শিরোনাম
  সকল দেশের টিকেটিং,ও হজ্জ ওমরাহ এবং যে কোন ভিসা প্রসেসিংএর জন্য আজই যোগা যোগ করুন।       জনপ্রিয় শুভেচ্ছা ব্যান্ডের ভার্চুয়াল মিটিং অংশ নিবেন খ্যাতীমান শিল্পীবৃন্দ       মধুখালীর ডুমাইনে অবাধে চলছে মাদক ব্যবসা ও রমরমা জুয়ার আসর।       সৌদিআরব বিএনপির সংগ্রামী সাধারণ সম্পাদক মীর মনিরুজ্জামান তপন এর রোগ মুক্তি কামনায়  দোয়া মাহফিল।       রাঙ্গুনিয়া ছাত্রদলের নবগঠিত কমিটির পক্ষ থেকে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে পুষ্পমাল্য অর্পন।       চোখের জলে বুক ভাসিয়ে মনোনয়ন পত্র জমা দিলেন তরিকুল ইসলাম এনামুল।       মধুখালীতে ইউপি নির্বাচনে বিএনপির প্রার্থী মেহেদী হাসান মাঠে থাকবে খন্দকার এনামুল ইসলাম।       হাটহাজারী মাদরাসায় চিরনিদ্রায় শায়িত বিশ্বঅঙ্গনের শীর্ষ আলেম আল্লামা শাহ আহমদ শফী।       কুলাউড়া কর্মধা ইউনিয়নে ভাতার কার্ড দেয়ার নামে টাকা আদায়ের অভিযোগ       মধুখালীতে খাবার হোটেল গুলোতে নোংরা পরিবেশ দেখার কেউ নাই।    

