শিরোনাম
  তারেক রহমান এর৫৬ তম শুভ জন্মদিন পালন করেছে,জাসাস সৌদিআরব কেন্দ্রীয় কমিটি।       চট্টগ্রাম সাংবাদিক ফোরাম’র উদ্যোগে সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে মানববন্ধন।       সৌদি আরব বিএনপির ঐতিহাসিক ৭ ই নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালিত।       ময়মনসিংহে সাহারা মিডিয়া লিমিটেড এর মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।       মধুখালী বিএনপির নেতাকর্মীদের সাথে খন্দকার মাসুকুর রহমান মাসুকের মতবিনিময়।       সৌদি আরব কেন্দ্রীয় বিএনপির নেতৃবৃন্দের সাথে সৌদি আরব জাসাস কেন্দ্রীয় কমিটির সৌজন্যে সাক্ষাৎ।       সৌদিআরবে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে পালিত হল “যুবদলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী”       বাদশাহ সালমান এর যূগান্তকারী সিদ্ধান্ত ঃঃ সত্তর বছর এর কপিল ও কাপালা প্রথা বাতিল।       নবগঠিত সৌদিআরব প্রবাসী শরীয়তপুর সমিতির আলোচনা সভা অনুষ্ঠিত        মধুখালী উপজেলার দুটি ইউনিয়ন নির্বাচনে বিএনপি’র বিশাল শোডাউন।    

আজ মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০২:৩৬ অপরাহ্

জসিম_মাহমুদঃ
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিভিন্ন দল থেকে মনোনয়ন পেতে চেষ্টা করছেন কয়েক হাজার সম্ভাব্য প্রার্থী। ক্ষমতাসীন আওয়ামী লীগসহ বিএনপি, জাতীয় পার্টি এমনকি ছোট ছোট দলগুলোও বসে নেই। যাদের মধ্যে এবারই প্রথম উল্লেখযোগ্য সংখ্যক উদ্যোক্তা ও ব্যবসায়ী আসছেন নির্বাচনী মাঠে। তাদের প্রত্যাশা ব্যবসা ক্ষেত্রে সফলতার পাশাপাশি দেশকে এগিয়ে নিতে উদ্যোক্তাদেরই সব থেকে বেশি ভূমিকা রাখতে পারবেন।
রাজনৈতিক বিশ্লেষকদের মতে, রাজনৈতিক শক্তিকে নিজেদের ব্যবসার কাজে না লাগিয়ে দেশের উন্নয়নে ব্যবহার করার পরামর্শ ব্যবসায়ী মনোনয়ন প্রত্যাশীদের।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তফসিল ঘোষণার পর থেকেই দলের মনোনয়ন পেতে জোরালো চেষ্টা করছেন নতুন ও পুরোন অনেক নেতারা। প্রতিষ্ঠিত রাজনৈতিক নেতাদের পাশাপাশি আসছে নির্বাচনে বিভিন্ন দল থেকে নির্বাচনে অংশ নিতে দৌড় ঝাপ শুরু করেছেন শতাধিক উদ্যোক্তা ও ব্যবসায়ী। ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই থেকে শুরু করে

বিজিএমইএ, বিকেএমইএ এমনকি বিভিন্ন ব্যাংক ও আর্থিক খাতের শীর্ষ পর্যায়ের শতাধিক ব্যাক্তি এখন রাজনৈতিক মাঠে বেশ সরব। সংসদ সদস্যদের দেয়া নির্বাচনী হলফ নামা থেকে জানা যায় দশম জাতীয় সংসদে ৩০০ সাংসদের মধ্যে ২০৬ জনের পেশাই ব্যবসা। বিভিন্ন রাজনীতিবিদদের আয়ের উৎস ব্যবসা হলেও, ব্যবসায়ীদের রাজনীতিতে আসার ফলে দেশের রাজনীতি কত টুকো সমৃদ্ধ হবে। প্রশ্ন ছিল আসছে নির্বাচনে মনোনয়ন প্রত্যাশী কয়েকজন প্রতিষ্ঠিত ব্যবসায়ীর কাছে।

চট্টগ্রামের রাইজিং গ্রুপের চেয়ারম্যান ও বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরী এখন কারাগারে থাকলেও চট্টগ্রাম-৪ (সিতাকুন্ড) আসন থেকে নির্বাচনের জন্য প্রতিনিধিদের মাধ্যমে মনোনয়ন জমা দিয়েছেন।

