শিরোনাম
  মিন্নীই ছিল তার স্বামী রীফাত শরিফ হত্যার মুল পরিকল্পনা কারী, আদালতে দোষ স্বীকার,       পবিত্র মক্কায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে দোয়া ও আলোচনা সভা       জেদ্দা সুক সাথী মার্কেট বাংলাদেশী ব্যাবসায়ী কমিনিউটির – সৌদি জাতীয় দিবস উদযাপন-       সকল দেশের টিকেটিং,ও হজ্জ ওমরাহ এবং যে কোন ভিসা প্রসেসিংএর জন্য আজই যোগা যোগ করুন।       জনপ্রিয় শুভেচ্ছা ব্যান্ডের ভার্চুয়াল মিটিং অংশ নিবেন খ্যাতীমান শিল্পীবৃন্দ       মধুখালীর ডুমাইনে অবাধে চলছে মাদক ব্যবসা ও রমরমা জুয়ার আসর।       সৌদিআরব বিএনপির সংগ্রামী সাধারণ সম্পাদক মীর মনিরুজ্জামান তপন এর রোগ মুক্তি কামনায়  দোয়া মাহফিল।       রাঙ্গুনিয়া ছাত্রদলের নবগঠিত কমিটির পক্ষ থেকে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে পুষ্পমাল্য অর্পন।       চোখের জলে বুক ভাসিয়ে মনোনয়ন পত্র জমা দিলেন তরিকুল ইসলাম এনামুল।       মধুখালীতে ইউপি নির্বাচনে বিএনপির প্রার্থী মেহেদী হাসান মাঠে থাকবে খন্দকার এনামুল ইসলাম।    

আজ বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ০৭:৫৬ অপরাহ্

 

নাফিন মাহমুদ  কাতার প্রতিনিধিস্বাধীনতার ৪৮তম বর্ষপূর্তি উপলক্ষে কাতারে আয়োজিত আলনূর ইসলামী মহাসম্মেলনে বক্তাগণ বলেন, পাশ্চাত্যে ইসলাম এক অগ্রসমান ধর্ম। কুরআন নির্দেশিত জ্ঞান প্রজ্ঞা ও দাওয়াহ্ মূলনীতি অনুসরণ করে দুনিয়াজুড়ে ইসলামের সৌরভ ছড়িয়ে দেয়া সময়ের দাবি।

নতুন প্রজন্মের মাঝে ইসলামী চেতনা ও মানব প্রেম জাগিয়ে তোলার জন্য আদর্শ শিক্ষা ও সুস্থ সংস্কৃতি বিকাশের বিকল্প নেই। আলনূর কালচারাল সেন্টারের উদ্যোগে গত ২২ মার্চ দোহার বিন যাইদ সেন্টার মিলনায়তনে সালেহ নূরুন্নবীর উপস্থাপনায় অনুষ্ঠিত সম্মেলনে সভাপতিত্ব করেন আলনূর নির্বাহী পরিচালক হাফেজ মাওলানা ইউসুফ নূর। এতে প্রধান অতিথির আসন অলংকৃত করেন কাতারস্থ বাংলাদেশ দুতাবাসের শ্রম কাউন্সিলর ড. মুহাম্মদ মুস্তাফিজুর রহমান। প্রধান বক্তা ছিলেন আলনূর কালচারাল সেন্টার যুক্তরাষ্ট্র শাখার নির্বাহী পরিচালক মুফতি মুহাম্মদ ইসমাইল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাতার নিউজ এজেন্সির চীফ এডিটর খালেদ আল যিয়ারাহ, বাংলাদেশ স্কুল এন্ড কলেজের পরিচালক লে.ক. আনোয়ার খুরশিদ (অব), প্রখ্যাত লেখক ও প্রকৌশলী ড.আবদুল্লাহ আল মামুন, কাতার বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড.ইসরাত হোসাইন। আলোচনায় অংশ নেন মুফতি আহসান উল্লাহ, মুফতি নূর হোসেন, মাওলানা মুস্তাফিজুর রহমান, মাওলানা জসিমউদ্দিন মাশরুফ। কুরআন তেলাওয়াত করেন মাওলানা নুরুল আমীন ও হাফেজ মাওলানা ইসহাক। ইসলামী সংগীত পরিবেশন করেন মুহাম্মদ সাইদুল হক।

শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রকৌশলী আলীম উদ্দীন, জসিম উদ্দিন, পেয়ার মুহাম্মদ, বাশার সরকার ও প্রকৌশলী সালাহ উদ্দিন।
সম্মেলন উপলক্ষে ধর্মপ্রতিমন্ত্রী শেখ আবদুল্লাহর প্রদত্ত বাণী পাঠ করেন শফিকুল ইসলাম প্রধান। কুইজ প্রতিযোগিতার আয়োজনে ছিলেন প্রকৌশলী মুনিরুল হক, প্রকৌশলী বুলবুল আহমদ, অধ্যাপক আবু শামা, মতিউর রহমান ভুঁইয়া।
মহিলা কর্ণারে বিশেষ অতিথি ছিলেন নিউইয়র্ক আলনূর সেন্টারের ধর্মীয় শিক্ষক মুহতারামা ফাতেমা আবদুল্লাহ।
প্রধান অতিথি ড. মুহাম্মদ মুস্তাফিজুর রহমান বলেন,ধর্মীয় শিক্ষা ছাড়া নৈতিকতার উন্নয়ন ও আদর্শ জীবন গঠন সম্ভব নয় । প্রবাসী সন্তানদের মাঝে দেশপ্রেম ও ইসলামী শিক্ষার বিস্তারে আলনূর সেন্টারের মহৎ উদ্যোগকে স্বাগত জানাই। বিপুল শিক্ষার্থীর অংশগ্রহণে প্রাণবন্ত ইসলামী কুইজ প্রতিযোগীতার সফলতা কামনা করি।কমিউনিটির জন্য কল্যাণকর প্রতিটি মহৎ কাজে বাংলাদেশ দূতাবাস সহযোগিতা করে যাবে। প্রধান আলোচক মুফতি মুহাম্মদ ইসমাইল বলেন, বিশ্বব্যাপী চিন্তাধারার আলোকে আপন ভূবনে কাজ করে যেতে হবে। পরিবারের প্রতি সর্বোচ্চ যত্নবান হতে হবে। পরিবর্তনের সূচনা হতে হবে নিজের থেকে। মহানবী (সা: ) ও প্রবাসী ছিলেন। তাঁর আদর্শ অনুসরণে প্রত্যেক প্রবাসীর জীবন হবে অর্থপূর্ণ ও অবদানময়।
খালেদ আল যিয়ারাহ বলেন, বাংলাদেশীদের ইসলাম প্রেম আমাদের অনুপ্রাণিত করে।
সভাপতির বক্তব্যে মাওলানা ইউসুফ নূর শিক্ষা, সংস্কৃতি ও সমাজকল্যাণ বিষয়ে আলনূর সেন্টারের পাশে থাকার জন্য কমিউনিটি নেতৃবৃন্দের প্রতি আহবান জানান।
অনুষ্ঠান শেষে ইসলামী কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। আরবি , ইংরেজি ও বাংলা ভাষায় আয়োজিত এ প্রতিযোগিতায় প্রায় ৪০০ ছাত্র ছাত্রী অংশ নেয়।

 
 
 

আরও পড়ুন

মিন্নীই ছিল তার স্বামী রীফাত শরিফ হত্যার মুল পরিকল্পনা কারী, আদালতে দোষ স্বীকার,

পবিত্র মক্কায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে দোয়া ও আলোচনা সভা

জেদ্দা সুক সাথী মার্কেট বাংলাদেশী ব্যাবসায়ী কমিনিউটির – সৌদি জাতীয় দিবস উদযাপন-

সকল দেশের টিকেটিং,ও হজ্জ ওমরাহ এবং যে কোন ভিসা প্রসেসিংএর জন্য আজই যোগা যোগ করুন।

জনপ্রিয় শুভেচ্ছা ব্যান্ডের ভার্চুয়াল মিটিং অংশ নিবেন খ্যাতীমান শিল্পীবৃন্দ

মধুখালীর ডুমাইনে অবাধে চলছে মাদক ব্যবসা ও রমরমা জুয়ার আসর।

সৌদিআরব বিএনপির সংগ্রামী সাধারণ সম্পাদক মীর মনিরুজ্জামান তপন এর রোগ মুক্তি কামনায়  দোয়া মাহফিল।

রাঙ্গুনিয়া ছাত্রদলের নবগঠিত কমিটির পক্ষ থেকে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে পুষ্পমাল্য অর্পন।

চোখের জলে বুক ভাসিয়ে মনোনয়ন পত্র জমা দিলেন তরিকুল ইসলাম এনামুল।

মধুখালীতে ইউপি নির্বাচনে বিএনপির প্রার্থী মেহেদী হাসান মাঠে থাকবে খন্দকার এনামুল ইসলাম।

অন্যের স্ত্রী নিয়ে পালিয়ে গেলেন ফ্রান্স আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক রানা চৌধুরী। হতবাক কমিউনিটি

প্রবাসীর স্ত্রীকে ভাগিয়ে নিলো তিন সন্তানের জনক মধুখালীর পোল্ট্রি ফিড বিক্রেতা রুমি।

শুভেচ্ছা ব্যান্ডের ভার্চুয়াল লাইভ শো তে আজ আসছেন সুপার হিট নায়িকা সাহানুর ও চ্যানেল আই সেরা কন্ঠের নান্নু-আজ রাত ৬-৩০মিঃ

জাতীয়তাবাদী প্রবাসী বিএনপি পরিবার ওয়ার্ল্ড অনলাইন এর আত্বপ্রকাশ।

সালাউদ্দিন সরকার সভাপতি, নুর আলম সাধারণ সম্পাদক ও রবিউল ইসলাম টিটুকে সাংগঠনিক সম্পাদক করে কান্দারা যুবদল ঘোষণা,

মির্জা মিলনের জনপ্রিয়তায় ভীত হয়ে অপপ্রচার, প্রতিবাদে মিলনের সংবাদ সম্মেলন

যুবদলের যূগ্ন আহ্বায়ক হুমায়ুন কবির এর মায়ের মৃত্যুতে বি এন পির উপদেষ্টা আলহাজ্ব আব্দুর রহমান এর শোক প্রকাশ।

চট্টগ্রাম প্রবাসী ক্লাবের উদ্যোগে ওমান প্রবাসী জাফর, বাহরাইন প্রবাসী আজাদের ক্রসফায়ারে হত্যার প্রতিবাদে মানববন্ধন।

বাংলাদেশ বিমানকে কোটি টাকা জরিমানা করেছে সৌদি আরব।

মধুখালীতে ব্যক্তি-উদ্যোগে মসজিদের ইমামদের ঈদ সম্মানী প্রদান।

 

Top
ব্রেকিং নিউজ :
Shares