শিরোনাম
  মধুখালীতে ইউপি নির্বাচনে বিএনপির প্রার্থী মেহেদী হাসান মাঠে থাকবে খন্দকার এনামুল ইসলাম।       হাটহাজারী মাদরাসায় চিরনিদ্রায় শায়িত বিশ্বঅঙ্গনের শীর্ষ আলেম আল্লামা শাহ আহমদ শফী।       কুলাউড়া কর্মধা ইউনিয়নে ভাতার কার্ড দেয়ার নামে টাকা আদায়ের অভিযোগ       মধুখালীতে খাবার হোটেল গুলোতে নোংরা পরিবেশ দেখার কেউ নাই।       সৌদি আরব বিএন পির সভাপতির সাথে চট্টগ্রাম প্রতিনিধি দলের সৌজন্য সাক্ষাৎ,       রফিকুল ইসলাম রবিনের নামে মিথ্যা অপপ্রচারের তীব্র নিন্দা প্রতিবাদ জানিয়েছে এলাকাবাসী।       চমক দিতে চান তরিকুল ইসলাম এনামুল, মেহেদি হাসান পলাশ       ফরিদপুরের মধুখালীতে পূজা উদ্যাপন পরিষদের মানববন্ধন ।       জাতিসংঘের অধিবেশনে বক্তব্য প্রদানকারী সরকারের কাছে সহযোগিতা চান ,কুলাউড়ার মনি বেগম।       প্রবাসী মামুন,মানিক,শাহাজান এর পৈত্রিক জায়গা দখল করে নিয়েছে সন্ত্রাসি বাহিনির শেখ ফরিদ ও তার সহযোগীরা।    

আজ সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৫:৩৫ পূর্বাহ্ন

বিশেষসংবাদদাতা ঃঃঃঃ—–
মিয়ানমার থেকে পালাতে পারে আরও সোয়া লাখ রোহিঙ্গা
নতুন করে আরও সোয়া লাখ রোহিঙ্গা মিয়ানমার থেকে পালানো চেষ্টায় রয়েছে বলে জানা গেছে। মিয়ানমারের ক্যাম্প থেকে তাদের নিজ বাড়িতে ফেরত পাঠানোর চেষ্টা করা হলে তারা দেশ ছেড়ে যাওয়ার জন্য নৌকা ভাড়া করছে বলে বার্তা সংস্থা রয়টার্স এক খবরে জানিয়েছে। উল্লেখ্য যে, ছয় বছর আগে রাখাইনের পশ্চিমাঞ্চলে স্থানীয় বৌদ্ধরা ঘরবাড়ি ধ্বংস করে দিলে এক লাখ ২৮ হাজার রোহিঙ্গা ক্যাম্পে অবস্থান নেয়। সেখানে চলতে থাকে তাদের জীবন যুদ্ধ। সম্প্রতি দেশটির সরকার ক্যাম্প বন্ধ ঘোষণা করে এলাকার উন্নয়ন কাজে হাত দিয়েছে। ফলে রোহিঙ্গাদের তাদের নিজ বাড়িতে ফেরত পাঠানোর উদ্যোগ নেয়া হয়েছে। ক্যাম্পের বসবাসকারীদের জন্যই তা উন্নয়ন করা হচ্ছে বলে জানিয়েছেন অং সান সু চি। তবে রোহিঙ্গারা নিজেদের বাড়িতে ফেরত যেতে রাজি নয়। তাদের দাবি, ক্যাম্প সংলগ্ন এলাকায় তাদের জন্য বসতি করা হোক। কারণ হিসেবে তারা বলেন, যেহেতু আমরা স্বাধীনভাবে চলাচল করতে পারি না, তাই আমরা কখনো নিজের পায়ে দাঁড়াতে পারবো না। মিয়ানমারের সমাজকল্যাণ মন্ত্রী মিয়াত আয়ে বলেন, জাতীয় পরিকল্পনার ওপর ভিত্তি করে সরকার জাতিসংঘের সঙ্গে অভ্যন্তরীণ স্থানচ্যুত ব্যক্তি বা আইডিপি হিসেবে পরিচিত ব্যক্তিদের নিজ বাড়িতে ফেরত পাঠানোর জন্য কাজ করছে। তাদের বাস্তুচ্যুতদের রাখাইনে স্বাধীনভাবে চলাফেরায় কোন আইনি বাধা নেই। তারা ‘জাতীয় যাচাইকরণ কার্ড (আইডি কার্ড)’ গ্রহণ করেছে। এর ফলে শিক্ষা, স্বাস্থ্য ক্ষেত্রে তারা সমান সুবিধা পাচ্ছে। অপরদিকে, মিয়ানমারে রোহিঙ্গাদের ওপর নৃশংসতার জন্য আন্তর্জাতিক অপরাধ আদালতে (আইসিসি) গভীর উদ্বেগ প্রকাশ করেছে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)। একইসঙ্গে মিয়ানমারে সেনাদের নৃশংসতার দায়ে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের নির্দেশনার জন্য আইসিসির কাছে দাবি জানিয়েছে ইউরোপীয় দেশগুলো। ১২৩টি সদস্য দেশের অংশগ্রহণে অনুষ্ঠানরত আইসিসির ১৭তম সাধারণ সভায় ইউরোপীয় ইউনিয়ন গত বুধবার এ দাবি জানায়। জেনেভার কূটনৈতিক সূত্রগুলো বৃহস্পতিবার জানিয়েছে, ২৮ দেশের ইউরোপীয় জোটের কয়েকটি দেশের প্রতিনিধিরা রোহিঙ্গাদের ওপর সংগঠিত নৃশংসতার অপরাধ নিয়ে গভীর উদ্বেগ জানিয়েছেন। এর ফলে সপ্তাহব্যাপী ওই অধিবেশনের প্রথম দিনেই আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রবল চাপ ও নিন্দার মুখে পড়েছে মিয়ানমার। রোম সনদে স্বাক্ষরকারী দেশ না হলেও মিয়ানমার এই প্রথম আইসিসি’র সাধারণ সভায় যোগ দিতে আবেদন করেছে।

