শিরোনাম
  মক্কায় মরহুম মাষ্টার ছিদ্দিক আহমদ চৌধুরীর স্মরনে দোয়া মাহফিল অনুষ্ঠিত       পটিয়া প্রবাসী ক্লাবের উদ্যোগ এ ঈদ পূর্ণ মিলনী অনুষ্ঠানের আয়োজন করা হয় , বিডি সংবাদ একাত্তর       “রক্তের সন্ধানে পটিয়া “র উদ্যোগে ঈদ পূর্ণ মিলনী অনুষ্ঠান অনুশ্ঠিত, বিডি সংবাদ ৭১.       বিক্রি হচ্ছে কোরবানির মাংস, পরিবারের সদস্যদের একটি দিন মাংস খাওয়ানোর জন্য অল্প দামে কেনেন এসব মাংস।       চট্টগ্রাম এ হাসপাতাল চাই। কিন্তু শতবর্ষী বৃক্ষ প্রকৃতি আর ঐতিহ্য কে ধংস করে নয়,       লকডাউনে ঋনের কিস্তি স্থগিত করার ও সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর আহবান -তারেক আজিজ চৌধুরী       সৌদি আরব বিএনপি র আহ্বায়ক আহমেদ আলি মুকিব, সদস্য সচিব মীর মনিরুজ্জামান তপন।       “বর ‘ নামক মধুর শব্দটি বর্বরতার কলঙ্ক থেকে মুক্তি পাবে কবে?       আন্তর্জাতিক ইয়ুথ কনফারেন্সে ইয়াং কংগ্রেসের কনভেনার মোক্তার হোসেন।       নির্মাণাধীন কালারপুল সেতুর তিনটি গার্ডারই ধসে পড়লো।    

আজ বুধবার, ২৮ জুলাই ২০২১, ০৯:৫৭ পূর্বাহ্ন

চট্টগ্রামে সাংবাদিক সাগর-রুনি হত্যার ৭ম বার্ষিকীতে

সাংবাদিক নির্যাতন প্রতিবাদ দিবস ঘোষণা করার আহ্বান

সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন রুনি হত্যার বিচারের দাবিতে চট্টগ্রামে অনুষ্ঠিত সাংবাদিক সমাবেশে বক্তারা ওই দিনকে সাংবাদিক নির্যাতন প্রতিবাদ দিবস ঘোষণা করার আহ্বান জানান।

আজ ১৩ ফেব্রুয়ারি (বুধবার) সন্ধ্যায় চট্টগ্রাম নগরীর কদম মোবারক এতিমখানা মার্কেটস্থ চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাবের কনফারেন্স রুমে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্যে ওয়ার্ল্ড এসোসিয়েশন অব প্রেস কাউন্সিল ও বাংলাদেশ প্রেস কাউন্সিলের সাবেক নির্বাহী সদস্য, বীর মুক্তিযোদ্ধা, প্রবীণ সাংবাদিক নেতা মইনুদ্দীন কাদেরী শওকত সাগর-রুনি হত্যার দিনটিকে সাংবাদিক নির্যাতন প্রতিবাদ দিবস ঘোষণা করার আহ্বান জানান। তিনি উল্লেখ করেন, পরিতাপের বিষয় এই যে, সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন রুনি হত্যাকান্ডের পর ৭ বছর পেরিয়ে গেলও হত্যাকারীদের আজও শনাক্ত কিংবা গ্রেফতার করা যায়নি। তিনি বলেন, হত্যাকারীরা শনাক্ত কিংবা গ্রেফতার না হওয়ার মূল কারণ উক্ত মামলার তদন্ত প্রভাবমুক্ত ছিল না। তিনি আরো বলেন, পরিস্থিতি বলছে বিচার প্রক্রিয়াও থমকে আছে। তিনি অনতিবিলম্বে চাঞ্চল্যকর এই মামলার খুনীদের গ্রেফতার পূর্বক শাস্তির দাবি জানান।

সাপ্তাহিক আলোকিত সন্দ্বীপ পত্রিকার সম্পাদক অধ্যক্ষ মুকতাদের আজাদ খান- এর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশ পরিচালনা করেন দৈনিক দেশবার্তা ডট কমের সম্পাদক আবু ছালেহ্।

সমাবেশে বক্তব্য রাখেন- দেশ-বিদেশ টুয়েন্টিফোরডট কম সম্পাদক কাজী জিয়া উদ্দিন সোহেল, মুক্তিযুদ্ধের ইতিহাস ও সাহিত্য চর্চা পরিষদের সভাপতি সালাউদ্দিন লিটন, সাপ্তাহিক ক্রাইম ডায়রি’র চট্টগ্রাম বিভাগীয় প্রতিনিধি হোসেন মিন্টু, দৈনিক সান্ধ্যবাণী’র চট্টগ্রাম প্রতিনিধি কাজী জাহাঙ্গীর আলম, সাপ্তাহিক চট্টবাণী’র নির্বাহী সম্পাদক এস.ডি জীবন, দৈনিক আমাদের চট্টগ্রামের স্টাফ রিপোর্টার ওসমান সরওয়ার, দৈনিক ৭১ বাংলাদেশের সম্পাদক শেখ সেলিম, এস.টিভি’র প্রতিনিধি রোকন উদ্দিন জয়, সাপ্তাহিক আলোকিত সন্দ্বীপ পত্রিকার সহ-সম্পাদক শিপক কুমার নন্দী, সিটিজি টাইমস্ ডটকমের স্টাফ রিপোর্টার আবদুল কাইয়ুম, দৈনিক দেশবার্তা ডটকমের প্রতিনিধি রেজা জামশেদ প্রমুখ।

