শিরোনাম
  হজের প্রথম ধাপ বৃহস্পতিবার মিনায় যাওয়ার পূর্বের হেরাম শরিফ এর তাওয়াফ এর দৃশ্য।       পদ্মা সেতুর উদ্বোধন উদযাপন করল কুয়েত দূতাবাস,বিডি সংবাদ একাত্তর       কুয়েতে ভারতকে হারিয়ে বাংলাদেশ টিম চ্যাম্পিয়ন, বিডি সংবাদ একাত্তর।       জনগণের ভোট কেড়ে নিয়ে ক্ষমতায় থাকতে চাই না, সেটা থাকবো না”প্রধানমন্ত্রী শেখ হাসিনা       বৃহস্পতিবার   বাদ যোহর বেগম খা‌লেদা জিয়ার রোগমু‌ক্তি কামনায় চট্টগাম মহানগর জাসাসের দোয়া মাহ‌ফিল       চট্টগ্রাম ফোরামের আহ্বায়ক কমিটির পরিচিতি ও বেগম জিয়ার রোগমুক্তি কামনায় জেদ্দোয় দোয়া  মাহফিল।       সৌদি আরব অনলাইন সাংবাদিক ফোরামের নির্বাচন সম্পন্ন  বিডি সংবাদ একাত্তর        সৌদি আরবে অনলাইন সাংবাদিকতায় অবদান রাখাই রফিক চৌধুরী কে বিশেষ সম্মমনা।       আমরা নতুন নতুন কোচ কিনলাম ইঞ্জিন কিনলাম,আর বিএনপি শুরু করল অগ্নি–সন্ত্রাস, প্রধানমন্ত্রী শেখ হাসিনা।       একজন অর্থবান ও পরিশুদ্ধ মুহিত শূন্য হাতে চির শায়িত, শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন,সিলেটে হবেন সমাহিত।     

আজ বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০৭:৪৬ পূর্বাহ্ন

আপনার বুঝি গোল মুখ আর বড় চোখ? বুঝতেই পারছি। মেকআপ কীভাবে করবেন বুঝতে পারছেন না, তাই তো? আপনার গোল মুখে আপনার বড় বড় চোখকে যে ঠিক কীভাবে সাজিয়ে তুলবেন, কী করলে আপনার দিকে সব্বাই হাঁ করে তাকিয়ে থাকবে, আয়নার সামনে দাঁড়িয়ে হাজার মাথা চুলকে ভেবেও কিছু বের করতে পারছেন না তো? আসুন আজ আপনার সমস্যাকে উড়িয়ে দেই। জেনে নিন কীভাবে সাজলে আপনাকে সুন্দর লাগবে।

আই-ব্রু সাজান: বুঝতেই পারছেন, আপনার যখন গোল মুখ আর বড় চোখ, তখন অবশ্যই আপনার হাইলাইটস ও থাকবে আপনার মুখের ওই গোলভাবের ওপরেই। এক নজরে আপনাকে সবাই দেখলেই যদি বলতে শুরু করে ‘ইস! তোমার মুখটা কি গোল গো!’ তখন মাথা গরম হয়ে যাওয়া স্বাভাবিক। তাই ওই গোলভাবের থেকে অন্য কিছুতে হাইলাইট করা শুরু করুন। ভুরুকে ভালো করে সাজান। গ্রুম করুন। দেখবেন আপনার গোল মুখ আর ততটাও গোল লাগছে না। উল্টে আপনার অমন সুন্দর বড় চোখকেও কি ভালোই না লাগছে!

থুৎনিতে ব্লাশ: সাধারণত মেকআপ করার সময় আপনি নিশ্চয়ই আপনার থুৎনির গোল অংশে ব্লাশ লাগান? কিন্তু জানেন কি, ওতে আপনার গোল মুখকে আরও গোলপানা লাগতে পারে? এবার থেকে তাই থুৎনির তোলায় ব্লাশ ব্যবহার করুন। দেখবেন আপনার মুখটা কেমন দিব্যি বড় বড় লাগছে!