আজ মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ০৮:৩২ অপরাহ্

বিশেষ সংবাদ দাতা —আওয়ামী লীগের নীতি-নির্ধারণী সূত্র জানায়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপনের কর্মসূচী, দলীয় প্রতীকে স্থানীয় সরকার নির্বাচন অনুষ্ঠিত না করার ইস্যুতে আইন পরিবর্তন নিয়ে আলোচনা, ২১তম জাতীয় সম্মেলন, দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ঘোষণা, তৃণমূল সংগঠনের সম্মেলন, কোন্দল-বিশৃঙ্খলা দূর করতে করণীয়, উপজেলা নির্বাচন পরবর্তী মূল্যায়ন, নির্বাচনে নৌকার বিরোধীতা করা এমপি-মন্ত্রী ও জেলা নেতাদের বিরুদ্ধে ব্যবস্থাগ্রহণসহ আগামী এক বছরে দলের কর্মসূচী ঠিক করতে গাইডলাইন বা দিক নির্দেশনা দেবেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।
গতকাল দলের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা আজ বিকেল পাঁচটায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত হবে। এতে আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভাপতিত্ব করবেন। আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবউল-আলম হানিফ সংশ্লিষ্ট সকলকে যথাসময়ে সভায় উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন।
দলের উচ্চ পর্যায়ের সূত্র জানায়, এ বৈঠকের মূল আলোচ্য বিষয় ২১তম জাতীয় সম্মেলন ও বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উদযাপন। কারণ যেহেতু দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের অসুস্থ তাই সম্মেলনের সাধারণ সম্পাদক পদে পরিবর্তন আসতে পারে এটাই দলের ভিতরে বাইরে মূল আলোচনা। বৈঠকে সম্মেলন কবে হবে তার নির্দিষ্ট দিন তারিখের ঘোষণা আসতে পারে। ডিসেম্বরের কোন একটি তারিখে সম্মেলনের দিন নির্ধারণ করা হতে পারে।
আর বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী উদযাপন দল ও দেশের ঐতিহ্যের একটি অংশ। সারাদেশে দল ও সরকারের সমন্বয়ে জাকজমকপূর্ণভাবে বিভিন্ন আয়োজনে জন্মশত বার্ষিকী উদযাপনে কী কী করণীয় এ বিষয়ে বিস্তারিত গাইডলাইন দেবেন প্রধানমন্ত্রী। এরপর তৃণমূলকে সংগঠিত করতে যে আটটি টিম গঠন করা হয়েছে সেই টিমগুলো সংশ্লিষ্ট বিভাগে দলের নেতৃবৃন্দদের নিয়ে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনের কর্মসূচী ঠিক করবেন।
স্থানীয় সরকার নির্বাচন দলীয় প্রতীকে না হবার বিষয়ে আলোচনা হবে বলে জানা গেছে। নীতি-নির্ধারকরা এ বিষয়ে ভাবছেন, জাতীয় নির্বাচন দলীয় প্রতীকে হবে আর স্থানীয় নির্বাচন স্থানীয়ভাবে অন্য প্রতীকে অনুষ্ঠিত হবে। আর নির্বাচনে যেহেতু বিএনপি অংশ নিচ্ছে না আর এ নির্বাচনে দলের একজনকে মনোনিত করলে তৃণমূল সংগঠনে বিভক্তি তৈরী হচ্ছে তাই দলীয় প্রতীকে নির্বাচন না করার বিষয়ে আগ্রহী নেতারা। তাই স্থানীয় সরকার নির্বাচন আইন পরিবর্তনের জন্য আলোচনা হবে বৈঠকে।
সূত্র জানায়, এ বৈঠকে দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে মাহবুবউল-আলম হানিফকে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের অসুস্থ হয়ে সিঙ্গাপুরে চিকিৎসাধীন হলেও দল থেকে কাউকে ভারপ্রাপ্ত হিসেবে বলা হয়নি। তবে মাহবুবউল-আলম হানিফকে ভারপ্রাপ্ত হিসেবে নেতাকর্মীরা প্রচার করেছেন। এরমধ্যে গত ২ এপ্রিল দলের সংবাদ বিজ্ঞপ্তিতে প্রথমবারের ন্যায় হানিফকে ভারপ্রাপ্ত উল্লেখ করা হয়। আজকের এই বৈঠকে হানিফকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা করা হবে বলে জানা গেছে।
এছাড়া বৈঠকে উপজেলা পরিষদ নির্বাচন পরবর্তী মূল্যায়ন করা হবে। নৌকার মনোনয়ন প্রাপ্তদের বিরুদ্ধে যে সকল এমপি ও মন্ত্রী কাজ করেছেন তাদের বিষয়ে শৃঙ্খলা ভঙ্গের শাস্তির বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। ইতোমধ্যে দলের সভাপতিমÐলীর বৈঠকে দলীয় সভাপতি এ বিষয়ে প্রতিবদেন তৈরী করতে নির্দেশ দিয়েছিলেন। সূত্র জানায়, উপজেলা নির্বাচনে প্রায় ৬০ জন এমপি এবং ৩ জন মন্ত্রীর বিরুদ্ধে প্রতিবেদন তৈরী করা হয়েছে।
এদিকে তৃণমূল সংগঠনকে ঢেলে সাজাতে দৌড়ঝাপ চালাবে আওয়ামী লীগ। ইতিমধ্যে উপদেষ্টা পরিষদ ও সভাপতিমÐলীর সদস্যদের নেতৃত্বে আটটি টিম গঠন করেছে ক্ষমতাসীনরা। শীঘ্রই তৃণমূলে সফরে নামবে টিমগুলো। তৃণমূলকে সাজাতে সর্বশেষ কবে জেলা, পৌরসভা, উপজেলা ও থানায় সম্মেলন হয়েছে তা জানতে চেয়ে চিঠি পাঠিয়েছে আওয়ামী লীগ। যেসব জেলা ও উপজেলায় এক যুগের বেশি সময় ধরে সম্মেলন হচ্ছে না সেখানে সবার আগে সম্মেলন করার প্রস্তুতি নেয়া হবে। এ বিষয়ে বিস্তারিত গাইডলাইন দেবেন দলীয় প্রধান শেখ হাসিনা।
এ বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন ইনকিলাবকে বলেন, তৃণমূল সংগঠনকে শক্তিশালী ও গতিশীল করার বিষয়ে গাইড লাইন দেবেন প্রধানমন্ত্রী।
আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুর রহমান ইনকিলাবকে বলেন, বৈঠকে আগামী জাতীয় সম্মেলন, উপজেলা নির্বাচন পরবর্তী মূল্যায়ন, তৃণমূলের বিশৃঙ্খলা দূরীকরণের বিষয়ে গাইনলাইন দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যদি কেউ প্রস্তাব উত্থাপন করেন স্থানীয় সরকার নির্বাচন দলীয় প্রতীকে না হয়ে সাধারণ ভাবে হবে তাহলে এ নিয়ে বৈঠকে আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত গ্রহণ করা হবে

