শিরোনাম
  মোহাম্মদ রফিকুল হক চৌধুরীকে সৌদি আরব কেন্দ্রীয় জাসাস এর পক্ষ থেকে  উষ্ণ সম্বর্ধনা।       চট্টগ্রাম মহানগর জাসাস সদ্য ঘোষিত সহসভাপতি রফিক চৌধুরীকে চট্টগ্রাম ফোরামের সম্বর্ধনা।       চট্টগ্রাম মহানগর জাসাসের  ১১১ সদস্য বিশিষ্ট  অবিষ্মরণীয় পূর্নাঙ্গ কমিটি ঘোষনা।       সিলেট এর কৃতী সন্তান সুনামধন্য নেতা মোহাম্মদ আলী কে নিয়ে মানহানিকর বক্তব্যর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাইয়াছে ঐক্য পরিষদ।       ব্যারিস্টার মওদুদ আহমেদের সুস্থতা কামনায় সৌদিআরব বিএনপির দোয়া মাহফিল ও আলোচনা সভা।       প্রবাসীদের পছন্দের প্রার্থী অধ্যক্ষ সিপার উদ্দিন আহমেদ       আহমেদ আলি মুকিব সুবর্ণ জয়ন্তীর আহ্বায়ক হওয়াই সৌদি আরব জাসাস এর উষ্ণ শুভেচ্ছা ও অভিনন্দন।        ৫ জানুয়ারি নির্বাচনের নামে ভোটের অধিকার কেড়ে নেওয়া হয়েছে’ আহমদ আলী মুকিব,       সাদাকে সাদা কালোকে কালো বলুনঃ দৈনিক দেশ বার্তা’র প্রতিষ্ঠা বার্ষিকীতে মফিজুর রহমান।       যুবদল আহ্বায়ক আব্দুল মান্নান এর মাতা মরহুম আছিয়া খাতুন, স্মরনে চট্টগ্রাম ফোরামের দোয়া মাহফিল অনুষ্ঠিত।     

আজ বুধবার, ২৭ জানুয়ারী ২০২১, ০৮:১৬ অপরাহ্

চট্রগ্রামঃ
কর্ণফুলী ব্রীজে যাত্রী হয়রানী চরমে। ট্রাফিক ব্যবস্থাপনায় অনিয়ম।
♦জসিম মাহমুদ♦
দক্ষিণ চট্টগ্রামের প্রবেশদ্বার কর্ণফুলী ব্রীজ। এই পথে দৈনিক লক্ষ লক্ষ যাত্রী যাতায়াত করে। প্রতিনিয়ত এখানে নানাভাবে হয়রানীর শিকার হচ্ছে যাত্রীরা। এই যাত্রী হয়রানীতে ট্রাফিক ব্যবস্থাপনাকে দায়ী করেছে ভুক্তভোগী মহল।
সরেজমিনে দেখা যায়, কক্সবাজারগামী নানা কোম্পানীর গাড়ী সড়কের মাঝে দাঁড়িয়ে দীর্ঘ যানজট সৃষ্টি করলেও ট্রাফিক পুলিশের কোন প্রকার ভ্রুক্ষেপ নেই। এছাড়া বরমা-বরকল, আনোয়ারা, বাঁশখালী, পটিয়া, সাতকানিয়া ও বান্দরবানগামী বাস সড়কের মাঝে যাত্রীর অপেক্ষায় দাড়িয়ে যানজটকে আরো তীব্র করে তুলছে। সড়কের মাঝখানে গাড়ী রেখে চালক আয়েশ করে চা পান করছে আর হেলপার ব্যাস্ত যাত্রী উঠাতে। পিছনের গাড়ী বিরামহীন হর্ণ বাজাচ্ছে ফলে শব্দ দূষণের যন্ত্রণায় ভুগছে যাত্রীরা। গন্তব্যে যাওয়ার অপেক্ষায় যাত্রীদের সাথে কথা বলে জানা যায়, সব সময় গাড়ীর চালকরা এইখানে গাড়ীর কৃত্রিম সংকট সৃষ্টি করে যাত্রীদের কাছ থেকে নির্ধারিত ভাড়ার দুই-তিন গুণ ভাড়া আদায় করে। বৃহস্পতি ও শুক্রবার আসলে ভাড়া রেড়ে হয় তিন-চার গুন। একদিকে যেমন যাত্রীর ভিড় অপরদিকে গাড়ীর জট দুইটি মিলে বাড়িয়ে দিচ্ছে দুর্ঘটনা। দৈনিক ছোটখাট দুর্ঘটনা ঘটলেও অনেক সময় প্রাণহানীর ঘটনাও ঘটে। ২০১৮ সালে এই পর্যন্ত ১০টি তাজা প্রাণ হারিয়েছে কর্ণফুলী ব্রীজ সংলগ্ন এই গোল চত্বরে। ভাড়া নিয়ে গাড়ীর চালক-হেলপার ও যাত্রীদের মধ্যে ঝগড়া-বিবাদ নিত্যদিনের ব্যাপার। এই ঝগড়া কখনো কখনো মারমারিতেও পরিণত হয়। এমন কোন দিন নেই দুই-চার জন যাত্রী গাড়ী শ্রমিকদের হাতে নাজেহাল হচ্ছে না। ভুক্তভোগিদের অভিযোগ এতসব অব্যবস্থাপনার দিকে সড়কের শৃঙ্খলা রক্ষার দায়িত্বে থাকা ট্রাফিক পুলিশের কোন প্রকার ভ্রুক্ষেপ নেই। তারা ব্যস্ত টোকেন বাণিজ্য ও চাঁদা আদায় করায়। কিছু সচেতন যাত্রী অভিযোগ করলেও ট্রাফিক পুলিশ তা কানে নেয় না। ট্রাফিকদের সাথে গাড়ী শ্রমিকদের যেন দহরম-মহরম সম্পর্ক। এই ব্যাপারে ভুক্তভোগি যাত্রীরা সংশ্লিষ্ট ঊর্ধ্বতন মহলের হস্তক্ষেপ জরুরী মনে করছেন।

