শিরোনাম
  মুনিয়া প্রসঙ্গে চটেছেন মধুখালী মহিলা পরিষদ প্রতিবাদে সংবাদ সম্মেলন       কাবা শরীফের কালো পাথরের রহস্যময় ইতিহাস ও তার বৈশিষ্ট্য।       পটিয়া থানায় ১৭টি ইউনিয়নে ইফতার সামগ্রী বিতরন.করেন পটিয়া প্রবাসী ক্লাব।       ভাগাভাগি করে দুই স্বামীর ঘর করছে ঝিনাইদার লাম্মি আবারো গেলো শিমুলের ঘরে       আজ মহান মে দিবস উলক্ষে বিডি সংবাদ একাত্তর পরিবারের পক্ষ থেকে গভীর শ্রদ্ধা ও ভালবাসা জানাই।       মধুখালীতে বীরমুক্তিযোদ্ধার ওপর টোপ শাহিনের হামলার প্রতিবাদে মানববন্ধন       জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা জাসাস,এর নিন্দা ও প্রতিবাদ।       এন,আর,বি,গ্লোবাল এর মধ্যপ্রাচ্যর দূত হলেন বিডি সংবাদ ৭১ এর সম্পাদক রফিক চৌধুরী।       হত-দরিদ্র পরিবারের পাকা ঘর উদ্ভোদন করলেন মানবিক পুলিশ কর্মকরর্তা জনাব, মোহাম্মদ কেফায়েত উল্লাহ,পি,পি,এম,।        ওমানে পটিয়া প্রবাসী ক্লাবের উদ্যোগে হোটেল পটিয়ার আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।    

আজ রবিবার, ০৯ মে ২০২১, ০৬:৩৭ পূর্বাহ্ন

এন,আর,বি,গ্লোবাল এর মধ্যপ্রাচ্যর দূত হলেন বিডি সংবাদ ৭১  এর সম্পাদক রফিক চৌধুরী।

রফিক চৌধুরী সম্পাদক বিডি সংবাদ ৭১——- বিশ্বব্যাপী ১৫ মিলিয়ন প্রবাসী ভাইদের প্রানেঁর সংগঠন এন আর বি গ্লোবাল ,দেশ ও প্রবাসের সেতু বন্ধন। এন,আর,বি,গ্লোবাল ওয়াল্ডউইড  একটি সংগঠন

এটি কোন দল গুষ্ঠি বা সরকারের  পক্ষে ও না  আবার বিপক্ষে ও না আমাদের উদ্দেশ্য বিশ্বে পিছিয়ে পড়া  অবহেলিত রেমিট্যান্স যোদ্ধা  প্রবাসীদের প্রয়োজনীয় সংশ্লিষ্ট বিষয় গুলো নিয়ে  যেই সরকারই থাকুক তাদের সাথে  আলাপ আলোচনার মাধ্যমে  প্রবাসীদের কল্যাণ এ কাজ করা।  এই সব কথা গুলো বললেন বিডি সংবাদ একাত্তর কে  মিস্টার তারেক বাবু যার অক্লান্ত পরিশ্রমে প্রতিষ্ঠিত সংগঠন  প্রতিষ্ঠাতা সভাপতি। এন,আর,বি গ্লোবাল, দেশ ও প্রবাসের সেতু বন্ধন
এটিতে  আমাকে সৌদি আরবের প্রথম Executive Ambassadorএক্সিকিউটিভ এমবেচেডর নিযুক্ত করাই  আমি NBR global এর অনারেবল কেবিনেট মেম্বার,এন,আর,বি,গ্লোবাল নন- রেসিডেন্ট বাংলাদেশের সম্মানিত ফাউন্ডার অনারেবল প্রেসিডেন্ট মিস্টার তারেক বাবু, ভাইস প্রেসিডেন্ট আতাউল খানঁ, সম্মানিত সাধারণ সম্পাদক মোহাম্মদ দিদার , ফাইনান্স সেক্রেটারি মিস্টার নাসির আহমেদ,আইন বিষয়ক সম্পাদক মিস্টার এহসান,প্রেস ও পাবলিক রিলেশন সেক্রেটারি সুরাইয়া মুন্নি,সামাজিক যোগাযোগ বিষয়ক নাজমুন নিসা,ও সানজিদা হক,শরিফ সুুমন  এন্ড এস্পেশাল গেস্ট প্রফেসর ডঃ রুহুল আমিন, ও চিত্র নায়ক ইলিয়াস কাঞ্চন অলসো প্রেজেন্ট অনদ্যা ওকেশন এবং উক্ত ভার্চুয়াল ওপেনিং চ্যারমানির এন আর বি র বিশ্বের সকল এক্সিকিউটিভ এমবেচেডর ও সদস্য শুভাকাঙ্ক্ষী এবং দর্শক বৃন্দদের আমি আমার পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন শ্রদ্ধা ও ভালবাসা রইল এত বড় একটা মহৎ দায়িত্ব যারা নিয়েছেন তাদের জন্য। বিশেষ করে আমাদের অনারেবল প্রেসিডেন্ট মিস্টার তারেক বাবুর জন্য অকৃত্রিম ভালবাসা শ্রদ্ধা ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।

