শিরোনাম
  মুনিয়া প্রসঙ্গে চটেছেন মধুখালী মহিলা পরিষদ প্রতিবাদে সংবাদ সম্মেলন       কাবা শরীফের কালো পাথরের রহস্যময় ইতিহাস ও তার বৈশিষ্ট্য।       পটিয়া থানায় ১৭টি ইউনিয়নে ইফতার সামগ্রী বিতরন.করেন পটিয়া প্রবাসী ক্লাব।       ভাগাভাগি করে দুই স্বামীর ঘর করছে ঝিনাইদার লাম্মি আবারো গেলো শিমুলের ঘরে       আজ মহান মে দিবস উলক্ষে বিডি সংবাদ একাত্তর পরিবারের পক্ষ থেকে গভীর শ্রদ্ধা ও ভালবাসা জানাই।       মধুখালীতে বীরমুক্তিযোদ্ধার ওপর টোপ শাহিনের হামলার প্রতিবাদে মানববন্ধন       জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা জাসাস,এর নিন্দা ও প্রতিবাদ।       এন,আর,বি,গ্লোবাল এর মধ্যপ্রাচ্যর দূত হলেন বিডি সংবাদ ৭১ এর সম্পাদক রফিক চৌধুরী।       হত-দরিদ্র পরিবারের পাকা ঘর উদ্ভোদন করলেন মানবিক পুলিশ কর্মকরর্তা জনাব, মোহাম্মদ কেফায়েত উল্লাহ,পি,পি,এম,।        ওমানে পটিয়া প্রবাসী ক্লাবের উদ্যোগে হোটেল পটিয়ার আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।    

আজ রবিবার, ০৯ মে ২০২১, ০৮:১৩ পূর্বাহ্ন

রফিক চৌধুরী সৌদি আরব থেকে ========

এবার সীমিত সংখ্যক সৌদি স্থানীয় হাজীদের নিয়ে হজ্জের আনুষ্ঠানিকতা সম্পন্ন করার সিদ্ধান্ত নিয়েছে  সৌদি হজ্জ মন্ত্রালয়।

রিয়াদ – সৌদি আরবের কর্তৃপক্ষগুলি ইতিমধ্যে কিংডমে থাকা সীমিত সংখ্যক নাগরিক এবং বাসিন্দাকে এই বছরের হজ করার অনুমতি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।সৌদি কতৃপক্ষ।

সোমবার এক বিবৃতিতে হজ ও ওমরাহ মন্ত্রালয়  বলেছে যে করোনভাইরাস মহামারীটির ধারাবাহিকতা এবং জনাকীর্ণ স্থান এবং বৃহৎ সমাবেশে সংক্রমণ ছড়িয়ে যাওয়ার ঝুঁকির আলোকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে এই বছরের জন্য হজ (১৪৪৪ হিজরি  / ২০২০) খ্রিস্টাব্দ) অনুষ্ঠিত হবে যার মাধ্যমে ইতিমধ্যে সৌদি আরবে বসবাসকারী বিভিন্ন জাতীয়তা ও প্রবাসীদের নিয়ে   খুব সীমিত ভাবে এটি সম্পাদন করতে সক্ষম হবে। বলে জানিয়েছেন সংশ্লিষ্ট,

“এই মহামারীজনিত ঝুঁকি থেকে জনগনকে  রক্ষার জন্য প্রতিরোধ মূলক এই   পদক্ষেপ এবং প্রয়োজনীয় সামাজিক দূরত্বের প্রোটোকল পর্যবেক্ষণ করার সময় এবং  জনস্বাস্থ্যের দৃষ্টিভঙ্গি থেকে নিরাপদ উপায়ে হজ নিশ্চিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এবং এতে ইসলামের শিক্ষার সাথে সামঞ্জস্য রেখেছিলেন। বিবৃতিতে যুক্ত করা হয়েছে, মানুষের জীবন রক্ষা করা।

“দুটি পবিত্র মসজিদের খাদেম  সরকার বার্ষিক লক্ষ লক্ষ হজ ও ওমরাহ যাত্রীদের  সেবা করার জন্য সম্মানিত হয়েছে এবং এটি নিশ্চিত করে যে এই সিদ্ধান্ত সর্বোচ্চ অগ্রাধিকার থেকে শুরু করে এটি তাদের ভূমিতে এই পবিত্র হজের   নিরাপত্তা বজায় রাখার নির্দেশ দেয়।

বিবৃতিতে বলা হয়েছে, “আমরা সর্বশক্তিমান আল্লাহর কাছে দোয়া প্রার্থনা করছি। যে সমস্ত দেশে এই মহামারী হয়েছে তাদের  এই রোগ  থেকে রক্ষা করুন এবং সমস্ত মানুষকে সুরক্ষিত ও সুরক্ষিত রাখুন,” বিবৃতিতে বলা হয়েছে।

