শিরোনাম
  মধুখালীতে খালেদা জিয়ার রোগমুক্তি কামনা করে দোয়া।       প্রবাসী সাংবাদিক রঞ্জু আহমেদ – এর বাবার মৃত্যুতে রিপোর্টার্স এসোসিয়েশনসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ       নগর নেতা ডাঃ সাহদাৎ এর মুক্তি দাবী করে আকবর শাহ থানা জাসাস এর প্রতিবাদ সভা।       পটিয়া প্রবাসী ক্লাবের উদ্দ্যেগে ক্রিকেট টুর্ণামেন্টের ফাইনালে – হরিনখাইন ক্রিকেট ক্লাবের শিরোফা জয়।       দীর্ঘ ৯বছর পর চালু হয়েছে আরব আমিরাতের ভিসা, টিকেট চড়ামূল্যের কারনে বিপাকে প্রবাসীরা       এ বছর মধুখালীতে বৈশাখী মেলা হচ্ছে না       বার্মিংহামে সহকারী হাইকমিশনার নাজমুল হক,জেদ্দার কনসাল জেনারেল নিযুক্ত।       স্বাধীন বাংলাদেশের পঞ্চাশ বছর তথা সূবর্ণ জয়ন্তী বছর ২০২১।কিছু কথা       বিডি সংবাদ৭১ এর দুবাই প্রতিনিধি হলেন মোহাম্মদ রিয়াদ হোসেন রিমন, বিডি সংবাদ ৭১       দক্ষিণ হুলাইন অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের পাশে, পটিয়া প্রবাসী ক্লাব।    

আজ বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১০:১৯ পূর্বাহ্ন

রফিক চৌধুরী সৌদি আরব প্রতিনিধি====সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রালয় বুধবার এক ভ্রমণ বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে   সকল দেশের   প্রবাসীদের জন্য যারা তাদের দেশে ফিরে যেতে চান তাদের   জন্য এক্সিট ও রিএনট্রি ভিষা নিয়ে দেশে ফিরতে পারবেন যারা এই মুহূর্তে দেশে যেতে চান তাদের  সুবিধার্থে একটি অসাধারণ উদ্যোগের ঘোষণা দিয়েছে। সৌদি প্রেস এজেন্সি জানিয়েছে, এটি দুটি পবিত্র মসজিদ এর হারামাইন শরিফাইন বাদশা সালমানের বিন আব্দুলআজীজ আদেশের  সাথে সামঞ্জস্যপূর্ণ। “ওডা” (প্রত্যাবর্তন) নামে পরিচিত এই উদ্যোগ অনুসারে, প্রবাসীরা মন্ত্রালয়ের  আবষীর পোর্টালের মাধ্যমে তাদের দেশে ভ্রমণ করার অনুমতিের জন্য আবেদন করতে পারেন।

মন্ত্রণালয় জানিয়েছে, সংশ্লিষ্ট বেশ কয়েকটি সরকারী সংস্থার সহযোগিতায় এই উদ্যোগ বাস্তবায়ন করা হবে।

আন্তর্জাতিক বিমানের ফ্লাইটে ভ্রমণের প্রক্রিয়া সম্পন্ন করার জন্য প্রবাসীদের কাছ থেকে ভ্রমণের অনুরোধগুলি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে সমন্বয় করে গৃহীত হবে এবং অনুমোদিত হবে।

উদ্যোগ অনুসারে, ভোক্তার কাছে ভ্রমণের তারিখ, টিকিটের নম্বর এবং সংরক্ষণের বিবরণ সম্বলিত একটি পাঠ্য বার্তা প্রেরণ করা হবে এবং এর মাধ্যমে সুবিধাভোগী তার ভ্রমণের টিকিট পেতে এবং ভ্রমণের পদ্ধতি সম্পূর্ণ করতে পারবেন।

ভ্রমণের প্রক্রিয়াগুলি স্পষ্ট করে মন্ত্রণালয় জানিয়েছে যে আবেদনকারী আবশার পোর্টালটি দেখার পরে আইকন (ওডা) নির্বাচন করবেন এবং নিম্নলিখিত ক্ষেত্রগুলি পূরণ করবেন: ইকামা (আবাসিক অনুমতি) নম্বর, জন্ম তারিখ, মোবাইল নম্বর, প্রস্থান শহরএবং বিমানবন্দর আগমনের।পরিষেবাটি গ্রহণের জন্য প্রবাসীর নিজস্ব আবসার অ্যাকাউন্ট থাকা বাধ্যতামূলক নয়, মন্ত্রণালয় জানিয়েছে, এই উদ্যোগের ফলে সুবিধাটি উপকৃত হতে সক্ষম।