নিঃসন্ধেহে এটি প্রসংসানীয় উদ্যোগ ,আমি ওপেনিং এর শপথ পাঠ সহ পুরো বক্তব্য গুলো শুনেছি আমাদের অনারেববল কেবিনেটে মেম্বার দের সবার সাবলীল সৎ ও দেশ এবং প্রবাসীদের জন্য উনাদের যেই প্রয়াস সত্যি সত্যিই প্রসংসানীয়।

আমি সাংবাদিকতার পাশাপাশি আমি বিভিন্ন সংগঠন এর প্রতিনিদিত্ব করছি তাছাড়া আমি  নিজে ও একটি “বহুমুখী প্রবাসী সংঘ” নামে একটি সংস্থা প্রতিষ্ঠা করেছি প্রবাসীদের কল্যাণে   তাছাড়া সৌদি আরবের অসংখ্য কমিনিউটির বিভিন্ন পদে দায়িত্ব পালন করছি কিন্তু সেগুলো ছিল কোন এক গুশ্ঠি বা জেলা বৃত্তিক,বা সৌদি আরব কেন্দ্রীক। কিন্তু এতবড় একটা ফ্লাট পরম এ কাজ করার সুযোগ এই প্রথম, এবং ওয়াল্ডউইড ১৫ মিলিয়ন প্রবাসীদের বিশাল ফ্ল্যাট পরম তৈরির এই প্রচেষ্টার সাথে আমিও একজন দূত হতে পেরে নিজেকে গর্বিত মনে হচ্ছে এবং জীবনের শেষাবধি পযন্ত সাথে থাকার আশাব্যাক্ত করছি।
আমাদের লিডার মিস্টার তারেক বাবু সাহেব এর যেই লক্ষ্য উদ্দেশ্য এবং এজেন্ডা গুলো তিনি তুলে ধরছেন সেই সব গুলোই দেড় কোটি প্রবাসীর মনের দর্পণ , এবং তিনি প্রবাসীদের মনের কথা বুঝতে পেরেই তিনি লক্ষ্য উদ্দেশ্য ও কর্মসূচি প্রনয়ণ করেছেন ভিশন ২০২২ প্যানপ্যাসিফিক সোনাগাঁ হোটেল ঢাকা কনভেনশন,  ভিশন ২০২৫ আমিরিকায় কনভেনশন
তিনি বিশ্বকে একত্রিত করতে দিন রাত কাজ করে যাচ্চেন। তিনি আমার সাথে কয়েক বার যোগাযোগ করেছেন আমি বদনসীব সাড়া দিইনি স্বাধীনতার ৫০ বৎসর রজতজয়ন্তী উদযাপন উপলক্ষে আমার একটা সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের কাজ করছিলাম। আমি একটু ব্যাস্তও ছিলাম কিন্তু তারেক বাবু মিস্টার আমাকে বার বার নক করছিলেন আমি বিষয়টা প্রথমে গুরুত্ব দিইনি কে না কে? সাংবাদিকতা করার কারণে অনেকে নক করেন আমি বিষয়টা সেই রকম মনে করছি। কিন্তু “জেন্টেল ম্যান তারক বাবুর” প্রানবন্ত চেহারা দেখে তার প্রেমে পড়ে প্রথম এ প্রোফাইল দেখে নিলাম নিঃসন্দেহে হায় প্রোফাইল দেখে মুগ্ধ হলাম, ইতি মধ্যে তিনি ও আমার প্রোফাইল দেখে আমাকে সিলেক্ট করে পেলেন সৌদি আরবের এক্সিকিউটিভ এমবেচেডর হিসাবে, তিনার যে দূর্দশিতা আমাকে মুগ্ধ করেছেন, একজন নেতারা যতরকম গুণাবলী থাকার প্ররয়োজ সেটি  উনার রয়েছে, তিনি এই এন,আর,বি,গ্লোবাল এ সবাইকে সম্পৃক্ত করার জন্য যে অক্লান্ত পরিশ্রম করে যাচ্চেন এটি নিঃসন্দেহে  প্রসংসানীয় এবং বিশাল ব্যাপার।