বিজিএমই এর সাবেক সভাপতি ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সাবেক চাকসু ভিপি, মুক্তিযোদ্ধা এস এম ফজলুল হক চট্টগ্রাম- ৫ (হাটহাজারী) থেকে মনোনয়ন বিএনপির ফরম নিয়েছেন। এস এম ফজলুল হক প্রিয় চট্টগ্রামকে বলেন নির্বাচন প্রসঙ্গে বলেন ‘দেশে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে, সব দল অংশ নিলে নির্বাচন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে। জনগণ এর ভোট নিয়ে বিজয়ী হতে চান তিনি।’ বিএনপিরর মনোনয়ন প্রসঙ্গে তিনি বলেন, আমি মনে করি এবারের নির্বাচনে’উপযুক্ত প্রার্থীকেই মনোনয়ন দেয়া হবে। এ বিবেচনায় আমি মনোনয়ন পাবো।’

নির্বাচনী মাঠে রয়েছেন শিল্পপতিদের সংগঠন বাংলাদেশ চেম্বার অব ইন্ডাস্ট্রির (বিসিআই) সাবেক সভাপতি ও বন্ধ হওয়া সিটিসেলের কর্ণধার সাবেক পররাষ্ট্রমন্ত্রী এম মোরশেদ খান। চট্টগ্রাম-৮ থেকে নির্বাচনের জন্য মনোনয়ন জমা দিয়েছেন তিনি।

একাদশ সংসদ নির্বাচনে অংশ গ্রহনের জন্য আওয়ামী লীগ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছে সিডিএ চেয়ারম্যান ও ব্যবসায়ী আব্দুচ ছালাম। চট্টগ্রামের মানুষের উন্নয়নে কাজ করছি, আরো বড় পরিসরে করতে চাই।

বিজিএমইএর সাবেক সভাপতি ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা বিজিএমইএর সদস্য এরশাদ উল্লাহ চট্টগ্রাম-৮(বোয়ালখালী) থেকে আসন থেকে ভোট করবেন। চট্টগ্রাম থেকে নির্বাচন করতে চাইছেন।

চট্টগ্রাম-১০ আসনে সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ব্যবসায়ী এম মনজুর আলম আওয়ামী লীগের ফরম নিয়েছেন। বিএনপি থেকে মনোনয়ন নিয়ে মেয়র নির্বাচিত হওয়ার পর আবার আওয়ামী লীগ থেকে মনোনয়ন নিয়েছেন। এম মনজুর আলম বলেন ‘আওয়ামী লীগের জন্মলগ্ন থেকেই দলটির সঙ্গে আমার বাপ–দাদা সম্পৃক্ত ছিলেন। আমিও আওয়ামী লীগের তৃণমূল পর্যায়ের কর্মী। তৃণমূল পর্যায়ের কর্মীকে আওয়ামী লীগের কোন জায়গায় যোগ দিতে হয়? আমার ভাতিজাও এখন আওয়ামী লীগের এমপি।’

মনজুর আলম বলেন, ‘আমি সমাজসেবা করে আসছি। এমপি হলে রাষ্ট্রের পৃষ্ঠপোষকতায় মানুষের সেবার পরিধি বাড়ানো যায়। এ জন্য আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছি। বাকিটুকু নেত্রী (শেখ হাসিনা) দেখবেন।’

বিএনপির স্থায়ী কমিটির সদস্য, সাবেক বাণিজ্যমন্ত্রী ও চট্টগ্রাম চেম্বারের সাবেক সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরী চট্টগ্রাম-১১ থেকে নির্বাচনের জন্য মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

চট্টগ্রাম-১১ আসনে আওয়ামী লীগের বর্তমান এমপি এম এ লতিফ। তিনি মনোনয়ন পাওয়ার ব্যাপারে বেশ আশাবাদি। এবং মনোনীত হলে নির্বাচিত হতে পারবেন বলে জানান।

বিএনপির মনোনয়ন জমা দিয়েছেন এবিএন গ্রুপের চেয়ারম্যান সৈয়দ সাদাত আহমেদ চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনে বিএনপির ফরম নিয়েছেন।

বিজিএমইএর সহ-সভাপতি মোহাম্মদ নাছির রয়েছেন। তিনি চট্টগ্রাম-১২ (পটিয়া) থেকে আওয়ামী লীগের মনোনয়নে লড়তে চান। মোহাম্ম নাসির জানান আগামী সংসদ নির্বাচনে এই আসন থেকে বেশকিছু নতুন মুখ দেখা যাবে।

