শিরোনাম
  মক্কায় মরহুম মাষ্টার ছিদ্দিক আহমদ চৌধুরীর স্মরনে দোয়া মাহফিল অনুষ্ঠিত       পটিয়া প্রবাসী ক্লাবের উদ্যোগ এ ঈদ পূর্ণ মিলনী অনুষ্ঠানের আয়োজন করা হয় , বিডি সংবাদ একাত্তর       “রক্তের সন্ধানে পটিয়া “র উদ্যোগে ঈদ পূর্ণ মিলনী অনুষ্ঠান অনুশ্ঠিত, বিডি সংবাদ ৭১.       বিক্রি হচ্ছে কোরবানির মাংস, পরিবারের সদস্যদের একটি দিন মাংস খাওয়ানোর জন্য অল্প দামে কেনেন এসব মাংস।       চট্টগ্রাম এ হাসপাতাল চাই। কিন্তু শতবর্ষী বৃক্ষ প্রকৃতি আর ঐতিহ্য কে ধংস করে নয়,       লকডাউনে ঋনের কিস্তি স্থগিত করার ও সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর আহবান -তারেক আজিজ চৌধুরী       সৌদি আরব বিএনপি র আহ্বায়ক আহমেদ আলি মুকিব, সদস্য সচিব মীর মনিরুজ্জামান তপন।       “বর ‘ নামক মধুর শব্দটি বর্বরতার কলঙ্ক থেকে মুক্তি পাবে কবে?       আন্তর্জাতিক ইয়ুথ কনফারেন্সে ইয়াং কংগ্রেসের কনভেনার মোক্তার হোসেন।       নির্মাণাধীন কালারপুল সেতুর তিনটি গার্ডারই ধসে পড়লো।    

আজ বুধবার, ২৮ জুলাই ২০২১, ১০:১৪ পূর্বাহ্ন

।।জসিম মাহমুদ।।
চট্টগ্রাম-১২ (পটিয়া) সংসদীয় আসনে আওয়ামী লীগ প্রার্থী শামসুল হক চৌধুরীর সাথে প্রতিদ্বন্ধীতা করছেন বিএনপি নবীন প্রার্থী এনামুল হক এনাম। তিনবারের সাংসদ গাজী শাহজাহান জুয়েলকে বাদ দিয়ে বিএনপি মনোনয়ন দেয় দলের দক্ষিণ জেলার সহ-সভাপতি ব্যবসায়ী এনামুল হককে।

অপর দিকে আওয়ামী লীগে একাধিক মনোনয়ন প্রত্যশী থাকলেও শেষ পর্যন্ত বর্তমান সাংসদ শামসুল হক চৌধুরী মনোনয়ন পান।

জানা যায়, একাদশ সংসদ নির্বাচনে অংশগ্রহণের জন্য দলের মনোনয়ন প্রত্যাশী ছিলেন বর্তমান সাংসদ শামসুল হক চৌধুরী, আওয়ামী লীগের উপ-কমিটির সদস্য মো. নাছির, কেন্দ্রীয় যুবলীগের সাংগঠনিক সম্পাদক বদিউল আলম ও সাবেক সাংসদ চেমন আরা তৈয়ব। কিন্তু শেষ পর্যন্ত দলের মনোনয়ন পান শামসুল হক চৌধুরী। দলের মনোনয়ন পেয়ে তিনি সকলের সাথে ভেদাভেদ ভুলে কাজ করার অঙ্গীকার করেন।

দীর্ঘদিন ধরে সাংসদ শামসুল হক চৌধুরীকে ছাড়াই আলাদাভাবে দলীয় কর্মসূচি পালন করে আসছেন সাবেক সাংসদ চেমন আরা তৈয়ব, বদিউল আলম ও বিজিএমই সহ-সভাপতি নাছির। নির্বাচনকে কেন্দ্র করে মাঠে সক্রিয় অবস্থানে আছেন নাছির।