 
 
 

আরও পড়ুন

মোহাম্মদ রফিকুল হক চৌধুরীকে সৌদি আরব কেন্দ্রীয় জাসাস এর পক্ষ থেকে  উষ্ণ সম্বর্ধনা।

চট্টগ্রাম মহানগর জাসাস সদ্য ঘোষিত সহসভাপতি রফিক চৌধুরীকে চট্টগ্রাম ফোরামের সম্বর্ধনা।

চট্টগ্রাম মহানগর জাসাসের  ১১১ সদস্য বিশিষ্ট  অবিষ্মরণীয় পূর্নাঙ্গ কমিটি ঘোষনা।

সিলেট এর কৃতী সন্তান সুনামধন্য নেতা মোহাম্মদ আলী কে নিয়ে মানহানিকর বক্তব্যর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাইয়াছে ঐক্য পরিষদ।

ব্যারিস্টার মওদুদ আহমেদের সুস্থতা কামনায় সৌদিআরব বিএনপির দোয়া মাহফিল ও আলোচনা সভা।

প্রবাসীদের পছন্দের প্রার্থী অধ্যক্ষ সিপার উদ্দিন আহমেদ

আহমেদ আলি মুকিব সুবর্ণ জয়ন্তীর আহ্বায়ক হওয়াই সৌদি আরব জাসাস এর উষ্ণ শুভেচ্ছা ও অভিনন্দন। 

৫ জানুয়ারি নির্বাচনের নামে ভোটের অধিকার কেড়ে নেওয়া হয়েছে’ আহমদ আলী মুকিব,

সাদাকে সাদা কালোকে কালো বলুনঃ দৈনিক দেশ বার্তা’র প্রতিষ্ঠা বার্ষিকীতে মফিজুর রহমান।

যুবদল আহ্বায়ক আব্দুল মান্নান এর মাতা মরহুম আছিয়া খাতুন, স্মরনে চট্টগ্রাম ফোরামের দোয়া মাহফিল অনুষ্ঠিত। 

অন্যের স্ত্রী নিয়ে পালিয়ে গেলেন ফ্রান্স আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক রানা চৌধুরী। হতবাক কমিউনিটি

প্রবাসীর স্ত্রীকে ভাগিয়ে নিলো তিন সন্তানের জনক মধুখালীর পোল্ট্রি ফিড বিক্রেতা রুমি।

দুর্গা পুজা সকল ধর্মের লোকদের উৎসব প্রধানমন্ত্রীর এমন বক্তব্যে-নায়ক আলমগীর

শুভেচ্ছা ব্যান্ডের ভার্চুয়াল লাইভ শো তে আজ আসছেন সুপার হিট নায়িকা সাহানুর ও চ্যানেল আই সেরা কন্ঠের নান্নু-আজ রাত ৬-৩০মিঃ

সালাউদ্দিন সরকার সভাপতি, নুর আলম সাধারণ সম্পাদক ও রবিউল ইসলাম টিটুকে সাংগঠনিক সম্পাদক করে কান্দারা যুবদল ঘোষণা,

জাতীয়তাবাদী প্রবাসী বিএনপি পরিবার ওয়ার্ল্ড অনলাইন এর আত্বপ্রকাশ।

মির্জা মিলনের জনপ্রিয়তায় ভীত হয়ে অপপ্রচার, প্রতিবাদে মিলনের সংবাদ সম্মেলন

চট্টগ্রাম শহরের একটি বিশেষ দোকান! “পীতাম্বর শাহ”, ৩৩২ নং, বক্সির হাট, চট্টগ্রাম

যুবদলের যূগ্ন আহ্বায়ক হুমায়ুন কবির এর মায়ের মৃত্যুতে বি এন পির উপদেষ্টা আলহাজ্ব আব্দুর রহমান এর শোক প্রকাশ।

বাংলাদেশ বিমানকে কোটি টাকা জরিমানা করেছে সৌদি আরব।

 

Top
ব্রেকিং নিউজ :
Shares