শিরোনাম
  নবগঠিত সৌদিআরব প্রবাসী শরীয়তপুর সমিতির আলোচনা সভা অনুষ্ঠিত        মধুখালী উপজেলার দুটি ইউনিয়ন নির্বাচনে বিএনপি’র বিশাল শোডাউন।       মধুখালী ব্যবসায়ীদের মরার উপর খরার ঘাঁ।       দুর্গা পুজা সকল ধর্মের লোকদের উৎসব প্রধানমন্ত্রীর এমন বক্তব্যে-নায়ক আলমগীর       মধুখালীতে শিক্ষা অফিসারের উদ্যোগে আকাশ আমার পাঠশালা অনলাইন শিক্ষা পদ্ধতি ব্যাপক জনপ্রিয়।       আব্দুর রহমানকে মন্ত্রী হিসেবে দেখতে চাই       ৭নং জিরি ইউনিয়নের দক্ষিণ জিরি -মহিরা হিখাইন – মালিয়ারা সড়কের বেহাল অবস্থা, দেখার কেউ নেই।       শ্রীমঙ্গলে সাতগাঁও প্রবাসী ফোরামের কার্যালয় উদ্বোধন।       মিন্নীই ছিল তার স্বামী রীফাত শরিফ হত্যার মুল পরিকল্পনা কারী, আদালতে দোষ স্বীকার,       পবিত্র মক্কায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে দোয়া ও আলোচনা সভা    

আজ বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ০৯:১৩ অপরাহ্

স্টাফ রিপোর্টারঃ-  চট্টগ্রামের তিনটি হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসায় এখন থেকে ব্যবহৃত হবে অত্যাধুনিক হাই ফ্লো ন্যাসাল ক্যানুলা (অক্সিজেন)।

দেশের শীর্ষ স্থানীয় শিল্প প্রতিষ্ঠান এস আলম গ্রুপের পক্ষ থেকে চট্টগ্রামের তিনটি হাসপাতালে এই প্রথম ৮টি হাই ফ্লো ন্যাসাল ক্যানুলা প্রদান করা হয়েছে। নিউজিল্যান্ডের তৈরি এয়ারবু হাই ফ্লো ন্যাসাল ক্যানুলার প্রতিটির মুল্য ১৫ লাখ টাকা।এছাড়া এস আলম গ্রুপের পক্ষ থেকে চট্টগ্রামের করোনা রোগীদের নিরবচ্ছিন্ন চিকিৎসাসেবা নিশ্চিত রয়েছে ৬টি আইসিউযুক্ত ভেন্টিলেটর প্রদান করা হয়েছে তিনটি হাসপাতালে। ২ জুন মঙ্গলবার    দুপুর ১২টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল (চমেক), চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল এবং চট্টগ্রাম জেনারেল হাসপাতালে প্রায় তিন কোটি টাকা ব্যয়ে এসব চিকিৎসা সরঞ্জাম হস্তান্তর করা হয়। সুএে জানাগেছে, এস আলম গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব   সাইফুল আলম মাসুদ সাহেব  পক্ষ থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের জন্য ৪টি আইসিউযুক্ত ভেন্টিলেটর, ৪ টি হাই ফ্লো ন্যাসাল ক্যানুলা, চট্টগ্রাম জেনারেল হাসপাতালের জন্য ২টি হাই ফ্লো ন্যাসাল ক্যানুলা, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের জন্য ২টি আইসিউযুক্ত ভেন্টিলেটর ও ২টি হাই ফ্লো ন্যাসাল ক্যানুলা প্রদানের করা হয়েছে।