গত ১১ ডিসেম্বর মঙ্গলবার বিকেলে পটিয়া পৌর সদরের একটি কমিউনিটি সেন্টারে আওয়ামী লীগ ও মহাজোট মনোনীত প্রার্থী সামশুল হক চৌধুরীর সমর্থনে অনুষ্ঠিত তৃণমূল নির্বাচনী কর্মী সমাবেশে প্রথমবারের মতো নির্বাচনী প্রচারণায় নামেন সাবেক সাংসদ চেমন আরা তৈয়ব ও বিজিএমই সহ-সভাপতি নাছির। তবে তাদের সাথে দেখা যায়নি আরেক মনোনয়ন প্রত্যশী কেন্দ্রীয় যুবলীগের সাংগঠনিক সম্পাদক বদিউল আলমকে।

বিষয়টি নিয়ে পটিয়ার আওয়ামী রাজনীতি অঙ্গনে আলোচনা-সমালোচনা। দীর্ঘদিনের বিরোধ কি কয়েকদিনে মিটিয়ে আবারো জয়ের দেখা মিলবে শামসুল আলমের। এমন নানা প্রশ্ন ঘুরপাক খাচ্ছে তৃণমূল নেতাদের মনে। গ্রুপিং দৃশ্যমান দেখা না গেলেও অভিমানের বরফ যে এখনো জমেনি তা স্পষ্ট। যার কারণে জয়ের ব্যাপারে শামসু শঙ্কায় থাকলেও এনামের নেতৃত্বে ঐক্যবদ্ধ বিএনপি জয়ের সম্ভাবনা দেখছে।

এদিকে বিএনপি প্রার্থী দক্ষিণ জেলা বিএনপির সহ-সভাপতি এনামুল হক এনামের পক্ষে ঐক্যবদ্ধভাবে কাজ করছে দীর্ঘ দিন ধরে তিন ধারায় বিভক্ত বিএনপি। গত মঙ্গলবার দলীয় কার্যালয়ে আয়োজিত কর্মী সভায় তার পক্ষে মাঠে নামেন মনোনয়ন বঞ্চিত সাবেক সাংসদ গাজী শাহজাহান জুয়েল। এসময় তিনি সকল বিভেদ ভুলে এনামের পক্ষে কাজ করতে সকল নেতাকর্মীকে নির্দেশ দেন।

এদিকে বিএনপির নেতারা বিভেদ ভুলে এক মঞ্চে আসায় তৃণমূল নেতাদের মাঝে উচ্ছাস উদ্দীপনা দেখা দিয়েছে। তারা নিজেদের ব্যাক্তিগত বিরোধ ভুলে ধানের শীষ প্রতীককে বিজয়ী করতে সর্বাত্মক প্রস্তুতি নিয়ে বিজয় নিশ্চিত করতে মাঠে নেমেছে।

জানতে চাইলে সাবেক সাংসদ গাজী মোহাম্মদ শাহজাহান জুয়েল বলেন, সকল বিরোধ ভুলে দলের স্বার্থে দলীয় সিদ্ধান্ত সকলকে মেনে কাজ করতে হবে। এ জন্য ধানের শীষ প্রতীকের প্রার্থী কে তা না দেখে প্রতীক দেখে সকলকে ভেদাভেদ ভুলে কাজ করতে হবে। এটাই হবে বিএনপি জোটের আন্দোলন। আর ক্ষমতাসীনদের হটানোর মাধ্যমে এর যোগ্য জবাব দিতে হবে।

তবে একাধিকবার মুঠোফোনে যোগাযোগ করলে ফোন রিসিভ করেননি সাংসদ শামসুল হক চৌধুরী।

জানতে চাইলে বিজিএমই সহ-সভাপতি কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-কমিটির সদস্য মো. নাছির বলেন, আমরা সেদিন ঐক্যবদ্ধভাবে মিটিং করছি, সেদিন এমপি সাহেবকে বলেছি তৃণমুল নেতাকর্মীদের যদি অংশগ্রহণ করানো যায় নির্বাচনে তাহলে নৌকার বিজয় নিশ্চিত। আমরা বিভেদ ভুলে নৌকার পক্ষে কাজ করছি।
(সিভয়েস)