একটি অলাভজনক প্রতিষ্ঠান দাড় করাতে নিজের পকেটে মানি ব্যায় হবে এটা ১০০% নিশ্চিত জেনে তবুও জনকল্যাণে সবাইকে একত্রিত করার কাজটি করেই যাচ্ছেন এই মহান নেতার জন্য আমার “হাজার সালাম ” মিস্টার তারেক বাবু আপনার এই মহতি উদ্যোগ এর জন্য, আপনি যে সবাইকে সম্পৃক্ত করে দেশে ও প্রবাসের যেই সেতু বন্ধন তৈরি করে দিলেন তার জন্য মিস্টার বাবুর প্রতি আমরা দেড় কোটি প্রবাসীর পক্ষ থেকে আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি, আমি ও একজন সংগঠক সোসাল ওয়ার্কার ও একজন সাংবাদিক হিসেবে আমার পক্ষে যা করনীয় আমার পক্ষ থেকে আমি করে যাব ইনশাআল্লাহ। তার জন্য আমাদের ঐক্য সততা আস্থা বিশ্বাস ও ভালবাসা অপরিহার্য। একমাত্র ভালবাসার মাধ্যমে পারে দেশ ও প্রবাসে সেতু বন্ধন তৈরি করতে, আমার বিশ্বাস এই সকল গুনাবলি আমাদের অনারেবল কেবিনেট মেম্বারদের রয়েছে। সাথে আমরা সহযোগীতা করলে আমাদের তারেক বাবু তথা দেড় কোটি প্রবাসীর স্বপ্ন বাস্তবায়ন করতে দেরি হবে না ইনশাআল্লাহ,।
পরিশেষে আমাকে সৌদি আরবের প্রথম এক্সিকিউটিভ এমবেচেডর করার জন্য মাননীয় তারেক বাবু সহ কেবিনেট এর সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি,
মা-আস সালাম, রফিক চৌধুরী এক্সিকিউটিভ এমবেচেডর জেদ্দা সৌদি আরব। 00966547988500
[email protected] Com

এন আর বি গ্লোবাল  পরিবারের জন্য বিশেষ   আমন্ত্রণ ———————————–
যদি কেউ সৌদি আরবে ওমরাহ বা হজব্রত করতে আসেন এই গরিবেকে স্বরন করবে আমি  তারেক বাবুর প্রতিনিধি তথা এন আর,বি গ্লোবাল অর্গানাইজেশনের এর এক্সিকিউটিভ এমবেচেডর হিসাবে উপস্থিত থাকবো অতন্দ্র প্রহরী হিসাবে ইনশাআল্লাহ।

এন আর বি গ্লোবাল এর লক্ষ্য উদ্দেশ্য এবং  ভিশন ২০২২-২০২৫ চলমান……..