আগ্রাবাদ মা ও শিশু হাসপাতাল এবং চট্টগ্রাম জেনারেল হাসপাতালে ভেন্টিলেটরযুক্ত আইসিইউ, হাই ফ্লো অক্সিজেন হস্তান্তর করছেন এস আলম গ্রুপের চেয়ারম্যানের পিএস আকিজ উদ্দিন আমেরিকার তৈরি ফিলিপস ব্র‍্যান্ডের আইসিউযুক্ত প্রতিটি ভেন্টিলেটরের মূল্য ২৭ লাখ ৫০ হাজার টাকা। ৬টি আইসিইউযুক্ত ভেন্টিলেটরের জন্য খরচ হয় ১ কোটি ৬৫ লাখ টাকা।এছাড়া নিউজিল্যান্ডের তৈরি এয়ারবু হাই ফ্লো ন্যাসাল ক্যানুলার প্রতিটির মুল্য ১৫ লাখ টাকা। ৮টি হাই ফ্লো ন্যাসাল ক্যানুলা কিনতে খরচ হয় ১ কোটি ২০ লাখ টাকা।এর আগে এস আলম গ্রুপের পক্ষ থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকদের জন্য ৫০০ টি পিপিই প্রদান করা হয়। এছাড়া চিকিৎসকদের ডিউটি রুমের জন্য ২টি ২ টন এসি, ২টি নমুনা কালেশন বুথ স্থাপন করা হয়। চট্টগ্রাম জেনারেল হাসপাতালের কোয়ারান্টাইন এ থাকা চিকিৎসকদের খাবারের জন্য এস আলম গ্রুপ ১ লাখ টাকা প্রদান করে। এছাড়া এই হাসপাতালের জন্য টাকা ১ টি ২ টন এসি, ২টি নমুনা কালেকশন বুথ স্থাপন করে দেয় প্রতিষ্ঠানটি। এছাড়া বিআইটিআইডির চিকিৎসকদের ডিউটি রুমের জন্য ১ টি ২ টন এসি, ২টি নমুনা কালেকশন বুথ ও চট্টগ্রামের ১৪ টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রতিটি তে ৫০ টি করে ৭০০ পিপিই প্রদান করে এস আলম গ্রুপ।এস আলম গ্রুপের চেয়ারম্যান সাইফুল আলম মাসুদের পিএস আকিজ উদ্দিন বলেন, চেয়ারম্যান মহোদয়ের নিষেধ থাকায় এ বিষয়ে বিস্তারিত কিছু জানাতে অপারগতা প্রকাশ করছি।

 
 
 

আরও পড়ুন

নবগঠিত সৌদিআরব প্রবাসী শরীয়তপুর সমিতির আলোচনা সভা অনুষ্ঠিত 

মধুখালী উপজেলার দুটি ইউনিয়ন নির্বাচনে বিএনপি’র বিশাল শোডাউন।

মধুখালী ব্যবসায়ীদের মরার উপর খরার ঘাঁ।

দুর্গা পুজা সকল ধর্মের লোকদের উৎসব প্রধানমন্ত্রীর এমন বক্তব্যে-নায়ক আলমগীর

মধুখালীতে শিক্ষা অফিসারের উদ্যোগে আকাশ আমার পাঠশালা অনলাইন শিক্ষা পদ্ধতি ব্যাপক জনপ্রিয়।

আব্দুর রহমানকে মন্ত্রী হিসেবে দেখতে চাই

৭নং জিরি ইউনিয়নের দক্ষিণ জিরি -মহিরা হিখাইন – মালিয়ারা সড়কের বেহাল অবস্থা, দেখার কেউ নেই।

শ্রীমঙ্গলে সাতগাঁও প্রবাসী ফোরামের কার্যালয় উদ্বোধন।

মিন্নীই ছিল তার স্বামী রীফাত শরিফ হত্যার মুল পরিকল্পনা কারী, আদালতে দোষ স্বীকার,

পবিত্র মক্কায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে দোয়া ও আলোচনা সভা

অন্যের স্ত্রী নিয়ে পালিয়ে গেলেন ফ্রান্স আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক রানা চৌধুরী। হতবাক কমিউনিটি

প্রবাসীর স্ত্রীকে ভাগিয়ে নিলো তিন সন্তানের জনক মধুখালীর পোল্ট্রি ফিড বিক্রেতা রুমি।

শুভেচ্ছা ব্যান্ডের ভার্চুয়াল লাইভ শো তে আজ আসছেন সুপার হিট নায়িকা সাহানুর ও চ্যানেল আই সেরা কন্ঠের নান্নু-আজ রাত ৬-৩০মিঃ

সালাউদ্দিন সরকার সভাপতি, নুর আলম সাধারণ সম্পাদক ও রবিউল ইসলাম টিটুকে সাংগঠনিক সম্পাদক করে কান্দারা যুবদল ঘোষণা,

জাতীয়তাবাদী প্রবাসী বিএনপি পরিবার ওয়ার্ল্ড অনলাইন এর আত্বপ্রকাশ।

যুবদলের যূগ্ন আহ্বায়ক হুমায়ুন কবির এর মায়ের মৃত্যুতে বি এন পির উপদেষ্টা আলহাজ্ব আব্দুর রহমান এর শোক প্রকাশ।

মির্জা মিলনের জনপ্রিয়তায় ভীত হয়ে অপপ্রচার, প্রতিবাদে মিলনের সংবাদ সম্মেলন

দুর্গা পুজা সকল ধর্মের লোকদের উৎসব প্রধানমন্ত্রীর এমন বক্তব্যে-নায়ক আলমগীর

বাংলাদেশ বিমানকে কোটি টাকা জরিমানা করেছে সৌদি আরব।

চট্টগ্রাম প্রবাসী ক্লাবের উদ্যোগে ওমান প্রবাসী জাফর, বাহরাইন প্রবাসী আজাদের ক্রসফায়ারে হত্যার প্রতিবাদে মানববন্ধন।

 

Top
ব্রেকিং নিউজ :
Shares