সৌদি আরবের সর্বাধিক অগ্রাধিকার হ’ল মুসলিম হজযাত্রীদের সর্বদা নিরাপদে ও সুরক্ষিতভাবে হজ ও ওমরাহ পালনের জন্য সক্ষম করা এবং মহামারীটি মহামারীর সূচনা থেকেই উমরাহ হজযাত্রীদের প্রবেশ স্থগিত করে এই পবিত্র ন্তান টিকে রক্ষার  জন্য প্রয়োজনীয় সকল সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের জন্য আগ্রহী ছিল। পবিত্র স্থানগুলিতে ইতিমধ্যে সেগুলোর  নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে  , বিবৃতিতে আরও যো গ করা হয়েছে।

হজের সিদ্ধান্ত সম্পর্কে মন্তব্য করে সৌদি মানবাধিকার কমিশন বলেছে যে সৌদি আরব স্বাস্থ্যের সর্বজনীন অধিকারে বিশ্বাসী। হজ সীমাবদ্ধ না শুধুমাত্র দেশকে  রক্ষা করে না বরং বহু দেশের  বিশ্বজুড়ে হাজী সাহেবদের  সাস্হ্যের দিকেও নজর রাখা  সৌদি আরবের  সবগুলো সিদ্ধান্তই যূগউপযোগী দেশ ও বিশ্বমানবতার এক অনন্য্য নজির সৃষ্টি করেছে অতিতে লাখ লাখ  হাজী সাহেবদের   আল্লাহর মেহমান বলে  সেবা দিয়ে থাকেন প্রতি বছর বছর এবার বিশ্বসাস্হ্য সংস্থাও পারিপার্শ্বিক এর কথা চিন্তা করে এই সিদ্ধান্ত নিয়েছে

সূত্র সৌদিগেজেট

 
 
 

আরও পড়ুন

মুনিয়া প্রসঙ্গে চটেছেন মধুখালী মহিলা পরিষদ প্রতিবাদে সংবাদ সম্মেলন

কাবা শরীফের কালো পাথরের রহস্যময় ইতিহাস ও তার বৈশিষ্ট্য।

পটিয়া থানায় ১৭টি ইউনিয়নে ইফতার সামগ্রী বিতরন.করেন পটিয়া প্রবাসী ক্লাব।

ভাগাভাগি করে দুই স্বামীর ঘর করছে ঝিনাইদার লাম্মি আবারো গেলো শিমুলের ঘরে

আজ মহান মে দিবস উলক্ষে বিডি সংবাদ একাত্তর পরিবারের পক্ষ থেকে গভীর শ্রদ্ধা ও ভালবাসা জানাই।

মধুখালীতে বীরমুক্তিযোদ্ধার ওপর টোপ শাহিনের হামলার প্রতিবাদে মানববন্ধন

জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা জাসাস,এর নিন্দা ও প্রতিবাদ।

এন,আর,বি,গ্লোবাল এর মধ্যপ্রাচ্যর দূত হলেন বিডি সংবাদ ৭১ এর সম্পাদক রফিক চৌধুরী।

হত-দরিদ্র পরিবারের পাকা ঘর উদ্ভোদন করলেন মানবিক পুলিশ কর্মকরর্তা জনাব, মোহাম্মদ কেফায়েত উল্লাহ,পি,পি,এম,। 

ওমানে পটিয়া প্রবাসী ক্লাবের উদ্যোগে হোটেল পটিয়ার আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

অন্যের স্ত্রী নিয়ে পালিয়ে গেলেন ফ্রান্স আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক রানা চৌধুরী। হতবাক কমিউনিটি

প্রবাসীর স্ত্রীকে ভাগিয়ে নিলো তিন সন্তানের জনক মধুখালীর পোল্ট্রি ফিড বিক্রেতা রুমি।

দুর্গা পুজা সকল ধর্মের লোকদের উৎসব প্রধানমন্ত্রীর এমন বক্তব্যে-নায়ক আলমগীর

চট্টগ্রাম শহরের একটি বিশেষ দোকান! “পীতাম্বর শাহ”, ৩৩২ নং, বক্সির হাট, চট্টগ্রাম

জাতীয়তাবাদী প্রবাসী বিএনপি পরিবার ওয়ার্ল্ড অনলাইন এর আত্বপ্রকাশ।

শুভেচ্ছা ব্যান্ডের ভার্চুয়াল লাইভ শো তে আজ আসছেন সুপার হিট নায়িকা সাহানুর ও চ্যানেল আই সেরা কন্ঠের নান্নু-আজ রাত ৬-৩০মিঃ

সালাউদ্দিন সরকার সভাপতি, নুর আলম সাধারণ সম্পাদক ও রবিউল ইসলাম টিটুকে সাংগঠনিক সম্পাদক করে কান্দারা যুবদল ঘোষণা,

মির্জা মিলনের জনপ্রিয়তায় ভীত হয়ে অপপ্রচার, প্রতিবাদে মিলনের সংবাদ সম্মেলন

যুবদলের যূগ্ন আহ্বায়ক হুমায়ুন কবির এর মায়ের মৃত্যুতে বি এন পির উপদেষ্টা আলহাজ্ব আব্দুর রহমান এর শোক প্রকাশ।

বাংলাদেশ বিমানকে কোটি টাকা জরিমানা করেছে সৌদি আরব।

 

Top
ব্রেকিং নিউজ :
Shares