মন্ত্রণালয় জানিয়েছে, এই বিমানবন্দরটি নিম্নলিখিত বিমানবন্দরগুলির মাধ্যমে হবে: রিয়াদের কিং খালিদ আন্তর্জাতিক বিমানবন্দর, জেদ্দার কিং আব্দুলাজিজ আন্তর্জাতিক বিমানবন্দর, মদিনার যুবরাজ মুহাম্মদ আন্তর্জাতিক বিমানবন্দর এবং কিং ফাহাদ আন্তর্জাতিক বিমানবন্দরদাম্মামেএই শহরের বাইরে থাকা প্রবাসীরা পর্যাপ্ত সময় ভ্রমণের পদ্ধতি শেষ করার পরে বিমানবন্দর ছাড়ার মাধ্যমে পরিষেবাতে প্রবেশের সুবিধা অর্জন করতে পারেন .

 
 
 

আরও পড়ুন

মধুখালীতে খালেদা জিয়ার রোগমুক্তি কামনা করে দোয়া।

প্রবাসী সাংবাদিক রঞ্জু আহমেদ – এর বাবার মৃত্যুতে রিপোর্টার্স এসোসিয়েশনসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ

নগর নেতা ডাঃ সাহদাৎ এর মুক্তি দাবী করে আকবর শাহ থানা জাসাস এর প্রতিবাদ সভা।

পটিয়া প্রবাসী ক্লাবের উদ্দ্যেগে ক্রিকেট টুর্ণামেন্টের ফাইনালে – হরিনখাইন ক্রিকেট ক্লাবের শিরোফা জয়।

দীর্ঘ ৯বছর পর চালু হয়েছে আরব আমিরাতের ভিসা, টিকেট চড়ামূল্যের কারনে বিপাকে প্রবাসীরা

এ বছর মধুখালীতে বৈশাখী মেলা হচ্ছে না

বার্মিংহামে সহকারী হাইকমিশনার নাজমুল হক,জেদ্দার কনসাল জেনারেল নিযুক্ত।

স্বাধীন বাংলাদেশের পঞ্চাশ বছর তথা সূবর্ণ জয়ন্তী বছর ২০২১।কিছু কথা

বিডি সংবাদ৭১ এর দুবাই প্রতিনিধি হলেন মোহাম্মদ রিয়াদ হোসেন রিমন, বিডি সংবাদ ৭১

দক্ষিণ হুলাইন অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের পাশে, পটিয়া প্রবাসী ক্লাব।

অন্যের স্ত্রী নিয়ে পালিয়ে গেলেন ফ্রান্স আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক রানা চৌধুরী। হতবাক কমিউনিটি

প্রবাসীর স্ত্রীকে ভাগিয়ে নিলো তিন সন্তানের জনক মধুখালীর পোল্ট্রি ফিড বিক্রেতা রুমি।

দুর্গা পুজা সকল ধর্মের লোকদের উৎসব প্রধানমন্ত্রীর এমন বক্তব্যে-নায়ক আলমগীর

জাতীয়তাবাদী প্রবাসী বিএনপি পরিবার ওয়ার্ল্ড অনলাইন এর আত্বপ্রকাশ।

শুভেচ্ছা ব্যান্ডের ভার্চুয়াল লাইভ শো তে আজ আসছেন সুপার হিট নায়িকা সাহানুর ও চ্যানেল আই সেরা কন্ঠের নান্নু-আজ রাত ৬-৩০মিঃ

চট্টগ্রাম শহরের একটি বিশেষ দোকান! “পীতাম্বর শাহ”, ৩৩২ নং, বক্সির হাট, চট্টগ্রাম

সালাউদ্দিন সরকার সভাপতি, নুর আলম সাধারণ সম্পাদক ও রবিউল ইসলাম টিটুকে সাংগঠনিক সম্পাদক করে কান্দারা যুবদল ঘোষণা,

মির্জা মিলনের জনপ্রিয়তায় ভীত হয়ে অপপ্রচার, প্রতিবাদে মিলনের সংবাদ সম্মেলন

যুবদলের যূগ্ন আহ্বায়ক হুমায়ুন কবির এর মায়ের মৃত্যুতে বি এন পির উপদেষ্টা আলহাজ্ব আব্দুর রহমান এর শোক প্রকাশ।

বাংলাদেশ বিমানকে কোটি টাকা জরিমানা করেছে সৌদি আরব।

 

Top
ব্রেকিং নিউজ :
Shares