 
 
 

আরও পড়ুন

সকল দেশের টিকেটিং,ও হজ্জ ওমরাহ এবং যে কোন ভিসা প্রসেসিংএর জন্য আজই যোগা যোগ করুন।

জনপ্রিয় শুভেচ্ছা ব্যান্ডের ভার্চুয়াল মিটিং অংশ নিবেন খ্যাতীমান শিল্পীবৃন্দ

মধুখালীর ডুমাইনে অবাধে চলছে মাদক ব্যবসা ও রমরমা জুয়ার আসর।

সৌদিআরব বিএনপির সংগ্রামী সাধারণ সম্পাদক মীর মনিরুজ্জামান তপন এর রোগ মুক্তি কামনায়  দোয়া মাহফিল।

রাঙ্গুনিয়া ছাত্রদলের নবগঠিত কমিটির পক্ষ থেকে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে পুষ্পমাল্য অর্পন।

চোখের জলে বুক ভাসিয়ে মনোনয়ন পত্র জমা দিলেন তরিকুল ইসলাম এনামুল।

মধুখালীতে ইউপি নির্বাচনে বিএনপির প্রার্থী মেহেদী হাসান মাঠে থাকবে খন্দকার এনামুল ইসলাম।

হাটহাজারী মাদরাসায় চিরনিদ্রায় শায়িত বিশ্বঅঙ্গনের শীর্ষ আলেম আল্লামা শাহ আহমদ শফী।

কুলাউড়া কর্মধা ইউনিয়নে ভাতার কার্ড দেয়ার নামে টাকা আদায়ের অভিযোগ

মধুখালীতে খাবার হোটেল গুলোতে নোংরা পরিবেশ দেখার কেউ নাই।

অন্যের স্ত্রী নিয়ে পালিয়ে গেলেন ফ্রান্স আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক রানা চৌধুরী। হতবাক কমিউনিটি

প্রবাসীর স্ত্রীকে ভাগিয়ে নিলো তিন সন্তানের জনক মধুখালীর পোল্ট্রি ফিড বিক্রেতা রুমি।

শুভেচ্ছা ব্যান্ডের ভার্চুয়াল লাইভ শো তে আজ আসছেন সুপার হিট নায়িকা সাহানুর ও চ্যানেল আই সেরা কন্ঠের নান্নু-আজ রাত ৬-৩০মিঃ

জাতীয়তাবাদী প্রবাসী বিএনপি পরিবার ওয়ার্ল্ড অনলাইন এর আত্বপ্রকাশ।

সালাউদ্দিন সরকার সভাপতি, নুর আলম সাধারণ সম্পাদক ও রবিউল ইসলাম টিটুকে সাংগঠনিক সম্পাদক করে কান্দারা যুবদল ঘোষণা,

মির্জা মিলনের জনপ্রিয়তায় ভীত হয়ে অপপ্রচার, প্রতিবাদে মিলনের সংবাদ সম্মেলন

যুবদলের যূগ্ন আহ্বায়ক হুমায়ুন কবির এর মায়ের মৃত্যুতে বি এন পির উপদেষ্টা আলহাজ্ব আব্দুর রহমান এর শোক প্রকাশ।

চট্টগ্রাম প্রবাসী ক্লাবের উদ্যোগে ওমান প্রবাসী জাফর, বাহরাইন প্রবাসী আজাদের ক্রসফায়ারে হত্যার প্রতিবাদে মানববন্ধন।

বাংলাদেশ বিমানকে কোটি টাকা জরিমানা করেছে সৌদি আরব।

মধুখালীতে ব্যক্তি-উদ্যোগে মসজিদের ইমামদের ঈদ সম্মানী প্রদান।

 

Top
ব্রেকিং নিউজ :
Shares