শিরোনাম
  রাঙ্গুনিয়া ছাত্রদলের নবগঠিত কমিটির পক্ষ থেকে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে পুষ্পমাল্য অর্পন।       চোখের জলে বুক ভাসিয়ে মনোনয়ন পত্র জমা দিলেন তরিকুল ইসলাম এনামুল।       মধুখালীতে ইউপি নির্বাচনে বিএনপির প্রার্থী মেহেদী হাসান মাঠে থাকবে খন্দকার এনামুল ইসলাম।       হাটহাজারী মাদরাসায় চিরনিদ্রায় শায়িত বিশ্বঅঙ্গনের শীর্ষ আলেম আল্লামা শাহ আহমদ শফী।       কুলাউড়া কর্মধা ইউনিয়নে ভাতার কার্ড দেয়ার নামে টাকা আদায়ের অভিযোগ       মধুখালীতে খাবার হোটেল গুলোতে নোংরা পরিবেশ দেখার কেউ নাই।       সৌদি আরব বিএন পির সভাপতির সাথে চট্টগ্রাম প্রতিনিধি দলের সৌজন্য সাক্ষাৎ,       রফিকুল ইসলাম রবিনের নামে মিথ্যা অপপ্রচারের তীব্র নিন্দা প্রতিবাদ জানিয়েছে এলাকাবাসী।       চমক দিতে চান তরিকুল ইসলাম এনামুল, মেহেদি হাসান পলাশ       ফরিদপুরের মধুখালীতে পূজা উদ্যাপন পরিষদের মানববন্ধন ।    

আজ শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬:১০ পূর্বাহ্ন

বিডি সংবাদএকাত্তর  দেশের গণমাধ্যমকর্মীদের চাকরিসহ বিভিন্ন ক্ষেত্রে সুরক্ষা দিতে জাতীয় সংসদ অধিবেশনে দুটি আইন উপস্থাপন করা হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। গতকাল সচিবালয়ে ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টারের (বিজেসি) নেতাদের সঙ্গে বৈঠকে তিনি একথা জানান।
তথ্যমন্ত্রী বলেন, আজ একটি অধিবেশন শুরু হবে। কিন্তু এ অধিবেশনে আমরা আইন দুটি উপস্থাপন করতে পারব না। আশা করছি, এর পরের অধিবেশনে আইন দুটি উপস্থাপন করতে পারব।
মন্ত্রী বলেন, সাংবাদিকদের সুরক্ষায় গণমাধ্যমকর্মী আইন ও সম্প্রচার আইনের খসড়া চূড়ান্ত করেছে তথ্য মন্ত্রণালয়। এটি ভেটিংয়ের জন্য আইন মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। আশা করছি, আইন মন্ত্রণালয় দ্রুত সময়ের মধ্যে ভেটিং দিয়ে দেবে। এরপরই আমরা আইন দুটি জাতীয় সংসদে উপস্থাপন করব।
এই বৈঠকে গণমাধ্যম কর্মী আইন ও সম্প্রচার আইন দ্রুত সংসদে পাশের দাবি জানান সম্প্রচার সাংবাদিক কেন্দ্রের নেতারা। এছাড়া দেশ জুড়ে ক্যাবল নেটওয়ার্ক ডিজিটাইজেশন করারও দাবি তোলেন তারা। তারা বলেন, দেশের চ্যানেলগুলো বাঁচাতে হলে বিদেশি চ্যানেলে বিজ্ঞাপণ বন্ধের সিদ্ধান্তে অনড় থাকতে হবে সরকারকে।
মন্ত্রী এর জবাবে বলেন, দেশে চ্যানেলগুলো অব্যশই আইন মেনে চালাতে হবে। এজন্য অনির্দিষ্টকাল সময় দেয়া হবে না। দেশে আইন ভঙ্গ করে বিদেশী চ্যানেলে বিজ্ঞাপন দেখানো হয়। এটা বন্ধের উদ্যোগ নেয়া হয়েছে। পরিবেশকদের শোকজ করা হয়েছে। কেবল নেটওয়ার্ক ডিজিটাল হলে এক্ষেত্রে ব্যবস্থা নেয়া সহজ হবে। এ বছরের মধ্যে ঢাকা, চট্টগ্রাম ও বিভাগীয় শহরে কেবল নেটওয়ার্ক ডিজিটাইজেশন করতে বলা হয়েছে। বিদেশি চ্যানেলে বিজ্ঞাপন বন্ধ করে ডাউনলিঙ্কের নির্দেশনা বাস্তবায়ন করতেই হবে বলেও জোর দেন মন্ত্রী।
ড. হাছান মাহমুদ বলেন, আপনাদের সমর্থনে শৃঙ্খলা আনার চেষ্টা করছি। বিদেশে বিজ্ঞাপন চলে না গেলে গণমাধ্যমে সংকট থাকতো না। সংবাদকর্মীরা সংকটে পড়ত না। সামাজিক যোগাযোগ মাধ্যমেও যেন যথেচ্ছভাবে বিজ্ঞাপন না চলে যায় তা নিয়ে ব্যাবস্থা নেওয়া হচ্ছে। এনবিআর সাথে এনিয়ে কথা হয়েছে।
ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টারের চেয়ারম্যান রেজওয়ানুল হক, সদস্য সচিব শাকিল আহমেদ, ট্রাস্টিবোর্ডের সদস্য সৈয়দ ইশতিয়াক রেজাসহ অনান্যরা এই বৈঠকে উপস্থিত ছিলে

