শিরোনাম
  মিন্নীই ছিল তার স্বামী রীফাত শরিফ হত্যার মুল পরিকল্পনা কারী, আদালতে দোষ স্বীকার,       পবিত্র মক্কায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে দোয়া ও আলোচনা সভা       জেদ্দা সুক সাথী মার্কেট বাংলাদেশী ব্যাবসায়ী কমিনিউটির – সৌদি জাতীয় দিবস উদযাপন-       সকল দেশের টিকেটিং,ও হজ্জ ওমরাহ এবং যে কোন ভিসা প্রসেসিংএর জন্য আজই যোগা যোগ করুন।       জনপ্রিয় শুভেচ্ছা ব্যান্ডের ভার্চুয়াল মিটিং অংশ নিবেন খ্যাতীমান শিল্পীবৃন্দ       মধুখালীর ডুমাইনে অবাধে চলছে মাদক ব্যবসা ও রমরমা জুয়ার আসর।       সৌদিআরব বিএনপির সংগ্রামী সাধারণ সম্পাদক মীর মনিরুজ্জামান তপন এর রোগ মুক্তি কামনায়  দোয়া মাহফিল।       রাঙ্গুনিয়া ছাত্রদলের নবগঠিত কমিটির পক্ষ থেকে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে পুষ্পমাল্য অর্পন।       চোখের জলে বুক ভাসিয়ে মনোনয়ন পত্র জমা দিলেন তরিকুল ইসলাম এনামুল।       মধুখালীতে ইউপি নির্বাচনে বিএনপির প্রার্থী মেহেদী হাসান মাঠে থাকবে খন্দকার এনামুল ইসলাম।    

আজ শুক্রবার, ০২ অক্টোবর ২০২০, ০৫:০৮ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদক ঢাকা _____________
আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতের সঙ্গে আমেরিকানদের মতের যথেষ্ট মিল রয়েছে বলে মন্তব্য করেছেন দলটির উপদেষ্টা পরিষদের সদস্য ও জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির কো চেয়ারম্যান এইচ টি ইমাম।
বুধবার দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ঢাকার যুক্তরাষ্ট্র দূতাবাসের রাজনৈতিক ও অর্থনৈতিক কাউন্সিলর বিল মোলার ও দূতাবাসের রাজনৈতিক কর্মকর্তা কাজী রুম্মন দস্তগীরের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের কাছে এ মন্তব্য করেন এইচ টি ইমাম।

এইচ টি ইমাম বলেন, ‘আমাদের সঙ্গে তাঁদের বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে। সবচেয়ে আনন্দের কথা এই যে- আমাদের নেত্রী শেখ হাসিনা যেসব কথা বলেন, “আমরা চাই একটা অংশগ্রহণমূলক নির্বাচন। সুষ্ঠু, অবাধ ও অত্যন্ত স্পষ্ট একটি নির্বাচন, যা সকলের কাছে গ্রহণযোগ্য হবে।” এই আদর্শগুলো আমেরিকানরাও ধারণ করে। তাঁদের সঙ্গে আমাদের মতের যথেষ্ট মিল আছে। এই জন্যই তাঁরা আমাদের এখানে এসেছেন। এটিই প্রথম নয়। কিছুদিন আগে ব্রিটিশ হাইকমিশনার এলিসন ব্লেক এসেছিলেন। আওয়ামী লীগ অফিসে প্রায়ই অনেকে এসে দেখা করেন।’

এইচ টি ইমাম বলেন, স্বাধীনতার পর ১৯৭২ সালে বঙ্গবন্ধু আরপিও তৈরি করেছিলেন। সেই আরওপিও-এর ওপর ভিত্তি করে এই পর্যন্ত নির্বাচন হয়েছে। নির্বাচন কমিশনকে শক্তিশালী করে আদর্শ একটা ইমেজ দেওয়া এবং নির্বাচন পদ্ধতিতে যত কিছু সংস্কার, সব একমাত্র আওয়ামী লীগ করেছে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সবার প্রতি সহযোগিতার আহ্বান জানিয়ে এইচ টি ইমাম বলেন, ‘আসুন আমরা সকলে মিলে নির্বাচন কমিশনকে এমন একটা উচ্চতায় নিয়ে যাই, যাতে কেউ যেন প্রশ্ন করতে না পারে। তখন সবাই বলবে, বাংলাদেশ আওয়ামী লীগ করে দেখিয়েছে, এটা করা সম্ভব।’ তিনি বলেন, ‘সব রাষ্ট্রদূতের সঙ্গেই আমাদের ব্যক্তিগত কথাবার্তা ও আলোচনা হয়। সেগুলো সব সময় প্রচার করার দরকার আমরা মনে করি না। আওয়ামী লীগ গণতান্ত্রিক দল। তাঁরা জানিয়েছেন, আওয়ামী লীগের অনন্য স্ট্যান্ডার্ড আছে। সেই স্ট্যান্ডার্ডের জন্য তাঁরা এখানে আসেন।’ আমেরিকা বাংলাদেশের সঙ্গে বন্ধুত্ব করতে চায় উল্লেখ করেন তিনি বলেন, আওয়ামী লীগ প্রত্যেকটি দূতাবাসের সঙ্গে সুসম্পর্ক রাখে এবং গণতন্ত্রের পক্ষে যাঁরা কাজ করেন তাঁদের সঙ্গে আলোচনা করে।

