শিরোনাম
  মহান একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সৌদি আরব বিএনপি’র ভার্চুয়াল সভা অনুষ্ঠিত।       আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহীদদের প্রতি পটিয়া প্রবাসী ক্লাবের শ্রদ্ধা নিবেদন।       আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহীদদের প্রতি চট্টগ্রাম মহানগর জাসাসের শ্রদ্ধা নিবেদন।       শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের খেতাব বাতিলের সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ নগর জাসাস এর।       জেদ্দার ব্যবসায়ী রাহুল সানি সেলিম এর মায়ের রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত।       সৌদি আরব জাতীয়তাবাদী প্রজন্ম’৭১ এর কমিটি ঘোষনা।       আগামীকাল শুক্রবার বিকাল তিনটায় নাসিমন ভবনে,চট্টগ্রাম মহানগর জাসাসের জরুরী সভা,       অবশেষে”অল দ্য প্রাইম মিনিস্টার্স মেন’ আলজাজিরার রিপোর্ট টি সরাতে হাইকোর্টের নির্দেশ       জিয়ার বীর উত্তম “খেতাব বাতিলের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে চট্টগ্রাম মহানগর জাসাস নেতৃবৃন্দের মিছিল সহকারে যোগদান।       বিএনপির বিক্ষোভ সমাবেশে কি ঘটেছিল? কি কারণে পুলিশের লাঠিচার্জ!     

আজ শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৬:০৯ পূর্বাহ্ন

রফিক চৌধুরী সৌদি আরব থেকে—————-  করোনা পরিস্থিতির কারনে বিদেশিদের ইকামা, এক্সিট, এক্সিট রিএন্ট্রি এবং ভিজিট ভিসার মেয়াদ কোন ধরনের ফি ছাড়া তিন মাস বৃদ্ধির অনুমোদন দিয়েছেন সৌদি আরবের মহামান্য বাদশা সালমান বিন আব্দুল আজিজ আল সৌদ।
সৌদি আরবের করোনাভাইরাস পরিস্থিতিতে

সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয় ইকামা ও বিভিন্ন ভিসার মেয়াদ বৃদ্ধির একটা বিজ্ঞপ্তি দিয়েছে তবে এখনো এর ডিটেইলস জানায়নি। তাই কিছু ধোয়াশা ও প্রশ্ন রয়ে গেছে। আশা করি দুই এক দিনের মধ্যেই এই বিষয়ে ক্লেরিফিকেশন আসবে।

তবে কিছু বিষয়াদি নিশ্চিত হয়েছে যেমন এক্সিট ভিসার মেয়াদ বৃদ্ধি হয়েছে কোন ফি ছাড়াই। এইখানে অস্পষ্টতা হলো , বলা হয়েছে ফাইনাল এক্সিট ভিসার মেয়াদ বৃদ্ধি হয়েছে। প্রশ্ন হলো এতে কি ঐ সব ফাইনাল এক্সিট ভিসা ধারীরাও সুবিধা পাবে যাদের ভিসার মেয়াদ মার্চের দশ তারিখের আগেই মানে করোনার আগেই শেষ হয়ে গিয়েছিল কিন্তু তারা ইচ্ছা করেই যায়নি বা কোন কারনে যেতে পারেনি। কতদিন পর্যন্ত বৃদ্ধি পেয়েছে তাও উল্লেখ নাই।

।।> খুরুজ আওদা/ এক্সিট রি এন্ট্রি ভিসা নিয়ে দেশে গিয়ে যারা করোনার কারনে আসতে পারেননি এবং এই সময়ের মধ্যে তাদের ইকামার মেয়াদ ও শেষ হয়ে গেছে তাদের ইকামার মেয়াদ আরো তিন মাস বৃদ্ধি পাবে কোন ফি ছাড়াই। এটাতে কোন কনফিউশন নাই।

।।।> খুরুজ আওদা/ এক্সিট রি এন্ট্রি ভিসা নেয়ার পর এই ভিসা ব্যবহার করতে পারেননি করোনার কারনে, তাদের ভিসার মেয়াদ আরো তিন মাস বৃদ্ধি পাবে কোন ফি ছাড়াই। এটাতে কোন কনফিউশন নাই।

।।।। খুরুজ আওদা/ এক্সিট রি এন্ট্রি ভিসা নিয়ে দেশে গিয়ে যারা করোনার কারনে নির্দিষ্ট সময়ে ফিরে আসতে পারেননি , তাদের ভিসার মেয়াদ আরো তিন মাস বৃদ্ধি পাবে কোন ফি ছাড়াই। এটাতে কোন কনফিউশন নাই।