নোয়াখালী-২ (সেনবাগ, সোনাইমুড়ী) আসনের এমপি মোরশেদুল আলম মার্কেন্টাইল ব্যাংকের সাবেক চেয়ারম্যান ও বর্তমান পরিচালক। আগামী সংসদ নির্বাচনেও তিনি আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী।

ন্যাশনাল ব্যাংকের পরিচালক হিসেবে আছেন বিএনপির কেন্দ্রীয় কর্মসংস্থান-বিষয়ক সম্পাদক জাকারিয়া তাহের সুমন। তিনি কুমিল্লা-৮ (বরুড়া) আসন থেকে দলটির মনোনয়নপ্রত্যাশী।

নতুন প্রজন্মের এনআরবি গ্লোবাল ব্যাংকের চেয়ারম্যান পদে দায়িত্ব পালন করছেন নিজাম চৌধুরী। যুক্তরাষ্ট্র প্রবাসী এ আওয়ামী লীগ নেতা ফেনী-৩ (সোনাগাজী, দাগনভূঞা) আসন থেকে মনোনয়নপ্রত্যাশী।

 
 
 

আরও পড়ুন

তারেক রহমান এর৫৬ তম শুভ জন্মদিন পালন করেছে,জাসাস সৌদিআরব কেন্দ্রীয় কমিটি।

চট্টগ্রাম সাংবাদিক ফোরাম’র উদ্যোগে সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে মানববন্ধন।

সৌদি আরব বিএনপির ঐতিহাসিক ৭ ই নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালিত।

ময়মনসিংহে সাহারা মিডিয়া লিমিটেড এর মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মধুখালী বিএনপির নেতাকর্মীদের সাথে খন্দকার মাসুকুর রহমান মাসুকের মতবিনিময়।

সৌদি আরব কেন্দ্রীয় বিএনপির নেতৃবৃন্দের সাথে সৌদি আরব জাসাস কেন্দ্রীয় কমিটির সৌজন্যে সাক্ষাৎ।

সৌদিআরবে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে পালিত হল “যুবদলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী”

বাদশাহ সালমান এর যূগান্তকারী সিদ্ধান্ত ঃঃ সত্তর বছর এর কপিল ও কাপালা প্রথা বাতিল।

নবগঠিত সৌদিআরব প্রবাসী শরীয়তপুর সমিতির আলোচনা সভা অনুষ্ঠিত 

মধুখালী উপজেলার দুটি ইউনিয়ন নির্বাচনে বিএনপি’র বিশাল শোডাউন।

অন্যের স্ত্রী নিয়ে পালিয়ে গেলেন ফ্রান্স আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক রানা চৌধুরী। হতবাক কমিউনিটি

প্রবাসীর স্ত্রীকে ভাগিয়ে নিলো তিন সন্তানের জনক মধুখালীর পোল্ট্রি ফিড বিক্রেতা রুমি।

শুভেচ্ছা ব্যান্ডের ভার্চুয়াল লাইভ শো তে আজ আসছেন সুপার হিট নায়িকা সাহানুর ও চ্যানেল আই সেরা কন্ঠের নান্নু-আজ রাত ৬-৩০মিঃ

সালাউদ্দিন সরকার সভাপতি, নুর আলম সাধারণ সম্পাদক ও রবিউল ইসলাম টিটুকে সাংগঠনিক সম্পাদক করে কান্দারা যুবদল ঘোষণা,

জাতীয়তাবাদী প্রবাসী বিএনপি পরিবার ওয়ার্ল্ড অনলাইন এর আত্বপ্রকাশ।

দুর্গা পুজা সকল ধর্মের লোকদের উৎসব প্রধানমন্ত্রীর এমন বক্তব্যে-নায়ক আলমগীর

মির্জা মিলনের জনপ্রিয়তায় ভীত হয়ে অপপ্রচার, প্রতিবাদে মিলনের সংবাদ সম্মেলন

যুবদলের যূগ্ন আহ্বায়ক হুমায়ুন কবির এর মায়ের মৃত্যুতে বি এন পির উপদেষ্টা আলহাজ্ব আব্দুর রহমান এর শোক প্রকাশ।

বাংলাদেশ বিমানকে কোটি টাকা জরিমানা করেছে সৌদি আরব।

চট্টগ্রাম প্রবাসী ক্লাবের উদ্যোগে ওমান প্রবাসী জাফর, বাহরাইন প্রবাসী আজাদের ক্রসফায়ারে হত্যার প্রতিবাদে মানববন্ধন।

 

Top
ব্রেকিং নিউজ :
Shares