 
 
 

আরও পড়ুন

মধুখালীতে ইউপি নির্বাচনে বিএনপির প্রার্থী মেহেদী হাসান মাঠে থাকবে খন্দকার এনামুল ইসলাম।

হাটহাজারী মাদরাসায় চিরনিদ্রায় শায়িত বিশ্বঅঙ্গনের শীর্ষ আলেম আল্লামা শাহ আহমদ শফী।

কুলাউড়া কর্মধা ইউনিয়নে ভাতার কার্ড দেয়ার নামে টাকা আদায়ের অভিযোগ

মধুখালীতে খাবার হোটেল গুলোতে নোংরা পরিবেশ দেখার কেউ নাই।

সৌদি আরব বিএন পির সভাপতির সাথে চট্টগ্রাম প্রতিনিধি দলের সৌজন্য সাক্ষাৎ,

রফিকুল ইসলাম রবিনের নামে মিথ্যা অপপ্রচারের তীব্র নিন্দা প্রতিবাদ জানিয়েছে এলাকাবাসী।

চমক দিতে চান তরিকুল ইসলাম এনামুল, মেহেদি হাসান পলাশ

ফরিদপুরের মধুখালীতে পূজা উদ্যাপন পরিষদের মানববন্ধন ।

জাতিসংঘের অধিবেশনে বক্তব্য প্রদানকারী সরকারের কাছে সহযোগিতা চান ,কুলাউড়ার মনি বেগম।

প্রবাসী মামুন,মানিক,শাহাজান এর পৈত্রিক জায়গা দখল করে নিয়েছে সন্ত্রাসি বাহিনির শেখ ফরিদ ও তার সহযোগীরা।

অন্যের স্ত্রী নিয়ে পালিয়ে গেলেন ফ্রান্স আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক রানা চৌধুরী। হতবাক কমিউনিটি

প্রবাসীর স্ত্রীকে ভাগিয়ে নিলো তিন সন্তানের জনক মধুখালীর পোল্ট্রি ফিড বিক্রেতা রুমি।

শুভেচ্ছা ব্যান্ডের ভার্চুয়াল লাইভ শো তে আজ আসছেন সুপার হিট নায়িকা সাহানুর ও চ্যানেল আই সেরা কন্ঠের নান্নু-আজ রাত ৬-৩০মিঃ

জাতীয়তাবাদী প্রবাসী বিএনপি পরিবার ওয়ার্ল্ড অনলাইন এর আত্বপ্রকাশ।

সালাউদ্দিন সরকার সভাপতি, নুর আলম সাধারণ সম্পাদক ও রবিউল ইসলাম টিটুকে সাংগঠনিক সম্পাদক করে কান্দারা যুবদল ঘোষণা,

মির্জা মিলনের জনপ্রিয়তায় ভীত হয়ে অপপ্রচার, প্রতিবাদে মিলনের সংবাদ সম্মেলন

যুবদলের যূগ্ন আহ্বায়ক হুমায়ুন কবির এর মায়ের মৃত্যুতে বি এন পির উপদেষ্টা আলহাজ্ব আব্দুর রহমান এর শোক প্রকাশ।

বাংলাদেশ বিমানকে কোটি টাকা জরিমানা করেছে সৌদি আরব।

চট্টগ্রাম প্রবাসী ক্লাবের উদ্যোগে ওমান প্রবাসী জাফর, বাহরাইন প্রবাসী আজাদের ক্রসফায়ারে হত্যার প্রতিবাদে মানববন্ধন।

মধুখালীতে ব্যক্তি-উদ্যোগে মসজিদের ইমামদের ঈদ সম্মানী প্রদান।

 

Top
ব্রেকিং নিউজ :
Shares