শিরোনাম
  করোনা জনিত বিধনিষেধ এর সময়সীমা ৭ইমার্চ পর বৃদ্ধি করা হবেনা বলে জানিয়েছেন সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয়।       কেফায়েত উল্লাহ চৌধুরী আহ্বায়ক, মঈন চৌধুরী সদস্য সচিব।সৌদিআরবে ১৭৩ বিশিষ্ট সুবর্ণ জয়ন্তীর উপকমিটি ঘোষণা।       শেফা আল জমজম কূপের প্রধান প্রকৌশলী ডা. ইয়াহিয়া কোসাক চলে গেলেন,       শুভেচ্ছা ব্যান্ডের ভার্চুয়াল মিটিং এ এবারের অতিথি মিশা সওদাগর ও আনিসুজ্জামান       মদিনা যায়েদা আবুদাবী থেকে পটিয়া প্রবাসী ক্লাব এর প্রতিনিধি নির্বাচিত হলেন মোঃ দিদারুল আলম       আমেরিকার ডালাস টেক্সাস থেকে পটিয়া প্রবাসী ক্লাব এর প্রতিনিধি নির্বাচিত হলেন- জুলকারনাইন চৌধুরী।       সংযুক্ত আরব আমিরাত শারজাহ থেকে পটিয়া প্রবাসী ক্লাব এর প্রতিনিধি নির্বাচিত হলেন এম,এ,মন্জু।       বিএনপির স্বাধীনতার ৫০ বছর সুবর্ণজয়ন্তী উদ্বোধন-৫০ বছরেও জাতি সুফল পায়নি ঃফখরুল       মহান একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সৌদি আরব বিএনপি’র ভার্চুয়াল সভা অনুষ্ঠিত।       আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহীদদের প্রতি পটিয়া প্রবাসী ক্লাবের শ্রদ্ধা নিবেদন।    

আজ রবিবার, ০৭ মার্চ ২০২১, ০৬:২৯ পূর্বাহ্ন

কর্মধায় রাস্তার কাজে চেয়ারম্যান আতিকের বিরুদ্ধে অনিয়মের অভিযো

বিশেষ প্রতিনিধিঃ মৌলভীবাজার কুলাউড়া উপজেলার কর্মধা ইউয়িনে একটি রাস্তার মেরামত কাজে অনিয়মের অভিযোগ উঠেছে কর্মধা ইউপি চেয়ারম্যান আতিকুর রহমান ও স্থানীয় বিএনপি নেতা আব্দুস সালামের বিরুদ্ধে। এনিয়ে স্থানীয় এলাকাবাসী কুলাউড়া থেকে নির্বাচিত সংসদ সদস্য সুলতান মোহাম্মদ মনসুর আহমদ, উপজেলা চেয়ারম্যান সফি আহমদ সলমান ও ইউএনও’র কাছে লিখিত অভিযোগ করেছেন। এদিকে এই প্রকল্পে স্থানীয় মেম্বার কিংবা আওয়ামী লীগ নেতাদের প্রকল্পেও সম্পাদক না করে বিএনপি নেতা সালামকে সম্পাদক করায় ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় আওয়ামী লীগ নেতারা। তারা বলেন, অসৎ উদ্দেশ্য নিয়ে চেয়ারম্যান আতিক এই প্রকল্পে সালামকে সম্পাদক করেছেন। স্থানীয় এলাকাবাসী জানান , পূর্ব কর্মধা গ্রামের হাসমত মেম্বামের বাড়ি থেকে কামার দিঘিরপাড় মসজিদ পর্যন্ত কাঁচা রাস্তার দুইপাশে মাঠি ভরাট ও মেরামতের জন্য ১২টন চাল বরাদ্ধ দেয়া হয়। কিন্তু প্রকল্প সভাপতি আতিকুর রহমান ও সম্পাদক বিএনপি নেতা আব্দুল সালাম ঠিকমতো কাজ না করিয়ে প্রকল্পের টাকা আÍসাতের চেষ্টা করছেন। চরম এ অনিয়মের বিষয়টি স্থানীয়দের চোখে পড়লে তারা কাজ বন্ধের দাবি জানান। পরে আতিক ও সালাম গ্রাম পুলিশ পাঠিয়ে এলাকাবাসীর বাধা উপেক্ষা করে রাস্তাটির কাজ করান।

স্থানীয়রা বলেন, একটু বৃষ্টি দিলেই এ রাস্তা দিয়ে আমাদের যাতায়াত করা কষ্টকর হয়ে পড়ে। কিন্তু প্রকল্প বাস্তবায়নকারীরা অসৎ উদ্যোশে বর্ষা মৌসুমে কাজ করাচ্ছেন। ঠিকমতো কাজ হলে একটা কথা ছিল। তারা নামমাত্র কাজ করিয়ে ‘শাক দিয়ে মাছ ঢাকার’ চেষ্টা করছেন। এ প্রসঙ্গে প্রকল্পের সম্পাদক আব্দুস সালাম বলেন, আংশিক কাজ হয়েছে। এই মুহুর্তে কাজ করানো যাচ্ছে না। কাজ বন্ধ রয়েছে।

কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এ টি এম ফরহাদ চৌধুরী বলেনে, রাস্তার কাজে অনিয়মের অভিযোগ পেয়েছি। যে ১২টন বরাদ্ধ দেয়া হয়েছিল কাজ হয়নি বলে আমরা বরাদ্ধ স্থগিত করেছি। তবে প্রাথমিকভাবে কাজের শুরুতে ৩টন বরাদ্ধ দেয়া হয়েছিল। এই বরাদ্ধ অনুযায়ী কাজ আদায়ের চেষ্টা করছি।