 
 
 

আরও পড়ুন

রাঙ্গুনিয়া ছাত্রদলের নবগঠিত কমিটির পক্ষ থেকে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে পুষ্পমাল্য অর্পন।

চোখের জলে বুক ভাসিয়ে মনোনয়ন পত্র জমা দিলেন তরিকুল ইসলাম এনামুল।

মধুখালীতে ইউপি নির্বাচনে বিএনপির প্রার্থী মেহেদী হাসান মাঠে থাকবে খন্দকার এনামুল ইসলাম।

হাটহাজারী মাদরাসায় চিরনিদ্রায় শায়িত বিশ্বঅঙ্গনের শীর্ষ আলেম আল্লামা শাহ আহমদ শফী।

কুলাউড়া কর্মধা ইউনিয়নে ভাতার কার্ড দেয়ার নামে টাকা আদায়ের অভিযোগ

মধুখালীতে খাবার হোটেল গুলোতে নোংরা পরিবেশ দেখার কেউ নাই।

সৌদি আরব বিএন পির সভাপতির সাথে চট্টগ্রাম প্রতিনিধি দলের সৌজন্য সাক্ষাৎ,

রফিকুল ইসলাম রবিনের নামে মিথ্যা অপপ্রচারের তীব্র নিন্দা প্রতিবাদ জানিয়েছে এলাকাবাসী।

চমক দিতে চান তরিকুল ইসলাম এনামুল, মেহেদি হাসান পলাশ

ফরিদপুরের মধুখালীতে পূজা উদ্যাপন পরিষদের মানববন্ধন ।

অন্যের স্ত্রী নিয়ে পালিয়ে গেলেন ফ্রান্স আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক রানা চৌধুরী। হতবাক কমিউনিটি

প্রবাসীর স্ত্রীকে ভাগিয়ে নিলো তিন সন্তানের জনক মধুখালীর পোল্ট্রি ফিড বিক্রেতা রুমি।

শুভেচ্ছা ব্যান্ডের ভার্চুয়াল লাইভ শো তে আজ আসছেন সুপার হিট নায়িকা সাহানুর ও চ্যানেল আই সেরা কন্ঠের নান্নু-আজ রাত ৬-৩০মিঃ

জাতীয়তাবাদী প্রবাসী বিএনপি পরিবার ওয়ার্ল্ড অনলাইন এর আত্বপ্রকাশ।

সালাউদ্দিন সরকার সভাপতি, নুর আলম সাধারণ সম্পাদক ও রবিউল ইসলাম টিটুকে সাংগঠনিক সম্পাদক করে কান্দারা যুবদল ঘোষণা,

মির্জা মিলনের জনপ্রিয়তায় ভীত হয়ে অপপ্রচার, প্রতিবাদে মিলনের সংবাদ সম্মেলন

যুবদলের যূগ্ন আহ্বায়ক হুমায়ুন কবির এর মায়ের মৃত্যুতে বি এন পির উপদেষ্টা আলহাজ্ব আব্দুর রহমান এর শোক প্রকাশ।

চট্টগ্রাম প্রবাসী ক্লাবের উদ্যোগে ওমান প্রবাসী জাফর, বাহরাইন প্রবাসী আজাদের ক্রসফায়ারে হত্যার প্রতিবাদে মানববন্ধন।

বাংলাদেশ বিমানকে কোটি টাকা জরিমানা করেছে সৌদি আরব।

মধুখালীতে ব্যক্তি-উদ্যোগে মসজিদের ইমামদের ঈদ সম্মানী প্রদান।

 

Top
ব্রেকিং নিউজ :
Shares