চোখকে কালো করুন: বড় চোখ যখন, তখন মুখ গোমড়া করে বসে না থেকে আপনিও তার ফায়দা তুলুন। আপনার কাছে কিন্তু দারুণ সুযোগ আছে আপনার বড় চোখকে হাইলাইট করে কৃষ্ণকলি হয়ে ওঠার! চোখের মেকআপে ডার্ক রঙ ব্যবহার করুন। চোখকে শ্যাডোয়ি করে তুলুন। দেখবেন ড্রামাটিক চোখের গাঢ় কালো রঙে কত ছেলেই না মরছে! আর তাছাড়া চোখকে হাইলাইট করা মানে সব্বার নজর কিন্তু আপনার কালো চোখেই থাকবে। দেখবেন তখন আপনার গোল মুখ আর পাত্তাই পাচ্ছে না!

ব্রাউনে মুখ হাইলাইট: মুখ যদি গোল হয়, তাহলে মুখের জন্য আপনি কিন্তু চোখ বন্ধ করে ব্রাউনিশ কোনো টোনের মেকআপ ব্যবহার করতে পারেন। ঠিক করে মুখের অংশকে হাইলাইট করুন। আর ইচ্ছে হলে ব্রাউনে কিন্তু চোখকেও সাজাতে পারেন! বেশ একটু অন্যরকম লুকও আসবে।

গ্লসি ঠোঁট: ঠোঁটে একটুখানি গ্লস ছাড়া মেকআপ শেষ হয় বলুন? আর আপনার গোল মুখকে যদি বড়সড় লম্বা দেখাতে চান, তাহলে ঠোঁটে গ্লসি মেকআপ করুন। ভারী চোখের মেকআপের সাথে আপনার গ্লসি ঠোঁট! বুঝতেই পারছেন, ঠোঁট আর চোখের মারামারিতে একটা ইলিউশন তৈরি হতে বাধ্য!

স্মোকি আই: আপনার অমন সুন্দর বড় বড় চোখে জাস্ট একটু কাজল আর আই লাইনার লাগিয়ে মেকআপ করে নিলেন, এটা মোটেই ভালো দেখায় না। আর স্মোকি আই তো এখন হট ডিম্যান্ড! তাই আপনার গোল মুখকে ফোকাস না করে বরং এবার চোখে ফোকাস করুন আর চোখকে সুন্দর করে সাজিয়ে তুলুন। ড্রামাটিক স্মোকি আইসে যখন আপনাকে মোহময়ী লাগবে, তখন কার সাধ্য আপনার মুখকে গোল বলে?

চোখে শিমার: চোখকে হাইলাইট করা নিয়ে যখন আমরা কথা বলছি, তখন শিমার আর বাদ যায় কি করে বলুন আপনার মেকআপের কিট থেকে? ওটা কিন্তু মাস্ট। শিমার দিয়ে আপনার চোখকে বরং আরও আরও ড্রামাটিক করে তুলুন। তারপর দেখবেন খেলা!

চোখের ইনার কর্নারেও মেকআপ: অনেকেই কিন্তু চোখের বাইরে ওপরের আর নীচের পাতায় আউটলাইন করে ছেড়ে দেন। তাঁরা চোখের ইনার কর্নারে মেকআপ করার কথা ভাবেনই না! আপনিও নিশ্চয়ই সকলের মতো এই বাজে ভুলটা করবেন না? ইনার কর্নারেও আজ থেকে কাজল লাগানো শুরু করুন। দেখবেন আপনার চোখ আরও বেশী ড্রামাটিক হয়ে উঠেছে।

উইংড লাইনার: আর আপনি যদি চান আপনার চোখকে একটু কম হাইলাইট করে মুখে ফোকাস করতে? তাহলে উইংড লাইনার কিন্তু আপনার জন্য বেস্ট অপশন হতে পারে। আপনার অস্বস্তি হতেই পারে বড় চোখকে আরও বেশী করে হাইলাইট করে আরও বড় করে তুলতে। সেক্ষেত্রে উইংড লাইনার ব্যবহার করুন। দেখবেন চোখও বড় লাগছে না, আবার মুখও তেমন গোল লাগছে না!

ডার্ক লিপস্টিক: গোলগাল চাঁদপানা থুৎনিতেও আপনি কিন্তু এবার মোহময়ী হয়ে উঠতে পারেন। সিক্রেট আপনার হাতের মুঠোয়। ভাবছেন কি? ডার্ক শেডের একটা দারুণ লিপস্টিক বাছুন, আর ঠোঁটে লাগিয়ে ফেলুন বিন্দাস। আর তারপর? রাস্তায় ছেলেরা নজর দিলে কিন্তু আমাদের দোষ দেবেন না!