স্থানীয়দের সঙ্গে আলাপ করে জানা যায়, কর্মধার চেয়ারম্যান আতিকুর রহমানের বিরুদ্ধে এর আগে বিভিন্ন উন্নয়ন কাজে অনিয়মের শত শত অভিযোগ রয়েছে। পরিষদের মেম্বারদের কোনো পাত্তা না দিয়ে নিজের মনগড়া কাজ করে যাচ্ছেন তিনি। কিন্তু রহস্যময় কারনে তার বিরুদ্ধে দৃষ্টান্তমূলক ব্যবস্থা নিচ্ছে না প্রশাসন। এবার তার এই অনিয়ম কাজের সঙ্গে যুক্ত হলেন বিগত কর্মধা ইউয়িন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে জামানত হারানো প্রার্থী আব্দুস সালাম।

নাম প্রকাশে অনিচ্ছুক সাবেক ছাত্রলীগ নেতা ও আগামী নির্বাচনের এক চেয়ারম্যান প্রার্থী বলেন, আতিক সাহেব নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। কিন্তু নির্বাচিত হওয়ার পর কোনো কাজে আমাদের দলের নেতাদের সঙ্গে সমন্ময় না করে বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের সাথে সমন্ময় করেন। এলাকায় আওয়ামী লীগের অনেক সিনিয়র নেতা থাকা স্বত্ত্বেও তিনি বিএনপি সালামকে প্রকল্পের সম্পাদক করেছেন। লোকমুখে চাউর আছে তিনি ১০ পারসেন্ট সুযোগ সুবিধা সালামকে দেন।

 
 
 

আরও পড়ুন

করোনা জনিত বিধনিষেধ এর সময়সীমা ৭ইমার্চ পর বৃদ্ধি করা হবেনা বলে জানিয়েছেন সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

কেফায়েত উল্লাহ চৌধুরী আহ্বায়ক, মঈন চৌধুরী সদস্য সচিব।সৌদিআরবে ১৭৩ বিশিষ্ট সুবর্ণ জয়ন্তীর উপকমিটি ঘোষণা।

শেফা আল জমজম কূপের প্রধান প্রকৌশলী ডা. ইয়াহিয়া কোসাক চলে গেলেন,

শুভেচ্ছা ব্যান্ডের ভার্চুয়াল মিটিং এ এবারের অতিথি মিশা সওদাগর ও আনিসুজ্জামান

মদিনা যায়েদা আবুদাবী থেকে পটিয়া প্রবাসী ক্লাব এর প্রতিনিধি নির্বাচিত হলেন মোঃ দিদারুল আলম

আমেরিকার ডালাস টেক্সাস থেকে পটিয়া প্রবাসী ক্লাব এর প্রতিনিধি নির্বাচিত হলেন- জুলকারনাইন চৌধুরী।

সংযুক্ত আরব আমিরাত শারজাহ থেকে পটিয়া প্রবাসী ক্লাব এর প্রতিনিধি নির্বাচিত হলেন এম,এ,মন্জু।

বিএনপির স্বাধীনতার ৫০ বছর সুবর্ণজয়ন্তী উদ্বোধন-৫০ বছরেও জাতি সুফল পায়নি ঃফখরুল

মহান একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সৌদি আরব বিএনপি’র ভার্চুয়াল সভা অনুষ্ঠিত।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহীদদের প্রতি পটিয়া প্রবাসী ক্লাবের শ্রদ্ধা নিবেদন।

অন্যের স্ত্রী নিয়ে পালিয়ে গেলেন ফ্রান্স আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক রানা চৌধুরী। হতবাক কমিউনিটি

প্রবাসীর স্ত্রীকে ভাগিয়ে নিলো তিন সন্তানের জনক মধুখালীর পোল্ট্রি ফিড বিক্রেতা রুমি।

দুর্গা পুজা সকল ধর্মের লোকদের উৎসব প্রধানমন্ত্রীর এমন বক্তব্যে-নায়ক আলমগীর

জাতীয়তাবাদী প্রবাসী বিএনপি পরিবার ওয়ার্ল্ড অনলাইন এর আত্বপ্রকাশ।

শুভেচ্ছা ব্যান্ডের ভার্চুয়াল লাইভ শো তে আজ আসছেন সুপার হিট নায়িকা সাহানুর ও চ্যানেল আই সেরা কন্ঠের নান্নু-আজ রাত ৬-৩০মিঃ

সালাউদ্দিন সরকার সভাপতি, নুর আলম সাধারণ সম্পাদক ও রবিউল ইসলাম টিটুকে সাংগঠনিক সম্পাদক করে কান্দারা যুবদল ঘোষণা,

চট্টগ্রাম শহরের একটি বিশেষ দোকান! “পীতাম্বর শাহ”, ৩৩২ নং, বক্সির হাট, চট্টগ্রাম

মির্জা মিলনের জনপ্রিয়তায় ভীত হয়ে অপপ্রচার, প্রতিবাদে মিলনের সংবাদ সম্মেলন

যুবদলের যূগ্ন আহ্বায়ক হুমায়ুন কবির এর মায়ের মৃত্যুতে বি এন পির উপদেষ্টা আলহাজ্ব আব্দুর রহমান এর শোক প্রকাশ।

বাংলাদেশ বিমানকে কোটি টাকা জরিমানা করেছে সৌদি আরব।

 

Top
ব্রেকিং নিউজ :
Shares