 
 
 

আরও পড়ুন

মক্কায় মরহুম মাষ্টার ছিদ্দিক আহমদ চৌধুরীর স্মরনে দোয়া মাহফিল অনুষ্ঠিত

পটিয়া প্রবাসী ক্লাবের উদ্যোগ এ ঈদ পূর্ণ মিলনী অনুষ্ঠানের আয়োজন করা হয় , বিডি সংবাদ একাত্তর

“রক্তের সন্ধানে পটিয়া “র উদ্যোগে ঈদ পূর্ণ মিলনী অনুষ্ঠান অনুশ্ঠিত, বিডি সংবাদ ৭১.

বিক্রি হচ্ছে কোরবানির মাংস, পরিবারের সদস্যদের একটি দিন মাংস খাওয়ানোর জন্য অল্প দামে কেনেন এসব মাংস।

চট্টগ্রাম এ হাসপাতাল চাই। কিন্তু শতবর্ষী বৃক্ষ প্রকৃতি আর ঐতিহ্য কে ধংস করে নয়,

লকডাউনে ঋনের কিস্তি স্থগিত করার ও সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর আহবান -তারেক আজিজ চৌধুরী

সৌদি আরব বিএনপি র আহ্বায়ক আহমেদ আলি মুকিব, সদস্য সচিব মীর মনিরুজ্জামান তপন।

“বর ‘ নামক মধুর শব্দটি বর্বরতার কলঙ্ক থেকে মুক্তি পাবে কবে?

আন্তর্জাতিক ইয়ুথ কনফারেন্সে ইয়াং কংগ্রেসের কনভেনার মোক্তার হোসেন।

নির্মাণাধীন কালারপুল সেতুর তিনটি গার্ডারই ধসে পড়লো।

অন্যের স্ত্রী নিয়ে পালিয়ে গেলেন ফ্রান্স আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক রানা চৌধুরী। হতবাক কমিউনিটি

প্রবাসীর স্ত্রীকে ভাগিয়ে নিলো তিন সন্তানের জনক মধুখালীর পোল্ট্রি ফিড বিক্রেতা রুমি।

চট্টগ্রাম শহরের একটি বিশেষ দোকান! “পীতাম্বর শাহ”, ৩৩২ নং, বক্সির হাট, চট্টগ্রাম

দুর্গা পুজা সকল ধর্মের লোকদের উৎসব প্রধানমন্ত্রীর এমন বক্তব্যে-নায়ক আলমগীর

জাতীয়তাবাদী প্রবাসী বিএনপি পরিবার ওয়ার্ল্ড অনলাইন এর আত্বপ্রকাশ।

শুভেচ্ছা ব্যান্ডের ভার্চুয়াল লাইভ শো তে আজ আসছেন সুপার হিট নায়িকা সাহানুর ও চ্যানেল আই সেরা কন্ঠের নান্নু-আজ রাত ৬-৩০মিঃ

সালাউদ্দিন সরকার সভাপতি, নুর আলম সাধারণ সম্পাদক ও রবিউল ইসলাম টিটুকে সাংগঠনিক সম্পাদক করে কান্দারা যুবদল ঘোষণা,

মির্জা মিলনের জনপ্রিয়তায় ভীত হয়ে অপপ্রচার, প্রতিবাদে মিলনের সংবাদ সম্মেলন

যুবদলের যূগ্ন আহ্বায়ক হুমায়ুন কবির এর মায়ের মৃত্যুতে বি এন পির উপদেষ্টা আলহাজ্ব আব্দুর রহমান এর শোক প্রকাশ।

বাংলাদেশ বিমানকে কোটি টাকা জরিমানা করেছে সৌদি আরব।

 

Top
ব্রেকিং নিউজ :
Shares