৫। সৌদিতে অবস্থানরত মুকীমদের ইকামার মেয়াদ তিনমাস বৃদ্ধি করা হয়েছে। (এইখানে একটু অস্পস্টতা আছে। এই বৃদ্ধিটা সকলের জন্য না শুধু মুয়াসসাসা/ শারিকার কর্মীদের জন্য? অর্থাৎ গত মার্চ মাসে যে সুবিধা দিয়েছিল তাতে তো আমেল মানজিলি ও সায়েক খাস দের এই সুবিধা দেয়া হয়নি।
পাশাপাশি জিয়ারা ভিসায় আগতদের ভিসার মেয়াদ ও তিনমাস বৃদ্ধি করা হয়েছে। (এইখানে জিয়ারা ভিসা দিয়ে কোন জিয়ারা বুঝাইছে তা নিশ্চিত নয়। অর্থাৎ জিয়ারা আয়েলিয়া/ ফ্যামিলি ভিজিট >>>

বা /জিয়ারা সিয়াহা তথা পর্যটন ভিসা)।?

তাই  পুরো বিষয় টা জানতে অপেক্ষা করুন আর একটু   আসছে……….

 
 
 

আরও পড়ুন

মহান একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সৌদি আরব বিএনপি’র ভার্চুয়াল সভা অনুষ্ঠিত।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহীদদের প্রতি পটিয়া প্রবাসী ক্লাবের শ্রদ্ধা নিবেদন।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহীদদের প্রতি চট্টগ্রাম মহানগর জাসাসের শ্রদ্ধা নিবেদন।

শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের খেতাব বাতিলের সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ নগর জাসাস এর।

জেদ্দার ব্যবসায়ী রাহুল সানি সেলিম এর মায়ের রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত।

সৌদি আরব জাতীয়তাবাদী প্রজন্ম’৭১ এর কমিটি ঘোষনা।

আগামীকাল শুক্রবার বিকাল তিনটায় নাসিমন ভবনে,চট্টগ্রাম মহানগর জাসাসের জরুরী সভা,

অবশেষে”অল দ্য প্রাইম মিনিস্টার্স মেন’ আলজাজিরার রিপোর্ট টি সরাতে হাইকোর্টের নির্দেশ

জিয়ার বীর উত্তম “খেতাব বাতিলের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে চট্টগ্রাম মহানগর জাসাস নেতৃবৃন্দের মিছিল সহকারে যোগদান।

বিএনপির বিক্ষোভ সমাবেশে কি ঘটেছিল? কি কারণে পুলিশের লাঠিচার্জ! 

অন্যের স্ত্রী নিয়ে পালিয়ে গেলেন ফ্রান্স আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক রানা চৌধুরী। হতবাক কমিউনিটি

প্রবাসীর স্ত্রীকে ভাগিয়ে নিলো তিন সন্তানের জনক মধুখালীর পোল্ট্রি ফিড বিক্রেতা রুমি।

দুর্গা পুজা সকল ধর্মের লোকদের উৎসব প্রধানমন্ত্রীর এমন বক্তব্যে-নায়ক আলমগীর

জাতীয়তাবাদী প্রবাসী বিএনপি পরিবার ওয়ার্ল্ড অনলাইন এর আত্বপ্রকাশ।

শুভেচ্ছা ব্যান্ডের ভার্চুয়াল লাইভ শো তে আজ আসছেন সুপার হিট নায়িকা সাহানুর ও চ্যানেল আই সেরা কন্ঠের নান্নু-আজ রাত ৬-৩০মিঃ

সালাউদ্দিন সরকার সভাপতি, নুর আলম সাধারণ সম্পাদক ও রবিউল ইসলাম টিটুকে সাংগঠনিক সম্পাদক করে কান্দারা যুবদল ঘোষণা,

চট্টগ্রাম শহরের একটি বিশেষ দোকান! “পীতাম্বর শাহ”, ৩৩২ নং, বক্সির হাট, চট্টগ্রাম

মির্জা মিলনের জনপ্রিয়তায় ভীত হয়ে অপপ্রচার, প্রতিবাদে মিলনের সংবাদ সম্মেলন

যুবদলের যূগ্ন আহ্বায়ক হুমায়ুন কবির এর মায়ের মৃত্যুতে বি এন পির উপদেষ্টা আলহাজ্ব আব্দুর রহমান এর শোক প্রকাশ।

বাংলাদেশ বিমানকে কোটি টাকা জরিমানা করেছে সৌদি আরব।

 

Top
ব্রেকিং নিউজ :
Shares