শিরোনাম
  ব্যারিস্টার মওদুদ আহমেদের সুস্থতা কামনায় সৌদিআরব বিএনপির দোয়া মাহফিল ও আলোচনা সভা।       প্রবাসীদের পছন্দের প্রার্থী অধ্যক্ষ সিপার উদ্দিন আহমেদ       আহমেদ আলি মুকিব সুবর্ণ জয়ন্তীর আহ্বায়ক হওয়াই সৌদি আরব জাসাস এর উষ্ণ শুভেচ্ছা ও অভিনন্দন।        ৫ জানুয়ারি নির্বাচনের নামে ভোটের অধিকার কেড়ে নেওয়া হয়েছে’ আহমদ আলী মুকিব,       সাদাকে সাদা কালোকে কালো বলুনঃ দৈনিক দেশ বার্তা’র প্রতিষ্ঠা বার্ষিকীতে মফিজুর রহমান।       যুবদল আহ্বায়ক আব্দুল মান্নান এর মাতা মরহুম আছিয়া খাতুন, স্মরনে চট্টগ্রাম ফোরামের দোয়া মাহফিল অনুষ্ঠিত।        আব্দুল মান্নান এর মায়ের মৃত্যুতে সৌদি আরব বিএনপির সভাপতি আহমদ আলী মুকিবের শোক প্রকাশ       আজ জেদ্দায় আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট,চট্টগ্রাম বনাম সিলেট সুপার স্টার,       সৌদি আরব প্রবাসী শরিয়তপুর কল্যাণ সমিতির অভিষেক অনুষ্ঠিত হয়       আওয়ামী দুঃশাসন আর দূর্নীতিতে ঢাকা আজ ক্যাসিনো রাজ্যে পরিনত হয়েছে, তারেক রহমান, বি এন পির ভারপ্রাপ্ত চেয়ারম্যান,    

আজ শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০৫:৫৮ অপরাহ্

ইরাক প্রবাসীদের অনিশ্চিত ভবিষ্যৎ আর হতাশার জীবন, বিডি সংবাদ একাত্তর 

নোমান হোসাইন, ঃইরাক হতে। আমার সামান্য প্রচেষ্টায় প্রবাসীদের কষ্টের কথা তুলে ধরলেন। বর্তমান মহামারী করুনার কারনে লকডাউন। লক ডাউনের কারণে কোম্পানীর কারখানা বন্ধ, কমী’ ছাটাই , রুমে বন্দি জীবন, না বেতন না দিচ্ছে খানার টাকা। নিজে চলার পয়সাও নেই। সবসময় করোনা আতঙ্ক,তার সাথে সব সময় ভিসা ,আকামা ,না থাকায় পুলিশের ভয় ।তার মাঝে নিজে মারা গেলে লাশ দেশে যাবে কিনা তা নিয়ে সব সময় সন্দেহ আছে । অন্যদিকে কোন প্রিয়জনের মৃত্যুতে দেশে যাবার সুযোগটাও নেই কারণ নিরাপত্তার জন্য ফ্লাইট বন্ধ। প্রবাসীরা কদিন আগে নিজ দেশের বোঝা হলেও এখন নিজেই নিজের কাছে বোঝা, নিজেই চলতে হিমশিম খাই। প্রবাসীর ক্লান্তিমাখা ও অসুস্থ শরীরটা এখানে থাকলেও মনটা ঠিকই পড়ে থাকে মাতৃভূমিতে পরিবারের কাছে। প্রতিনিয়তো মনটা কাঁদে নিজ প্রিয়জনের জন্য। নিজ মাতৃভূমির জন্য।

সকল ইরাক প্রবাসীর বৈধতা কোন কাগজ নেই, ইরাকে দুই লক্ষ থেকে দুই লক্ষ পঞ্চাশ হাজার অধিক লোক প্রবাসে আছে। যাদের ভিতরে আমার মনে হয় না, ১% লোক বৈধ আছে। বিগত চার মাস থেকে কোরোনার মহামারী কারণে আমাদের ইরাক প্রবাসী ৬০% উপরে লোক কর্মহারা। যেখানে থাকার কোন ব্যবস্থা নাই। অন্যান্য মিডিলিস্ট এ ব্যক্তিগত রুম থাকে বা রুম ভাড়া করে থাকতে পারে। ইরাকে সে ব্যবস্থা নাই। সেজন্য ইরাক প্রবাসীরা যেমন কর্মহারা তেমন থাকার কোন ব্যবস্থা নাই। বাংলাদেশ সরকারের সুদৃষ্টি আকর্ষণ করে বলছি, এবং আমাদের এম্বাসি সুদৃষ্টি আকর্ষণ করে বলছি , আমাদের প্রবাসী যারা এই মুহূর্তে কর্মহারা হওয়ায় থাকার ব্যবস্থা নেই। অন্তত পক্ষে এমবাসির মাধ্যমে আমাদের থাকার ব্যবস্থা দেওয়ার জন্য আমরা এম্বাসি কে বিনীত অনুরোধ করছি।

এবং আরেকটা কথা না বললেই নয়, ইরাক থেকে দেশে একটা লাশ প্রেরণ করতে হলে 5000 ডলার লাগে। এটা বাংলাদেশী ইরাক প্রবাসী কল্যাণ সংগঠনের দাবি। যেন অদূর ভবিষ্যৎ ইরাক থেকে প্রতিটি লাশ বাংলাদেশের সরকার নিজ খরচে দেশে নিয়ে যায়।

