পূর্ণ মিলনী অনুষ্ঠানের আয়োজন করা হয় , বিডি সংবাদ একাত্তর       “রক্তের সন্ধানে পটিয়া “র উদ্যোগে ঈদ পূর্ণ মিলনী অনুষ্ঠান অনুশ্ঠিত, বিডি সংবাদ ৭১.       বিক্রি হচ্ছে কোরবানির মাংস, পরিবারের সদস্যদের একটি দিন মাংস খাওয়ানোর জন্য অল্প দামে কেনেন এসব মাংস।       চট্টগ্রাম এ হাসপাতাল চাই। কিন্তু শতবর্ষী বৃক্ষ প্রকৃতি আর ঐতিহ্য কে ধংস করে নয়,       লকডাউনে ঋনের কিস্তি স্থগিত করার ও সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর আহবান -তারেক আজিজ চৌধুরী       সৌদি আরব বিএনপি র আহ্বায়ক আহমেদ আলি মুকিব, সদস্য সচিব মীর মনিরুজ্জামান তপন।       “বর ‘ নামক মধুর শব্দটি বর্বরতার কলঙ্ক থেকে মুক্তি পাবে কবে?       আন্তর্জাতিক ইয়ুথ কনফারেন্সে ইয়াং কংগ্রেসের কনভেনার মোক্তার হোসেন।       নির্মাণাধীন কালারপুল সেতুর তিনটি গার্ডারই ধসে পড়লো।    

আজ বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০২:১৩ অপরাহ্

জসিম মাহমুদ—-   একাদশ জাতীয় সংসদ নির্বাচন আগামী ৩০ ডিসেম্বর”২০১৮ অনুষ্টিত হতে যাচ্ছে। বিভিন্ন রাজনৈতিক দলের অংশগ্রহণের মধ্য দিয়ে এ নির্বাচন অনুষ্ঠিত হবে।ইতোমধ্যে উৎসবের আমেজ পরিলক্ষিত হচ্ছে চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনে। নৌকা, ধানের শীষ নিয়ে উপজেলার অলি-গলি, রাস্তা-ঘাট, হাট-বাজার, অফিসপাড়া, চায়ের দোকানসহ সবখানেই চলছে আলোচনা। বিশেষ করে চায়ের দোকান ঘিরে জমে উঠেছে নির্বাচনী বিতর্ক।

সরকারি দল আওয়ামী লীগ থেকে চট্টগ্রাম -১২ (পটিয়া) আসনে ৯ জন দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দেন।। এরমধ্যে আলোচনায় ছিলেন মাত্র দুইজন। তারা হলেন বর্তমান সাংসদ সামশুল হক চৌধুরী এবং চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক মোহাম্মদ নাছির। কিন্তু মনোনয়ন পেয়েছেন সামশুল।

অপরদিকে বিএনপির মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ৭ জন। এরমধ্যে আলোচনায় ছিলেন ৩ জন। তারা হলেন দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক সাংসদ গাজী শাহজাহান জুয়েল, দক্ষিণ জেলা বিএনপির সহ-সভাপতি ও সাবেক পটিয়া উপজেলা চেয়ারম্যান ইদ্রিস মিয়া ও দক্ষিণ জেলা বিএনপির সহ-সভাপতি এনামুল হক এনাম। তবে এনামুল হক এনাম দল থেকে মনোনয়ন পেয়েছেন।

সাংসদ সামশুল হক চৌধুরী বলেন, পটিয়ায় খালেদা জিয়া আসলেও আমি ৪০ হাজার ভোটে জয়লাভ করব। ২০০৮ সালের মত নির্বাচন হলে বিপুল ভোটে জয়লাভ করব। কারণ আমি জনগণের জন্য কাজ করেছি। পটিয়ায় সর্বোচ্চ উন্নয়ন করেছি। কারো ক্ষতি করিনি।

দলীয় কোন্দল বিষয়ে জানতে চাইলে তিনি বলেন ,পটিয়ায় কোনো কোন্দল নেই। গণতান্ত্রিক দেশে যে কেউ দল থেকে মনোনয়ন চাইতে পারেন । পটিয়া আওয়ামী লীগের অনেকে ‘পরিবর্তন চাই’ বলে স্লোগান দিয়েছেন। তাদেরকে আমি কিছুই বলিনি। তারা আমার বিরুদ্ধে যা বলছে তা ডাহা মিথ্যা। যারা এসব বলছেন তারা আসলে ছিন্নমূল। আমি তৃণমূলের সঙ্গে আছি । তবু তারা যেহেতু আওয়ামী লীগার, আমি সবাইকে সঙ্গে নিয়ে কাজ করব।