প্রসঙ্গত: ২০১২ সালের ১১ ফেব্রুয়ারি সাংবাদিক দম্পতি সাগর-রুনিকে ঢাকা’র পশ্চিম রাজাবাজারে বাসায় হত্যা করা হয়। পরের দিন রুনি’র ভাই নওশের আলম শেরে-বাংলা নগর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে মামলা তদন্ত ভার ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কাছে হস্তান্তর করা হয়। দুই মাসের বেশি সময় তদন্ত করে ডিবি রহস্য উদ্ঘাটন করতে পারেনি। পরে হাই কোর্টের নির্দেশে ২০১২ সালের ১৮ এপ্রিল হত্যা মামলাটির তদন্তভার র‌্যাবকে দেয়া হয়। কিন্তু গত ৭ বছরেও মামলা তদন্তে অগ্রগতি কোন তথ্য পাওয়া যায়নি।

 
 
 

আরও পড়ুন

মক্কায় মরহুম মাষ্টার ছিদ্দিক আহমদ চৌধুরীর স্মরনে দোয়া মাহফিল অনুষ্ঠিত

পটিয়া প্রবাসী ক্লাবের উদ্যোগ এ ঈদ পূর্ণ মিলনী অনুষ্ঠানের আয়োজন করা হয় , বিডি সংবাদ একাত্তর

“রক্তের সন্ধানে পটিয়া “র উদ্যোগে ঈদ পূর্ণ মিলনী অনুষ্ঠান অনুশ্ঠিত, বিডি সংবাদ ৭১.

বিক্রি হচ্ছে কোরবানির মাংস, পরিবারের সদস্যদের একটি দিন মাংস খাওয়ানোর জন্য অল্প দামে কেনেন এসব মাংস।

চট্টগ্রাম এ হাসপাতাল চাই। কিন্তু শতবর্ষী বৃক্ষ প্রকৃতি আর ঐতিহ্য কে ধংস করে নয়,

লকডাউনে ঋনের কিস্তি স্থগিত করার ও সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর আহবান -তারেক আজিজ চৌধুরী

সৌদি আরব বিএনপি র আহ্বায়ক আহমেদ আলি মুকিব, সদস্য সচিব মীর মনিরুজ্জামান তপন।

“বর ‘ নামক মধুর শব্দটি বর্বরতার কলঙ্ক থেকে মুক্তি পাবে কবে?

আন্তর্জাতিক ইয়ুথ কনফারেন্সে ইয়াং কংগ্রেসের কনভেনার মোক্তার হোসেন।

নির্মাণাধীন কালারপুল সেতুর তিনটি গার্ডারই ধসে পড়লো।

অন্যের স্ত্রী নিয়ে পালিয়ে গেলেন ফ্রান্স আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক রানা চৌধুরী। হতবাক কমিউনিটি

প্রবাসীর স্ত্রীকে ভাগিয়ে নিলো তিন সন্তানের জনক মধুখালীর পোল্ট্রি ফিড বিক্রেতা রুমি।

চট্টগ্রাম শহরের একটি বিশেষ দোকান! “পীতাম্বর শাহ”, ৩৩২ নং, বক্সির হাট, চট্টগ্রাম

দুর্গা পুজা সকল ধর্মের লোকদের উৎসব প্রধানমন্ত্রীর এমন বক্তব্যে-নায়ক আলমগীর

জাতীয়তাবাদী প্রবাসী বিএনপি পরিবার ওয়ার্ল্ড অনলাইন এর আত্বপ্রকাশ।

শুভেচ্ছা ব্যান্ডের ভার্চুয়াল লাইভ শো তে আজ আসছেন সুপার হিট নায়িকা সাহানুর ও চ্যানেল আই সেরা কন্ঠের নান্নু-আজ রাত ৬-৩০মিঃ

সালাউদ্দিন সরকার সভাপতি, নুর আলম সাধারণ সম্পাদক ও রবিউল ইসলাম টিটুকে সাংগঠনিক সম্পাদক করে কান্দারা যুবদল ঘোষণা,

মির্জা মিলনের জনপ্রিয়তায় ভীত হয়ে অপপ্রচার, প্রতিবাদে মিলনের সংবাদ সম্মেলন

যুবদলের যূগ্ন আহ্বায়ক হুমায়ুন কবির এর মায়ের মৃত্যুতে বি এন পির উপদেষ্টা আলহাজ্ব আব্দুর রহমান এর শোক প্রকাশ।

বাংলাদেশ বিমানকে কোটি টাকা জরিমানা করেছে সৌদি আরব।

 

Top
ব্রেকিং নিউজ :
Shares