এই মুহূর্তে দুইটা লাশ হাসপাতালের মর্গে পড়ে আছে। এ লাশ গুলো যেন সরকার নিজ খরচে দেশে নিয়ে যান। এই প্রত্যাশার আশাবাদী।

এই মুহূর্তে দেশে যাওয়ার জন্য অনেকেই প্রস্তুত কিন্তু ফ্লাইট বন্ধ এবং আমাদের এম্বাসি থেকে একটা ফরম দিয়েছেন। যারা ফরম পূরণ করবে, তারা কিছুদিনের ভিতর দেশে যেতে পারবেন, তবে অনিশ্চিত খরচ বহন কে করবে। সরকার দিবে নাকি আমরা নিজেরা দিতে হবে। এই মুহূর্তে যারা যাচ্ছেন দেশ সবাই কর্মহারা লোক এবং শারীরিকভাবে অসুস্থ। আমাদের আবারও আকুল আবেদন সরকার এবং এমবাসির মাধ্যমে বিবেচনা করে যে সকল প্রবাসীরা কর্মহারা দেশে যেতে চায় সরকারের সুদৃষ্টি বিবেচনায় স্বল্প খরচে যেহেতু কর্মহারা মানুষগুলো দেশে ফিরে যেতে পারে স্বল্প খরচে সেদিকে সু- দৃষ্টি রাখবেন। এই প্রত্যাশায় অঙ্গীকার করে বলছি আশা করি আমার ওপর বিষয়গুলো বিবেচনা করে দেখার জন্য অনুরোধ রইল।
বাংলাদেশী ইরাক প্রবাসী কল্যাণ সংগঠন
নোমান হোসাইন
যুগ্ম সাংগঠনিক সম্পাদক

 
 
 

আরও পড়ুন

ব্যারিস্টার মওদুদ আহমেদের সুস্থতা কামনায় সৌদিআরব বিএনপির দোয়া মাহফিল ও আলোচনা সভা।

প্রবাসীদের পছন্দের প্রার্থী অধ্যক্ষ সিপার উদ্দিন আহমেদ

আহমেদ আলি মুকিব সুবর্ণ জয়ন্তীর আহ্বায়ক হওয়াই সৌদি আরব জাসাস এর উষ্ণ শুভেচ্ছা ও অভিনন্দন। 

৫ জানুয়ারি নির্বাচনের নামে ভোটের অধিকার কেড়ে নেওয়া হয়েছে’ আহমদ আলী মুকিব,

সাদাকে সাদা কালোকে কালো বলুনঃ দৈনিক দেশ বার্তা’র প্রতিষ্ঠা বার্ষিকীতে মফিজুর রহমান।

যুবদল আহ্বায়ক আব্দুল মান্নান এর মাতা মরহুম আছিয়া খাতুন, স্মরনে চট্টগ্রাম ফোরামের দোয়া মাহফিল অনুষ্ঠিত। 

আব্দুল মান্নান এর মায়ের মৃত্যুতে সৌদি আরব বিএনপির সভাপতি আহমদ আলী মুকিবের শোক প্রকাশ

আজ জেদ্দায় আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট,চট্টগ্রাম বনাম সিলেট সুপার স্টার,

সৌদি আরব প্রবাসী শরিয়তপুর কল্যাণ সমিতির অভিষেক অনুষ্ঠিত হয়

আওয়ামী দুঃশাসন আর দূর্নীতিতে ঢাকা আজ ক্যাসিনো রাজ্যে পরিনত হয়েছে, তারেক রহমান, বি এন পির ভারপ্রাপ্ত চেয়ারম্যান,

অন্যের স্ত্রী নিয়ে পালিয়ে গেলেন ফ্রান্স আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক রানা চৌধুরী। হতবাক কমিউনিটি

প্রবাসীর স্ত্রীকে ভাগিয়ে নিলো তিন সন্তানের জনক মধুখালীর পোল্ট্রি ফিড বিক্রেতা রুমি।

দুর্গা পুজা সকল ধর্মের লোকদের উৎসব প্রধানমন্ত্রীর এমন বক্তব্যে-নায়ক আলমগীর

শুভেচ্ছা ব্যান্ডের ভার্চুয়াল লাইভ শো তে আজ আসছেন সুপার হিট নায়িকা সাহানুর ও চ্যানেল আই সেরা কন্ঠের নান্নু-আজ রাত ৬-৩০মিঃ

সালাউদ্দিন সরকার সভাপতি, নুর আলম সাধারণ সম্পাদক ও রবিউল ইসলাম টিটুকে সাংগঠনিক সম্পাদক করে কান্দারা যুবদল ঘোষণা,

জাতীয়তাবাদী প্রবাসী বিএনপি পরিবার ওয়ার্ল্ড অনলাইন এর আত্বপ্রকাশ।

মির্জা মিলনের জনপ্রিয়তায় ভীত হয়ে অপপ্রচার, প্রতিবাদে মিলনের সংবাদ সম্মেলন

চট্টগ্রাম শহরের একটি বিশেষ দোকান! “পীতাম্বর শাহ”, ৩৩২ নং, বক্সির হাট, চট্টগ্রাম

যুবদলের যূগ্ন আহ্বায়ক হুমায়ুন কবির এর মায়ের মৃত্যুতে বি এন পির উপদেষ্টা আলহাজ্ব আব্দুর রহমান এর শোক প্রকাশ।

বাংলাদেশ বিমানকে কোটি টাকা জরিমানা করেছে সৌদি আরব।

 

Top
ব্রেকিং নিউজ :
Shares