দক্ষিণ জেলা বিএনপির সহ-সভাপতি এনামুল হক এনাম বলেন , পটিয়ায় ধানের শীষের গণজোয়ারে ভেসে যাবে নৌকা। অবাধ, নিরপক্ষ, শান্তিপূর্ণ নির্বাচন হলে ধানের শীষ বিপুল ভোটে জয়লাভ করবে। নৌকার প্রার্থীর জামানত বাতিল হবে। আওয়ামী লীগ নির্বাচন বানচাল করার জন্য প্রতিদিন বিএনপির নেতাকর্মীদের গ্রেফতার করছে। নির্বাচনকে আমরা আন্দোলন হিসেবে নিয়েছি। কেউ জনগণের অধিকার ছিনিয়ে নিতে পারবে না।বর্তমান সাংসদ সামশুল হক চৌধুরীর বক্তব্যের প্রেক্ষিতে তিনি বলেন, আওয়ামী লীগ অহংকার করছে। ভোটের মাধ্যমে এর জবাব দেবে জনগণ। বিএনপি ম্যাডাম খালেদা জিয়া ও তারেক রহমানের নেতৃত্বে ঐক্যবদ্ধ । সবাইকে প্রার্থীর পক্ষে কাজ করতে নির্দেশ দিয়েছে কেন্দ্র ।আওয়ামী লীগ নেতা-কর্মীরা জানান, মনোনয়ন প্রতিযোগিতায় দলের অনেক নেতা-কর্মী দুইভাগে বিভক্ত হয়ে যায়। এর মূলে দলের দক্ষিণ জেলা সাংস্কৃতিক সম্পাদক মোহাম্মদ নাছিরের অনুসারীরা। তাই হাই কমান্ডের নির্দেশে নির্বাচনের সময় নৌকার জন্য কাজ করলেও বর্তমান সাংসদের প্রতি ক্ষোভ থেকে যাবে অনেকের।

 
 
 

আরও পড়ুন

মক্কায় মরহুম মাষ্টার ছিদ্দিক আহমদ চৌধুরীর স্মরনে দোয়া মাহফিল অনুষ্ঠিত

পটিয়া প্রবাসী ক্লাবের উদ্যোগ এ ঈদ পূর্ণ মিলনী অনুষ্ঠানের আয়োজন করা হয় , বিডি সংবাদ একাত্তর

“রক্তের সন্ধানে পটিয়া “র উদ্যোগে ঈদ পূর্ণ মিলনী অনুষ্ঠান অনুশ্ঠিত, বিডি সংবাদ ৭১.

বিক্রি হচ্ছে কোরবানির মাংস, পরিবারের সদস্যদের একটি দিন মাংস খাওয়ানোর জন্য অল্প দামে কেনেন এসব মাংস।

চট্টগ্রাম এ হাসপাতাল চাই। কিন্তু শতবর্ষী বৃক্ষ প্রকৃতি আর ঐতিহ্য কে ধংস করে নয়,

লকডাউনে ঋনের কিস্তি স্থগিত করার ও সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর আহবান -তারেক আজিজ চৌধুরী

সৌদি আরব বিএনপি র আহ্বায়ক আহমেদ আলি মুকিব, সদস্য সচিব মীর মনিরুজ্জামান তপন।

“বর ‘ নামক মধুর শব্দটি বর্বরতার কলঙ্ক থেকে মুক্তি পাবে কবে?

আন্তর্জাতিক ইয়ুথ কনফারেন্সে ইয়াং কংগ্রেসের কনভেনার মোক্তার হোসেন।

নির্মাণাধীন কালারপুল সেতুর তিনটি গার্ডারই ধসে পড়লো।

অন্যের স্ত্রী নিয়ে পালিয়ে গেলেন ফ্রান্স আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক রানা চৌধুরী। হতবাক কমিউনিটি

প্রবাসীর স্ত্রীকে ভাগিয়ে নিলো তিন সন্তানের জনক মধুখালীর পোল্ট্রি ফিড বিক্রেতা রুমি।

চট্টগ্রাম শহরের একটি বিশেষ দোকান! “পীতাম্বর শাহ”, ৩৩২ নং, বক্সির হাট, চট্টগ্রাম

দুর্গা পুজা সকল ধর্মের লোকদের উৎসব প্রধানমন্ত্রীর এমন বক্তব্যে-নায়ক আলমগীর

জাতীয়তাবাদী প্রবাসী বিএনপি পরিবার ওয়ার্ল্ড অনলাইন এর আত্বপ্রকাশ।

শুভেচ্ছা ব্যান্ডের ভার্চুয়াল লাইভ শো তে আজ আসছেন সুপার হিট নায়িকা সাহানুর ও চ্যানেল আই সেরা কন্ঠের নান্নু-আজ রাত ৬-৩০মিঃ

সালাউদ্দিন সরকার সভাপতি, নুর আলম সাধারণ সম্পাদক ও রবিউল ইসলাম টিটুকে সাংগঠনিক সম্পাদক করে কান্দারা যুবদল ঘোষণা,

মির্জা মিলনের জনপ্রিয়তায় ভীত হয়ে অপপ্রচার, প্রতিবাদে মিলনের সংবাদ সম্মেলন

যুবদলের যূগ্ন আহ্বায়ক হুমায়ুন কবির এর মায়ের মৃত্যুতে বি এন পির উপদেষ্টা আলহাজ্ব আব্দুর রহমান এর শোক প্রকাশ।

বাংলাদেশ বিমানকে কোটি টাকা জরিমানা করেছে সৌদি আরব।

 

Top
ব্রেকিং নিউজ :
Shares