তাহলে গোল মুখ আর বড় চোখ যদি আপনার হয়, তাহলে আয়নার সামনে দাঁড়িয়ে দুঃখ দুঃখ মুখে ভাবনার দিন শেষ। ঝটপট এবার মেকআপ কিটটা বের করুন, আর মিক্স অ্যান্ড ম্যাচ করে চোখকে আর ঠোঁটকে সাজিয়ে তুলুন। আর বাকিটা? আপনার ব্যক্তিগত!

 
 
 

আরও পড়ুন

হজের প্রথম ধাপ বৃহস্পতিবার মিনায় যাওয়ার পূর্বের হেরাম শরিফ এর তাওয়াফ এর দৃশ্য।

পদ্মা সেতুর উদ্বোধন উদযাপন করল কুয়েত দূতাবাস,বিডি সংবাদ একাত্তর

কুয়েতে ভারতকে হারিয়ে বাংলাদেশ টিম চ্যাম্পিয়ন, বিডি সংবাদ একাত্তর।

জনগণের ভোট কেড়ে নিয়ে ক্ষমতায় থাকতে চাই না, সেটা থাকবো না”প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বৃহস্পতিবার   বাদ যোহর বেগম খা‌লেদা জিয়ার রোগমু‌ক্তি কামনায় চট্টগাম মহানগর জাসাসের দোয়া মাহ‌ফিল

চট্টগ্রাম ফোরামের আহ্বায়ক কমিটির পরিচিতি ও বেগম জিয়ার রোগমুক্তি কামনায় জেদ্দোয় দোয়া  মাহফিল।

সৌদি আরব অনলাইন সাংবাদিক ফোরামের নির্বাচন সম্পন্ন  বিডি সংবাদ একাত্তর 

সৌদি আরবে অনলাইন সাংবাদিকতায় অবদান রাখাই রফিক চৌধুরী কে বিশেষ সম্মমনা।

আমরা নতুন নতুন কোচ কিনলাম ইঞ্জিন কিনলাম,আর বিএনপি শুরু করল অগ্নি–সন্ত্রাস, প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

একজন অর্থবান ও পরিশুদ্ধ মুহিত শূন্য হাতে চির শায়িত, শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন,সিলেটে হবেন সমাহিত। 

অন্যের স্ত্রী নিয়ে পালিয়ে গেলেন ফ্রান্স আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক রানা চৌধুরী। হতবাক কমিউনিটি

প্রবাসীর স্ত্রীকে ভাগিয়ে নিলো তিন সন্তানের জনক মধুখালীর পোল্ট্রি ফিড বিক্রেতা রুমি।

চট্টগ্রাম শহরের একটি বিশেষ দোকান! “পীতাম্বর শাহ”, ৩৩২ নং, বক্সির হাট, চট্টগ্রাম

দুর্গা পুজা সকল ধর্মের লোকদের উৎসব প্রধানমন্ত্রীর এমন বক্তব্যে-নায়ক আলমগীর

জাতীয়তাবাদী প্রবাসী বিএনপি পরিবার ওয়ার্ল্ড অনলাইন এর আত্বপ্রকাশ।

শুভেচ্ছা ব্যান্ডের ভার্চুয়াল লাইভ শো তে আজ আসছেন সুপার হিট নায়িকা সাহানুর ও চ্যানেল আই সেরা কন্ঠের নান্নু-আজ রাত ৬-৩০মিঃ

সালাউদ্দিন সরকার সভাপতি, নুর আলম সাধারণ সম্পাদক ও রবিউল ইসলাম টিটুকে সাংগঠনিক সম্পাদক করে কান্দারা যুবদল ঘোষণা,

মির্জা মিলনের জনপ্রিয়তায় ভীত হয়ে অপপ্রচার, প্রতিবাদে মিলনের সংবাদ সম্মেলন

যুবদলের যূগ্ন আহ্বায়ক হুমায়ুন কবির এর মায়ের মৃত্যুতে বি এন পির উপদেষ্টা আলহাজ্ব আব্দুর রহমান এর শোক প্রকাশ।

বাংলাদেশ বিমানকে কোটি টাকা জরিমানা করেছে সৌদি আরব।

 

Top
ব্রেকিং নিউজ :
Shares