নির্বাচনে আমেরিকা থেকে পর্যবেক্ষক আসার বিষয়ে এইচ টি ইমাম বলেন, ‘আমেরিকা থেকে অনেক অবজারভার আসবেন। আমরা তাঁদের বলেছি, অবজারভার যেখানে যাবেন, তাঁদের নিরাপত্তা বিধান করা আমাদের দায়িত্ব। কাজেই আপনারা তালিকা দেন। আগে থেকেই জানাবে কোথায় তাঁরা যাবেন, কী কী কাজ করবেন, এগুলো জানা দরকার।’
নির্বাচনে ইউরোপীয় ইউনিয়ন পর্যবেক্ষক না পাঠাবে না, তাহলে আমেরিকা কেন পাঠাবে এমন প্রশ্নের জবাবে এইচ টি ইমাম বলেন, ‘আমেরিকা পর্যবেক্ষক পাঠাবে। ওরা সব জায়গাতেই পাঠায়। ওরা বলছে, আমাদের নির্বাচন কেমন হয় দেখবে, সত্যিকার সুষ্ঠু হয় কি না? ওদের তো কতগুলো থিঙ্ক ট্যাংক আছে। আমেরিকান আর ইউরোপীয় ইউনিয়ন এক নয়।’

এইচ টি ইমাম ছাড়াও সৌজন্য সাক্ষাতের সময় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর অর্থনৈতিক-বিষয়ক উপদেষ্টা মসিউর রহমান, আ. লীগের উপদপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, কার্যনির্বাহী সদস্য এস এম কামাল হোসেন, আন্তর্জাতিক উপ-কমিটির সদস্য সেলিম মাহমুদ প্রমুখ।

 
 
 

আরও পড়ুন

মিন্নীই ছিল তার স্বামী রীফাত শরিফ হত্যার মুল পরিকল্পনা কারী, আদালতে দোষ স্বীকার,

পবিত্র মক্কায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে দোয়া ও আলোচনা সভা

জেদ্দা সুক সাথী মার্কেট বাংলাদেশী ব্যাবসায়ী কমিনিউটির – সৌদি জাতীয় দিবস উদযাপন-

সকল দেশের টিকেটিং,ও হজ্জ ওমরাহ এবং যে কোন ভিসা প্রসেসিংএর জন্য আজই যোগা যোগ করুন।

জনপ্রিয় শুভেচ্ছা ব্যান্ডের ভার্চুয়াল মিটিং অংশ নিবেন খ্যাতীমান শিল্পীবৃন্দ

মধুখালীর ডুমাইনে অবাধে চলছে মাদক ব্যবসা ও রমরমা জুয়ার আসর।

সৌদিআরব বিএনপির সংগ্রামী সাধারণ সম্পাদক মীর মনিরুজ্জামান তপন এর রোগ মুক্তি কামনায়  দোয়া মাহফিল।

রাঙ্গুনিয়া ছাত্রদলের নবগঠিত কমিটির পক্ষ থেকে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে পুষ্পমাল্য অর্পন।

চোখের জলে বুক ভাসিয়ে মনোনয়ন পত্র জমা দিলেন তরিকুল ইসলাম এনামুল।

মধুখালীতে ইউপি নির্বাচনে বিএনপির প্রার্থী মেহেদী হাসান মাঠে থাকবে খন্দকার এনামুল ইসলাম।

অন্যের স্ত্রী নিয়ে পালিয়ে গেলেন ফ্রান্স আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক রানা চৌধুরী। হতবাক কমিউনিটি

প্রবাসীর স্ত্রীকে ভাগিয়ে নিলো তিন সন্তানের জনক মধুখালীর পোল্ট্রি ফিড বিক্রেতা রুমি।

শুভেচ্ছা ব্যান্ডের ভার্চুয়াল লাইভ শো তে আজ আসছেন সুপার হিট নায়িকা সাহানুর ও চ্যানেল আই সেরা কন্ঠের নান্নু-আজ রাত ৬-৩০মিঃ

জাতীয়তাবাদী প্রবাসী বিএনপি পরিবার ওয়ার্ল্ড অনলাইন এর আত্বপ্রকাশ।

সালাউদ্দিন সরকার সভাপতি, নুর আলম সাধারণ সম্পাদক ও রবিউল ইসলাম টিটুকে সাংগঠনিক সম্পাদক করে কান্দারা যুবদল ঘোষণা,

মির্জা মিলনের জনপ্রিয়তায় ভীত হয়ে অপপ্রচার, প্রতিবাদে মিলনের সংবাদ সম্মেলন

যুবদলের যূগ্ন আহ্বায়ক হুমায়ুন কবির এর মায়ের মৃত্যুতে বি এন পির উপদেষ্টা আলহাজ্ব আব্দুর রহমান এর শোক প্রকাশ।

চট্টগ্রাম প্রবাসী ক্লাবের উদ্যোগে ওমান প্রবাসী জাফর, বাহরাইন প্রবাসী আজাদের ক্রসফায়ারে হত্যার প্রতিবাদে মানববন্ধন।

বাংলাদেশ বিমানকে কোটি টাকা জরিমানা করেছে সৌদি আরব।

মধুখালীতে ব্যক্তি-উদ্যোগে মসজিদের ইমামদের ঈদ সম্মানী প্রদান।

 

Top
ব্রেকিং নিউজ :
Shares