১.এনআরবি গ্লোবাল অনাবাসিক বাংলাদেশী সহ বাংলাদেশী তরুণ প্রজন্ম এবং যুবকদের জন্য বিশ্বের সমস্ত বাংলাদেশী আইকন সংযুক্ত করবে।
২. বাংলাদেশে এনআরবি গ্লোবাল ইকোনমি জোন।
৩. এনআরবি গ্লোবাল এনআরবি’র স্বার্থে সমস্ত এনআরবি সম্পর্কিত একটি জোট তৈরি করবে।
৪. বাংলাদেশ জাতীয় নির্বাচনের এনআরবি ভোটাধিকার;
৫. জাতীয় সংসদ (সংসদ সদস্য) এর অংশগ্রহণ
N. এনআরবি টাইম শেয়ার ম্যানেজমেন্ট (স্যুট সুবিধা)।
N. এনআরবি জাতিসংঘ, ডাব্লুএইচও, আইএলও, ইউএনডিপি, ইউনেস্কো, ইউনিসেফ ইসিটির মতো সমস্ত আন্তর্জাতিক সংস্থার সাথে যুক্ত হবে।
৮. এনআরবি আন্তর্জাতিক আইডি কার্ড প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের দ্বারা অনুমোদিত।
9. এনআরবির জীবন ও মেডিকেল বীমা।
১০. এনআরবি’র পুত্র এবং কন্যা সন্তানের জন্য সরকারি চাকরির কোটা নিশ্চয়তার জন্য।
১১. এনআরবি ইতিমধ্যে বিশ্বজুড়ে এনআরবি গ্লোবাল ইয়ং কংগ্রেস তৈরি করেছে। যুব নেতৃত্ব।
12. এনআরবি গ্লোবাল সিভি ব্যাংক এবং পেশাদার ক্যারিয়ারের অবস্থান সরবরাহ করে।
১৩. ওভারসেসে মৃত্যুর পরে এনআরবি হিরোর জন্য এনআরবি’র কবরস্থান বাংলাদেশ)।
14. এনআরবি গ্লোবাল খুব অনন্য আইটি বিভাগ তৈরি করে
১৫. বিমানবন্দর ও বিদেশে বাংলাদেশ দূতাবাস এবং কনস্যুলেট অফিসে প্রবেশের জন্য এনআরবি’র বিশেষ অগ্রাধিকার।
১.. এনআরবি তদারকী বিনিয়োগের জন্য জাতীয় রিজার্ভ তহবিল থেকে সহজ এপিআর পাবে।
১.. এনআরবি মাতৃভূমি ক্ষুদ্র ও মাঝারি আকারের ব্যবসায়ে সুদমুক্ত get ঋণ সুবিধা পাবে।
১৮. এনআরবি বিদেশ থেকে আসা ডিজিটাল এন্টারপ্রেশশিপ প্রশিক্ষণ দেওয়ার প্রস্তুতি নিবে যদি তারা চাকরি হারিয়ে ফেলে।
19. মজুরি উপার্জনকারী এনআরবির জন্য একটি বৃহত তহবিল তৈরি করাএবং মাইক্রো ক্রেডিট সিস্টেম পরিচালনা করা
20. ভিশন 2022 ঢাকা প্যানপ্যাসিফিক সোনারগাঁ হোটেল এনআরবি গ্লোবাল আন্তর্জাতিক কনভেনশন।
21. ভিশন 2025 নিউ ইয়র্কে, বিশ্ব ক্যাপিটল এ এনআরবি গ্লোবাল আন্তর্জাতিক কনভেনশন।
https://nrbglobal.org নিউজ টি  সেয়ার করুন।

 
 
 

আরও পড়ুন

মুনিয়া প্রসঙ্গে চটেছেন মধুখালী মহিলা পরিষদ প্রতিবাদে সংবাদ সম্মেলন

কাবা শরীফের কালো পাথরের রহস্যময় ইতিহাস ও তার বৈশিষ্ট্য।

পটিয়া থানায় ১৭টি ইউনিয়নে ইফতার সামগ্রী বিতরন.করেন পটিয়া প্রবাসী ক্লাব।

ভাগাভাগি করে দুই স্বামীর ঘর করছে ঝিনাইদার লাম্মি আবারো গেলো শিমুলের ঘরে

আজ মহান মে দিবস উলক্ষে বিডি সংবাদ একাত্তর পরিবারের পক্ষ থেকে গভীর শ্রদ্ধা ও ভালবাসা জানাই।

মধুখালীতে বীরমুক্তিযোদ্ধার ওপর টোপ শাহিনের হামলার প্রতিবাদে মানববন্ধন

জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা জাসাস,এর নিন্দা ও প্রতিবাদ।

এন,আর,বি,গ্লোবাল এর মধ্যপ্রাচ্যর দূত হলেন বিডি সংবাদ ৭১ এর সম্পাদক রফিক চৌধুরী।

হত-দরিদ্র পরিবারের পাকা ঘর উদ্ভোদন করলেন মানবিক পুলিশ কর্মকরর্তা জনাব, মোহাম্মদ কেফায়েত উল্লাহ,পি,পি,এম,। 

ওমানে পটিয়া প্রবাসী ক্লাবের উদ্যোগে হোটেল পটিয়ার আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

অন্যের স্ত্রী নিয়ে পালিয়ে গেলেন ফ্রান্স আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক রানা চৌধুরী। হতবাক কমিউনিটি

প্রবাসীর স্ত্রীকে ভাগিয়ে নিলো তিন সন্তানের জনক মধুখালীর পোল্ট্রি ফিড বিক্রেতা রুমি।

দুর্গা পুজা সকল ধর্মের লোকদের উৎসব প্রধানমন্ত্রীর এমন বক্তব্যে-নায়ক আলমগীর

চট্টগ্রাম শহরের একটি বিশেষ দোকান! “পীতাম্বর শাহ”, ৩৩২ নং, বক্সির হাট, চট্টগ্রাম

জাতীয়তাবাদী প্রবাসী বিএনপি পরিবার ওয়ার্ল্ড অনলাইন এর আত্বপ্রকাশ।

শুভেচ্ছা ব্যান্ডের ভার্চুয়াল লাইভ শো তে আজ আসছেন সুপার হিট নায়িকা সাহানুর ও চ্যানেল আই সেরা কন্ঠের নান্নু-আজ রাত ৬-৩০মিঃ

সালাউদ্দিন সরকার সভাপতি, নুর আলম সাধারণ সম্পাদক ও রবিউল ইসলাম টিটুকে সাংগঠনিক সম্পাদক করে কান্দারা যুবদল ঘোষণা,

মির্জা মিলনের জনপ্রিয়তায় ভীত হয়ে অপপ্রচার, প্রতিবাদে মিলনের সংবাদ সম্মেলন

যুবদলের যূগ্ন আহ্বায়ক হুমায়ুন কবির এর মায়ের মৃত্যুতে বি এন পির উপদেষ্টা আলহাজ্ব আব্দুর রহমান এর শোক প্রকাশ।

বাংলাদেশ বিমানকে কোটি টাকা জরিমানা করেছে সৌদি আরব।

 

Top
ব্রেকিং নিউজ :
Shares